অনলাইন থেকে আয় এর জনপ্রিয় ও সহজ উপায় ২০২২

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের অনলাইন থেকে আয় এর জনপ্রিয় ও সহজ কিছু উপায় বলব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমি আশা করি আপনারা এখান থেকে সবাই আয় করতে পারবেন। অনলাইন থেকে আয় করতে হলে প্রথমত আপনাদের ধৈর্য ধারণ করতে হবে। ধৈর্য ধারণ করতে না পারলে এখান থেকে আয় করতে পারবেন না। 

২০২২ সালে অনলাইন থেকে আয় এর জনপ্রিয় ও সহজ কিছু উপায়,  আজ আমি আপনাদের কাছে শেয়ার করব। এ-ই সাইট গুলো আয় এর এক নতুন মাধ্যমে পরিনত হয়েছে। 

এবার আমরা শুরু করি ⇨

১ ➤ফেসবুকঃ বর্তমানে আমরা সবাই ফেসবুক ব্যবহার করে থাকি।  ফেসবুক বর্তমানে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া সাইট। আমরা খুব সহজে ফেসবুক থেকে আয় করতে পারি। ফেসবুক থেকে আয় এর জন্য প্রথমত আপনাকে ফেসবুক এ একটি পেজ ওপেন করতে হবে।

আপনার ফেসবুক পেজে ১০০০০ ফলোয়ার থাকতে হবে। ১০০০০ ফলোয়ার থাকলে আপনি আপনার ফেসবুক পেজে মনিটাইজেশন অন করতে পারবেন। আপনি আপনার  মনিটাইজেশন পাওয়ার পর আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করে আয় করতে পারবেন। এছাড়াও ফেসবুক পেজে এর মাধ্যমে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। 

২ ➤ইনসটাগ্রামঃ ইনসটাগ্রাম বর্তমানে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া সাইট। বর্তমানে ইনসটাগ্রাম থেকে আয় করা যায়।

ইনসটাগ্রাম থেকে আয় করার জন্য আপনার প্রোফাইলে ১৫০০০ -২০০০০ ফলোয়ার থাকতে হবে।  ১৫০০০ - ২০০০০ ফলোয়ার হলে আপনি বিভিন্ন sponsor ship পেয়ে যাবেন। sponsor ship পাওয়ার পর আপনি এখান থেকে আয় করতে পারবেন। 

৩ ➤অ্যাফিলিয়েট মার্কেটিংঃ অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমানে জনপ্রিয় পেশায় পরিনত হয়েছে। অনলাইনে অনেক ওয়েব সাইট রয়েছে যেখান থেকে আপনি একটি অ্যাফিলিয়েট একাউন্ট ওপেন করে খুব সহজে আয় করতে পারবেন। বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং জনপ্রিয় পেশায় পরিনত হয়েছে। 

৪ ➤ আাউটসোর্সিংঃ আউটসোর্সিং একটি মুক্ত পেশা। আউটসোর্সিং এর মাধ্যমে খুব সহজে আয় করতে পারবেন যে কোন একটা skill develop করে।  বর্তমানে অনলাইন নির্ভর কাজের চাহিদা ক্রমবর্ধমান হারে বাড়ছে।

আপনি web development,  web design,  data entry,  graphics designs,  logo design,  app development,  digital marketing etc ইত্যাদি কাজ শিখে খুব সহজে আয় করতে পারবেন। এসব কাজের চাহিদা ক্রমবর্ধমান হারে বেড়ে চলেছে। 

৫ ➤ক্যাপচা পূরণ করে আয়ে ঃ ক্যাপচা পূরণ করে খুব সহজে আয় করতে পারবেন।  ক্যাপচা কী তা নিয়ে আমাদের সবার কমে বলা বেশি ধারণা আছে।  এ ধরনের কাজ খুব সহজ। 

আপনি খুব সহজে এখান থেকে আয় করতে পারবেন। এ ধরনের কাজ এ কোন ধরনের দখতা দরকার হয় না। শুধু একটি smart phone এর প্রয়োজন পড়বে। এছাড়া টাইপিং দক্ষতা প্রয়োজন হবে। কারন প্রতিটি কোড টাইপিং এর জন্য একটি নিদিষ্ট সময় থাকবে। সময় শেষ হয়ে যাওয়ার পরে নতুন কোড চলে আসবে। 

