ক্যাপচা পূরণ করে আয় করার জন্য 9টি সেরা সাইট সম্পর্কে জেনে নিন। এখান থেকে প্রতি মাসে $১০০ ডলার আয় করা সম্ভব।

ক্যাপচা এন্ট্রি ওয়ার্ক বা  কাজ যেটাই বলেন না কেন, এটি হতে পারে কোনো  ক্যাপচা কোম্পানি এবং ক্যাপচা এন্ট্রি সাইট থেকে সহজেই  প্রতি  মাসে $500 ডলার  উপার্জন করার সবচেয়ে সহজ উপায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর  এইরকম  কোম্পানি এবং ক্যাপচা এন্ট্রি সাইট হল;  যেমন Captcha Club, Captcha2, MegaTyper, Captcha Typer, Kolotibablo বা এইরকম  অন্যান্য অনেক সাইট। 

তাই আপনারা যারা ক্যাপচা এন্ট্রির কাজ করে আয় করতে চান তারা  এই সাইটগুলিতে যোগদান করতে পারেন। 

এখন প্রশ্ন হতে পারে, অনলাইন ক্যাপচা এন্ট্রি কী?  এবং কীভাবে এটি থেকে আয় করা যায়?

আপনি যদি কোনো  ইন্টারনেটে বা ওয়েবসাইটে  কোনো একাউন্ট লগ ইন করে থাকেন তাহলে অবশ্যই ছবি,  নাম্বার বা অক্ষর সমাধান করে ঢুকতে হয়েছে। এই অক্ষর, ছবি, নাম্বার সমাধানই হচ্ছে ক্যাপচা। যেমনটা নিচের ছবিতে দেওয়া হয়েছে। ⬇

এটি একটি মানব যাচাইকরণ পরীক্ষা এটি দেওয়া হয়  যাতে কোনও স্বয়ংক্রিয় (  automatic)  বট অর্থাৎ রোবট  বা সফ্টওয়্যার ব্যবহার করে যেন কেউ কোনো  সাইটে যোগদান করতে না পারে বিশেষ করে যেসব সাইটে অর্থ লেনদেন করা হয় ৷ 

অনেক কোম্পানি আছে যাদের ইন্টারনেটে হাজার হাজার ওয়েবসাইটে প্রচুর পরিমাণে সাইন আপ করতে হয়। তারা ওয়েবসাইটগুলিতে সাইন আপ করার জন্য স্বয়ংক্রিয় সফ্টওয়্যার তৈরি করতে পারে।  কিন্তু  এই ক্যাপচাগুলি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করার জন্য কোনও প্রযুক্তি নেই।

আর  এই জন্যই  তাদের এই ক্যাপচাগুলি সমাধান করার জন্য মানুষের প্রয়োজন হয়।

যখন তাদের সফ্টওয়্যারগুলি এইসব  সাইটগুলিতে অ্যাকাউন্ট তৈরি করে, তখন তারা ক্যাপচা দেখতে পায় যেহেতু সফ্টওয়্যারগুলি অটোম্যাটিক ক্যাপচা পূরণ করতে পারেনা সেজন্য এই ক্যাপচা ছবিটি কোনো এক  ক্যাপচা সমাধানকারীকে পাঠায়। ছবিতে প্রদত্ত সঠিক অক্ষরগুলি প্রবেশ করার জন্য আপনার কাছে খুব কম সময় থাকে  এবং এই চিত্রগুলি সমাধান করার জন্য আপনার অবশ্যই ভাল নির্ভুলতা থাকতে হবে।

তাই  আপনি ঘরে বসেই সহজই এই ক্যাপচা এন্ট্রি  অনলাইন কাজগুলি থেকে অর্থ উপার্জন করতে পারেন  তাও আবার কোনও বিনিয়োগ ছাড়াই৷

