বাংলায় আর্টিকেল লিখে আয় করুন সেরা একটি সাইটে।

সুপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ,  আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই। আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি।  আপনারা অনেকেই জে আইটি আর্নিং প্রোগ্রাম সহ অনেক সাইটে কাজ করেন। যদি এমন হয় যে  আপনি অন্য কোনো সাইটে কাজ করেন তাহলে কেমন হয়?  আজ এমনি একটি সাইট নিয়ে আলোচনা করব।  সাইটটি হচ্ছে গ্রেথোর ডট কম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

গ্রেথোর বাংলাদেশের একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। এটির অগ্রযাএা শুরু হয় ২০১৮ সালের এপ্রিল মাসে। যেহেতু এ সাইটি নতুন সেহেতু অনেক রিপোর্টার দরকার। গ্রেথোরের উদ্দেশ্য অনেক অজানা তথ্য মানুষের কাছে তুলে ধরা।

তাহলে আসল আলোচনায় আসা যাক। আপনি কীভাবে গ্রেথোর ডট কমে আয় করতে পারেন।

আপনারা গ্রেথোর ডট কমে অনেক ভাবে আয় করতে পারেন।যেমন পোষ্ট লিখে, রেফার করে, শেয়ার করে, কমেন্ট করে,লগইন করে আরো অনেক ভাবে। 

পোষ্ট লিখেঃ আপনি পোষ্ট লিখে আয় করতে পারেন। পোষ্ট লিখে ফ্রি মেম্বাররা পোষ্ট প্রতি ৮ থেকে ৫০ টাকা এবং প্রিমিয়াম মেম্বাররা ১০ থেকে ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন। পোষ্টের টাকা আপনার অ্যাকাউন্টে জমা হবে।  আপনি একদিনে আনলিমিটেড আর্টিকেল লিখতে পারেন। মনে রাখবেন ৫০০ পোষ্ট করলে আপনি গোল্ডন বোনাস পাবেন। 

( পোষ্ট সর্বনিম্ন ৩৫০ ওয়ার্ডের হতে হবে। এর থেকে কম হলে পোষ্ট এপ্রুভ করা হবে না। পোষ্ট অবশ্যই বাংলা ভাষায় লিখতে হবে।) 

গ্রেথোর ডট কমে আপনি যে যেসকল বিষয়ে লিখতে পারেন তা হলো আউটসোর্সিং, রান্নার রেসিপি, ইমেইল মার্কেটেং, বিনোদন, এস.ই.ও ইত্যাদি আরো অনেক বিষয় রয়েছে যেগুলো আপনি পরে দেখে নিতে পারেন।

শেয়ার করে আয় ঃ আপনি শেয়ার করেও আয় করতে পারেন।  নিজের লেখা পোষ্ট কোনো বড় গ্রুপে শেয়ার করলে যত বড় গ্রুপে শেয়ার করবেন তত বেশি টাকা পাবেন। ছোট গ্রুপে শেয়ার করলে কোনো টাকা দেওয়া হবে না।  শেয়ার করলে সেখান থেকে যদি কমপক্ষে ৩৫ জন ভিজিটর না আসে তাহলে বোনাস দেওয়া হবে না।  আপনি শেয়ার করে ১০০০৳ টাকা পর্যন্ত পেতে পারেন।

পোষ্ট পড়ে আয়ঃ আপনি দৈনিক পোষ্ট পড়েও আয় করতে পারেন। আপনি যদি গ্রেথোর ডট কমের পোষ্ট পড়েন তাহলে আপনি প্রতি পোষ্টে ০.০১০ টাকা করে পাবেন এবং পোষ্টের লেখক ০.০১০ টাকা পাবে। অবশ্যই লগইন করে পোষ্ট পড়তে হবে।( সর্বনিম্ন ২০ সেকেন্ড দেখতে হবে তা না হলে ব্লক হবেন।) 

