অনলাইন থেকে ইনকাম করতে চান? এবার আপনিও পারবেন।

আপনার হয়তো তো মনে হচ্ছে ইউটিউবে তো অনেক ভিডিও দেখলাম। আর্টিকেল ও তো অনেক পড়লাম কিন্তু কোনো লাভ হলো না যত ভিডিও দেখেছি সব ভুয়া।আপনি ঠিকই ভাবছেন ইউটিউব ভিডিওতে যেই সমস্ত এপস এর কথা বলা হয় সেগুলোতে সময় দিতে হয় বেশি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর ইনকাম অনেক কম। তার পরেও ঠিক মতো টাকা দেয় না তারা।তো তাহলে কি আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন না হতাশ হবেন না আপনিও পারবেন অনলাইন থেকে ইনকাম করতে। 

সে জন্য আপনাকে সেই সকল প্লাফ্রমে কাজ করতে হবে যখানে কাজ করলে আপনি আসলেই কিছু টাকা ইনকাম করতে পারবেন। আপনি যেই সকল প্লাফ্রমে কাজ করতে পারেন। 

১.ইউটিউব

২.ফেসবুক

৩.ওয়েব সাইট 

৪.ফ্রিলেনসারিং

১.ইউটিউব

একটি বিশ্বস্ত প্লাটফর্ম হলো ইউটিউব এখানে আপনি আপনার ইচ্ছা মতো ভিডিও দিতে পারেন।আর আপনার যদি কনো বিষয়ে পারদর্শিতা থাকে সে বিষয়ে ভিডিও তৈরি করতে পারেন। আর আপনারা জানেন ইউটিউব থেকে কি ভাবে ইনকাম হয়। 

প্রথমত গুগল এসেন্স থেকে দ্বিতীয়ত স্পনসর থেকে এবং তৃতীয়ত আপনার যদি কনো কম্পানি থাকে তাহলে আপনার প্রোডাক্ট গুলিও আপনি সেল করতে পারেন।

২।ফেসবুক

উপরে উল্লেখিত ইউটিউব থেকে যে ভাবে ইনকাম হয় ফেসবুক থেকেও একই ভাবে ইনকাম করা যায়।  আপনি যদি ফেসবুকে কাজ করতে পারেন তাহলে ইউটিউবের থেকে ফেসবুকে বেশি ইনকাম করতে পারবেন। ফেসবুকে ইনকাম থাকলেও ফেসবুকের থেকে ট্রাস্টেট প্লাটফর্ম হলো ইউটিউব। 

৩।ওয়েবসাইট

ওয়েব সাইট থেকে বিভিন্ন ভাবে ইনকাম করা যায়।  যথা-আপনি আপনার একটা ওয়েব সাইট খুলে সেখানে ব্লগ লিখে,  নিউজ লিখে, ফানি আরটিকেল লিখে,ভিন্ন বিষয়ে লিখে ইনকাম করতে পারবেন। 

আপনার ওয়েব সাইটে আপনার যে কোনো ধরনের প্রোডাক্ট সেল করতে পারবেন। এই সব করে আপনার সাইট টাকে মনিটাইজ অন করে  ইনকাম করতে হবে। 

আর আপনি চাইলে ওয়েব সাইটের মাধ্যমে কোর্স করাতে পারেন এটাও অনেক জনপ্রিয় আইডিয়া। 

৪।ফ্রিলেনসারিং

আপনার মাথায় হয়তো প্রশ্ন আসতে ফ্রিলেনসারিং কি? ফ্রিলেনসারিং হলো ধরুন উপরে আমি যে কাজের কথা গুলো বললাম যদি কারো একটা ওয়েব সাইট খোলার প্রয়োজন হয় তখন আপনি তাকে একটা ওয়েব সাইট খুলে দিবেন তার বদলে আপনি টাকা নিবেন।

আবার কারো ইউটিউব চ্যানেলের লগো, ব্যানার প্রয়োজনঅথবা ফেসবুক পেইজের জন্য কভার ফটো বা লগো প্রয়োজন আপনি সেটা বানিয়ে দিবেন তার বদলে টাকা নিবেন। যদি কারো আরটিকেল লেখানো প্রোয়োজন হয় তাকে আপনি আর্টিকেল লিখে দিবেন।

আপনি হয়তো এখন ভাবছেন এসব কাজ পাবো কোথায় চিনতার কনো কারন নেই, ফাইবার ডট কম, আপওয়ার্ক ডট কম, ফ্রিলেনসিং ডট কম,এই রকম অনেক সাইট রয়েছে আপনি ইউটিউবে সার্চ করে যে কোনো একটা সাইটে এ্যাকাউন্ট তৈরি করবেন। তখন তারাই আপনার সাথে যোগাযোগ করবে ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Hasan - Apr 7, 2022, 9:12 PM - Add Reply

Vi apnar ekta post ato incom hobar karon ki.my adres [email protected]

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