সিপিএ মাকেটিং করে ইনকাম

ইন্টারনেটের সহজলভ্যতা এখন আরও বেশিলোককে অনলাইনে অর্থ উপার্জন করতে উৎসাহিত করে।  বিশেষ করে তরুণ-তরুণীরা অনলাইন আয়ের প্রতি বেশি আগ্রহী। এবং অনলাইনে অর্থ উপার্জনের কয়েকটি গুরুত্বপূর্ণ উপায়ের মধ্যে একটি হল CPA মার্কেটিং। যাইহোক, কাজ শুরু করার আগে, মনে রাখতে হবে যে CPA মার্কেটিং প্রাথমিকভাবে বাংলাদেশের বাইরের নেটওয়ার্কগুলিতে করা উচিত এবং ভাষাটি ইংরেজি হওয়া উচিত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

একটি CPA কি?

পুরো সিপিএ বলছে 'প্রতি ক্রিয়াকলাপের খরচ। এখানে প্রতিটি কাজ বা সম্পন্ন কাজের জন্য কমিশন দেওয়া হয়। নির্দিষ্ট ফর্ম পূরণ করা, ইমেল রেজিস্ট্রেশন, অ্যাপ্লিকেশন অ্যাপ্লিকেশন এবং আরও অনেক কিছু একটি CPA মার্কেটিং কাজের কাজ হতে পারে। কাজের ধরনের উপর নির্ভর করে কমিশনের পরিমাণ পরিবর্তিত হয়।

একটি CPA বিপণনের চারটি ধাপ:

1.CPA নেটওয়ার্কে নিবন্ধন করে লিঙ্ক তৈরি করুন।

 2. অন্য কোনো উপায়ে আপনার ওয়েবসাইটের জন্য বিষয়বস্তু তৈরি করে লিঙ্ক প্রচার করুন

 3. একটি প্রচারিত লিঙ্ক সহ একটি নির্দিষ্ট ক্রিয়া বা দর্শকের টাস্ক সম্পূর্ণ করুন৷

 4. কমিশন থেকে রাজস্ব।

CPA নেটওয়ার্ক:

CPA মার্কেটিং শুরু করার জন্য অনেক CPA নেটওয়ার্ক আছে। আপনি কাজ শুরু করার আগে আপনাকে অবশ্যই প্রতিটি নেটওয়ার্কের সাথে নিবন্ধন করতে হবে৷ প্রাথমিকভাবে, সমস্ত নেটওয়ার্ক সক্রিয় করা হয় না। প্রথমে ম্যাক্সবাউন্টির মতো নেটওয়ার্ক পাওয়ার চেষ্টা করার পরিবর্তে, আপনার সহজে অ্যাক্সেসযোগ্য নেটওয়ার্কগুলিতে কাজ করার চেষ্টা করা উচিত। আপনি এক জায়গায় বিভিন্ন CPA নেটওয়ার্ক এবং CPA প্রোগ্রাম সম্পর্কে জানতে offersvault.com এবং affpaying.com-এর ওয়েবসাইটগুলিতে যেতে পারেন।  এরকম অনেক সাইট আছে।

বিষয়বস্তু তৈরি এবং লিঙ্ক প্রচার:

প্রথম ধাপ হল আপনি কোন বিষয়বস্তুর সাথে কাজ করতে চান তা স্থির করা।  এটি স্বাস্থ্য, প্রসাধন বা প্রযুক্তির মত কিছু হতে পারে।  কীভাবে দুর্দান্ত সামগ্রী তৈরি করবেন এবং লিঙ্কগুলি প্রচার করবেন তা শিখুন। কিছু CPA বিজ্ঞাপনদাতারা কেমন করে তা জানতে, আমাদের খুব অনন্য এবং উচ্চ মানের সামগ্রী তৈরি করতে হবে।

আপনার ওয়েবসাইটে এবং অন্য কোথাও বিষয়বস্তু তৈরি করে লিঙ্কগুলি উন্নত করা মূল Google অনুসন্ধান থেকে সম্ভব নাও হতে পারে। সেক্ষেত্রে কন্টেন্ট (লিংক) বিভিন্নভাবে ডেভেলপ করা যেতে পারে। যেমন, বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ারিং, গুগল, ফেসবুক এবং অন্যান্য ডিজিটালের সাথে বিজ্ঞাপন, ইমেল মার্কেটিং, এসইও অপ্টিমাইজেশান ইত্যাদি।

কি জানতে হবে:

আপনি কাজ শুরু করার আগে CPA পরিকল্পনার শর্তাবলী জেনে নিন।  ধরুন একটি ইউএস ব্যাঙ্কে ক্রেডিট কার্ড পাওয়ার সিপিএ সিস্টেম রয়েছে, তাহলে এর অর্থ হতে পারে যে ভিজিটর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে হলেই কমিশন দেওয়া হবে। কিন্তু কোনো ভিজিটর যদি অ্যাডভান্স লিংক থেকে বিদেশ যায়, তাহলে কোনো লাভ নেই।বাংলাদেশ থেকে সেই অ্যাকাউন্ট তৈরি করা যাবে।

পেমেন্ট যে কোন উপায়ে করা যেতে পারে,বাংলাদেশে পেমেন্ট সিস্টেম আছে কিনা, কমিশন কত? অল্প কমিশন দিয়ে পেমেন্ট করা যায়।কত দিন পর পেমেন্ট করা যাবে ইত্যাদি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
মো. মাহমুদ হাছান - Apr 6, 2022, 4:33 PM - Add Reply

♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