কীভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়

আপনি কি জানেন কিভাবে বাংলাদেশে ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে হয়? আজকাল, বিডিতে বেশিরভাগ মানুষই এফবি ব্যবহার করে, এবং কীভাবে ফেসবুক মনিটাইজেশন এবং অনলাইনে অর্থ উপার্জন করা যায় তা নিয়ে অনেকেই উচ্ছ্বসিত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক নামে পরিচিত এবং মানুষ তাদের বিশ্রামের সময়টি ব্যবহার করে। দিনে দিনে ফেসবুক ব্যবহারকারী বাড়ছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আসক্ত মানুষ অনেক বেশি।

ফেসবুক থেকে টাকা আয় করার কথা ভাবলে কি সম্ভব? স্পষ্টতই, ফেসবুক থেকে অর্থ উপার্জন করা সম্ভব। FB থেকে টাকা আয় করার অনেক উপায় আছে। আমাদের সম্পূর্ণ পোস্ট পড়ার পর, আপনি Facebook থেকে অর্থ উপার্জনের আপনার নিখুঁত ধারণা পেতে পারেন।

1 Facebook 2021 থেকে অর্থ উপার্জন করুন

1.1 কিভাবে Facebook পেজ থেকে অর্থ উপার্জন করা যায়

1.2 কিভাবে Facebook বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়

1.3 কিভাবে Facebook ভিডিও থেকে অর্থ উপার্জন করা যায়

1.4 Facebook-এ গেম খেলে অর্থ উপার্জন করুন

1.5 Facebook দিয়ে অর্থ উপার্জন করুন

1.6 Facebook-এ পণ্য বিক্রি

1.7 ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করুন

1.7.1 Facebook লাইক, ফলোয়ার, শেয়ার সেল থেকে অর্থ উপার্জন করুন

Facebook 2021 থেকে অর্থ উপার্জন করুন

ফেসবুক সবচেয়ে ট্রেডিং প্ল্যাটফর্ম; সেখানে অর্থ উপার্জন করা খুব সহজ। বেশিরভাগ বাঙালি এখন ফেসবুকে সময় নষ্ট করে, কিন্তু এখন প্রচুর সংখ্যক পরিণত বয়সে প্রবেশ করে ফেসবুক প্ল্যাটফর্মে তাদের ভবিষ্যত তৈরি করে।

এই জায়গাটি একটি পণ্য বিক্রি, বিপণন, ব্র্যান্ডিং, প্রচার ইত্যাদির জন্য সোজা। বেশিরভাগ FB ট্রাফিক একটি অনন্য এবং প্রকৃত ক্রেতা।

FB গেমারদের জন্য একটি স্ট্রিমিং প্ল্যাটফর্মও খুলেছে যাতে তারাও সহজেই অর্থ উপার্জন করতে পারে। Facebook সবচেয়ে জনপ্রিয় অর্থ উপার্জন প্ল্যাটফর্ম হল Google Adsense, তাই একজন প্রভাবশালী এবং সহজেই FB থেকে অর্থ উপার্জন করে।

আপনি যদি একজন কন্টেন্ট ক্রিয়েটর হন বা আপনার পরিষেবা বিক্রি করেন, তাহলে আপনি সহজেই FB মিডিয়াতে আপনার এবং আপনার পরিষেবাগুলি বর্ণনা করতে পারেন তারপরে আপনার জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাচ্ছে। আসুন FB প্ল্যাটফর্মে অর্থ উপার্জনের গোপনীয়তা দেখি।

আজকাল, অনেক বাংলাদেশি FB প্ল্যাটফর্ম থেকে প্রচুর অর্থ উপার্জন করে। আপনি একটি FB পেজ বা গ্রুপ তৈরি করে আপনার উপার্জন করছেন। ফেসবুক লাইভ ভিডিও স্ট্রীমার এবং গেমারের জন্য অফার; আপনি আপনার নিজের ব্যবসাও শুরু করতে পারেন, এবং ফেসবুকের মাধ্যমে আপনার পণ্য বিক্রি করতে পারেন।

অন্যদিকে, আপনি ফেসবুক লাইক, কমেন্ট বা ফলোয়ার বিনিময় করে ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারেন। এই পোস্টে, আমরা Facebook প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জনের সমস্ত উপায় প্রকাশ করার চেষ্টা করি।

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করবেন

ফেসবুক ফ্যান পেজ অর্থ উপার্জনের সেরা উপায়; অর্থ উপার্জন বহু উদ্দেশ্য আছে. প্রথম জিনিস আপনি আপনার মন সেট করতে হবে; আপনার একটি বেছে নেওয়া একটি অনন্য কুলুঙ্গি প্রয়োজন, নিয়মিত সামগ্রী তৈরি করুন, আপনার অনুসারী বাড়ান এবং ব্যস্ততা পোস্ট করুন৷ আসুন নীচে সম্পূর্ণ প্রক্রিয়াটি দেখুন।

