অনলাইন থেকে কিভাবে আয় করবেন ? সকল উপায় গুলো দেখে নিন

আসসালামুয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহ। আশা করি সবাই ভালো আছেন। আজ, অনলাইন ইনকাম 2022 শিরোনামে, আমরা কীভাবে সহজেই ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করা যায় তা বিস্তারিতভাবে আলোচনা করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকাল অনেকেই প্রশ্ন করেন কিভাবে ফেসবুকে ঢুকে অনলাইনে টাকা ইনকাম করা যায়? কীভাবে ঘরে বসে সহজেই অর্থ উপার্জন করবেন? কিভাবে সহজে অনলাইনে কাজ খুঁজে পাবেন?

কিভাবে মোবাইল দিয়ে ঘরে বসে টাকা ইনকাম করবেন?

আবার অনেকে বলে ভাই, আমি কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করব? আমি নতুন, ফ্রিল্যান্সিং এর যে কোন কাজ আগে শিখবো। কোন কাজের চাহিদা বেশি? আমি কোথায় কাজ শিখব? ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং কি?

তাই সে সব বিবেচনা করে, আজ আমি ফ্রিল্যান্সিং বা অনলাইনে অর্থ উপার্জন সম্পর্কে একটি সম্পূর্ণ গাইডলাইন দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ।

অনলাইন ইনকাম 2022। আমি শুরুতেই বলছি আজকের আর্টিকেলটি অনেক বড় হবে। তাই খুব ধৈর্য ধরে পড়তে হবে। এবং আমি 100% গ্যারান্টি দিতে পারি যে আপনি যদি এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়েন তবে আপনার ফ্রিল্যান্সিং সম্পর্কে আর কোনও প্রশ্ন থাকবে না। আপনি নিজেই বুঝতে পারবেন আপনার এখন কী করা উচিত, কীভাবে আপনার এগিয়ে যাওয়া উচিত।

এই নিবন্ধটি কার জন্য?

1. যারা সত্যিই পড়াশোনা বা চাকরির পাশাপাশি অনলাইনে আয় করতে চান

2. যারা খুব ধৈর্যশীল

3. যারা কঠোর শ্রমিক

এই নিবন্ধটি কার জন্য নয়?

যারা মনে করেন তারা অনলাইনে মাত্র কয়েক দিনে হাজার হাজার ডলার আয় করতে পারবেন

যারা পরিশ্রম করে না তারা শুধু ডলার আয় করে।

যারা কোনো কাজেই অধৈর্য হয়ে ওঠে

যারা ইতিমধ্যে সফলতার সাথে ফ্রিল্যান্সিং করছেন। (কারণ এই নিবন্ধটি নতুনদের কথা মাথায় রেখে লেখা হয়েছে)

যাইহোক ভূমিকায় আর সময় নষ্ট না করে এখন আমাদের মূল কথায় যাওয়া যাক।

অনলাইন আয় 2022: ঘরে বসে অনলাইনে আয় করার সহজ উপায়!

অনলাইন আয় 2022 

এখন দুই হাজার একুশ। বিশ্ব এখন প্রযুক্তির চরম শিখরে। গোটা বিশ্ব এখন প্রযুক্তিনির্ভর হয়ে যাচ্ছে। দৈনন্দিন জীবনের ছোটখাটো কাজ থেকে শুরু করে বড় কাজ সবই এখন অনলাইনে চলছে। কেনাকাটা, পড়া, অফিস, মিটিং, ব্যবসা সবকিছুই এখন অনলাইন হয়ে গেছে।

ইতিমধ্যে, আপনি হয়তো শুনেছেন যে আপনার আশেপাশের অনেক লোক ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করছে। আপনি হয়তো ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর কথা শুনেছেন।

আপনি অনলাইন অর্থ উপার্জন করতে আগ্রহী হতে হবে. সবাই ঘরে বসে অনলাইনে টাকা আয় করতে চায়। সঠিক নির্দেশনার কারণে অনেকেই পারে না এবং কারও ধৈর্য নেই। অ্যাফিলিয়েট ব্যবসায় সফল হওয়ার জন্য আপনার ভাগ্যের চেয়ে বেশি প্রয়োজন। তাহলে অনলাইন থেকে ভালো পরিমাণ টাকা আসবে।

আপনি ইচ্ছা করলে ঘরে বসে অনলাইন থেকে বিভিন্ন উপায়ে আয় করতে পারেন। কিন্তু শুধু ইচ্ছা করে বসে থাকলে আয় আসবে না। আপনি অন্য লোকেদের প্রতি যে সহায়তা প্রদান করেন তার সাথে আপনাকে আরও বৈষম্যমূলক হতে হবে। তবেই আপনি সফলতা পাবেন

তাই যেভাবেই হোক, অনলাইনে অর্থোপার্জনের জন্য যেকোনো কাজে আপনার ন্যূনতম দক্ষতা থাকতে হবে। দক্ষতা না থাকলে আগে যেকোনো একটি কাজ শিখে তারপর মাঠে নামতে হবে। অনলাইন আয় 2022

অনলাইনে আয় করার জন্য আমি প্রথম কোন কাজ শিখব?

