ঘরে বসে মোবাইলে আয় করার সহজ উপায়সমূহ

আপনি কি নিজের ঘরে বসে মোবাইল দিয়ে আয় করতে চান? - যাক অবশেষে একজনকে পাওয়া গেলো। যে মানুষটা আসলে মোবাইলে আয় করার উপায় গুলো সম্পর্কে জানতে চায়। তো সত্যি বলতে আপনার উদ্দেশ্যই আজকের আর্টিকেলটি লেখা হয়েছে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারন আজকের এই আর্টিকেলে আমি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করার মতো কিছু উপায় বলবো। যেগুলো আপনি জানতে পারলে, মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করতে পারবেন। 

হয়তবা ভাবছেন, আমার এই কথার গ্যারান্টি কি? 

তাহলে শুনুন ভাই, আমি দীর্ঘ ৫ বছর যাবত এই Online Income সেক্টরে কাজ করে আসছি৷ সেই সুবাদে আমি অনেক কিছু জানতে পেরেছি। যেগুলো আপনার জেনে নেয়াটা অতি গুরুত্বপূর্ণ। 

কারন আপনি যদি এগুলো আগে থেকেই জানতে পারেন৷ তাহলে আপনাকে আর মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করার পথে কোনো প্রকার বাধা থাকবে না। 

আচ্ছা ঠিক আছে ভাই, এবার সেই উপায় গুলো বলে দিন। যে গুলো ফলো করলে আমরা মোবাইল দিয়ে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবো। 

হুমমম! এই উপায় গুলো বলার কারনেই আমি আজকের এই আর্টিকেলটি লিখছি। তবে সেগুলো জানতে হলে আপনাকে অবশ্যই আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে হবে। তাহলে আপনি মোবাইল দিয়ে ইনকাম করার সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন। 

 

💡নোটঃ যদি আপনার ইন্টারনেট সম্পর্কে কোনো প্রকার ধারনা না থাকে। এরপরও আপনি মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন। 

কেন আপনি মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করবেন? 

আপনি মোবাইল দিয়ে আয় করবেন, এর প্রধান কারন হলো আপনি খুব পরিশ্রমী একজন মানুষ। আপনি সারাদিন ঘন্টার পর ঘন্টা Facebook চালাতে পারেন। আপনি রাত ৩ টা পর্যন্ত অনায়াসেই Youtube Video দেখতে পারেন। 

আর আপনি এতোটাই পরিশ্রম করেন যে। মাসশেষে আপনার ফোনের MB খরচের জন্য টেনশন করতে হয়। আবার অনেকেই আছে যারা নিজের বাবা-মা এর কাছে MB খরচের জন্য টাকা চায়। 

ভাই দেখুন, ফোন ব্যবহার করা আর বাবা মায়ের কাছে টাকা চাওয়া এ দুটোকে খারাপ কাজ বলবো না। কিন্তুু আপনি যদি একটু চেস্টা করেন। তাহলে কিন্তুু মোবাইল দিয়ে কিছু টাকা আয় করতে পারবেন। 

যে টাকা গুলো দিয়ে আপনার সংসার চলবে না। কিন্তুু আপনার নিজের পকেটমানির খরচটা অনায়াসেই চলে যাবে। 

তবে হ্যাঁ! বর্তমানে এমন অনেক উপায় আছে। যে গুলো আপনি সঠিকভাবে অনুসরন করতে পারলে। মোবাইল দিয়ে লক্ষ টাকা পর্যন্ত অনলাইন ইনকাম করতে পারবেন। 

আর এই কারনেই মূলত আপনার একবার হলেও মোবাইল দিয়ে আয় করা উচিত। হয়তবা দেখা যাবে আপনি মোবাইল দিয়েই কোটি টাকা পর্যন্ত অনলাইন থেকে আয় করতেও পারেন। আর আমার মতে বর্তমানে অনলাইন ইনকাম করার জন্য সহজ উপায় হলো মোবাইল দিয়ে আয় করা। 

কারন মোবাইলে যেসব অনলাইন জব দেখতে পাওয়া যায়। সেগুলো অনেক সহজ হয়ে থাকে। আর আমাদের মধ্যে যাদের ইন্টারনেট সম্পর্কে তেমন কোনো ধারনা নেই। তারাও কিন্তুু এই ধরনের মোবাইল অনলাইন জব গুলো করতে পারবেন। 

💡 আরও দেখুনঃ কিভাবে সহজ উপায়ে মোবাইলে আয় করা যায়। সে সম্পর্কে অনেক টিপস জানতে পারবেন। 

অনলাইনে কিভাবে আয় করা যায়? 