আপনাকে একটি কুলুঙ্গি চয়ন করতে হবে (শিক্ষা, মজার ভিডিও, তথ্যমূলক, ভিডিও গেম, প্রেরণামূলক বক্তব্য ইত্যাদি)

নিয়মিত আপনার কন্টেন্ট তৈরি করুন এবং প্রকাশ করুন।

আপনার ফলোয়ার বাড়ান।

ফেসবুক পেজ নগদীকরণের প্রয়োজনীয়তা:

আপনার 10,000 সক্রিয় অনুসরণকারীর প্রয়োজন

3-মিনিটের ভিডিওর জন্য আপনাকে 15,000 পোস্ট এনগেজমেন্ট বা 180,000 মিনিট ভিডিও দেখা বা 30,000 মিনিট ভিউ করতে হবে (ভিডিওটি কমপক্ষে 1-মিনিট ভিউ দেখতে হবে)

কিভাবে ফেসবুক বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়

আপনি এখানে আছেন: বাড়ি/ কীভাবে/ বাংলাদেশে ফেসবুক থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন

কিভাবে বাংলাদেশে ফেসবুক থেকে টাকা আয় করা যায়

19 জুলাই, 2021 তানজিলা আক্তার

কিভাবে বাংলাদেশে ফেসবুক থেকে টাকা আয় করা যায়

আপনি কি জানেন কিভাবে বাংলাদেশে ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে হয়? আজকাল, বিডিতে বেশিরভাগ মানুষই এফবি ব্যবহার করে, এবং কীভাবে ফেসবুক মনিটাইজেশন এবং অনলাইনে অর্থ উপার্জন করা যায় তা নিয়ে অনেকেই উচ্ছ্বসিত। বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক নামে পরিচিত এবং মানুষ তাদের বিশ্রামের সময়টি ব্যবহার করে। দিন দিন ফেসবুক ব্যবহারকারীর বিশাল সংখ্যা বাড়ছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আসক্ত মানুষ অনেক বেশি।

ফেসবুক থেকে টাকা আয় করার কথা ভাবলে কি সম্ভব? স্পষ্টতই, ফেসবুক থেকে অর্থ উপার্জন করা সম্ভব। FB থেকে টাকা আয় করার অনেক উপায় আছে। আমাদের সম্পূর্ণ পোস্ট পড়ার পর, আপনি Facebook থেকে অর্থ উপার্জনের আপনার নিখুঁত ধারণা পেতে পারেন।

ফেসবুক সবচেয়ে ট্রেডিং প্ল্যাটফর্ম; সেখানে অর্থ উপার্জন করা খুব সহজ। বেশিরভাগ বাঙালি এখন ফেসবুকে সময় নষ্ট করে, কিন্তু এখন প্রচুর সংখ্যক পরিণত বয়সে প্রবেশ করে ফেসবুক প্ল্যাটফর্মে তাদের ভবিষ্যত তৈরি করে। এই জায়গাটি একটি পণ্য বিক্রি, বিপণন, ব্র্যান্ডিং, প্রচার ইত্যাদির জন্য সোজা।

বেশিরভাগ FB ট্রাফিক একটি অনন্য এবং প্রকৃত ক্রেতা। FB গেমারদের জন্য একটি স্ট্রিমিং প্ল্যাটফর্মও খুলেছে যাতে তারাও সহজেই অর্থ উপার্জন করতে পারে। Facebook সবচেয়ে জনপ্রিয় অর্থ উপার্জন প্ল্যাটফর্ম হল Google Adsense, তাই একজন প্রভাবশালী এবং সহজেই FB থেকে অর্থ উপার্জন করে। আপনি যদি একজন কন্টেন্ট ক্রিয়েটর হন বা আপনার পরিষেবা বিক্রি করেন, তাহলে আপনি সহজেই FB মিডিয়াতে আপনার এবং আপনার পরিষেবাগুলি বর্ণনা করতে পারেন তারপরে আপনার জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাচ্ছে। আসুন FB প্ল্যাটফর্মে অর্থ উপার্জনের গোপনীয়তা দেখি।

আজকাল, অনেক বাংলাদেশি FB প্ল্যাটফর্ম থেকে প্রচুর অর্থ উপার্জন করে। আপনি একটি FB পেজ বা গ্রুপ তৈরি করে আপনার উপার্জন করছেন। ফেসবুক লাইভ ভিডিও স্ট্রীমার এবং গেমারের জন্য অফার; আপনি আপনার নিজের ব্যবসাও শুরু করতে পারেন, এবং ফেসবুকের মাধ্যমে আপনার পণ্য বিক্রি করতে পারেন। অন্যদিকে, আপনি ফেসবুক লাইক, কমেন্ট বা ফলোয়ার বিনিময় করে ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারেন। এই পোস্টে, আমরা Facebook প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জনের সমস্ত উপায় প্রকাশ করার চেষ্টা করি।

