গুগল এডসেন্স কি? কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা যায়? এবং গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন যেভাবে? (বিস্তারিত)

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বর্তমান ডিজিটাল অনলাইনের যুগ। এবং দিন দিন ডিজিটাল ব্যাপক পরিমাণে বেড়ে চলেছে। আর এই যুগে অনলাইনে সকল কার্যক্রম করা সম্ভব। আস্তে আস্তে সমাজের কর্ম কাজ সবকিছুই অনলাইনে করা যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর এই ডিজিটাল সময়ে সবাই চাই ডিজিটাল কর্মকাণ্ড বেছে নিতে। বর্তমান সময়ে প্রায় সকল কাজে অনলাইনে ঘরে বসে করা সম্ভব। আর যদি অনলাইনে ইনকাম এর কথা বলি তাহলে, তো কোন কথাই নেই। বর্তমান এই সময়ে অনলাইনে ঘরে বসে আয় করা সম্ভব।

আর্টিকেল এর সূচনাঃ আজকেরে আর্টিকেল থেকে আমরা অনলাইনে আয় করার জনপ্রিয় একটি প্লাটফর্ম নিয়ে আলোচনা করব। এই প্ল্যাটফর্মের নাম হলো গুগল এডসেন্স। গুগল এডসেন্স কি?এবং গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করা যায়? কিভাবে টাকা উত্তোলন করা যায়?

এই বিষয়গুলো নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব ইনশাআল্লাহ।যদি এই বিষয়গুলো আপনি না জানেন তাহলে প্রপার নলেজ ছাড়া আপনি এডসেন্স থেকে আয় করতে পারবেন না। এডসেন্স থেকে আয় করার জন্য আপনার এডসেন্স সম্পর্কে প্রপার নলেজ থাকতে হবে।

তাহলে আপনি গুগল অ্যাডসেন্স থেকে খুব সহজেই আয় করতে পারবেন। গুগল এডসেন্স খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম অনলাইনে আয় করার ক্ষেত্রে। যে কেউ চাইলেই গুগল অ্যাডসেন্স থেকে অনায়াসে ঘরে বসে আয় করতে পারে। এডসেন্স হলো গুগলের একটি প্রোডাক্ট।

শুধুমাত্র গুগল এডসেন্স থেকে ঘরে বসেই লক্ষাধিক টাকা আয় করা যায়। বর্তমান সময়ে google-adsense অনলাইন থেকে আয় করার সবচেয়ে বড় এবং জনপ্রিয় একটি প্লাটফর্ম। আর্টিকেলটি গুগল এডসেন্স নিয়ে সাজানো হয়েছে। তাই যদি আর্টিকেলটি করার ইচ্ছুক থাকেন অবশ্যই একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়ার চেষ্টা করুন।

গুগল এডসেন্স কিঃ এডসেন্স হলো গুগলের একটি প্রোডাক্ট। এই প্লাটফর্মে নানা ধরনের বিজ্ঞাপন রয়েছে। প্রায় 500 ক্যাটাগরির উপরে আপনি এই প্লাটফর্মে বিজ্ঞাপন পাবেন। বিজ্ঞাপন এর কারণেই অনেকেই গুগল এডসেন্স কে বিজ্ঞাপনদাতা বলেন।

আপনারা চাইলেও গুগোল অ্যাডসেন্সে আপনাদের নিজের বিজ্ঞাপন দিতে পারেন। তবে তার জন্য আপনাকে যেতে হবে ads.google.com এই ওয়েব সাইটে গিয়ে আপনারা খুব সহজেই বিজ্ঞাপন দিতে পারবেন গুগোলে।

যাই হোক এ বিষয়ে আমরা আর যাচ্ছি না। গুগলের বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি আপনারা গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারবেন। এমনকি শুধু বিজ্ঞাপনের কাজ করে গুগল এডসেন্স থেকে লক্ষ লক্ষ টাকা আয় করা অসম্ভব কিছু নয়।

অনেক লোকই আছে যারা লক্ষ লক্ষ টাকা এর উপরে গুগল এডসেন্স থেকে শুধুমাত্র ইনকাম করে থাকে। তাই এদিকে ওদিকে সময় নষ্ট না করে আজ থেকেই আমরা গুগল এডসেন্স থেকে ইনকাম এর টেকনিকগুলো শিখে নিব। এয়ারটিকেল থেকে আমরা গুগল এডসেন্স থেকে ইনকাম এর পুরো গাইডলাইন জেনে যাবে ইনশাল্লাহ।

গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম কিভাবে?

গুগল এডসেন্স থেকে ইনকাম: এই জনপ্রিয় প্ল্যাটফর্ম থেকে ইনকাম করার জন্য আপনাকে এই প্ল্যাটফর্মের সর্বপ্রথম যুক্ত হতে হবে। তবে যুক্ত হওয়ার জন্য আপনার অবশ্য ভিউয়ার্স এর প্রয়োজন হবে।তা না হলে আপনি গুগল এডসেন্স থেকে আয় করতে সমস্যা হতে পারে।

ধরুন আপনার একটি ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইটে প্রতিদিন আপনার ভয়েসটা ভিজিট করে থাকে।এখন আপনি চাইলেই গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা আয় করতে পারেন। তার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল আপনার ওয়েব সাইট এর জন্য গুগল এডসেন্স এ আবেদন করতে হবে।

আপনার ওয়েবসাইটটি যদি এডসেন্স একাউন্টের উপযোগী হয় এবং তাদের শর্তসাপেক্ষ মানতে অসুবিধা না হয় তাহলে আপনার অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হয়ে যাবে। আপনার একাউন্টে এপ্রুভ হয়ে গেলেই আপনার ইনকাম শুরু।