অনলাইন ইনকাম 2022, অনেকেই প্রশ্ন করেন, ভাই আমি ফ্রিল্যান্সিং এ খুবই নতুন। অনলাইনে অর্থ উপার্জন করতে আমি প্রথম কোন কাজ শিখতে পারি? অনেকে বলে আমার আর্থিক অবস্থা ভালো না পারিবারিক সমস্যা! আমি একজন ছাত্র, আমি পড়াশোনার পাশাপাশি একটু হলেও অনলাইনে টাকা আয় করতে চাই। আমাকে একটু পরামর্শ দিন।

আমি ওই ভাইদের উদ্দেশে এক কথায় বলি, আপনারা আগে ডিজিটাল মার্কেটিং শিখুন। বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী। বিভিন্ন কোম্পানিতে যেমন ডিজিটাল মার্কেটারের কাজের ক্ষেত্র তৈরি হচ্ছে, তেমনি অনলাইন মার্কেটপ্লেসগুলোতেও ক্লায়েন্টরা ছোট ছোট ডিজিটাল মার্কেটিং কাজের জন্য প্রতিদিন চাকরি পোস্ট করছে।

এই দুটি ক্ষেত্র ছাড়াও, আপনার ব্যবসার জন্য ডিজিটাল মার্কেটিং এর ইনস এবং আউটস শিখতে হবে। স্বল্প বাজেটে ডিজিটাল মার্কেটিং এর সাহায্যে গ্রাহকদের ব্যস্ততা থেকে শুরু করে পণ্য বিক্রয় কার্যক্রম খুব ভালোভাবে সম্পন্ন করা হচ্ছে।

এখন অনেকেই হয়তো ভাবছেন ডিজিটাল মার্কেটিং আবার কি? ডিজিটাল মার্কেটিং বলতে ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে পণ্য বা ব্র্যান্ডের প্রচার বোঝায়। ইন্টারনেট ডিজিটাল মার্কেটিং এর সাথে ওতপ্রোতভাবে জড়িত।

ডিজিটাল মার্কেটিং এর অনেক উপাদান আছে যেমন

ডিজিটাল মার্কেটিং ছাড়াও আমি এখন ধাপে ধাপে ঘরে বসে আয় করার অন্যান্য উপায় নিয়ে আলোচনা করব।

মোবাইল দিয়ে অনলাইন আয় 2022:

এই মুহূর্তে আপনার হাতে একটি অ্যান্ড্রয়েড মোবাইল আছে? শুধু এখন কেন 2022 সালে প্রায় সবার হাতেই স্মার্ট ফোন। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনি এই Android মোবাইল ব্যবহার করে ঘরে বসেই আপনার মোবাইল দিয়ে আয় করতে পারবেন! আপনি আপনার শখের মোবাইল দিয়ে আপনার বেকারত্ব দূর করতে পারেন।

মোবাইল দিয়ে আয় 2022

তুমি কি একজন ছাত্র? হাত খরচ করতে হবে? কোন সমস্যা নেই, আপনার মোবাইল আপনার আর্থিক সমস্যা সমাধানে সাহায্য করবে!

এখন আপনার মনে একটা নিশ্চিত প্রশ্ন, আমার কাছে একটা মোবাইল আছে, কিভাবে আমি মোবাইল থেকে অনলাইনে ইনকাম করি?

আমি কি প্রতারিত হব নাকি আমি উপার্জন করতে সক্ষম হব?

আপনার সব প্রশ্নের উত্তর হ্যাঁ. কিন্তু কিভাবে আয় করবেন? ভীত হতে কিছুই নেই। অনলাইন আয় 2022: ঘরে বসে অনলাইনে আয় করার সহজ উপায়! এই নিবন্ধের এই পর্যায়ে আমি আলোচনা করব কিভাবে আপনি মোবাইল ফোন ব্যবহার করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।

মোবাইল দিয়ে অনলাইন ইনকামের হাজারো সিস্টেম আছে। আমি এমন সব মাধ্যম নিয়ে আলোচনা করব না যেগুলো আপনি বিশ্বস্ততার সাথে অল্প সময়ে অনলাইন থেকে খুব সহজেই ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। এখন আমি আপনাদের সাথে শুধু ঐ মাধ্যমগুলো নিয়েই কথা বলব ইনশাআল্লাহ। ধৈর্য ধরে আমার দেখানো পথে চললে মোবাইল

দেখবেন "মোবাইল দিয়ে ইনকাম 2022" হাজার হাজার ফলাফল আপনার সামনে হাজির হয়েছে, কেউ আপনাকে গাইড করছে, এখানে আসুন, আপনি অবশ্যই ইনকাম করতে পারবেন! মোবাইল দিয়ে ইনকাম হবে ১০০% গ্যারান্টি! আবার অনেকে বলছেন, মোবাইল দিয়ে আয় ও নগদ অর্থপ্রদান উন্নয়ন/রকেটে…..! আবার কেউ কেউ বলেন, মোবাইল দিয়ে ইনকাম করুন আর মোবাইল রিচার্জ নিন…..! এরকম আরো কত হাবিজাবি অফার

এখন আপনাকে খুব ভালো করে বিবেচনা করতে হবে এত অফারগুলোর মধ্যে কোনটা ঠিক আর কোনটা ভুল, কোনটা আসলে শিক্ষা দিচ্ছে আর কোনটা একটা প্রতারক চক্র, আপনি যদি কখনো প্রতারণার চক্রে পড়েন তাহলে অবশ্যই আপনার কিছু সময়, অর্থ এবং শ্রম নষ্ট হবে। 

তাই আপনার টেনশন যাই থাকুক না কেন, আমি এখন আপনাকে সুন্দরভাবে ব্যাখ্যা করব কিভাবে 2022 সালে আপনি ঘরে বসে অনলাইনে হাজার হাজার টাকা আয় করতে পারবেন।