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করবেন

ফেসবুক ফ্যান পেজ অর্থ উপার্জনের সেরা উপায়; অর্থ উপার্জন বহু উদ্দেশ্য আছে. প্রথম জিনিস আপনি আপনার মন সেট করতে হবে; আপনার একটি বেছে নেওয়া একটি অনন্য কুলুঙ্গি প্রয়োজন, নিয়মিত সামগ্রী তৈরি করুন, আপনার অনুসারী বাড়ান এবং ব্যস্ততা পোস্ট করুন৷ আসুন নীচে সম্পূর্ণ প্রক্রিয়াটি দেখুন।

আপনাকে একটি কুলুঙ্গি বেছে নিতে হবে (শিক্ষা, মজার ভিডিও, তথ্যপূর্ণ, ভিডিও গেম, প্রেরণামূলক বক্তৃতা ইত্যাদি)

নিয়মিত আপনার কন্টেন্ট তৈরি করুন এবং প্রকাশ করুন।

আপনার ফলোয়ার বাড়ান।

ফেসবুক পেজ নগদীকরণের প্রয়োজনীয়তা:

আপনার 10,000 সক্রিয় অনুসরণকারীর প্রয়োজন

3-মিনিটের ভিডিওগুলির জন্য আপনাকে 15,000 পোস্ট এনগেজমেন্ট বা 180,000 মিনিট ভিডিও দেখা বা 30,000 মিনিট ভিউ করতে হবে (ভিডিওটি কমপক্ষে 1-মিনিট ভিউ দেখতে হবে)

কিভাবে ফেসবুক বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়

কিভাবে ফেসবুক বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়

কিভাবে ফেসবুক বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়

ফেসবুক বিজ্ঞাপনগুলি অর্থ উপার্জনের সর্বোত্তম উপায়, তবে ফেসবুক বিজ্ঞাপন মনিটাইজেশন এত সহজ নয়। আপনি যদি একজন ব্র্যান্ড ম্যানেজার বা ক্রিয়েটিভ কন্টেন্ট ক্রিয়েটর হন, তাহলে আপনি দ্রুত আপনার পৃষ্ঠা বা গ্রুপে বিজ্ঞাপন পেতে পারেন এবং এই বিজ্ঞাপনের মাধ্যমে আপনি সহজেই উপার্জন করতে পারেন।

Facebook লাইভ স্ট্রীমার হিসাবে অর্থ উপার্জন করুন

ফেসবুক কর্তৃপক্ষ মনিটাইজেশন বিজ্ঞাপন লাইভ ভিডিও স্ট্রিম এবং স্ট্রীমার বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন. এই সময়ে বাংলাদেশে অনেক লাইভ ভিডিও গেম স্ট্রীমার রয়েছে।

কিভাবে ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন করতে হয়

এটি Facebook থেকে অর্থোপার্জনের একটি দ্রুত উপায় এবং ইতিমধ্যেই একজন উল্লেখযোগ্য বাংলাদেশী ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন করে। আপনি যদি আপনার ভিডিও সামগ্রী তৈরি করতে চান, তাহলে আপনাকে অবশ্যই মনে করিয়ে দিতে হবে যে ভিডিওটিতে কমপক্ষে 3 মিনিটের প্রয়োজন রয়েছে এবং সেগুলি অন্যান্য ভিডিওর সাথে কপিরাইট করে না।

আপনার ভিডিও তৈরি করার পরে আপনি এটি আপনার পৃষ্ঠা বা গ্রুপ আপলোড করতে পারেন, তবে আপনার বিষয়বস্তু সম্পর্কিত পৃষ্ঠা তৈরি করা এবং এটি নিয়মিত আপলোড করা ভাল। আপনি যদি বিষয়বস্তু তৈরি করার জন্য আপনার ভিডিও কুলুঙ্গি চয়ন করতে উত্তেজিত হন, আপনি সময় নিতে পারেন এবং সামগ্রী তৈরি করতে একটি আকর্ষণীয় কুলুঙ্গি চয়ন করতে পারেন৷ আপনি যদি ফেসবুক ভিডিও নগদীকরণ কিভাবে জানেন না? তারপর ফেসবুক হেল্প সেন্টারে যেতে পারেন

ফেসবুকে গেম খেলে অর্থ উপার্জন করুন

এই সময়ে অনেকেই জানেন না যে তারা ভিডিও গেম খেলে অর্থ উপার্জন করতে পারে। Facebook-এ গেম খেলে অর্থ উপার্জন করা সম্ভব কারণ FB কর্তৃপক্ষ সমস্ত গেমারকে তাদের ভিডিও গেমগুলি Facebook-এ স্ট্রিম করার অফার করে। বিশ্বজুড়ে অনেক বিলিয়নেয়ার আছে তারা তাদের ভিডিও গেম লাইভ-স্ট্রিমিং করে অর্থ উপার্জন করে। আমি মনে করি ফেসবুক থেকে অর্থ উপার্জন করা একটু সহজ। দিনে দিনে ফেসবুক লাইভ ভিডিও স্ট্রিম শব্দে ভাইরাল হচ্ছে এফবি ব্যবহারকারী। ব্যবহারকারী স্বাধীনতার জন্য এটি করতে পারেন যে এটি খুব জনপ্রিয়। আপনি যদি নিয়মিত গেম খেলেন, তাহলে আপনি আপনার লাইভ ভিডিও স্ট্রিমিং শুরু করতে পারেন, এবং Facebook থেকে অর্থোপার্জন করতে পারেন।