কেন আপনি মোবাইল দিয়ে আয় করবেন, আশা করি সে বিষয়টা ভালোভাবে বুঝতে পেরেছেন। এবার আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, অনলাইনে কিভাবে আয় করা যায়? -তো চলুন এবার সে বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক। 

দেখুন, বাস্তবিক জীবনে আমরা যেমন চাকরি করি। এবং সেখান থেকে প্রতি মাসে টাকা ইনকাম করি। ঠিক এক পদ্ধতিতে আপনি অনলাইনে বিভিন্ন বায়ার এর আন্ডারে কাজ করবেন। আর এই কাজের বিনিময়ে বায়ার আপনাকে টাকা দিবে। যাকে অনলাইন এর ভাষায় Freelancer বলা হয়ে থাকে। 

আবার আপনি যদি চান যে, কোনো মানুষের অর্ডারে কাজ করবেন না। আপনি এমন কাজ করবেন, যেখানে আপনিই একজন বস হিসেবে থাকবেন। তাহলে আপনার জন্য সুখবর। 

কারন অনলাইনে এমন অনেক ধরনের কাজ আছে। যেগুলো আপনি সবকিছু পরিচালনা করতে পারবেন। এবং এর বিনিময়ে অনলাইন থেকে অনেক টাকা আয় করে নিতে পারবেন। 

মোটকথা, আপনি জীবন চাকরি করে টাকা আয় করেন। অনলাইনে ঠিক একই সিস্টেমে আপনাকে চাকরি করতে হবে। তফ্যাৎ বলতে রিয়েল লাইফে আপনি অফিসে গিয়ে চাকরি করছেন। আর অনলাইনে সেই কাজগুলো Internet Connection এর মাধ্যমে ঘরে বসে করতে পারবেন। 

অনলাইন ইনকাম পদ্ধতি

আচ্ছা, সব কিছুই তো বুঝলাম। কিন্তুু অনলাইন ইনকাম পদ্ধতি গুলো কি কি? সেটা তো জানা হলো না। এবার চলুন আমরা জেনে নেই, অনলাইন ইনকাম পদ্ধতি গুলো আসলে কি কি। 

কয়েক বছর আগে এতগুলো অনলাইনে আয় করার পদ্ধতি ছিলো না। যতগুলো আজকের দিনে দেখা যায়। কয়েক বছর আগে আমরা অনলাইন ইনকাম বলতে শুধু ফ্রিল্যান্সিং কে বুঝতাম। কিন্তুু আজকের দিনে এমন অনেক অনলাইন ইনকাম পদ্ধতি আছে। যেগুলো থেকে আপনি সত্যিই Online Income করতে পারবেন। 

চলুন এবার জেনে নেই অনলাইন ইনকাম পদ্ধতি গুলো কি কি। 

১| ফ্রিল্যান্সিং থেকে আয়ঃ Freelancing হলো এমন একটি জায়গা। যেখানে আপনি নিজের ঘরে বসে অনলাইন থেকে আয় করতে পারবেন। যেখানে আপনি নিজের মোবাইল বা কম্পিউটারে কাজ করবেন। এবং সেই কাজের বিনিময়ে অনলাইন থেকে আয় করতে পারবেন। 

২| অন্যান্য সোর্স থেকেঃ ফ্রিল্যান্সিং বাদে আরও অনেক ধরনের Source আছে। যেখানে কাজ করে আপনি লাখ টাকা পর্যন্ত অনলাইন ইনকাম করতে পারবেন। যেমন, ব্লগিং, ইউটিউবিং ইত্যাদি। 

৩| মাইক্রো জব করেঃ এই কাজ গুলো মূলত Mobile Device এর জন্য উপযুক্ত। কারন এগুলো অনেক সহজ কাজ যেগুলো মোবাইল দিয়েই করা সম্ভব। 