YouTube থেকে আয় 2022

YouTube হল ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে নির্ভরযোগ্য এবং সহজ উপায়। ইউটিউব হল ইন্টারনেটের 10টি জনপ্রিয় ওয়েবসাইটগুলির মধ্যে একটি৷ কোটি কোটি মানুষ প্রতিদিন ইউটিউব ব্যবহার করছে। আপনার যদি একটি স্মার্ট ফোন থাকে তবে আপনি চাইলে এখানে কম সময় ব্যয় করতে পারেন এবং অল্প অভিজ্ঞতার সাথে অনলাইনে ভাল অর্থ উপার্জন করতে পারেন।

যেকোনো বয়সের মানুষ এখান থেকে সহজেই টাকা আয় করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল ইউটিউবে কিছু ভালো মানের ভিডিও আপলোড করা। আর কবে আপনার ইউটিউব চ্যানেল জনপ্রিয় হবে। প্রতিদিন হাজার হাজার মানুষ আপনার ভিডিও দেখবে।

তারপর ইউটিউবের শর্ত মেনে আপনার চ্যানেলে মনিটাইজেশন শুরু হবে। এবং যখন মনিটাইজেশন শুরু হবে, এটি আপনার ভিডিওতে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন দেখাবে, যদি কেউ আপনার ভিডিওতে দেখানো বিজ্ঞাপনে ক্লিক করে তবে আপনি অর্থ প্রদান করবেন। আমি অনেক পরিচিতকে দেখেছি যারা শুধু ইউটিউবে কাজ করে মাসে লাখ টাকা ইনকাম করছেন। অনলাইন আয় 2022

ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন?

এতক্ষণে আপনি জানেন যে আপনি ঘরে বসেই YouTube থেকে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। ইউটিউবে কাজ করে আয় করার অনেক আগ্রহ আছে, তাই না? এখন আপনার মনে একটা প্রশ্ন, আমি বুঝি ইনকাম করা যায়, কিন্তু কিভাবে ইনকাম করতে হয় জানি না।

কোন চিন্তা নেই, আমি আছি। আমি আপনাদের বলবো কিভাবে আপনি ঘরে বসেই আপনার হাতে মোবাইল দিয়ে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন।

প্রথমে আপনাকে ভাবতে হবে যে আপনি একটু ভালো করে বুঝতে পারছেন। একটু চিন্তা করলেই দেখবেন আপনার সাবজেক্ট পেয়ে গেছেন। কারণ প্রতিটি মানুষেরই কিছু বিষয়ে দক্ষতা থাকে। ধরুন কেউ খেলাধুলায় খুব ভালো এবং খেলাধুলার ধুলোর ভালো জ্ঞান আছে। এখন তিনি খেলাধুলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করতে পারেন।

আপনি যদি একজন ভ্রমণ উত্সাহী হন তবে আপনি আপনার মোবাইল ফোনের ক্যামেরায় বিভিন্ন সুন্দর ল্যান্ডস্কেপ তৈরি করে এটি করতে পারেন। অথবা আপনি ভালো করে জানেন এমন বিষয়ের উপর বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল বানিয়ে এটি করতে পারেন। মেয়েরা ভালো রান্না করতে পারে। তারা চাইলে বিভিন্ন রান্নার রেসিপি টিপস এবং মেক আপ ভিডিও বানাতে পারে।

আমার এক ছোট ভাই আছে আমি জানি এবং যেকোন ধরনের ফোনের কাজ খুব ভালোভাবে বোঝে। তিনি বিভিন্ন প্রযুক্তি বিষয়ক বিষয়েও যথেষ্ট অভিজ্ঞ, তাই একদিন আমি তাকে পরামর্শ দিয়েছিলাম, "আপনি ইউটিউবে আপনার দক্ষতা শেয়ার করে আয় করুন।"

এখন কম দামে অনেক ভালো রেকর্ডিং সিস্টেম মোবাইল পাওয়া যাচ্ছে যেগুলো দিয়ে আপনি সহজেই আপনার ভয়েস ব্যবহার করতে পারবেন এবং ক্যামেরার সামনে না গিয়ে ইউটিউবে বিভিন্ন টিউটোরিয়াল আপলোড করতে পারবেন। তবে মনে রাখবেন কারো ফেক ভিডিও কপি করে এটা করা যাবে না। এটা স্বার্থের পরিপন্থী হতে পারে। কারণ আপনি জানেন যে আপনি যদি অবৈধভাবে কিছু অর্জন করতে চান তবে আপনি বিপদে পড়বেন। আর পরকালে আল্লাহর শাস্তি। যাই করুন না কেন হালাল কিছু করার চেষ্টা করুন।

আপনি যদি ইউটিউব থেকে অর্থোপার্জন করতে চান তবে গুরুত্বপূর্ণ বিষয়গুলি

আপনার একটি অ্যান্ড্রয়েড ফোন বা কম্পিউটার থাকতে হবে।

ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

ইউটিউব চ্যানেল থাকতে হবে।

আপনাকে YouTube চ্যানেলে মনিটাইজেশন চালু করতে হবে।

আপনি কি সম্পর্কে ভিডিও তৈরি করতে যাচ্ছেন সে সম্পর্কে আপনাকে একটি খুব পরিষ্কার ভিডিও ক্যাপচার করতে হবে।