ফেসবুক দিয়ে অর্থ উপার্জন করুন

ফেসবুক দিয়ে অর্থ উপার্জন করুন

প্রতিদিন আনুমানিক 2B মানুষ Facebook ব্যবহার করছেন, এর জন্য এটি অর্থ উপার্জনের একটি চমৎকার প্ল্যাটফর্ম। বাংলাদেশে ইতিমধ্যেই অনেক পেজ বা গ্রুপ রয়েছে যা ফেসবুকে অর্থ উপার্জন করছে।

এফবি ব্যবহারকারীরা সহজ কাজ করতে পারে, সামগ্রী তৈরি করতে পারে, বা পণ্য বিক্রি করতে পারে, অন্যদিকে, তারা বিক্রি আইডি, লাইক, ফলোয়ার বা শেয়ার করে অর্থ উপার্জন করতে পারে। এই প্ল্যাটফর্মে, একজন অনলাইন প্রভাবশালী নিজেকে প্রকাশ করে এবং তাদের ক্লায়েন্টকে চাকরি পেতে দেয়; একজন অ্যাফিলিয়েট বিপণনকারী দ্রুত ফেসবুকের মাধ্যমে তাদের পণ্য সহজে বিক্রি করতে পারে।

ফেসবুকে পণ্য বিক্রি করুন

এই মিডিয়াতে, ব্যবহারকারী দক্ষতার সাথে তাদের পণ্য বাজারজাত করতে পারে এবং দ্রুত বিক্রি করতে পারে। অনেক নন-ব্র্যান্ড কোম্পানি FB-তে তাদের পণ্য বিক্রি করে; প্রথম জিনিসটি হল আপনি আপনার পণ্যের বিবরণ এবং মূল্য পেজ বা গ্রুপে আপলোড করুন, ক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করুন। এই সোশ্যাল মিডিয়াটি একজন নতুন উদ্যোক্তার জন্য নৈতিক নিয়ম খেলছে, একটি নতুন ব্যবসা শুরু করার জন্য, ফেসবুক প্লাটফর্মটি আজকাল খুব দরকারী।

ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিং দিয়ে অর্থ উপার্জন করুন

অ্যাফিলিয়েট মার্কেটার সহজেই FB থেকে অর্থ উপার্জন করতে পারে। অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জেনে নিন এটি কমিশন ভিত্তিক অনলাইন মার্কেটিং। অ্যাফিলিয়েট মার্কেটার তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামের লিঙ্ক FB পেজ বা গ্রুপে পোস্ট করে এবং শ্রোতারা অ্যাফিলিয়েট ইউআরএলে ক্লিক করার পর মার্কেটার একটি কমিশন পায়।

ফেসবুক লাইক, ফলোয়ার, শেয়ার সেল থেকে অর্থ উপার্জন করুন

ফেসবুকে লাইক, কমেন্ট, ফলোয়ার বা শেয়ার বিক্রি করে অর্থ উপার্জন করা সম্ভব। অনেক ওয়েবসাইট আছে যা তারা লোকেদের ক্রয়-বিক্রয় করে ফেসবুকে লাইক কমেন্ট, ফলোয়ার এবং শেয়ার করতে দেয়; আপনি সহজেই লাইক, কমেন্ট, ফলোয়ার এবং শেয়ার বিক্রি থেকে অর্থ উপার্জন করতে পারেন। ফেসবুক থেকে অর্থ উপার্জন করা একটি সহজ কাজ।

সামগ্রিকভাবে ফেসবুক হল আমাদের প্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, এবং আমরা সেখানে আমাদের অবসর সময় কাটাচ্ছি, আমাদের সকলকে একটি নিরাপদ জায়গা তৈরি করতে হবে, সেখানে কোনও অবৈধ কার্যকলাপ বা স্ক্যামিং করবেন না।

লোকেরা আরও অনুসন্ধান করুন: ফেসবুক মনিটাইজেশন, কীভাবে ফেসবুকে প্রতিদিন $ 500 টাকা আয় করবেন, কীভাবে ফেসবুক পেজ লাইক থেকে অর্থ উপার্জন করবেন, কীভাবে ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন করবেন, কীভাবে লাইক ক্লিক করে ফেসবুকে অর্থ উপার্জন করবেন,