মূলত ক্যাপচা সমাধান হল ঘরে বসে একটি নিখুঁত অনলাইন ডেটা এন্ট্রির কাজ।

যাইহোক এখানে  প্রায় 10টিরো  সেরা সাইট রয়েছে যেখানে আপনি ক্যাপচা সমাধানকারী হিসাবে যোগ দিতে পারেন এবং প্রতি 1000 টি ক্যাপচা সমাধানের জন্য প্রায় $0.5 সেন্ট  থেকে $2 ডলার উপার্জন করতে পারেন৷ $1= 85 TAKA ১ ডলার যা বাংলাদেশে ৮৫ টাকা হয়।

✔ ক্যাপচা এন্ট্রি কাজের জন্য সেরা  9 টি  সাইট।

অনেক লোক এই সাইটগুলিতে কাজ করেছে এবং বাড়ি থেকে কাজ করে অতিরিক্ত আয় করছে, সেজন্যই আজ এসব সাইট সম্পর্কে আলোচনা করছি।

তাই আপনিও কোনো বিনিয়োগ ছাড়াই এই অনলাইন কাজগুলো থেকে আয় করতে পারেন।

1. MegaTypers (মেগাটাইপার)।

MegaTypers হল এই ধরনের সেরা অনলাইন কাজের ওয়েবসাইটগুলির মধ্যে একটি যেখানে আপনি প্রতি 1000 শব্দের ছবি টাইপ ক্যাপচা পূরণ করার  করার জন্য $0.45 থেকে $1.5 ডলার পর্যন্ত অর্থ প্রদান করে থাকে ৷ বেশিরভাগ ডেটা এন্ট্রি কর্মী এই ওয়েবসাইট থেকে প্রতি মাসে $250 ডলার পর্যন্ত উপার্জন করে থাকে ।

এর পেমেন্ট সিস্টেম হল;

PayPal, WebMoney, Payza, Western Union . 

2.ProTypers (প্রোটাইপার)

ProTypers বলতে পারেন  ডেটা এন্ট্রি বিশেষজ্ঞদের একটি সমষ্টি। এটি এইরকম আর  একটি সাইট যেখানে লোকেরা ক্যাপচা ইমেজগুলি সমাধান করে প্রতি মাসে $200 ডলার পর্যন্ত আয় করতে পারে  ৷ এখানে  সারা বিশ্বের মানুষ ProTypers  এ যোগ দিতে পারেন.ল।

3. Kolotibablo এ ক্যাপচা কাজ

Kolotibablo.com গত পাঁচ  বছর ধরে ঘরে বসে অনলাইন কাজ প্রদান করে আসছে। তাছাড়া  অনেক লোক সময়মতো তাদের পেমেন্ট পেয়েছে। এখানে এই সাইটে  টাইপ করা প্রতি 1000 ক্যাপচা চিত্রের জন্য $1 ডলার  পর্যন্ত বা তারও বেশি অর্থ প্রদান করে।

Kolotibablo.com তাদের আরও দক্ষ কর্মীদের উচ্চ পরিমাণ অর্থ প্রদানের জন্য রেটিং সিস্টেম ব্যবহার করে। আপনি যদি  বেশি  নির্ভুলতা দেখাতে পারেন , তাহলে আপনি আরও টাকা  পাবেন। প্রাথমিকভাবে, আপনাকে অর্থ উপার্জনের জন্য একটু কঠোর পরিশ্রম করতে হবে তবে সময়ের সাথে সাথে আপনি এই ওয়েবসাইটে একটি খুব লাভজনক অবস্থান পাবেন।

4. FastTypers (ফাস্ট টাইপার)

FastTypers হল সেই সাইট যা তাদের মহান কর্মীদের প্রশংসা করে এবং তাদের প্রতি 1000 ক্যাপচায় $1.5 পর্যন্ত প্রদান করে। ক্যাপচা সমাধানের হার বিশেষ করে রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বেশি হবে। তাছারা আপনি তাদের ব্লগের মাধ্যমে তাদের পরিষেবা সম্পর্কে আপডেট থাকতে পারেন।

5. 2Captcha ( 2 ক্যাপচা)

এখানে আপনি প্রতিটি ক্যাপচা ছবির জন্য শুধুমাত্র $1 ডলার যে  উপার্জন করতে পারবেন তা নয়, তাছাড়া  আপনি জটিল ছবি সমাধানের জন্য কিছু বোনাসও পেতে পারেন । এখানে আয়ের আরেকটি উপায় হল রেফারেল সিস্টেম।