ক্যামেরা দিয়ে ধারণ করা ভিডিওগুলি পেশাদার পদ্ধতিতে সম্পাদনা করা দরকার।

আপনার চ্যানেলে সম্পাদিত ভিডিও আপলোড করতে

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপনার চ্যানেলে আপলোড করা ভিডিও শেয়ার করে আপনার ভিডিওর ভিউ বাড়াতে হবে।

ব্লগিং আয় 2022:

আপনার হাতে থাকা মোবাইল ফোন ব্যবহার করে আপনি ব্লগিং এর মাধ্যমে ঘরে বসে অনলাইনে আয় করতে পারেন। তবে এর জন্য আপনাকে একটু কষ্ট করতে হবে এবং ধৈর্য ধরতে হবে। অল্প পরিশ্রমে আপনি অনেক ভালো ইনক তৈরি করতে পারবেন ব্লগিং করে।

কিভাবে ব্লগিং থেকে  উপার্জন করবেন?

আপনি যদি ব্লগিং করে অর্থ উপার্জন করতে চান তবে আপনার একটি ব্লগ সাইট থাকতে হবে। এই ব্লগ সাইট আপনি বিনামূল্যে এবং অর্থ প্রদান উভয় করতে পারেন.

ফ্রি ব্লগ তৈরির জন্য অনেক সাইট আছে যার মধ্যে কিছু জনপ্রিয় সাইট হল site.google.com, blogger.com, wordpress.com, আপনি চাইলে 10 মিনিটে অনেক ভালো মানের ফ্রি ব্লগ সাইট তৈরি করতে পারেন।

আবার আপনি চাইলে আমার পছন্দের নামে একটি ডোমেইন হোস্টিং কিনে ১৫শত টাকা খরচ করে ব্লগিং শুরু করতে পারেন।

কিন্তু আপনাকে শুধু একটি ব্লগ সাইট তৈরি করতে হবে না। এটা নিয়ে আপনাকে নিয়মিত কাজ করতে হবে। নিয়মিত কন্টেন্ট লিখতে হবে। যে বিষয়ে আপনার পূর্ণ জ্ঞান আছে সেই বিষয়ে লিখবেন। এক্ষেত্রে আপনাকে প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হতে পারে। তাই হতাশ হবেন না। আপনি প্রতিদিন নতুন নিবন্ধ লেখেন। একবার দেখবেন আপনার সাইটে প্রচুর ভিজিটর আসছে। আর যখনই দেখবেন আপনার সাইটে ভিজিটর আসছে, তখনই আপনার কাজ।

আপনি আপনার সাইটে অ্যাডসেন্স প্রয়োগ করবেন। অ্যাডসেন্স অনুমোদিত হলে, এটি আপনার সাইটে বিজ্ঞাপন দেখাবে এবং কেউ যদি YouTube বিজ্ঞাপনের মতো আপনার সাইটের বিজ্ঞাপনগুলিতে ক্লিক করে তবে আপনাকে অর্থ প্রদান করা হবে।

যেকোন অ্যাফিলিয়েটের জন্য, যেকোনো প্রোগ্রামের প্রচারের জন্য এটি অবশ্যই থাকা আবশ্যক

আপনার অবশ্যই একটি মোবাইল বা কম্পিউটার থাকতে হবে।

ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

যেকোনো ধরনের, বিনামূল্যের বা অর্থপ্রদানের ওয়েবসাইট থাকতে হবে।

নিয়মিত ব্লগে অনন্য সামগ্রী প্রকাশ করুন।

অ্যাডসেন্স অবশ্যই ব্লগে চলতে হবে।

আপনার অবশ্যই একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে।

আপনি যখন আপনার AdSense এ 100 ডলার জমা করেন, তখন আপনি ব্যাংকের মাধ্যমে আপনার টাকা তুলতে পারবেন।

অনলাইন আয় 2022 নিবন্ধ লেখা

বর্তমানে এই আর্টিকেল রাইটার ফ্রিল্যান্সিং সেক্টরে বেশ জনপ্রিয়। এখন ভালো আর্টিকেল লেখক পাওয়া দুষ্কর। বিশেষ করে বাংলাদেশে প্রবন্ধ লেখক পাওয়া যায় না। এ খাতে দক্ষ লোকের অভাব রয়েছে।

কিন্তু আপনি চেষ্টা করলে আপনার মোবাইল দিয়ে ঘরে বসে আর্টিকেল লিখে হাজার হাজার টাকা আয় করতে পারবেন। আপনি যদি পেশাদার লেখক হন তবে আপনি অবশ্যই চাকরি পাবেন। দক্ষতা থাকা সত্বেও চাকুরী না পেলে তিনি আমাকে বললেন আপনার আয়ের ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।

অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইন আয় 2022

আপনি চাইলে ঘরে বসে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থ উপার্জন করতে পারেন। আমি এফিলিয়েট মার্কেটিং খুব পছন্দ করি। এই কাজে আমি অনেক মজা পাই।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? 