গুগল এডসেন্স থেকে ইনকাম যেভাবেঃ যখন আপনি গুগল এডসেন্স আবেদন করবেন। তারপর যখন আপনার অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হয়ে যাবে। তখন আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন বসাতে পারবেন। গুগল অ্যাডসেন্স থেকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন খুব সহজেই আপনি বসাতে পারবেন।

তারপর আপনার ওয়েবসাইটে যত লোক এই বিজ্ঞাপনগুলো দেখবে ততো আপনার আর্নিং হবে। প্রত্যেকটি বিজ্ঞাপন এর জন্য আলাদা নির্দিষ্ট পরিমাণ টাকা আপনার একাউন্টে যোগ করা হয়। এ টাকা গুলো আপনার গুগল এডসেন্স একাউন্টে দেখতে পারবেন ‌

এভাবে করে আপনারা গুগল এডসেন্স থেকে খুব সহজেই আর্নিং করতে পারবেন। আর্নিং করতে করতে নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট যোগ করা হলে খুব সহজে টাকা উত্তোলন করে নিতে পারেন। এবার আমরা জানবো কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা হাতে পাবেন?

গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন কিভাবে?

টাকা উত্তোলন যেভাবেঃ আপনি যখন নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট আপনার একাউন্টে অর্জন করবেন। তখন খুব সহজেই এই টাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে উত্তোলন করে নিতে পারেন। সাধারণত গুগল এডসেন্স টাকা যেভাবে আপনাকে দিবে তা নিচে দেওয়া হল।

ইনকাম করতে করতে আপনার গুগল এডসেন্স একাউন্টে যখন 10 ডলার জমবে। তখন গুগল থেকে আপনার এড্রেস এ একটি চিঠি আসবে। এবং এই চিঠিতে একটি কোড দেওয়া থাকবে। এই কোডটি যখন আপনি গুগল এডসেন্স একাউন্টে সাবমিট করবেন।

তখন আপনার গুগল এডসেন্সের অ্যাড্রেস ভেরিফাইড হয়ে যাবে।তারপরে আপনি চাইলে খুব সহজেই আপনার দেশের যেকোন ব্যাংক একাউন্ট এড করতে পারেন। এড করার পরে আপনার টাকার সাথে সাথে তারা দিয়ে দিবে না। টাকা উত্তোলন করার জন্য আপনাকে আরো পরিশ্রম করতে হবে।

আপনার বিজ্ঞাপন যত লোক দেখবে ততো আপনার ইনকাম হতেই থাকবে। ইনকাম হতে হতে যখন আপনার একাউন্টে 100 ডলার জমা হবে। তখন অটোমেটিক্যালি আপনার ব্যাংক একাউন্টে মাসের শেষের দিকে। গুগল থেকে আপনার টাকা টান্সফার করে দিবে।

এই টাকা ট্রান্সফারের জন্য আপনাকে এক্সট্রা করে রিকোয়েস্ট পাঠাতে হবে না।গুগোল অটোমেটিক্যালি নির্দিষ্ট সময়ে মাসের শেষের দিকে আপনার টাকা ব্যাংক একাউন্টে পাঠিয়ে দিবে। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা যায় এবং টাকা উত্তোলন করা যায়।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

আপনি যদি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই কিছু নিয়ম-নীতি আপনাকে মেনে কাজ করতে হবে। আর তা না হলে আপনি কখনোই গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারবেন না। তার জন্য গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ নিচে দেওয়া হল।

  • গুগল এডসেন্স এর বিজ্ঞাপন কখনোই নিজে দেখা অথবা ক্লিক করা যাবে না।
  • আপনার এডসেন্স এর বিজ্ঞাপন জোর করে কোন লোককে দেখানো অথবা ক্লিক করানো যাবে না।
  • অশ্লীল খারাপ অথবা মানুষের অপছন্দনীয় কিংবা সমাজে আঘাত আনে এমন কনটেন্ট নিয়ে কাজ করা যাবে না।
  • গুগল এডসেন্সের নিয়ম-নীতিগুলো আপনাকে জানতে ও সঠিকভাবে মেনে কাজ করতে হবে।
  • সর্বোপরি, নিজের পরিশ্রম, ধৈর্য, সততা, সৎভাবে কাজ করতে হবে।

উপরের পরামর্শগুলো আপনি মেনে চললে অবশ্যই গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন।আর উপরের নিয়মগুলো না মেনে কাজ করলে গুগল এডসেন্স থেকে ইনকাম সম্ভব নয়।আপনি যত সৎ ভাবে কাজ করবেন ততই সততার সাথে অনলাইনে আয় করতে পারবেন আশা করি।

আর্টিকেল এর শেষ কথা

সর্বোপরি বন্ধুরা আপনারা হয়তো ইতিমধ্যে গুগল এডসেন্স সম্পর্কে বিস্তারিত জেনে গিয়েছেন।আপনি যদি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই গুগল অ্যাডসেন্স থেকে খুব সহজে টাকা আয় করতে পারবেন। এবং সে টাকা উত্তোলন করতে পারবেন একেবারে সহজে।

যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট করে জানাবেন। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।এ আশা কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম আর্টিকেলটি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Mahamudul Hasan Munna - Feb 22, 2022, 2:38 PM - Add Reply

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি

You must be logged in to post a comment.
Md Mahamudul Hasan Munna - Feb 26, 2022, 4:31 AM - Add Reply

Hey

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।