গুগল এডসেন্স থেকে ইনকাম করুন লাখ লাখ টাকা।

আসসালামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে আপনাদের সাথে কথা বলবো কিভাবে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারেন। 

গুগল এডসেন্স থেকে আপনি তিনটি উপায়ে ইনকাম করতে পারেন

১. ইউটিউব থেকে

২. ফেসবুক থেকে

৩. ওয়েবসাইট থেকে

১. ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে এবং সেই চ্যানেলে ভিডিও আপলোড করতে হবে আপনার যখন 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট হবে তখন আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করবেন। যখন আপনার মনিটাইজেশন এনাবেল হবে তখন আপনার ইউটিউব চ্যানেল গুগল এডসেন্স এর সাথে কানেক্ট করবেন গুগল এডসেন্স থেকে আপনার ইউটিউব ভিডিওতে এড দিবেন এবং আপনার ইনকাম হবে ।

২. ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনার একটি ফেসবুক পেইজ ক্রিয়েট করতে হবে এবং সেই পেজে ভিডিও আপলোড করতে হবে যখন আপনার 10 হাজার ফলোয়ার এবং 10 হাজার ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট হবে। তখন আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন ।

আপনার মনিটাইজেশন এনাবেল হলে গুগল এডসেন্স এর সাথে কানেক্ট করবেন এবং সেইম ইউটিউব এর মত গুগল অ্যাডসেন্স থেকে আপনার ফেসবুক ভিডিওতে অ্যাড দিয়ে ইনকাম করতে পারবেন তবে ফেসবুকের তুলনায় ইউটিউবে একটু ইনকাম বেশি কিন্তু ফেসবুকের ভিডিওতে ইউটিউব এর তুলনায় ভিউ অনেক বেশি হয়।

৩. ওয়েবসাইট থেকে ইনকাম করার জন্য আপনাকে ব্লগার অথবা ওয়ার্ডপ্রেস এ একাউন্ট করতে হবে এবং সেখানে নিয়মিত পোস্ট করতে হবে। ওয়ার্ডপ্রেসে আপনি ফ্রিতে কাজ করতে পারবেন না কিন্তু ব্লগারে ফ্রিতে কাজ করতে পারবেন এবং ব্লগার এ কাজ করাটা অনেক সহজ।

আপনি নিয়মিত ব্লগার এ পোস্ট করবেন ওয়েবসাইট থেকে ইনকাম করার জন্য ইউটিউব এবং ফেসবুকের মত এরকম কোনো নিয়ম নেই যে এত সাবস্ক্রাইবার এত ফলোয়ার লাগবে বা এত ভিও লাগবে কিন্তু আপনার ওয়েবসাইটে যখন গুগল থেকে ভালো পরিমাণ ভিজিটর আসবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন।

আপনার সবকিছু ঠিকঠাক থাকলে গুগল এডসেন্স আপনার আবেদন এপ্রুভ করবে তখন গুগল এডসেন্স থেকে আপনার ওয়েবসাইটে অ্যাড দিয়ে ইনকাম করতে পারবেন কিন্তু ইউটিউব এবং ফেসবুক থেকে ওয়েবসাইটে ইনকাম টা অনেক গুণ বেশি। এবং আপনার ওয়েবসাইট টা যদি দাঁড় করাতে পারেন তাহলে আপনি লাইফ টাইম ইনকাম করতে পারবেন।

গুগল অ্যাডসেন্স থেকে পেমেন্ট নিতে হলে আপনি যেকোনো একটি ব্যাংক একাউন্ট এড করবেন। এবং মিনিমাম 100 ডলার হলেই প্রতি মাসের 21 তারিখ ব্যাংকে টাকা চলে আসবে।

এখানে আপনাকে কোন টাকা ইনভেস্ট করতে হবে না আপনাকে সময় ইনভেস্ট করতে হবে এবং ভালোভাবে কাজ করতে হবে তবেই আপনি ইনকাম করতে পারবেন।

এখন আপনি ডিসাইড করেন আপনি কোনটাতে কাজ করবেন আপনার যেখানে কাজ করতে ভালো লাগবে সেখানেই কাজ করতে পারেন। নিজের উপর আত্মবিশ্বাস রেখে আজই কাজ শুরু করে দিন। ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