৬ ➤ ইউটিউব থেকে আয় ঃ  ইউটিউব আয় এর এক অন্যান্য মাধ্যম। আমরা খুব সহজে ইউটিউব এ ভিডিও আপলোড করে আয় করতে পারি। ইউটিউব থেকে আয় এর জন্য প্রথমত ইউটিউবে আপনার একটি চ্যানেল ওপেন করতে হবে।  আপনারা চ্যনেলে ভিডিও আপলোড করে আপনি আয় করতে পারবেন। তবে আপনার চ্যানেলে থেকে আয় এর জন্য মনিটাইজেশন অন করতে হবে।

মনিটাইজেশন পাওয়ার জন্য আপনার চ্যানেলে ১০০০ subscriber  ও ৪০০০ hour watch time এ-র শর্ত পূরণ করতে হবে এক বছর এর মধ্যে।  এ-ই শর্তগুলো পূরণ  হলে  আপনি আপনার চ্যানেল থেকে আয় করতে পারবেন। আপনি যে বিষয় নিয়ে ভালো জানেন তার নিয়ে ভিডিও তৈরি করবেন এবং আপলোড করবেন। আপনি এখান থেকে আয় করতে পারবেন। 

৭ ➤ গুগল এডসেনস [ Google adsense ] গুগল এডসেনস আয় এর  এক নতুন মাধ্যম। এটি গুগল এ-র মাধ্যমে পরিচালিত হয়ে থাকে।  এখান থেকে খুব সহজে আপনি আয় করতে পারবেন। এখান থেকে আয় এর জন্য আপনার একটি ব্লগিং ওয়েব সাইট থাকতে হবে। 

আপনার ওয়েব সাইট এ ২০ থেকে ২৫ টি ইউনিক আর্টিকেল প্রকাশ করবেন।  প্রতিটি আর্টিকেল ১০০০ ওয়াড এর এবং সাথে আপনার সাইটে ভালো পরিমাণ ভিজিটর হতে হবে। এগুলো পূরণ হলে আপনি গুগল এডসেনস এর জন্য আবেদন করতে পারবেন। গুগল এডসেনস পাওয়ার পর আপনি আপনার সাইটে যে এড শো করবে তার মাধ্যমে আয় করতে পারবেন। এটি অনলাইনে থেকে আয় এর ভালো একটি মাধ্যম। 

৮ ➤ গুগল এডমোব থেকে আয় [ Google admove] গুগল এডসেনস গুগল এডমোব এ-র ভাই বা বোন বলতে পারেন। এখানে এড শো করে আয় করতে পারবেন।  তবে এখানে এডিট শো করে আয়ের জন্য আপনার নিজের তৈরি এ্যাপ থাকতে হবে Google play store. আপনি আপনার এ্যাপে এড শো এ-র মাধ্যমে আপনারা আয় করতে পারবেন। Android app development  শিখে আপনারা আাউটসোসিং এ-র  কাজ করতে পারবেন। এটি আয় এর ভালো একটি মাধ্যম।  এর পথ  ভবিষ্যতে আরও ভালো হবে। 

৯➤অনলাইন ছবি বিক্রি করে আয়ে ঃ অনলাইন ফটোগ্রাফি বা ছবি বিক্রি করে আয় করা খুব সহজ।  ফটোগ্রাফি আয়ের ভালো একটি মাধ্যম। সাধারণত আমরা জানি ফটোগ্রাফি এর জন্য ভালো মানের dslr ক্যামেরা দরকার হয়। কিন্তুু আমরা এখানে ভূল জানি।

ফটোগ্রাফি মোবাইল দিয়েও করা যায়।  অনেক ওয়েব সাইট রয়েছে যেখানে মোবাইল এ ধারণকৃত ছবি বিক্রি করা যায়। আবার কিছু ওয়েবসাইট রয়েছে যেখান এ মোবাইল এ ধারণকৃত ছবি গ্রহন করে না। কাজ করার পূর্ব এ অবশ্যই ভালোভাবে চেক করবেন যে এ-ই ওয়েব সাইটটি কোন ধরনের ছবি গ্রহন করে থাকে। 

বিখ্যাত কিছু ছবি বিক্রি এ-র ওয়েব সাইটঃ

1.adobe stock 

2.shutterstock 

3.Alamy

4.fotolia

5. Getty images

6. dreams time 

7. stock photo dreams time 

8. image porter

এগুলো সবই বিদেশি ওয়েব সাইট। এখান থেকে পেমেন্ট Payoneer, Skill গ্রহন করা যায়। বাংলাদেশ এই দুটি আন্তজার্তিক পেমেন্ট গেটওয়ে গ্রহন যোগ্য।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করবেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD Lavlu Mojumder - Feb 16, 2022, 1:56 PM - Add Reply

Nice post

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