অ্যাফিলিয়েট মার্কেটিং হল অনলাইনে অন্য লোকের পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করা। বুঝলেন না? অপেক্ষা করুন আমি একটি উদাহরণ দিয়ে বিষয়টি পরিষ্কার করছি।

ধরুন আমার একটি থ্রি পিস ব্যবসা আছে, এখন আমি আপনাকে বলি আপনি আমার থ্রি পিস বিক্রি করলে। কিন্তু আমি আপনাকে তিনটি অংশের প্রতিটির জন্য একটি নির্দিষ্ট শতাংশ দেব। এটি 5% থেকে 50% পর্যন্ত হতে পারে। যদি একটি থ্রি পিসের দাম 500 টাকা হয়, তাহলে আপনি প্রতি তিন পিস বিক্রির 10% হিসাবে 50 টাকা পাবেন। এভাবে আপনি যতটা বিক্রি করতে পারবেন তত আয় করতে পারবেন। আপনি যদি অনলাইনে আরও বেশি অর্থ উপার্জন করতে চান এবং আপনি যদি একজন পরিশ্রমী এবং ধৈর্যশীল ব্যক্তি হন তবে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে সীমাহীন অর্থ উপার্জন করতে পারেন।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে, কিভাবে একটি কোম্পানির পণ্য পেয়ে তা বিক্রি করবেন? এই প্রশ্নের উত্তর হলো- তারা আপনাকে কোনো পণ্য দেবে না। তারা আপনাকে যা দেবে তা হল পণ্যটির একটি নির্দিষ্ট লিঙ্ক।

আমি আপনাকে আমার ব্যবসার আরেকটি উদাহরণ দিই, যদি আপনি আমার থ্রি পিসের অ্যাফিলিয়েট মার্কেটিং করেন। যাইহোক, আমি সরাসরি আপনার হাতে থ্রি পিস দেব না, আমি আমার ওয়েবসাইটে আমার থ্রি পিস এর লিংক দিচ্ছি।

আপনি এই লিঙ্কটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া বা অনলাইনে শেয়ার করবেন যেখানে এমন লোক রয়েছে যারা তিনটি কিনতে পারে।

আর আপনার শেয়ার করা লিংক থেকে যদি কেউ আমার থ্রি পিস কিনে নেয় তাহলে আপনি আপনার ফিক্সড কমিশন পাবেন। এভাবে যত বেশি মানুষ আপনার লিঙ্ক থেকে পণ্য কিনবে, তত বেশি কমিশন পাবেন। আশা করি বুঝতে পেরেছো.

কিছু জনপ্রিয় অ্যাফিলিয়েট প্ল্যাটফর্ম 2022

অ্যামাজন অ্যাসোসিয়েটস। (সবচেয়ে পরিচিত)

ইবে অংশীদার।

Shopify অ্যাফিলিয়েট প্রোগ্রাম।

ক্লিক-ব্যাঙ্ক।

আউইন

ShareAsale

সিজে অ্যাফিলিয়েট

রাকুটেন অ্যাফিলিয়েট নেটওয়ার্ক

AvanGate (2Checkout)

লিঙ্ক সংযোগকারী

 রাজস্ব ওয়্যার

পিটিসি আয় 2022

আপনি ঘরে বসে PTC এর মাধ্যমে আয় করতে পারেন।

PTC কি? PTC একটি ওয়েবসাইট যা বিভিন্ন বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করে। PTC-এর সম্পূর্ণ পেইড-টু-ক্লিক PTC সাইটের বিজ্ঞাপনদাতারা বিভিন্ন পণ্যের প্রচার বা ওয়েবসাইটের দর্শক বাড়াতে বিজ্ঞাপন দেয়।

এবং আপনি নিয়মিত কিছু বিজ্ঞাপন দেখে PTC সাইট থেকে অর্থ উপার্জন করতে পারেন। প্রকল্প শুরু করার আগে আপনাকে নিবন্ধন করতে হবে। যাইহোক, এটি উল্লেখ করা উচিত যে বেশিরভাগ PTC সাইটগুলি ভুয়া। তাই কাজের আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি আসল সাইট। অনেক সময় বন্ধুত্বের রেফারেন্স দিয়ে আয় করতে পারেন।

কিছু জনপ্রিয় PTC সাইট 2022

NeoBux - নিউবক্স

ClixSense - ক্লিকসেন্স

FamilyClix - পারিবারিক ক্লিক

স্কারলেট ক্লিক - স্কারলেট-ক্লিক

GPTPlanet - GPTPlanet

ojooo - ojooo

clixblue - ক্লিকনীল

আয়ুউজ

নিষ্পাপ

পেড ডেটা এন্ট্রি

মজার ব্যাপার হল এই সব সাইট থেকে আপনি ঘরে বসেই টাকা আয় করতে পারবেন আপনার হাতে থাকা মোবাইল ফোনটি।

অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে আয় 2022

আপনি হয়তো আপনার বন্ধু বা প্রতিবেশীর কাছ থেকে শুনেছেন বা অন্য কোন মাধ্যমে Android Apps থেকে আয় হতে পারে। হ্যাঁ ভাই আপনি ঠিক শুনেছেন। গুগল প্লে স্টোরে অনেক অ্যাপ রয়েছে যেগুলো ডাউনলোড করে আপনি ইনকাম করতে পারবেন.