তো এগুলো হলো অনলাইন ইনকাম পদ্ধতি। যার মাধ্যমে আপনি অনলাইন থেকে আয় করতে পারবেন। 

অনলাইনে আয়ের সেরা উপায়

ভাই উপর থেকে তো অনলাইন ইনকাম পদ্ধতি সম্পর্কে জানলাম। কিন্তুু আমরা তো একবারে অনেক টাকা Online Income করতে চাই। কিছু সেরা উপায় বলুন। যেগুল অনলাইন আয়ের সেরা উপায়। 

যেমন, আমরা সবাই চাই স্বাধীন ভাবে কাজ করতে। আর এমন কিছু অনলাইন জব আছে। যেগুলো তে আপনি একেবারে স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। যেমন, 

 

💡ব্লগিং থেকে আয়ঃ অনলাইন সেক্টরে বর্তমানে একটা মুক্ত পেশার নাম হলো ব্লগিং (Blogging). যেখানে আপনি লেখালেখি করে লাখ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। 

 

আর এই কাজটি আপনি মোবাইল দিয়ে খুব সহজেই করতে পারবেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে৷ আর বর্তমানে এমন অনেক মানুষ আছেন। যারা তাদের হাতে থাকা মোবাইল ফোন দিয়ে ব্লগিং করছে। এবং সেখান থেকে প্রচুর পরিমান টাকা অনলাইন ইনকাম করছে। 

 

💡ইউটিউব থেকে আয়ঃ Youtube এর সাথে আমরা সবাই পরিচিত। কিন্তুু আপনি কি খেয়াল করে দেখেছেন, যাদের Youtube channel আছে। তারা প্রচুর পরিমান টাকা ইউটিউব থেকে আয় করে। 

 

হুমম বর্তমানে ইউটিউব হলো সবচেয়ে সহজ মাধ্যম। যেখান থেকে আপনিও অনেক টাকা আয় করতে পারবেন। মজার বিষয় হলো, YouTubing করার জন্য আপনার হাতে একটা মোবাইল ফোন থাকলেই যথেষ্ট। 

 

অর্থ্যাৎ, আপনি এখন মোবাইল দিয়ে ইউটিউবিং করতে পারবেন। 

 

💡 মাইক্রো জব থেকে আয়ঃ যেহুতু আজকের আর্টিকেল মোবাইল দিয়ে আয় নিয়ে। তাই আমি আপনাকে বলবো , Micro Job করার জন্য। কারন এই কাজ গুলো মোবাইল ডিভাইস এর জন্য অনেক উপযুক্ত। 

 

মাইক্রো জব গুলো তুলনামূলক সহজ হয়ে থাকে। আর যাদের অনলাইনের কথা শুনলে ভয় লাগে। তারাও চাইলে এই ধরনের মাইক্রো জব গুলো করতে পারবেন।  

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

এবার আমি আপনাদের কিছু অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট এর নাম বলবো। যেখানে আপনি কাজ করে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন। সেজন্য আপনাকে কোনো প্রকার কম্পিউটার বা ল্যাপটপ কিনতে হবে না। 

 

NOTE: একটা কথা বলে রাখা ভালো যে, আপনি অনেক কম অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট দেখতে পারবেন। কারন বাংলাদেশে যেসব ইনকাম সাইট আছে। যেগুলোর মধ্যে বেশির ভাগ মানুষ Spammers. যারা আপনাকে দিয়ে কাজ করিয়ে নিবে। কিন্তুু টাকা দেয়ার সময় একেবারে হারিয়ে যাবে। 

 

তবে কিছু কিছু অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট নতুন আসছে। যেগুলো এখন বিশ্বস্ততার সাথে বিকাশে পেমেন্ট করে থাকে। সেগুলো নিয়ে অন্য কোনো আর্টিকেলে কথা বলবো। আজকে শুধু অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন। 

 

GOOD NEWS: মজার বিষয় হলো, মোবাইল দিয়ে আয় করা টাকা অনলাইন ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন। 

 

