অনলাইন আয়ের কয়েকটি জনপ্রিয় ও সহজ মাধ্যম

আস্সালামু আলাইকুম। আশাকরছি সবাই ভালোই আছেন। বিশ্বব্যাপি বহুল আলোচিত অনলাইন এর মাধ্যমে ঘরে বষে আয়, আমরা প্রতিনিয়ত অহরহ দেখতে পাচ্ছি। যুগের সাথে তাল মিলিয়ে সকল শ্রেণীর অধিকাংশ মানুষ এখন অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা আয় করছেন। অনলাইন আয় এর মাধ্যমে নিজেকে করেছেন সাবলম্বি।ঘরে এবং বাহিরে সব জায়গায় অনলাইন এর ব্যপক প্রচার এবং প্রসার ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইন আয় মানুষকে যেন নতুন ঠিকানা খুজে দিয়েছে। অনেক বেকার ছেলে-মেয়ে আর বেকার নেই । অনলাইন এর মাধ্যমে টাকা আয় করছে। আবার অনেকেই চাকুরীর পাশাপাশি অনলাইন এর সাথে থেকে প্রতি মাসে মোটা অংকের টাকা উপার্জন করছে। অনলাইন এ টাকা উপার্জনের কয়েকটি মাধ্যমে আছে। যা বেশিরভাগ মানুষের সুপরিচিত। আজকের আর্টিকেল আমি সেগুলো আপনাদের উদ্দেশ্যে তুলে ধরার চেষ্টা করব।

অনলাইন আয়ের কয়েকটি মাধ্যমঃ

অনলাইন আয়ের কয়েকটি মাধ্যমে নিচে তুলে ধরা হলঃ

ইউটিউবঃ আমরা জানি যে, সারাবিশ্বে ইউটিউব এর জনপ্রিয়তা সম্পর্কে। এই ইউটিউব থেকে মানুষ প্রতি মাসে মোটা অংকের টাকা ইনকাম করছে। প্রথমে নিজের নামে ইউটিউব একাউন্ট খুলছে। পরবর্তীতে তাদের পছন্দমত ভিডিও আপলোড করে হাজার হাজার লাইক, কমেন্ট, সাবসক্রাইব এর মাধ্যমে প্রসার করছে নিজেদের ইউটিউব চ্যালেন।

কেউবা রান্নার রেসিপি, কেউবা প্রশিক্ষণ করিয়ে, কেউবা ব্যবসার প্রোডাক্ট এর ভিডিও বানিয়ে, কেউবা অভিনয় করে, কেউবা গান করে, কেউবা নৃত্য করে ভিডিও বানিয়ে নিজেদের ইউটিউব  চ্যালেনে পোষ্ট করছে । আর প্রতি মাসে এই ইউটিউব চ্যালেন থেকে হাজার হাজার টাকা আয় করছে।

জিআইটি অনলাইন আর্নি প্রোগ্রাম এ ব্লগ বা আর্টিকেল লেখাঃ

অনলাইন আয়ের অন্যতম আর একটি মাধ্যম হল ব্লগ কিংবা আর্টিকেল লেখা। সবার পরিচিত জিআইটি অনলাইন আর্নিং প্রোগ্রাম এর একাউন্ট খুলে নিয়ম অনুযায়ী সেই একাউন্ট এ আর্টিকেল লিখে আপনারা প্রতি মাসে ভালো অংকের টাকা ইনকাম করতে পারেন। প্রথমে উক্ত নির্ধারিত বিষয়ের উপরে আর্টিকেল লিখতে হবে। উক্ত আর্টিকেল 500 ওয়ার্ডের কম হবেনা।

একটি আর্টিকেল যখন এপ্রোভ হবে। তখন আপনার একাউন্ট এ ব্যালেন্স চলে আসবে। অপরদিকে উক্ত আর্টিকেল প্রচার এর যদি বেশি পরিমানে ভিউ হয়। সেক্ষেত্রেও একাউন্ট এ ব্যালেন্স যোগ হয়।