কীভাবে অর্থ উপার্জন করবেন ফেসবুক বিজ্ঞাপন, ফেসবুক গ্রুপ থেকে কীভাবে অর্থ উপার্জন করা যায়, কীভাবে বিনিয়োগ ছাড়াই ফেসবুক থেকে অর্থ উপার্জন করা যায়, কীভাবে ফেসবুক বিজ্ঞাপনে অর্থ উপার্জন করা যায়, বিজ্ঞাপন পোস্ট করে অর্থ উপার্জন করা যায়, নির্মাতাদের জন্য ফেসবুক, কীভাবে প্রতিদিন ফেসবুকে $ 500 টাকা আয় করা যায়,

কীভাবে অর্থ উপার্জন করা যায় ফেসবুক পেজ, কিভাবে ফেসবুক পেজ লাইক থেকে টাকা আয় করবেন, ফেসবুক গ্রুপ মনিটাইজ করবেন, কিভাবে ফেসবুক ভিডিও থেকে টাকা আয় করবেন, কিভাবে ফেসবুক আপনাকে পে করবে, ফেসবুক মনিটাইজেশন যোগ্যতার আবেদন, ফেসবুক অ্যাপ মনিটাইজেশন, কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করবেন, ফেসবুক পেজ আর্নিং ক্যালকুলেটর, ফেসবুক ক্রিয়েটর স্টুডিও টিউটোরিয়াল, ফেসবুক 2021-এ কীভাবে অর্থ প্রদান করা যায়।

ফেসবুক লাইভে অর্থ উপার্জনের 8টি উপায়? (2021)

আপনি কি একজন লাইভ স্ট্রিমার এবং ফেসবুক লাইভে অর্থ উপার্জন করতে হবে? আপনি যদি বিষয়টিতে আগ্রহী হন তবে পড়া চালিয়ে যান।

2017 সাল লাইভ ভিডিও শিল্পে একটি গর্জন দেখেছে। একসময় শুধুমাত্র টেলিভিশনের খবর, খেলাধুলা এবং অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ ছিল, কিন্তু আজ আমরা যে কোনো সময় লাইভ হতে পারি।

দর্শক নির্বিশেষে, ফেসবুক অ্যাকাউন্ট সহ যে কেউ যে কোনও জায়গায় তাদের লাইভ ভিডিও রেকর্ড করতে এবং একটি বিষয়ে কথা বলতে পারে।

মজার ফ্যাক্টর ব্যতীত, লাইভ ভিডিওতে যা মানুষকে সত্যিই আকৃষ্ট করে তা হল সম্ভাব্য আয় উপার্জনের সুযোগ। যখন কেউ টেলিভিশনে আসে, তখন তাদের রয়্যালটি দেওয়া হয় বা সম্প্রচারকারীর দ্বারা একমুঠো টাকা দেওয়া হয়।

যাইহোক, ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি একটি লাইভ ভিডিও বৈশিষ্ট্য অফার করে, উপার্জন কিছুটা ভিন্নভাবে আসে।

কিভাবে ফেসবুক লাইভে অর্থ উপার্জন করবেন?

Facebook লাইভের মাধ্যমে উপার্জন করতে আগ্রহীদের সাহায্য করার জন্য, নীচে কিছু টিপস এবং শুরু করার উপায় রয়েছে:

ফেসবুক নিজেই সম্প্রতি ঘোষণা করেছে যে এটি তার ব্যবহারকারীদের লাইভ করার জন্য অর্থ প্রদান করা শুরু করবে। আর এই নতুন ফিচারটির নাম অ্যাড ব্রেকস।

এই ভিডিওগুলির মধ্যে, ফেসবুক তার নিজস্ব অর্থ প্রদানের বিজ্ঞাপনগুলি স্থাপন করবে। এই লাইভ ভিডিওগুলি চালানো ব্যবহারকারীরা এই বিজ্ঞাপনগুলি থেকে আয়ের প্রায় 55% পাবেন।

প্রাথমিকভাবে, শুধুমাত্র মিডিয়া কোম্পানি, সেলিব্রিটি এবং পরিচিত অনলাইন ব্যক্তিত্বরা ফেসবুকের মাধ্যমে সরাসরি আয় করতে পারত। এই সীমিত দলটি এখন অনেক বিস্তৃত। যারা যথেষ্ট যোগ্য তারা লাইভে যাওয়ার জন্য বিজ্ঞপ্তি পাবেন এবং ফেসবুক থেকেই অর্থ প্রদান করবেন।

এটি মূলত একই অফার যা ইউটিউব তার ব্যবহারকারীদের বেশ কিছুদিন ধরে অফার করছে। যেহেতু Facebook ইউটিউবের সাথে ভিডিওর ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বিতার একটি স্তরে উঠেছে, তাই বিজ্ঞাপন বসানোর এই পরবর্তী ধাপটি যৌক্তিক বলে মনে হচ্ছে৷ ইউটিউবে লাইভ হওয়া ছিল প্ল্যাটফর্মের প্রধান অনন্য বিক্রয় পয়েন্ট, যা আর বিশেষ নয়।

Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপন প্রোগ্রামে যোগদানের জন্য, আপনার বয়স 18 বছর বা তার বেশি হতে হবে এবং আপনাকে অবশ্যই এমন একটি দেশে বাস করতে হবে যেখানে ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি সক্ষম।

ব্র্যান্ডের সাথে প্রদত্ত অংশীদারিত্ব

আপনার যদি যথেষ্ট পরিমাণে শ্রোতা থাকে তবে আপনি কেবল একজন সামাজিক মিডিয়া প্রভাবশালী হতে পারেন। এটি কোম্পানি এবং সংস্থাগুলিকে আপনার ভিডিওর মধ্যে পরোক্ষ বিজ্ঞাপনের জন্য আপনার সাথে যোগাযোগ করতে প্ররোচিত করতে পারে৷ যদি অনেক লোক আপনাকে দেখতে টিউন করে এবং আপনাকে কী অফার করতে হবে, কিছু উদ্যোগ এমনকি আপনার ভিডিওগুলিকে স্পনসর করতে পারে। তারা তখন লাইভ স্ট্রিমের শুরুতে, শেষে বা এমনকি মাঝখানে একটি চিৎকার-আউট পেতে পারে।

উদাহরণস্বরূপ, আপনি আপনার রান্না প্রদর্শন করতে লাইভ যেতে পারেন। আপনি যদি যথেষ্ট বিখ্যাত হন, Pillsbury বা Betty Crocker এর মতো কিছু ব্র্যান্ড আপনার দর্শকদের সামনে তাদের পণ্য ব্যবহার করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে পারে।

এটি তাদের জন্য একটি চমৎকার বিজ্ঞাপনের সুযোগ এবং আপনার জন্য একটি লাভজনক। উপরন্তু, বিনামূল্যের নমুনা এবং সরবরাহ সম্ভবত আপনার নির্দিষ্ট খরচ (বেকিং সাপ্লাই ইত্যাদির জন্য) বেশ কিছুটা কমিয়ে দেবে।

আপনি Facebook বা অন্যান্য পক্ষ থেকে পেচেক পাচ্ছেন না কেন, নীচের লাইনটি হল আপনার অনুসরণকারীদের প্রয়োজন। অনলাইনে বেশ কিছু পরিষেবা রয়েছে যা আপনাকে প্রকৃতপক্ষে অনুসরণকারীদের কিনতে অনুমতি দেয়, তবে সবচেয়ে মূল্যবান শ্রোতা হল একটি জৈব। আপনার জৈব নাগাল ব্যাপক হলে, আপনি মূলত এটি তৈরি করেছেন।

কিভাবে যতটা সম্ভব বৃহৎ শ্রোতাদের আকর্ষণ করার জন্য কয়েকটি টিপস নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

লাইভ হওয়ার আগে আপনার ভিডিও ঘোষণা করুন: আপনি যদি চিন্তিত হন যে কেউ আপনার লাইভ স্ট্রিমে টিউন করবে না, আপনার পৃষ্ঠায় সময় এবং তারিখ আগে থেকেই ঘোষণা করুন।

আপনার অনুসারীদের আসন্ন ভিডিও সম্পর্কে মনে করিয়ে দিতে থাকুন এবং আপনার অনুস্মারকগুলি শেয়ার করতে এবং লাইক করতে তাদের উত্সাহিত করুন৷ আপনি লাইভ হওয়ার এক ঘন্টা আগে এবং শুরু করার প্রায় পাঁচ মিনিট আগে আরেকটি বিশেষ অনুস্মারক দিন।

ওভারবোর্ডে যাবেন না: আপনি যদি একটু বেশি আগ্রহী হন তবে আপনার দর্শকদের বন্ধ করার সুযোগ রয়েছে। একই অনুস্মারক দিয়ে মানুষের নিউজফিড প্লাবিত করা তাদের বিরক্ত করবে। উপরন্তু, আপনি রাখতে পারবেন না এমন প্রতিশ্রুতি দেবেন না। আপনি যদি পুরো ঘন্টা উত্তেজনার প্রতিশ্রুতি দেন তবে এটি সত্যিই একটি লম্বা অর্ডার। জিনিসগুলি সহজ, আকর্ষক এবং সম্পর্কিত রাখা ভাল।

একটি বিবরণ লিখুন: দর্শকরা আপনার ভিডিওতে কী দেখতে পাবে তার একটি আকর্ষণীয় বর্ণনা যদি আপনি লেখেন, তাহলে এটি একটি প্লাস পয়েন্ট। আপনি যদি অতিরিক্ত তথ্য দিতে চান তাহলে আপনার সম্প্রচারের পরে বিবরণ সম্পাদনা করতে পারেন।

সেরা সময় বের করুন: যে কেউ Facebook লাইভ থেকে উপার্জন করতে চায় তার দর্শকের সংখ্যার দিকে নজর রাখা উচিত। যদি তারা দেখে যে দর্শকরা একটি নির্দিষ্ট সময়ে সংখ্যা, প্রভাব বা কার্যকলাপে বেশি বিশিষ্ট, এটি মূল্যবান তথ্য।

