ইউটিউব থেকে ইনকাম করার উপায়

বর্তমানে ইনটারনেট ব্যাবহার করে যেকোন সমস্যার সমাধান খুজে নেওয়ার ইচ্ছা এবং চর্চা লোকদের মধ্যে একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন Telecom Company তাদের Internet pack গুলোর দাম কমিয়ে দেওয়ার ফলে আজ কম টাকায় অধিক ইনটারনেট  Data আমরা পেয়ে থাকি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাই আজ যেকোন প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান আমরা গুগল সার্চ করে,Bolg/Website মাধ্যমে না খুজে ভিডিও এর মাধ্যমে সেগুলো পেতে চাই।

আমরা এক্ষেত্রে ব্যাবহার করি Youtube. Youtube হলো গুগলের পর বিশ্বের দ্বিতীয় সব থেকে জনপ্রিয় অনলাইন সার্চ ইন্জিন।যেখানে লোকেরা ভিডিওর মাধ্যমে নিজেদের সমস্যার সমাধান পেয়ে থাকেন। গুগল এর পর Internet এ সবথেকে অধিক ভিসিট হওয়া ওয়েবসাইট হলো ইউটিউব।প্রত্যেকদিন প্রায় 1 বিলিয়ন ঘন্টার ভিডিও লোকেরা ইউটিউব এর মাধ্যমে।

Chad Hurley,Steve Chen এবং Jawed Karim যারা আগে PayPal কম্পানির কাজ করতেন,Yoitube এর Service তৈরি করেছিলেন।

এই Service তৈরি করা হয়েছিল February, 2005 সালে।Karim বলেছিলেন যে তিনি 2004 Indian Ocean Tsunami এবং অন্য একটি ভাইরাল ঘটনার ভিডিও ক্লিপ খুজছিলেন।তখন মাথায় আসে অনলাইন ভিডিও শেয়ারিং সাইট এর বিষয়। 

একটা ইউটিউব চ্যানেল তৈরি করে যে কেও নিজের বানানো ভিডিও ওয়েবসাইটে আপলোড  করে লোকদের সাথে শেয়ার করতে পারে।আপলোড করা প্রত্যেকটি পাবলিক ভিডিও গুলো ইউটিউব এর ওয়েবসাইট এ গিয়ে দেখতে পারেন।বর্তমানে ইউটিউব  হলো গুগল কম্পানির একটি ভাগ,যেটাকে সম্পুর্ন ভাবে Google দ্বারা নিয়ন্ত্রণ করা হয়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