মোবাইল দিয়ে আয় করার সেরা সাইট

মোবাইল দিয়ে অনলাইন ইনকামের একটা সেরা সাইট হলো ওয়ার্ক আপ জব। এখানে অনেক ছোট ছোট কিছু কাজ করে বেশ একটা টাকা আর্নিং করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই সাইটে কাজ করা আগে একাউন্ট খুলতে হবে,নিচে এই সাইট সম্পর্কে এ টু জেড আলোচনা করা হলো-

একাউন্ট খুলার নিয়ম - 

যে কেনো একটা ব্রাউজারে যেয়ে ওয়ার্ক আপ জব লিখে সার্চ দিলে যে লিংকটা আসবে ওই লিংকে ঢুকে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার পর, লগ ইন করে সাইটির ভিতরে ঢুকে যাবে। আপনার একাউন্ট সাকসেসফুল হয়ে গেলো।

এখন কথা হচ্ছে এখান থেকে আয় করার উপায় কী?  কীভাবে আয় করতে হবে?  কত টাকা আয় করা যাবে?  

নিচে ধাপে ধাপে আলোচনা করা হলো -

এই সাইট থেকে আয় করার উপায় 

ওয়ার্ক আপ জবের কাজগুলো হলো ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, ইউটিউব চ্যানেলের ভিডিওর ওয়াচ-টাইম বাড়ানোর জন্য ভিডিও দ্যাখা, ফেসবুকে ফলো করা, ইন্টাগ্রামে ফলো করা, টুইটারে ফলো করা, ডিসকর্ড এ ফলো করা, রিডিটে ফলো করা, ফেসবুক পেইজ এ নাইক, ফলো করা, টেলিগ্রাম চ্যানেল এ জয়েন হওয়া, বিভিন্ন লিংককে সাইন আপ করা, বিভিন্ন এয়ারড্রপ এর কাজ করা ইত্যাদি।

এই কাজ গুলো করার জন্য থ্রি ডট বাটনে ক্লি করবেন। তারপর ফাইন্ড জব লিখার উপর ক্লিক করবেন। এখনে ক্লিক করলে আপনাকে নিচের ছবির মতো দেখাবে। এখনে বিভিন্ন রকমের কাজ আছে। আপনি যে কাজ করবেন, ওই কাজ টার উপর ক্লিক করবেন। 

 

আপনাকে নিউ যে পেজে নিয়ে যাবে এখানে কাজের করার সমস্ত নিয়ম লেখা থাকবে এইটা মনোযোগ দিয়ে পরবেন।

এই নিয়ম সবাই একই রকম দিয়ে থাকে না। তাই ঠিক ঠাক করে পড়বেন। আপনাকে যে প্রশ্নগুলো করবে তার সঠিক উওর দিবেন।আপনার জিমেইল বা ইউজার নেইম সবসময় দিবেন।

যে কয়টা পিক সবমিট করতে বলবে সেই কয়টা পিক দিবেন নয়তো সাবমিট হবে না।যদি আপনার কাছে দুইটা পিক চাই তাহলে দুইটা পিক দিবেন, একটা দিলে সাবমিট হবে না।সকল তথ্য সঠিক ভাবে দিয়ে সাবমিট করবেন। 

এখান থেকে প্রতিটা কাজের জন্য,০.০১৬,০.০১৭,০.০২০ সেন্ট দিয়ে থাকে। এছাড়া এর থেকে কম কখনো দেয় না। তবে অনেক সময় দুই একটা কজের জন্য ১ ডলার ও দিয়ে থাকে। সাইন আপের কাজ গুলোতে ০.০৮০,০.১০০ সেন্ট দিয়ে থাকে।অনেক কাজ ভিপিএন ছাড়া হয়না। ওই কাজগলো করতে ভিপি এন চালু করে নিতে হবে।

আপনি কাজ সঠিক ভাবে করলে পেমেন্ট পাবেন। কোনো মিস যাবে না। তবে কোনো সময় ভুল করলে তার বিনিময়ে কোনো টাকা দিবে না।

অনেক সময়, অনেকে সাবস্ক্রাইব এর কাজ করে, দুই একদিন পরে আনসাবস্ক্রাইব করে দেন, এতে যে কাজ দেয় তার লস হয়। আর সে যদি আপনার একাউন্টে রিপোর্ট করে এতে আপনার একউন্টে সমস্যা হবে। অনেক সময় ব্যান্ড করে দেয়। তাই সব সময় সঠিক নিয়মে সততার সাথে কাজ করবেন।

আপনার জন্য আরো গুরুত্বপূর্ণ কিছু লেখা

এখনে কাজ করতে গেলে ধৈয্য ধরে কাজটা করতে হবে। কারণ এই সাইটে বিভিন্ন রকমের কাজ করতে হয় একারণে ভুল হতে পারে। আর ভুল হলে আনসেটিসফাইট চলে আসবে। এতে আপনি কোনো টাকা পবেন না, আপনার টাইম লস হবে। তাই ধীরে ধীরে কাজটা করবেন। দিনে ২০০- ৩০০ টাকা ইনকাম করতে পারবেন। 

এখানে কাজ গুলো খুবই সহজ তাই নতুন যারা অনলাইনে কাজ করতে এসেছেন। তাদের খুব উপকার হবে। 

এখনে বিভিন্ন রকমের কাজ রেফারের কাজ ও করতে হয়, এখান  থেকে আপনি আরো নতুন নতুন কাজের সন্ধান পাবেন। যেগুলো থেকে ভালো একটা টাকা ইনকাম করতে পারবেন।