কমেন্ট করে আয়ঃ আপনি দৈনিক ৫০ টি কমেন্ট করলে ৫ টাকা বোনাস পাবেন। নিজের পোষ্টে করা যাবে। অন্যের পোষ্টে করতে হবে।  ৫০ টি আলাদা আলাদা পোষ্ট হতে হবে। দৈনিক ১০ টি কমেন্ট বোনাস পাবেন। 

রেফার করে আয়ঃ নিজের রেফার লিংক দিয়ে অন্যকে জয়েন করালে আপনি ৫০ টাকা বোনাড পাবেন। এছাড়াও আপনার রেফারেল লিংকটি যতবার দেখা হবে ততবার আপনার অ্যাকাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা দেওয়া হবে। তার জন্য আপনার রেফারেল লিংকটি প্রচুর শেয়ার করতে হবে। অবশ্যই ইউনিক ভিজিটর হতে হবে। 

এছাড়াও আপনি টাস্ক কমপ্লিট করে আয় করতে পারেন।

 পোষ্ট ভিউ বোনাসঃ আপনার লেখা পোষ্ট ১০০০ বার ভিউ হলে আপনাকে বোনাস দেওয়া হবে।  আপনি ২০ থেকে ২০০ টাকা করে পাবেন।অটো ভিজিটর দিয়ে ভিউ করালে বিনা নোটিশে আপনার অ্যাকাউন্ট ডিজেবল করে দেওয়া হবে।  সোশাল মিডিয়া সাইটের   ( যেমন ফেসবুক, টুইটার, গুগল প্লাস ইত্যাদি) ভিজিটর এলাও হবে।

প্রতি মাসের সেরা লেখক একজন বোনাস পাবেন। লেখকের নাম ড্যাশবোর্ডে প্রকাশ করা হবে।এছাড়া প্রতিদিন লগইন করলে লগইন বোনাস তো থাকছেই। লগইন করার জন্য প্রতিদিন লগআউট করতে হবে।প্রতিদিন লগইন বোনাস ০.১০ টাকা।

তাহলে বুঝতেই পারছেন আপনি কীভাবে গ্রেথোর ডট কমে আয় করতে পারেন।তাহলে এখন বলব গ্রেথোরের পেমেন্ট পদ্ধতি সম্পর্কে।

পেমেন্ট পদ্ধতিঃ গ্রেথোর ডট কমে আপনি শুধুমাএ বিকাশে পেমেন্ট নিতে পারেন। আস্তে আস্তে সকল পেমেন্ট মেথড যোগ করা হবে। ফ্রি মেম্বাররা ৳১০০০ টাকা, প্রিমিয়াম মেম্বাররা ৳৮০০ টাকা এবং প্রিমিয়াম মেম্বার প্রোরা ৳৬০০ টাকা হলে পেমেন্ট নিতে পারেন।

আপনি যদি গ্রেথোরে পোষ্ট করতে চান তাহলে এখনই গ্রেথোরে রেজিস্টার করুন। গ্রেথোরের লিংক- http://grathor.com/earning programme.

এখানে ক্লিক করলে আপনাদের সামনে একটি পেজ আসবে। সেখানে বামপাশে থ্রি ডটে ক্লিক করে রেজিস্টারে ক্লিক করে আপনার রিয়েল নেম,  ইউজার নেম,  ইমেইল, পাসওয়ার্ড এবং কনফার্ম পাসওয়ার্ড দিয়ে কনফার্ম করলেই আপনার অ্যাকাউন্ট হয়ে যাবে। এখান থেকে আপনি আর্টিকেল লিখে আয় করতে পারেন।

আজ আর নয়।  আশা করি আপনারা পুরো বিষয়টা বুঝতে পেরেছেন। আপনারা আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখেছেন। আপনাদের ধন্যবাদ।আপনাদের পোষ্টটি ভালো লাগলে তাহলে  কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। ঘরে থাকবেন,  সুস্থ থাকবেন। সরকারের নির্দেশ মেনে চলবেন। শীঘ্রই নতুন কোনো বিষয় নিয়ে ফিরে আসব। ততদিন আমার সাথে থাকবেন। আল্লাহ হাফেজ। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