আপনি 2Captcha এ কাজ শুরু করার সাথে সাথে আপনার উপার্জন দেখতে পাবেন। আপনি Payza এর মাধ্যমে ক্যাশআউট করতে পারেন যদি আপনি $1 ডলার এ পৌঁছান।

6. QlinkGroup

আপনি QlinkGroup থেকে সাপ্তাহিক অর্থ  ক্যাশআউট করতে পারেন। এটি একটি 2 শব্দের ক্যাপচা পরিষেবা এবং শব্দগুলি কেস সংবেদনশীল ( case sensitive.)  আপনার পেমেন্ট পাওয়ার জন্য আপনাকে প্রতি সপ্তাহে কমপক্ষে 800টি ক্যাপচা টাইপ করতে হবে।

7.CaptchaTypers (ক্যাপচাটাইপার্সল

সারা বিশ্বে অনেক লোক CaptchaTypers-এ কাজ করছে  এবং ক্যাপচা এন্ট্রির  মাধ্যমে প্রতি মাসে প্রায় $200+ উপার্জন করছে । আপনি যদি এই সাইটে যোগ দিতে চান তাহলে আপনাকে [email protected] এ একটি ইমেল পাঠাতে হবে এবং পরে  আপনি বিনামূল্যে আপনার লগইন বিবরণ  পাবেন।

আপনাকে সময় শেষ না করে দ্রুত টাইপ করতে হবে অন্যথায় আপনার আইডি 30 মিনিটের জন্য নিষিদ্ধ করা হবে। তাদের হার সময়ের সাথে পরিবর্তিত হয়। আপনি রাত 9 টা থেকে দিন  9 টা পর্যন্ত সর্বোচ্চ রেট পাবেন। তাছাডা আপনি চাইলে তাদের সর্বশেষ CaptchaTypers সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

8. PixProfits

PixProfits

অনলাইন ক্যাপচা সমাধানের জন্য আরেকটি সেরা সাইট যা প্রতি 1000 ক্যাপচা সমাধানের জন্য উচ্চ হার দেয়। সাইটে নতুন নিবন্ধন ইতিমধ্যে বন্ধ করা হয়েছে. নিবন্ধন আবার খোলা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনাকে নিয়মিত সাইটটি দেখতে হবে।

9. VirtualBee(ভার্চুয়ালবি)

এটি আরেকটি চমৎকার প্ল্যাটফর্ম যেখানে আপনি ক্যাপচা জব এবং অন্যান্য ধরনের ডেটা টাইপিং কাজ খুঁজে পেতে পারেন। তার জন্য আপনি ওয়েবসাইটে সাইন আপ করতে পারেন, একজন কীয়ার হিসাবে নিজেকে যোগদানও  করতে পারেন এবং তারপরে আপনি এই ওয়েবসাইটে যে কাজটি করতে চান তা বেছে নিতে পারেন।

একটি ক্যাপচা টাইপার গুণমান এবং নির্ভুলতার উপর নির্ভর করে 1000টি ক্যাপচা সমাধান করার জন্য $0.4 থেকে $0.8 উপার্জন করতে পারে। 

এখানে আপনি চেক, পেপ্যাল ​​বা সরাসরি ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে অর্থ তুলতে  পারবেন।

এই ক্যাপচা সাইটগুলিতে কাজ করার আগে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি জেনে নিন। 

ক্যাপচা কাজ মূলত এমন কিছু কাজ নয় যেখানে আপনি কিছু বড় আয় করতে পারেন। এটি একটি শ্রমসাধ্য কাজ এবং এখানে আপনি যে অর্থ উপার্জন করেন তা কারো জন্য  খুব কম মনে হতে পারে ।

আপনি যদি প্রতিদিন কমপক্ষে 4 ঘন্টা কাজ করেন তবে আপনি প্রতি মাসে প্রায় $100 থেকে $300 ডলার আয় করতে পারবেন ( যা বাংলাদেশ টাকায়  7000/- থেকে 20,000/- হাজার টাকা ) উপার্জন করতে পারেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.