অনেক সময় ভালো মানের এডমুব অ্যাপ এর খোজ পাবেন৷ যেখান থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। 

 ইউটিউব এর কাজ করার জন্য সব সময় চেষ্টা করবেন আলাদা একটা জিমেইল দিয়ে সাবস্ক্রাইব করার। অনেক সময় সাব্সক্রাইব স্পাম করে এতে সাবস্ক্রাইব নষ্ট হয়ে যায়।

ওয়ার্ক আপ জবে রেফার কবে ইনকাম করতে পারেব, যা একদম সহজ, থ্রি ডট বাটনো ক্লিক করে, রেফারেল অপশনে চলে যাবেন। এবং রেফারেল কোড টা কপি করে আনবেন।

এবং এই রেফারেল লিংকগুলো আপনার ফ্রেন্ডদের কাজে সেয়ার করবেন।আপনার রেফারেল কোড দিয়ে যারা একাউন্ট খুলবে তাদের থেকে আপনি দুইশো সেন্ট পাবেন। এছাড়া আপনার রেফারেল ইউজকারী যদি কাজ করে তবে তার থেকে একটা শতকরা ভাগ আপনি ও পাবেন,। তবে রেফারেল দিয়ে আয়ের সবটুকুই ডিপোজিট অপশনে যুক্ত হবে না। 

টাকা উইথড্র করার উপায় -

টাকা উইথড্র করতে গেলে সর্বপ্রথম আপনাকে আপনার আইডিটা ভেরিফাই। করা লাগবে। ভেরিফাই ছাড়া টাকা তুলতে পারবেন না। তবে ভেরিফায় ছাড়া  অন্য সব কাজ করতে পরবেন।

কোনো সমস্যা হবে না। ভেরি ফাই করতে ৪ টা জিনিস লাগবে এই গুলো দিতে হবে। আপনার অবশ্যই জন্মসনদ / ভোটার আইডি কার্ড থাকা লাগবে। নয়তো ভেরিফায় করতে পারবেন না। 

ভেরিফায় করার জন্য আবেদন করার ২-৪ দিনের মধ্য ভেরিপায় হয়ে যায়। তখন আইডির উপর সবুজ গোলের উপর টিক চিহ্ন আসে। যেটা দেখে বুঝবেন। গোলটার কালার কিন্তু সবুজ,  নীল না।

আইডি ভেরিফাই হয়ে গেলে ডান পাশে কর্ণারে প্রফাইল এ ঢুকবেন৷ এবং সবগুলো অপশন ঠিকঠাক পূরন করবেন। নম্বার টা সবসময় ঠিক ঠাক করে বসাবেন। সব কিছু ঠিক ঠাক করে সেভ করবেন। ভুল করবেন না এতে পরে আপনিই পশ্তাবেন। টাকা আপনার কাছে আসবে না,।

এখনে ৩.৫২৯ ডলার হলে উইথড্র করা যায়। বিকাশে বা নগদে টাকা তুলতে পারবেন। ৩.৫২৯ ডলার  বাংলা দেশের টাকাই ৩০০ টাকা পাবেন। আর বাকি টাকা এডমিন ফি। নগদের তুলোনাই বিকাশে এডমিন ফি বেশি। টাকা উইথড্র দেওয়ার পর একটু দেরি হলে ও টাকা পাওয়া যায়। কোনো টাকা মেরে দেয় না। এটা রিয়েল সাইট আমি নিজেই তো কাজ করি অনেক দিন থেকেই।

এছাড়া এখানে এডমিন ভিভিন্ন সময় বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। যেখান থেকে ভালো একটা টাকা ইনকাম করতে পারবেন। এটা বিভিন্ন, সেলিব্রিটি দিন গুলোতে ওফার  দিয়ে থাকে। 

আপনার জন্য আরো কিছু লেখা -; 

এখানে আপনি নিজের জব ও পোস্ট করতে পরেন, মাই ওয়ার্ক লিখা ওই জায়গায় যেয়ে পোস্ট করতে পরের। এখানে অন্যের কাজ পোস্ট করে টাকা ইনকাম করতে পারেন। 

ফেসবুকে বিভিন্ন গ্র্রুপ এ যেয়ে, পোস্ট করবেব অল্প টাকা, ফেসবুকের ফলোয়ার, টিকটকের ফলোয়ার, ইউটিউব সাবস্ক্রাইব, বাড়তে চাইলে ইনবক্সে আমাকে মেসেজ দিন। যাদের লাগবে তারা আপনাকে ইনবক্সে বলবে। আপনি তাদেরকে একটা রেট বলে কাজটা নিবেন। 

অfপনার ওয়ার্ক আপ জব এ যত টাকা খরচ হইবে তার থেকে বেশি টাকা বায়ারের কাছে ঠিক করবেন যাতে করে আপনার লাভ থাকে। এরপর ওই কাজ টা নিয়ে এসে আপনি ওই কাজটা মাই ওয়ার্ক এ ঢুকে সকল ডিটেইলস দিবেন, ডিটেইলস দিয়ে পোস্ট করে দেবেন। এরং এতে তারা কাজ করবে, আর আপনি বসে বসে টাকা পাবেন।

আপনার আকাঙ্ক্ষা পূরণ হলে তাকে দিয়ে দিবেন এবং তার কাছে থেকে বিনিময়ে টাকা নিবেন।

এতোক্ষণ মনোযোগ দিয়ে পড়ার জন্য অনেক অনেক,ধন্যবাদ। আপনার সুস্থতা কামনা করে আজকে শেষ করলাম।পরের আর্টিকেল পড়ার অপেক্ষায় থাকবেন। আর এই আর্রটিকেল টা ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

গল্পের লেখক।