তাছাড়াও আর্টিকেল এর মান অনুযায়ী বোনাস টাকা ও পাওয়া যায়। এভাবে আপনারা ঘরে বসেই আটিকেল লিখে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

ফেইসবুক থেকে আয়ঃ

আমাদের প্রত্যেকের্ই একটি নিজস্ব ফেইচবুক একাউন্ট আছে। এই ফেইচবুক একাউন্ট ও অনলাইন আয়ের সমাধানের পথ দেয়।নিজের আইডিতে একটি পেইজ খোলা যায়। সেই পেইজ এ পছন্দের প্রোডাক্ট এর ছবি পোষ্ট করে অনেক টাকা ইনকাম করা যায়। অনেক নারীরাও ঘরের মধ্যে থেকে শাড়ি-কাপড়, ড্রেস, কসমেটিক সহ্য অন্যান্য প্রয়োজনীয় প্রোডাক্ট এর ছবি পোষ্ট করে জনপ্রিয়তা অর্জন করে থাকে।মানুষ ঘরে বসেই  পছন্দের প্রোডাক্ট কিনে নেয়। এই ফেইচবুক এর মাধ্যমে মানুষ অনেক আয় করে থাকে।

স্টারমেকার থেকে আয়ঃ

গান কে না  ভালেবাসে । গানপ্রেমীদের জন্যই স্টারমেকার। আর এই স্টারমেকার এর মাধ্যমে গান গেয়ে প্রতি মাসে ইনকাম করা সম্ভব।প্রথমে নিজের একাউন্ট খুলে , তাতে নিজের পছন্দের গান গেয়ে পোষ্ট করে সেখান থেকে টাকা ইনকাম করা যায়।স্টার মেকার এ পার্টি রুম আছে। সেখানে গিয়েও গান করা যায়। ডেইলি টাস্ক ও আছে। ডেইলি টাস্ক করে ডায়মন্ কয়েন এবং গোল্ড কয়েন পাওয়া যায়।  পরবর্তীতে এগুলেঅ রিচার্জ করা যায়। এগুলো দিয়ে টাকাও বের করা যায়।

গেমসঃ স্টার্ট ফোন চলে স্মার্ট এর গতিতে। আর প্রতিটা স্মার্ট ফোনেই আছে বিভিন্ন ধরনে গেম।   আর এই সকল ধরনের গেম খেলে ও টাকা ইনকাম করা যায়।

ডাটা এন্টি্র করে আয়

যাদের কম্পিউটার চালানোর ভালো দক্ষতা আছে।তারা বিভিন্ ওয়েবসাইটে ডাটা এন্ট্রি করে এখঅন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আ্যমাজানঃ বর্তমানে আ্যামাজান এর ব্যাপক জনপ্রিয়তা। এই আ্যামাজান এর কাজ করেও ঘরে বসে অনেক টাকা ইনকাম করা যায়বহু ছাত্র-ছাত্রী, গৃহিনী,চাকুরীজীবি এর কাজ করে সামলম্বী হচ্ছে।

গ্রাফিক্স ডিজাইন করে আয়ঃ

গ্রাফিক্স ডিজাইন এর কাজ করেও অনেক প্রতিমাসে টাকা ইনকাম করছে। নিজের পছন্দ মত ডিজাইন করে , তা পোস্ট করে গ্রাহকদের পছন্দ হলে এখান থেকে আয় করা যায়।

আরো বিভিন্ন ধরনের অনলাইন এর উৎস আছে। তার মধ্যে এগুলো অন্যতম। ঘরে বসেই এই মাধ্যম গুলেঅর দ্বারা মানুষ বিপুল পরিমানে টাকা ইনকাম করতে সক্ষম হচ্ছে।

ধন্যবাদ সবাইকে

মোছাঃ শারমিন আক্তার সোনিয়া 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

I am always positive