ছবি তুলে অনলাইনে আয় করার সেরা কয়েকটি ওয়েবসাইট

মোবাইলে ছবি তুলতে কে না ভালোবাসে,আর যদি সেই ছবি দিয়ে আয় হতো তাহলে কেমন হয়!? জী, আপনি ঠিকই ধরেছেন- অনলাইনে এখন সব সম্ভব। আপনার ফটো দিয়ে চাইলেই আয় করতে পারবেন ঘরে বসে। শুধু সেটাই নয় এর মাধ্যমে দক্ষ ফটোগ্রাফার হিসেবে অনলাইন আপনিও আয় করতে পারেন যত ইচ্ছে তত বেশি। কথাটা শুনতে অদ্ভুত শোনালেও সত্যি ‌‌।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মনে করেন, আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করে , সেই অ্যাকাউন্টে বেশ ভালো মানের ছবি আপলোড করলেন। এখন সেই ছবি টা তো অনলাইনে থেকে গেল। এরপর ঐ ছবি যতবার অন্য মানুষ ডাউনলোড করবে ততবার আপনি তার লভ্যাংশ পেয়ে যাবেন।

মানে হলো ছবি টা যদি হাজারের অধিক পরিমাণে ডাউনলোড হয় তাহলে আপনি প্রতিটি ডাউনলোডের জন্য লাভের অংশ পাবেন। এভাবে আনলিমিটেড ইনকাম হবে আপনার।

এবার আসি সব ধরনের ছবি দিয়ে কি,! আয় হবে?

দেখুন সব ধরনের ছবি দিয়ে যদি আয় হতো তাহলে ভালো মানের ছবি পাওয়া মুশকিল হয়ে যেত এবং খারাপ কোয়ালিটি সম্পন্ন ছবির অবাধ বিচরণ দেখা দিত। তাই আপনি যেখানে ছবি আপলোড করবেন , বুদ্ধিমান হিসেবে আপনার অবশ্যই সেই ওয়েব সাইট-এর 'কমিউনিটি গাইডলাইন'ও "শর্তাবলী" সম্পর্কে জেনে নিবেন । নচেৎ আপনারই পাল্টা ক্ষতি হতে পারে।

কোন ক্যাটাগরির ছবি আপলোড করবেন!

👉 লাভ, ওয়ালপেপার , হাসি,কান্না( সব ধরনের রিয়েকশন), বন্ধু, ভ্রমণ, মহাকাশ, খাদ্য, ইলেকট্রনিক ডিভাইস, প্রাকৃতিক দৃশ্য, প্রাণীদের ছবি,লাইফ স্টাইল, সাহিত্য-সংস্কৃতি, সঙ্গীত, জীবনের ঘটে যাওয়া ছবি থেকে শুরু করে সব কিছু।

কিন্তু মাথায় রাখতে হবে কোন ছবি গুলো আপনি সেখানে আপলোড করবেন না-পর্নগ্রাফি , কোনো দেশ বা জাতির বিরোধী ছবি, কোনো মানুষ বিপদ গ্রস্ত হতে পারে এমন ছবি আপলোড থেকে বিরত থাকতে হবে। 

সেই সাথে অনেক গুরুত্বপূর্ণ তথ্য হলো, কোনো কপিরাইট আইন ভঙ্গ করে অন্যর ছবি আপলোড করবেন না।

যা আপলোড করবেন সেটা যেন স্বয়ং নিজের হয়। আর যাই আপলোড করুন না কেন ছবি দেখতে কিন্তু প্রফেশনাল ও এইচ ডি কোয়ালিটি সম্পন্ন হতে হবে। এই ধরনের ছোট্ট কয়েকটি বিষয় মাথায় রাখলে আশা করি আপনি ভালো আয় করতে শুরু করে দিবেন।

কারা আয় করতে পারবেন???

১) যাদের কাছে একটি ভালো মানের ফোন রয়েছে ( এইচ ডি সাপোর্ট)।

২) আপনি যদি বেশ স্টাইলিশ ছবি তুলতে পারেন।

৩) আপনার দক্ষতা ও ধৈর্য আছে কঠোর পরিশ্রম করতে।

৪) আপনার কাছে ডিএসএলআর ক্যামেরা আছে তাহলে তো কোনো কথাই নেই।

৫) আপনি যেকোন ছবি ফুটিয়ে তুলতে পারেন।

৬) ছবির মধ্যে স্টাইলিশ সৌন্দর্য আনতে পারেন।

৭) আমার দেয়া পেমেন্ট মেথড থাকলে।

৮) আর হ্যা অবশ্যই নেট কানেকশন থাকতে হবে।

৯) বিশেষত যারা ফটোগ্রাফার হিসেবে ইতিমধ্যেই দক্ষ।

১০) আপনার মধ্যে স্টাইলিশ সৃষ্টিশীলতা থাকতে হবে।

কোন ওয়েবসাইটে কাজ করবেন ?

