গেস্ট পোস্টিং করার সেরা ১০ সুবিধা সম্পর্কে জেনে নিন

আপনি কি গেস্ট পোস্টিং সুবিধাগুলো সম্পর্কে জানতে চান? তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। আজকে আমি আপনাকে গেস্ট পোস্ট কি এবং এর সুবিধাগুলো কি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি গেস্ট পোস্টিং করে কি ধরণের সুবিধা লাভ করতে পারেন। তাই আমি আপনাকে গেস্ট পোস্টিং এর সেরা দশটি সু্বিধা সম্পর্কে জানাবো যা আপনাকে গেস্ট পোস্টিং এ ব্যাপকভাবে সাহায্য করবে।

গেস্ট পোস্ট কী?

ধরুণ, আপনার কোন ওয়েবসাইট নেই। কিন্তু আপনি অনলাইনে পোস্ট রাইটার হিসাবে কাজ করেতে চান। এমতাবস্থায় আপনি যদি অন্যকারো ওয়েবসাইটে পোস্ট লেখার কাজ করেন তখন তাকে গেস্ট পোস্টিং বলে।

আরো সহজভাবে বলা যায়, অন্য কারো ব্লগে আর্টিকেল লেখার কাজকে গেস্ট পোস্টিং বলে। বর্তমান সময়ে অনেকে অন্যের ওয়েবসাইটে গেস্ট পোস্টিং হিসাবে আর্টিকেল লিখে থাকে। 

গেস্ট পোস্টিং এর সেরা সুবিধাসমূহ

এখন আমি আপনাকে জানাবো গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা সমূহ। আমি গেস্ট পোস্টিং এর অনেকগুলো সুবিধার মধ্যে সেরা দশটি সুাবধা আপনার জন্য বাছাই করেছি। যা জানার পর আপনার কাছেও সেরা বলে বিবেচিত হবে। চলুন জেনে নেওয়া যাক গেস্ট পোস্টিং এর সেরা সুবিধাগুলো।

01. নিজেকে প্রকাশ করা। গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

গেস্ট পোস্টিং এর সবচেয়ে বড় সুবিধা হলো এখানে খুব সহজে নিজেকে প্রকাশ করা যায়। তাছাড়া গেস্ট পোস্টিং এর যিনি পোস্ট লেখেন এবং যিনি পোস্ট পাবলিশ্ট করেন উভয়ে সমান সুপরিচিতি লাভ করেন। তাই লেখক হিসাবে সুপরিচিতি লাভ করার একটি বড় সুবিধা পাওয়া যায় গেস্ট পোস্টিং থেকে । উভয় ব্যক্তিই এই সুবিধাটি লাভ করে থাকেন। তাই বলা যায় গেস্ট পোস্টিং লেখক হিসাবে আত্মপ্রকাশের একটি বড় প্লাটফর্ম।

02. ব্লগের মান উন্নয়ন। গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

আপনি যখন কোন একটি বিষয় নিয়ে আর্টিকেল লিখবেন তখন আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি যে বিষয়টি সম্পর্কে লিখতে চাচ্ছেন সে বিষয়ে আপনি সবকিছু জানেন। তখন আপনি সোজাভাবে সবকিছু ব্যাখ্যা করতে সক্ষম হবেন। তখন পাঠকরা আপনার লেখা পড়তে আগ্রহী হবেন। 

আপনি যে ব্লগে পোস্ট করবেন তার এডমিন আপনার আর্টিকেলটি প্রকাশ করার আগে আপনার পোস্টটি পড়ে নিশ্চিত হবেন যে আপনি যে বিষয়ে আর্টিকেল লিখেছেন সে বিষয় সম্পর্কে আপনি ভাল লিখেছেন এবং পাঠকরা আপনার আর্টিকেল পড়বেন। তারপর আপনার আর্টিকেলটি তার ওয়েব সাইটে প্রকাশ করবেন । এভাবে আপনার মান সম্মত পোস্টটি ব্লগের মান উন্নয়নে সহায়তা করবে।

03. বিশ্বাসযোগ্যতা প্রদান। গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

গেস্ট ব্লগিং এর মধ্য দিয়ে আপনি ব্লগিং এর ক্ষুদ্র জগেত প্রবেশ করেন। এবং যখন আপনি এখানে ব্যাপকভাবে পরিচিতি লাভ করবেন পরবর্তীতে আরো বহুসংখ্যক লোক আপনাকে তাদের ব্লগের জন্য আপনাকে লিখতে আহ্বান করবেন। এভাবে আপনার বিশ্বাসযোগ্যতা বেড়ে যাবে এবং আপনি আপনার পোস্টের জন্য সম্মানিও পাবেন। 

04. ব্লগের জনপ্রিয়তা অর্জন।গেস্ট পোস্টিং এর সুবিধা

যখন কোন পোস্ট রাইটার কোন ওয়েবসাইটে গেস্ট পোস্টিং করে তখন তার পরিচিত মহলসহ তার সমস্ত বন্ধুবান্ধব ও অনুগামীরা সেই ওয়েবসাইটটি ভিজিট করে । ফলে ওয়েবসাইটটির ভিজিটর বেড়ে যায় । সাথে সাথে সেইা ওয়েবসাইটের জনপ্রিয়তা বৃদ্ধি পায়।