বাড়ি. কিন্তু আপনাকে শুধু ডাউনলোড করতে হবে না। অ্যাপটি ডাউনলোড করার পর অনেক কিছু করতে হয়। যেমন, অ্যাপ ডাউনলোড করা, অ্যাপ রেফার করা, ভিডিও দেখা ইত্যাদি। এটি করার জন্য আপনাকে অর্থ প্রদান করা হয়।

জনপ্রিয় অনলাইন ইনকাম অ্যাপ 2022

মেশো

Google এর মতামত পুরস্কার

পিক্সেল

অর্থ উপার্জন করুন - বিনামূল্যে নগদ অ্যাপ

frapp

Foap - আপনার ছবি বিক্রি

পারক অ্যাপ

 Cointiply

 Swagbucks

সত্যিকারের ভারসাম্য

অনলাইনে ছবি বিক্রি করে আয় 2022

আপনার যদি ছবি তোলার শখ থাকে বা আপনি যদি একজন ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে ঘরে বসেই মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবি অনলাইনে বিক্রি করে আয় করতে পারেন। আপনি প্রকৃতি, স্থান, মানুষ, জিনিস, খাবার সহ আপনার চারপাশের যেকোনো কিছুর ভালো ছবি তুলতে পারেন এবং সেগুলো অনলাইনে বিক্রি করতে পারেন।

অনেকেই আছেন যারা শুধু ছবি তুলে ঘরে বসে বিক্রি করে মাসে ৩০০/৪০০ ডলার বা তার বেশি আয় করেন।

অনলাইনে ফটো বিক্রি করুন 2022 সাইট-

500px.com

shutterstock.com

envato.com

stock.adobe.com

imagesbazaar.com

ফটোলিয়া

ফটোবাকেট ইত্যাদি

ই-কমার্স সাইট থেকে আয় 2022

আপনি চাইলে ই-কমার্স সাইট তৈরি করে ঘরে বসে আয় করতে পারেন। এখন অনেকেই ভাবছেন ই-কমার্স সাইট আবার কি? আর কিভাবে এই সাইট থেকে ইনকাম করবেন?

একটি ই-কমার্স সাইট একটি অনলাইন স্টোর। আপনার বাড়ির পাশের মুদির দোকানে লোকেদের দোকানে আসা এবং পণ্য কেনার জন্য বিভিন্ন ধরণের আইটেম সাজানো রয়েছে। একইভাবে, এই ধরনের অনলাইন শপকে ই-কমার্স সাইট বলা হয়।

ই-কমার্স সাইট থেকে আয় 2022

আমি কিভাবে ই-কমার্স সাইট থেকে অর্থ উপার্জন করতে পারি?

ই-কমার্স শুরু করার জন্য আপনার একটি ওয়েবসাইট দরকার যেখানে আপনি মুদি দোকানের মতো আপনার পণ্যগুলিকে সংগঠিত করতে পারেন৷ ক্রেতা বা দর্শকরা পণ্য দেখতে এবং অর্ডার করতে আপনার ওয়েবসাইটে আসবে।

প্রথম ক্ষেত্রে, আপনি একটি ফেসবুক পেজের মাধ্যমে একটি ই-কমার্স ব্যবসা শুরু করতে পারেন। এবং আপনি মোবাইল দিয়ে তা করতে পারেন।

ই-কমার্স সাইট থেকে সাফল্য পেতে এটি দেখতে আপনার জাভাস্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে। আপনার পাশে থাকা পণ্যগুলির সাথে কাজ করুন যা এখনও সাধারণত অনলাইনে উপলব্ধ নয়। প্রতিদ্বন্দ্বী বাজারের তুলনায় কিছুটা কম দামে মানুষের হাতে ভালো মানের পণ্য পৌঁছে দিন। বিশ্বাস করুন বা না করুন, এটি আপনার ভাবার চেয়ে অনেক সহজ, তবে আপনাকে কেবল শুরু করতে হবে এবং ধৈর্যের সাথে এগিয়ে যেতে হবে।

জরিপ আয় 2022

আপনি ঘরে বসে অনলাইন সার্ভে করে অর্থ উপার্জন করতে পারেন। অনেক জরিপ কি? সেটা বুঝবেন না। জরিপ হচ্ছে মতামত নিতে। বাংলায় একে জরিপ বলে। একটি সমীক্ষা পরিচালনা করার জন্য, আপনাকে পণ্য বা পরিষেবা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে হবে। এবং, যারা এই জরিপে অংশগ্রহণ করে তাদের অর্থ প্রদান করা হয়। জরিপ বা সমীক্ষার ক্ষেত্রে আপনাকে শুধুমাত্র আপনার পছন্দ অনুযায়ী প্রশ্ন থেকে উত্তর বেছে নিতে হবে। আপনি প্রতিটি জরিপের জন্য $1 থেকে $20 উপার্জন করতে পারেন।

ফেসবুক থেকে আয় 2022

আমরা সবাই ফেসবুক চালাই, তাই না? ফেসবুকে বন্ধুদের সাথে চ্যাট করে, ভিডিও দেখে আর অকারণে নিউজফিট স্ক্রল করে কত সময় নষ্ট করি। কিন্তু আমরা যদি একটু সচেতন হই এবং একটু পরিশ্রম করি তাহলে এই ফেসবুক থেকে ভালো পরিমাণ টাকা আয় করা যায়। বিশ্বাস হচ্ছে না? আসুন আলোচনা করা যাক কিভাবে ঘরে বসে ফেসবুক থেকে টাকা আয় করা যায়।

ফেসবুক থেকে আয় 2022

ফেসবুকে ভিডিও আপলোড করে আসুন

আপনি ফেসবুকে বা লাইভে ভিডিও আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন। আপনি Facebook এর AdBreaks বৈশিষ্ট্যের মাধ্যমে আপনার ভিডিও থেকে অর্থ উপার্জন করতে পারেন। ফেসবুক আপনার আপলোড করা ভিডিওতে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন রাখবে এবং কেউ সেই বিজ্ঞাপনে ক্লিক করলে সেই বিজ্ঞাপন থেকে আয়ের কিছু অংশ আপনি পাবেন। তবে অ্যাডব্রেক সুবিধা পেতে আপনাকে কিছু শর্ত পূরণ করতে হবে।