তারপরে তাদের আরও প্রভাব অর্জনের জন্য সর্বোত্তম সময়ে লাইভ হওয়ার চেষ্টা করা উচিত এবং তাই আরও বেশি উপার্জন করা উচিত।

শুধুমাত্র প্রচুর দর্শক এবং/অথবা অনুসরণকারী থাকার জন্য স্থির করবেন না। আপনি যদি দেখেন যে আপনার কাছে দর্শকের সংখ্যা নির্দেশ করে বেশ কয়েকটি 'চোখের বল' আছে, তাদের মন্তব্যে হ্যালো বলতে বলুন। অথবা প্রশ্ন উত্সাহিত করুন, উত্তেজনাপূর্ণ উত্তর দিন, অথবা এমনকি একটি প্রশ্নোত্তর অধিবেশন রাখুন।

সম্প্রচারের শেষে, স্ট্র্যাগলারদের ধরতে দেওয়ার জন্য পুরো ভিডিওটি রিক্যাপ করুন। সম্প্রচারের অর্ধেক এবং তিন-চতুর্থাংশও রিক্যাপ করা একটি ভাল ধারণা। বন্ধুত্বপূর্ণ, স্বাচ্ছন্দ্যময় পরিবেশ থাকাও ভালো। বেশিরভাগ লোকেরা তাদের সময়সূচী থেকে বিরতি নিতে সোশ্যাল মিডিয়াতে থাকে। তাই তারা যা চায় তা যথাসম্ভব সর্বোত্তম উপায়ে দেওয়া ভাল।

বিষয়বস্তু ফোকাস

আপনার যদি ভালো মানের কন্টেন্ট না থাকে, তাহলে আপনি অনেক ফলোয়ারকে আকৃষ্ট করতে পারবেন না। এটি Facebook লাইভ থেকে উপার্জন করার আপনার স্বপ্নকে মারাত্মক বাধা দিতে পারে।

তাই, দর্শকদের আকৃষ্ট করার জন্য আপনার বিষয়বস্তুর একটি অনন্য বিন্দু এবং সামঞ্জস্যপূর্ণ এবং উচ্চ মানের প্রয়োজন। বিষয়বস্তু মজার কিনা তা কোন ব্যাপার না; আপনি হয়তো বা রাজনৈতিকভাবে ভুল কিছুর কারণে দর্শকদের হারাতে পারেন।

একজনকে সঠিক সময় নেওয়ার বিষয়টিও নিশ্চিত করা উচিত। একটি সংক্ষিপ্ত ভিডিও দর্শকদের পরবর্তী সময়ে টিউন করার জন্য আরও বেশি ক্ষুধার্ত থাকতে পারে। যাইহোক, একটি দীর্ঘ ভিডিওতে আরও দর্শকদের আকর্ষণ করার সম্ভাবনা বেশি থাকে। তবুও, একঘেয়েমি শুরু হওয়ার আগে দর্শকরা কখন বন্ধ হতে শুরু করে এবং জিনিসগুলি গুটিয়ে নেয় তা দেখতে হবে।

আপনি যদি একজন গেমিং স্ট্রিমার হন তবে আপনি আপনার গেমগুলি খেলতে একটি শক্তিশালী পিসি ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনার দর্শকরা গেমিং পিসি স্পেসিফিকেশনে আগ্রহী হতে পারে।

আপনি যা করতে পারেন তা হল, অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করুন, অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করুন, বিবরণের ভিতরে পেস্ট করুন।যখন কেউ আপনার অ্যাফিলিয়েট লিঙ্কে ক্লিক করে, একটি পণ্য ক্রয় করে, আপনি একটি ছোট কমিশন উপার্জন করবেন।

আপনি যখন ই-কমার্স কোম্পানি দ্বারা নির্ধারিত ন্যূনতম পেমেন্ট থ্রেশহোল্ডে পৌঁছাবেন তখন আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে কমিশন প্রত্যাহার করতে পারেন। সর্বাধিক দর্শনযোগ্যতার জন্য আপনি মন্তব্যের ভিতরে আপনার অনুমোদিত লিঙ্কগুলিও পিন করতে পারেন।

অন্যান্য চ্যানেল প্রচার করুন

কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য ইউটিউব হতে পারে আয়ের একটি ভালো উৎস। Streamlabs-এর মতো কিছু সফ্টওয়্যার দিয়ে আপনি YouTube-এ লাইভ যেতে পারেন। সেখান থেকে, আপনি সুপার চ্যাটের আকারে অর্থপ্রদান/দান গ্রহণ করতে পারেন। আপনি যখন Facebook-এ লাইভ যান, স্ট্রীমে আপনার YouTube চ্যানেল উল্লেখ করুন।