তো মোবাইল দিয়ে আয় করা যায়। এমন কিছু জনপ্রিয় অনলাইন ইনকাম ওয়েবসাইট লিস্ট নিচে দেওয়া হলো। আপনি আপনার সুবিধা মতো মোবাইল দিয়ে এসব ওয়েবসাইটে কাজ করতে পারবেন। এবং সেই কাজের বিনিময়ে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন। 

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করা যাবে এমন অনেক ওয়েবসাইট আছে। যেমনঃ 

 

💡 Picoworkers: পিকোওয়ার্কাস নামক ওয়েবসাইটে আপনি মোবাইল বা পিসি যেকোনো ডিভাইস দিয়ে কাজ করতে পারবেন। আর এখানে আপনি অনেক সহজ সহজ Online Job দেখতে পারবেন। যেমন, 

  • ফেসবুক পেজে লাইক করা। 

  • ভিডিও দেখে আয় 

  • গেম খেলে আয় 

  • এপস থেকে আয় 

  • ফলো করে আয় 

  • রেফার করে আয় ইতাদি 

কত টাকা আয় করতে পারবেন? 

এখানে আপনি প্রতিটা কাজের বিনিময়ে ১$ থেকে শুরু করে ১০$ পর্যন্ত Online Income করতে পারবেন। আপনি যদি এই ওয়েবসাইটে দৈনিক ৩-৪ ঘন্টা সময় দিয়ে কাজ করতে পারেন৷ তাহলে এখান থেকে আপনি দৈনিক ৪০০-৫০০ টাকা পর্যন্ত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন৷ 

কিভাবে টাকা কিভাবে তুলবেন? 

আপনি Picoworkers থেকে যে টাকা গুলো আয় করবেন। সেগুলো আপনি প্রতি ৭ দিনে দুইবার Withdraw দিতে পারবেন। এবং এখন থেকে আয় করা টাকা গুলো আপনি BKash Payment এ নিতে পারবেন। 

 

💡Rapid Workers: উপরের ওয়েবসাইট এর মতো Rapid Worker একটি মাইক্রো জব রিলেটেড ওয়েবসাইট। যেখানে আপনি আপনার মোবাইল দিয়ে একেবারে স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। এবং এখানেও আপনি অনেক সহজ কাজ দেখতে পারবেন। যেমন, 

  • রেফার করে আয় 

  • ভিডিও দেখে আয়

  • গেম খেলে আয় 

  • এপস থেকে আয় 

  • লাইক করে আয় 

  • কমেন্ট করে আয়

  • লিখে টাকা আয় ইত্যাদি 

 

এই ধরনের কাজ গুলো করতে পারবেন। এগুলো মূলত অনেক সহজ জব। যা আপনি আপনার মোবাইল দিয়েই করতে পারবেন। 

কত টাকা আয় করতে পারবেন?

বড় কথা হলো, আপনি যখন অন্যান্য Micro Job Site গুলো তে কাজ করবেন৷ তখন একটা কমন সমস্যা দেখা যায়। সেটি হলো কিছু Job করার পর আর কোনো Job থাকে না। অর্থ্যাৎ, কাজ শেষ হঐে যায়। 

 

কিন্তুু আপনি যদি Rapid Worker এ কাজ করেন। তাহলে আপনাকে এই সমস্যাতে পড়তে হবে না। তাই এখানে আপনি Unlimited Job দেখতে পারবেন। 

 

আর আপনি যতো বেশি কাজ করবেন৷ আপনার অনলাইন ইনকাম ঠিক ততো বেশি হবে। তবে আমার ধারনা অনুযায়ী আপনি যদি দৈনিক ৫-৬ ঘন্টা ব্যয় করে এই সাইটে কাজ করেন। তাহলে প্রতিদিন ৬০০-১০০০/- টাকা ইনকাম করতে পারবেন। 

আপনার জন্য কিছু গোপন কথা 

আর্টিকেলটি পড়লে আপনি অনলাইন ইনকাম করার উপায় গুলো সম্পর্কে স্পষ্টভাবে জানতে পারবেন। 

 

এছাড়াও কিভাবে আপনি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন। সে নিয়ে অনেক অজানা তথ্য সম্পর্কে জানতে পারবেন। 

 

Jit- জে আইটির সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।





Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

হ্যালো, আমি নিরন্জন রায়। আমি পার্ট টাইম হিসেবে Content Writing করে খাকি।