যেমন

1. হাজার হাজার অনুসারী থাকতে হবে।

2. গত 60 দিনে, 3 মিনিটের বেশি ভিডিওতে 160,000 মিনিটের ভিউ এবং 30,000 মিনিটের ভিউ থাকতে হবে৷

3. আপনার পোস্ট গত 60 দিনে 15,000 জনের কাছে পৌঁছাবে৷

আপনি যদি লাইভ অর্থ উপার্জন করতে চান তবে শর্ত হল:

1. ভিডিওটি চার মিনিটের হওয়া উচিত।

4. 300 জন দেখতে।

এই শর্তগুলো পূরণ হয়ে গেলে, আপনি AdBreaks সুবিধার জন্য আবেদন করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং: আমরা ইতিমধ্যে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি। আপনি আপনার ফেসবুক আইডির মাধ্যমে অন্যের পণ্য প্রচার করবেন তা ব্যাখ্যা করার নতুন কিছু নেই। কেউ আপনার প্রচারের মাধ্যমে একটি পণ্য ক্রয় করলে, আপনি সেই পণ্যের লভ্যাংশ থেকে একটি নির্দিষ্ট কমিশন পাবেন।

সংক্ষিপ্ত লিঙ্ক শেয়ার করে আয়

ফেসবুকে বিভিন্ন ওয়েবসাইটের শর্ট লিংক শেয়ার করে আয় করতে পারেন। ধরা যাক আপনি একটি ডাউনলোড লিঙ্ক শেয়ার করতে চান। যদি কেউ আপনার লিঙ্কে ক্লিক করে এবং ডাউনলোড করে তবে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ পাবেন।

জনপ্রিয় শর্ট লিঙ্ক সাইট 2022

সংক্ষিপ্ত.ST

bitly.com

Adf.LY

ওউও.আইও

ShrinkMe.IO

Shortzon.COM

ফেসবুক পেজ বিক্রি করে আয়

আপনার যদি বেশি লাইক বা ফলোয়ার সহ একটি ফেসবুক পেজ থাকে তবে আপনি এটি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। অনেকেই আছেন যারা শুধু একটি পেজ তৈরি করেন, সেই পেজটিকে জনপ্রিয় করে তোলেন এবং বিক্রি করে এভাবে অর্থ উপার্জন করেন।

ফেসবুক গ্রুপ থেকে আয়

আপনি যদি একটি বড় গ্রুপের মালিক হন তবে আপনি সহজেই সেই গ্রুপ থেকে অর্থ উপার্জন করতে পারেন। আমার এক বড় ভাই আছে যিনি ফেসবুক গ্রুপ থেকে প্রতি মাসে প্রায় 1 লাখ টাকা আয় করেন।

গ্রাফিক্স ডিজাইন শেখার আয় 2022:

এছাড়াও আপনি গ্রাফিক ডিজাইন শিখতে পারেন এবং ঘরে বসে অনলাইনে ভাল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।আপনি অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসে আপনার ডিজাইন রাখতে পারেন এবং সেখান থেকে আপনার ডিজাইন বিক্রি হবে এবং আপনি ঘরে বসেই টাকা গুনবেন! মজার তাই না?

এটা মজার, কিন্তু গ্রাফিক ডিজাইন শেখা ঘরে বসেই অনেক কিছু। আপনার একটি ভালো মানের কম্পিউটার/ল্যাপটপ দরকার। আপনি ধৈর্য এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্থ গণনা করতে পারেন।

গ্রাফিক ডিজাইনের কাজ আপনি অ্যাডোব ফটোশপ এবং ইলাস্ট্রেটর দিয়ে শুরু করতে পারেন

গ্রাফিক্স ডিজাইনে সাধারণত যে কাজগুলো করা হয়:

1. লোগো ডিজাইন

2. ব্যানার নকশা

3. পোস্টার ডিজাইন।

4. কভার নকশা

5. ফটো এডিটিং

সব ধরনের ডিজাইন সহ

যে সাইটগুলো থেকে আপনি গ্রাফিক ডিজাইন শিখে আয় করতে পারবেন:

ফাইবার - Fiver.com

আপওয়ার্ক - Upwork.com

ফ্রিল্যান্সার - Freelancer.com

Toptal - Toptal.com

উনিশ ডিজাইন - 99designe.com

গুরু - Guru.com

PeoplePower - Peopleperhour.com

এরকম আরো অনেক সাইট আছে যেখানে আপনি গ্রাফিক্স ডিজাইনে কাজ করা ক্লায়েন্টদের খুঁজে পেতে পারেন।

সাইট যেখানে আপনি আপনার ডিজাইন বিক্রি করতে পারেন

1. stocksnap.io

2. pexels.com

3. landingstock.com

ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট লার্নিং ইনকাম 2022

বর্তমান যে হারে মানুষ অনলাইনের দিকে ঝুঁকছে, তাতে সবাই এখন অনলাইন, কেনাকাটা, ব্যবসা, শিক্ষা, চিকিৎসা, খাদ্য ও পোশাক সবই অনলাইন ভিত্তিক হয়ে উঠছে এবং অনলাইন মানে ওয়েব পেজ। আপনি এই মুহূর্তে যে নিবন্ধগুলি পড়ছেন তাও ওয়েব পেজ।

তার মানে আপনি অনলাইনে যা দেখছেন তা হল একটি ওয়েব পেজ। আর এ রকম কতগুলো ওয়েব পেজ একত্রে আসে একটি ওয়েবসাইট।

সত্য যে আপনি প্রতিদিন এত সুন্দর ডিজাইন সহ এত রঙিন ওয়েব পেজ দেখেন, এগুলো কি আপনার তৈরি? অথবা কেউ এই পৃষ্ঠাগুলি ডিজাইন করেছেন?