১* সাটার স্টক . কম

এটি বিশ্বের সবচেয়ে অন্যতম সেরা একটি পিকচার মার্কেটপ্লেস হিসেবে পরিচিত। এখানে অ্যাকাউন্ট করার পর আপনাকে কিছু স্যামপল পিক দিয়ে রাখতে হবে প্রফেশনাল কোয়ালিটি সম্পন্ন।

তারপর আপনার অ্যাকাউন্ট-এর ছবি গুলো তাদের ভালো লাগলে আপনার অ্যাকাউন্ট ভেরিফিকেশন করে দিবে।

এরপর শুরু হবে আপনার খেলা।এখন আপনি ছবি আপলোড করতে থাকবেন।যখন আপনার ছবি ডাউনলোড করবে মানুষ তখন সেই ওয়েব সাইট আপনাকে কিছু লভ্যাংশ দেবে। এভাবে যত ডাউনলোড তত আয় । 

পেমেন্ট মেথড- পেপাল।

২* ফটোমটো.কম

এট বেশ ভালো একটি ওয়েবসাইট । যদি আপনি চান তাহলে এখানে আপনার নিজস্ব ওয়েবসাইট সংযুক্ত করে ছবি বিক্রি করে বেশ ভালো মানের বেতন আয় করতে পারবেন। আপনি যদি নিত্য নতুন ছবি তুলতে ভালোবাসেন তাহলে এটিকে পছন্দ করতে পারেন। এটা শুধুমাত্র একটি ছবি বিক্রির অনলাইন প্লাটফর্ম নয় ।

এটা নানা ধরনের সেবা প্রদান করে থাকে যা কাষ্টমার চায় ।

আপনি চাইলে এটার মাধ্যমে নিজের জন্য ছবি প্রিন্ট করতে পারেন এবং শিপ ছবি নিতে পারেন নিজের জন্যও।  এটা যেহেতু আপনার ওয়েবসাইট এর প্রমোশন করে দিতে পারে তাই এটাতে আপনি চাইলেই ছবি আপলোড করতে পারেন। এখানে আপনার কাষ্টমার অর্ডার করতে পারে,প্রিন্টের জন্য,পোষ্টকোড ,ক্যানভাস ইত্যাদি।

এই সাইটটি তিনটি মেম্বারশীপ রয়েছে-ফ্রি মেম্বার শীপ , প্রো, ও প্রো প্লাস+  

আপনি প্রত্যেক সেল থেকে আয় করতে পারেন।

৩* সেনাপড ৪ ইউ .কম

এখানে আপনি বেশ ভালো মানের ছবি আপলোড করবেন। যেমন বিবাহ,কনর্সাট , জীবন চর্চা প্রভৃতি। মানুষেরা সাধারণত তাদের প্রয়োজন এর তাগিদে এখানে ছবি কিনতে চলে আসে। আপনি যদি ভ্রমণ করতে ভালোবাসেন তাহলে এটিকে পছন্দ করেন, এখানে আপনি কাষ্টমার অর্ডার দেখতে পারবেন। এবং সে অনুযায়ী ছবি তুলে আপলোড করতে পারবেন।

আপনার আপলোড করা ছবিতে একট দাম সেট করুন। ধরুন ৮০০ টাকা । এখন সব ঠিকঠাক থাকলে এই সাইটটি সরাসরি কাষ্টমার এর কাছে ছবি পাঠিয়ে দিবে, এবং আপনার আয়কৃত টাকার উপরে ১০% ফি কেটে নিয়ে বাকি টাকা আপনাকে দিবে।

৪* আপলোড ফর ইভার.কম

এখানে আপনি ছবি থেকে শুরু করে, ভয়েস, ভিডিও, কোনো পোস্ট,পিডিফ ফাইল সহ অনেক কিছু। তবে এখানেও অন্য লোকের কিছু আপলোড করবেন না। এখানে আপনি ছবি আপলোড করার পর থেকে ডাউনলোড যদি কেউ করে তাহলে সেই কোম্পানি আপনাকে বেশ উচ্চ লভ্যাংশ দেবে। তবেবে সেটা তাদের মূল্য তালিকা অনুযায়ী পেমেন্ট করবে।

পেমেন্ট মেথড-পেওনিয়ার , পেপাল, ভিসা,ডেবিট কার্ড,স্ক্রিল।

তবে একটা কথা মনে রাখতে হবে আপনাকে ছবি আপলোড করার সাথে সাথে কিন্তু আয় হবে না।আয় হওয়ার জন্য সেটা কারোর দ্বারা ডাউনলোড হতে হবে। সুতরাং শ্রম করুন আপনার ভাগ্য নিজেই খুলে যাবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন স্টুডেন্ট । লেখালেখি করতে বেশ ভালোবাসি। তাই নিজের চেষ্টা আর সাধ্যমত আপনাদের জন্য ভাল কনটেন্ট লেখার অনুগত থাকি।