05. সামাজিক মিডিয়া বৃদ্ধি। গেস্ট পোস্টিং এর সুবিধা

বর্তমান সময়ে বেশিরভাগ লোক সোশ্যাল মিডিয়ার সাথে সংযুক্ত। তাই খুব সহজে ও অল্প সময়ের মধ্যে আপনার পোস্টটি শতশত মানুয়ের কাছে পেীছে যাবে এবং আপনার একটি বিশাল সামাজিক মিডিয়া তৈরি হবে। 

06. ব্লগের ট্রাফিক বৃদ্ধিি। গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

আপনার ব্লগে আপনার পরিচিত ব্যক্তিরাই শুধু ভিজিট করবে এমনটি নয় আপানর ব্লগে যারা লেখালেখি করবে তারাও ভিজিট করবে এতে করে আপনার ওয়েবসাইটের ট্রাফিক বৃদ্ধি পাবে। 

07. লেখার মান উন্নয়ন। গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

আপনি ব্লগের জন্য নিয়মিত পোস্ট লিখবেন তখন দিনদিন আপনার লেখার গুনগত মান বৃদ্ধি পাবে। এতে করে আপনি জনপ্রিয় পোস্ট রাইটার হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারবেন। এবং লেখার মান উন্নয়ন হলে আপনার ওয়েবসাইটের পোস্টেরও গুনগত মান বৃদ্ধি পাবে। 

08. মার্কেটিং সুবিধা । গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

গেস্ট পোস্টিং এর গেস্ট পোস্টারের পণ্যের মার্চেন্ডাইজ বা কোম্পানির লিঙ্ক দেওয়া থাকে। যা পরবর্তীতে মার্কেটিং এর মার্কেট প্লেস হিসাবে ব্যবহার করা যায়। সাথে সাথে বিজ্ঞাপণকৃত পণ্য ক্রয়- বিক্রয় করা যায়। 

09. বৃহৎ যোগাযোগ প্রতিষ্ঠা । গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা

আপনার ব্লগে যারা গেস্ট পোস্ট করে থাকে তাদের আরো অন্যান্য পরিচিত বন্ধুরা হয়তো অন্য কোন সাইটে গেস্ট পোস্ট করে থাকে। এতে করে অন্য সাইটের গেস্টপোস্টকারীদের সাথে আপনার যোগাযোগ প্রতিষ্ঠা হয় । ফলে আপনি একটি বৃহৎ যোগাযোগ প্রতিষ্ঠা করতে পারেন। 

10. নতুন নতুন অডিয়ান্স তৈরি। সেরা গেস্ট পোস্টিং সুবিধা

আপনার ব্লগে যদি অনেক ব্যক্তি গেস্ট পোস্ট করে তাহলে আপনি তাদের মাধ্যমে প্রতিদিন নতুন নতুন মানুষের কাছে আপনার ব্লটিকে ছড়িয়ে দিতে পারবেন। এতে করে প্রতিদিন আপনার নতুন নতুন অডিয়্যান্স তৈরি হবে। 

পরিশেষে

আশা করি আমি আপনাকে গেস্ট পোস্টিং এর সেরা সুবিধা গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে পেরেছি এবং আপনিও ভালো ভাবে বুঝতে পেরেছেন। আমার পোস্টটি আপনার কাছে ভালা লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। খোদা হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Mohammad - Jan 31, 2022, 6:37 AM - Add Reply

এই ধরনের ভুয়া হেডিং দেওয়ার পর ও কিভাবে পোস্ট টি এপ্রভ হলো চিন্তার বিষয়। জে আই টি তে ই লিখছে জে আই টি এর নামে মিথ্যা কথা!

You must be logged in to post a comment.
Emon Raj - Feb 6, 2022, 7:15 PM - Add Reply

আপনি যে মন্তব্য করেছেন কি বুঝেছেন এইটার সম্পর্কে আগে বলুন ।

You must be logged in to post a comment.
Emon Raj - Feb 6, 2022, 7:18 PM - Add Reply

বুঝে শুনে মন্তব্য করার চেষ্টা করুন । বাঙালি মানুষের পিছনে সবসময় লেগে থাকে বলেই পিছিয়ে থাকে অন্যদের আগে যেতে পারে না, অবশেষে দোষ দেই কপালের কপালে ছিলোনা ।

You must be logged in to post a comment.
Emon Raj - Feb 6, 2022, 7:18 PM - Add Reply

বুঝে শুনে মন্তব্য করার চেষ্টা করুন । বাঙালি মানুষের পিছনে সবসময় লেগে থাকে বলেই পিছিয়ে থাকে অন্যদের আগে যেতে পারে না, অবশেষে দোষ দেই কপালের কপালে ছিলোনা ।

You must be logged in to post a comment.
Emon Raj - Feb 6, 2022, 7:15 PM - Add Reply

আপনি যে মন্তব্য করেছেন কি বুঝেছেন এইটার সম্পর্কে আগে বলুন ।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