অবশ্যই, এই পৃষ্ঠাগুলি কেউ দ্বারা ডিজাইন করা হয়েছে. এবং যিনি এটি ডিজাইন করেছেন তিনি কি এটি বিনামূল্যে করেছেন? একদমই না.

আজকাল যেহেতু বিপুল সংখ্যক মানুষ অনলাইনের দিকে ঝুঁকছে এবং অনলাইন মানে ওয়েব পেজের সমষ্টি, তাহলে আপনাকে ওয়েব ডিজাইনার/ডেভেলপারদের চাহিদা বিশ্লেষণ করতে হবে। আর যত বেশি চাহিদা তত বেশি।

আপনার যদি কোডিংয়ের শখ থাকে এবং আপনি যদি সৃজনশীল কিছু করতে চান, আপনি যদি কঠোর পরিশ্রমী হন, আপনি যদি অনলাইনে সম্মানের সাথে ঘরে বসে ভাল পরিমাণ অর্থ উপার্জন করতে চান তবে ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট আপনার জন্য সেরা। যাইহোক, এই ক্ষেত্রে, আমি পরামর্শ দিচ্ছি যে আপনার যদি ন্যূনতম 2 বছর শেখার সময় থাকে তবে আপনি এই সেক্টরে ভাল কিছু শিখতে 2/4/6 বা 1 বছর সময় দিয়ে ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট শিখতে পারেন। কিন্তু যাদের অতিরিক্ত প্রতিভা আছে তাদের কথা আলাদা।

ফ্রিল্যান্সিং বা অনলাইন আয়ের জন্য আপনার কি ধরনের পিসি দরকার?

অনেক নবাগত প্রায়ই এই সাধারণ প্রশ্ন জিজ্ঞাসা. একজন নবাগত হিসেবে এই প্রশ্ন করাটাও স্বাভাবিক।

আসলে, ফ্রিল্যান্সিং বা অনলাইন আয়ের জন্য, আপনার যদি বর্তমান পিসি থাকে বা একটি নতুন, আপনি যদি কিনতে চান তবে আপনি 15/20 হাজার টাকার একটি কম্পিউটার দিয়ে শুরু করতে পারেন। আপনি চাইলে আরো দামী পিসি কিনতে পারেন। আমাদের এলাকায় একটা কথা প্রচলিত আছে, "আপনি যত মিষ্টি, তত বেশি ভালো কনফিগারেশনের কম্পিউটার কিনবেন। কাজ করতে মজা পাবেন।"

যাইহোক, কিছু ক্ষেত্রে, যেমন গ্রাফিক্স ডিজাইন, ভিডিও এডিটিং বা ভারী সফ্টওয়্যার, আপনাকে একটি উচ্চ কনফিগারেশন সহ একটি কম্পিউটার কিনতে হবে। আশা করি বুঝতে পেরেছো.

শেষ কথা

ধন্যবাদ সবাইকে যারা এতদিন ধরে ধৈর্য ধরে পুরো লেখাটি পড়েছেন। তবে অনেকেই আছেন যারা হয়তো পুরো লেখাটি পড়ে মনে মনে বলেছেন হুদাই বক বক শুনেছি, কিন্তু কোন কাজ শিখতে পারিনি!

আসলে, ভাই, আমি এই নিবন্ধের শুরুতে বলেছিলাম যে এটি একটি গাইডলাইন নিবন্ধ। এই নিবন্ধটি পড়ে, আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে একটি সম্পূর্ণ ধারণা পাবেন।

কিভাবে শুরু করবেন, কোথা থেকে শুরু করবেন, এসব নিয়েই লেখা। এই লেখায় সরাসরি কাজ শেখানো হয় না। যাইহোক, আমি এই নিবন্ধে উল্লেখ করেছি প্রতিটি বিষয়ে কাজ করে কিভাবে আয় করা যায় তা শিখাতে চাই। ইনশাআল্লাহ, নিয়মিত আমাদের সাইট ভিজিট করুন এবং আপনি খুব শীঘ্রই সবকিছু পাবেন।

তাছাড়া আপনি গুগল/ইউটিউবে গিয়ে প্রতিটি বিষয় সার্চ করতে পারেন। প্রতিটি অনুসন্ধান ফলাফল অনুসরণ করুন. তুমি একাই সব শিখবে।

আপনাকে কোথাও টাকা দিয়ে কোর্স শিখতে হবে না। আমি কিছু না বুঝলে প্রথমে গুগল বা ইউটিউবে সার্চ করি, আলহামদুলিল্লাহ, আমি এমন কিছু পাইনি যা আমি গুগল ইউটিউবে পাইনি।

প্রচেষ্টা ও সাধনা নিয়ে এগিয়ে যান। একদিন আপনিও সফল হবেন ইনশাআল্লাহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Bilkis Banu - Feb 10, 2022, 11:12 PM - Add Reply

Good

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