অনলাইনে ঘরে বসে আয় করার পদ্ধতি

একবার আপনার বিষয়বস্তু সম্পর্কে এবং এটি কীভাবে গ্রাহক এবং ক্লায়েন্টদের পূরণ করে তার একটি শক্তিশালী এবং ব্যাপক ধারণা পেয়ে গেলে, আপনি একজন ফ্রিল্যান্স লেখক হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফ্রিল্যান্স কন্টেন্ট রাইটিং হল এই শিল্পে অর্জনের শীর্ষস্থান। যদিও এই বিবৃতিটি বিষয়টির একটি স্বতন্ত্র দৃষ্টিকোণ, তবে প্রতিটি লেখক একই লক্ষ্য করছেন।

কন্টেন্ট রাইটিং নিজেই একটি ক্রমবর্ধমান শিল্প, এবং এমন একটি স্থানে পৌঁছাতে সক্ষম হওয়া যেখানে আপনি শুধুমাত্র আপনার নিজের ক্রেডিট এর উপর ভিত্তি করে উপার্জন করেন।

একটি প্রতিষ্ঠিত নাম নিয়ে কাজ করার পরিবর্তে, লেখকের স্ব-মূল্য আরও বেশি মূল্য পায়। সত্যি কথা বলতে কি, এই ব্যবসাটি আসলে অনেক উদ্যোক্তাদের দ্বারা পছন্দ করা হয়।

কারণ এটি প্রক্রিয়ায় কম লোক জড়িত এবং লেখক এবং কোম্পানি বা পণ্যের জন্য লেখা হচ্ছে এর মধ্যে চিন্তার একটি সমন্বিত লাইন।

যদি একজন লেখক উপার্জনের মাধ্যম হিসেবে ফ্রিল্যান্স বিষয়বস্তু লেখা বেছে নিতে শুরু করেন, তাহলে তাদের সাধারণত শিল্পে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ফ্রিল্যান্স মার্কেট কর্পোরেট কন্টেন্ট রাইটিং মার্কেটের তুলনায় অনেক বেশি প্রতিযোগিতামূলক, এবং এটি একজন নবীন লেখককে আঁকড়ে ধরবে।

সমগ্র বিশ্বের লেখকদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার দৃষ্টিভঙ্গি এমন একজন লেখকের জন্য খুব ভয়ঙ্কর হতে পারে যিনি এখনও শিল্পে টিকে থাকার কৌশল এবং পরিবর্তনগুলি বোঝেন না।

যাইহোক, ক্লায়েন্টের অনুরোধ এবং বিডিং কীভাবে পূরণ করা যায় সে সম্পর্কে প্রাসঙ্গিক অভিজ্ঞতা এবং জ্ঞান অর্জিত হলে, একজন লেখক ফ্রিল্যান্সার হিসাবে অর্থ উপার্জন করতে প্রস্তুত হন।

তবুও, এই তালিকাটি লেখকদের জন্য একটি নির্দেশিকা যা এই পথটি জীবিকার মাধ্যম হিসাবে বিস্মিত হতে শুরু করেছে এবং কীভাবে তারা এর মাধ্যমে যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করতে পারে।

এটা উপলব্ধি করা গুরুত্বপূর্ণ যে এই সমস্ত টিপস এবং নির্দেশিকাগুলি শুধুমাত্র তখনই প্রাসঙ্গিক হয় যখন আপনি শিল্পে সময় কাটান এবং বিষয়বস্তু এবং এটি কীভাবে গ্রাহক ও ক্লায়েন্টদের একইভাবে পূরণ করে সে সম্পর্কে খুব শক্তিশালী এবং ব্যাপক বোধগম্যতা অর্জন করেন।

ব্লগ পোস্ট লিখতে শুরু করুন

কন্টেন্ট লেখার শিল্পে ব্লগ পোস্টের একটি বিশাল উপস্থিতি রয়েছে। এমন একটি সময় ছিল যেখানে ব্লগগুলি অবিশ্বাস্যভাবে জনপ্রিয় ছিল এবং আজও, প্রাসঙ্গিক সমস্যা এবং বিষয়গুলিকে হাইলাইট করে এমন ব্লগগুলি প্রচুর মনোযোগ পায়৷ যাইহোক, ব্যবসার সেই দৃষ্টিভঙ্গি পরে আসে।

ফ্রিল্যান্স রাইটিংয়ে ক্যারিয়ারের পরিকল্পনা করার একেবারে শুরুতে, একজন লেখকের ব্লগ পোস্ট দিয়ে শুরু করা উচিত।

এটি যেকোন প্ল্যাটফর্মে বা যেকোনো বিখ্যাত ব্লগিং ওয়েবসাইট যেমন ব্লগার, টাম্বলার, ওয়ার্ডপ্রেস এবং আরও অনেক কিছুতে হতে পারে এবং লেখকের উচিত একবারে একবার ব্লগ প্রকাশ করা শুরু করা।

এমনকি যদি ব্লগটি অনলাইনে পর্যাপ্ত ভিউ অর্জন না করে, তবুও এটি লেখকের জন্য একটি ডিজিটাল উপস্থিতির একটি রূপ, এবং ব্লগ পোস্টগুলি ক্লায়েন্টের জন্য কাজের নমুনা তালিকাতেও যোগ করবে।

উপরের সমস্ত পয়েন্টগুলি অর্থ উপার্জনের তাত্ক্ষণিক সমাধান নয়, কারণ একটি ফ্রিল্যান্স ক্যারিয়ার সময় নেয়। মূল বিষয় হ'ল আশা হারাবেন না, এবং আপনি সফল না হওয়া পর্যন্ত নির্মাণ এবং টিকিয়ে রাখুন।

এই নির্দেশিকাটি একটি দুর্দান্ত সূচনা, তবে চূড়ান্ত ফলাফলটি আপনার ধৈর্য এবং প্রচেষ্টার সরাসরি সমানুপাতিক।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Student