আপনি বিবরণে বা পিন করা মন্তব্য হিসেবে চ্যানেল লিঙ্ক যোগ করতে পারেন। লোকেরা আপনার YouTube চ্যানেলে সদস্যতা নিতে এবং মানসম্পন্ন সামগ্রী উপভোগ করতে পছন্দ করবে। এইভাবে, আপনার আরও বেশি গ্রাহক হতে পারে, ফেসবুক এবং ইউটিউব থেকেও বেশি আয় হতে পারে।

ফেসবুক তারকা

যদি আপনি একজন গেম ডেভেলপার/স্রষ্টা, Facebook আপনার প্রচেষ্টাকে স্বীকৃতি দেয় এবং আপনাকে লাইভ স্ট্রিম থেকে অর্থ উপার্জন করতে সহায়তা করে৷

Facebook-এ আপনার গেমিং ভিডিও স্ট্রিম করতে, আপনাকে Facebook গেমিং ক্রিয়েটর প্রোগ্রামে যোগ দিতে হবে। আপনি একবার গেমিং ক্রিয়েটর হয়ে গেলে, আপনি ভিডিও স্ট্রিম করতে পারেন এবং আপনার প্রেমের গেমগুলির চারপাশে সম্প্রদায়ের পৃষ্ঠাগুলি তৈরি করতে পারেন৷ এই উদীয়মান গেমিং ক্রিয়েটরদের সাহায্য করার জন্য, Facebook এর নিজস্ব লেভেল আপ প্রোগ্রাম রয়েছে, যা অর্থ উপার্জনের সুযোগ উন্মুক্ত করে।

ফেসবুক ভক্তরা ভার্চুয়াল পণ্য পাঠিয়ে তাদের প্রিয় গেমারদের সমর্থন করতে পারে। Facebook-এর নিজস্ব ভার্চুয়াল মুদ্রা রয়েছে যার নাম Stars। Facebook ব্যবহারকারীরা এই Facebook Stars কিনতে পারেন এবং তাদের প্রিয় গেম নির্মাতাদের কাছে পাঠাতে পারেন।

গেমিং ক্রিয়েটর যারা এই তারকা পাওয়ার যোগ্য তাদের প্রথমে তাদের পেমেন্ট অ্যাকাউন্ট সেট আপ করা উচিত। আপনি আপনার স্ট্রীমার ড্যাশবোর্ডে গিয়ে এটি করতে পারেন। এখানে আপনি প্রাপ্ত তারার সংখ্যা পরীক্ষা করতে পারেন।

যাইহোক, উল্লেখ্য, প্রতিটি তারকা $0.01 এর সমতুল্য। তাই প্রতি মাসে $1000 এর যুক্তিসঙ্গত পরিমাণ উপার্জন করতে, আপনার প্রতি মাসে 100,000 স্টার প্রয়োজন।

মোড়ক উম্মচন

ফেসবুক লাইভের মাধ্যমে অর্থ উপার্জন করা আজকাল সম্পূর্ণরূপে সম্ভব। এটি এখন আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠছে, তবে আয়ের যে কোনও উপায়ের মতো, ফেসবুক লাইভও বেশ কিছুটা কাজের দাবি করে। আরও বেশি বেশি ফলোয়ার পেতে এবং নতুন এবং আরও ভাল সামগ্রীতে কাজ চালিয়ে যাওয়ার জন্য একজনকে তাদের ভিডিওগুলিকে প্রচার করতে হবে। এই গেমটিতে প্রাসঙ্গিক থাকাও কঠিন, তাই একজনকে সতর্ক থাকতে হবে এবং সর্বদা ছবিতে থাকতে হবে।

দ্রষ্টব্য: এটি স্কারলেট ইরিনের একটি অতিথি পোস্ট। আপনি যদি BlogHeist এ অবদান রাখতে চান তবে আমাদের অতিথি ব্লগিং নির্দেশিকা দেখুন।

সম্পর্কিত নিবন্ধগুলি আপনি পছন্দ করতে পারেন:

অনলাইনে অর্থ উপার্জনের জন্য শীর্ষ 10টি প্রদত্ত সার্ভে সাইট

কিভাবে আমার Fiverr গিগ প্রচার করবেন?

ySense কৌশল যা আপনাকে আরও বেশি আয় করতে সাহায্য করবে!

আরও অর্থ এবং রূপান্তরের জন্য কীভাবে আপনার Fiverr গিগ প্রচার করবেন?

আমি Fiverr এ কি কি সেবা বিক্রি করতে পারি? (100+ জনপ্রিয় ধারণা

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Alim - Mar 1, 2022, 9:18 AM - Add Reply

https://blog.jit.com.bd/telegram-earn-4184

You must be logged in to post a comment.
Md Mamun Talukder - Mar 1, 2022, 7:31 PM - Add Reply

Amazing

You must be logged in to post a comment.
Md Mamun Talukder - Mar 2, 2022, 4:16 PM - Add Reply

Good

You must be logged in to post a comment.
Shafin Ali Hridoy - Mar 6, 2022, 3:51 PM - Add Reply

Good

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