২০২২ সালে ফ্রিল্যান্সিং করার জন্য সেরা ৫ টি ওয়েবসাইট

যে কারণে ফ্রিল্যান্সিং দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে তা হল এর অসংখ্য সুবিধার কারণে। ফ্রিল্যান্সিং একজনের পক্ষে তাদের জীবনের সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকাকালীন জীবিকা নির্বাহ করা সম্ভব করে তোলে। আপনাকে কী করতে হবে বা আপনার নিজের ছুটির দিনগুলি বেছে নেওয়ার জন্য কোনও বস না থাকার অনুভূতি থেকে বেশিরভাগ লোক ফ্রিল্যান্সিং করে থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কোম্পানিগুলির জন্য, ফ্রিল্যান্সাররা অনেক গুরুত্বপূর্ন কারন তারা তাদের অর্থ সাশ্রয় করতে সহায়তা করে। একটি ওয়েবসাইট তৈরি করতে চায় এমন একটি কোম্পানির কথা বিবেচনা করুন। সাইটটি ওয়েবসাইট তৈরি করার জন্য।

তাদের দুটি বিকল্প রয়েছে  তারা হয় তাদের সাইট ডেভেলপ করার জন্য ফুল-টাইম ভিত্তিতে একজন ওয়েব ডেভেলপার নিয়োগ করতে পারে। একজন ফুল-টাইম ডেভেলপার নিয়োগের অর্থ হল কোম্পানিকে ডেভেলপারকে সুবিধা এবং অন্যান্য সবকিছুর সাথে অর্থ প্রদান করতে হবে।

কোম্পানির জন্য অন্য বিকল্প হবে একটি ফ্রিল্যান্সারের সাথে চুক্তি করা।একজন ফ্রিল্যান্সার একজন ডেভেলপারের বিপরীতে, কোন সুবিধা ছাড়াই চুক্তির ভিত্তিতে অর্থ প্রদান করতে হবে যা কোম্পানির অর্থ সাশ্রয় করে। এর মানে ফ্রিল্যান্সার আসবে, ওয়েবসাইট ডেভেলপ করবে, কোম্পানির কর্মীদের সাইট ব্যবহার করতে শেখাবে এবং চলে যাবে।

যদিও ফ্রিল্যান্সিং কোম্পানি এবং ব্যক্তি উভয়ের জন্যই কার্যকর বলে মনে হচ্ছে যারা ফ্রিল্যান্স করতে চাইছেন, ফ্রিল্যান্সিং শুরু করা কঠিন হতে পারে। কিছু লোক এটিকে সহজ করতে চেয়েছিল এবং ফ্রিল্যান্স ওয়েবসাইট তৈরি করা শুরু করেছিল। আজ অবধি, হাজার হাজার নয় লক্ষ লক্ষ ফ্রিল্যান্স ওয়েবসাইট রয়েছে।

গম থেকে তুষ আলাদা করা কঠিন হতে পারে যদি আপনি নিজে এটি করেন। এই কারণেই আমর ২০২২ সালে ফ্রিল্যান্সিং করার জন্য সেরা ৫ টি ওয়েবসাইট তালিকা তৈরি করেছি যাতে কোম্পানিগুলির জন্য সাশ্রয়ী মূল্যের ফ্রিল্যান্সার এবং ফ্রিল্যান্সারদের জন্য চাকরি খুঁজে পাওয়া যায়।

পেজের সূচি: ২০২২ সালে ফ্রিল্যান্সিং করার জন্য সেরা ৫ টি ওয়েবসাইট

  • Upwork
  • Freelancer
  • Guru
  • TaskRabbit
  • Toptal

Upwork

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত Elance, এবং ২০০৩ সালে প্রতিষ্ঠিত oDesk-এর মধ্যে একীভূত হওয়ার ফলাফল, Upwork.com হল মাইক্রোসফট, Airbnb এবং GoDaddy সহ লক্ষ লক্ষ ব্যবসার দ্বারা বিশ্বস্ত ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি।

আমরা এটিকে সেরা হিসাবে বেছে নিয়েছি কারণ তালিকাভুক্ত কাজের বিভিন্নতা এন্ট্রি-লেভেল এবং অভিজ্ঞ ফ্রিল্যান্সার উভয়কেই সমানভাবে পরিবেশন করে।

আপওয়ার্ক ফ্রিল্যান্সারদের ডিজাইন, ডেভেলপমেন্ট, অ্যাকাউন্টিং, মার্কেটিং, রাইটিং, কাস্টমার সার্ভিস এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন শিল্পে ওয়ান-অফ গিগ এবং দীর্ঘমেয়াদী চুক্তি খুঁজে পেতে সাহায্য করে।

ফ্রিল্যান্সাররা একটি বিনামূল্যের প্রোফাইল তৈরি করে শুরু করে যেখানে তারা নিজের সম্পর্কে এবং তাদের অভিজ্ঞতা, কেস স্টাডি, একটি পোর্টফোলিও তৈরি করতে, তাদের রেট এবং দক্ষতা সেট করতে এবং এমনকি একটি ব্যক্তিগত ভিডিও পোস্ট করতে পারে।

Freelancer

২০০৯ সালে প্রতিষ্ঠিত Freelancer.com হল বিশ্বের বৃহত্তম ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস, যা 247টি দেশ থেকে প্রায় ৬০ মিলিয়ন কোম্পানী এবং ফ্রিল্যান্সারদের সংযুক্ত করে৷ আপওয়ার্কের তুলনায় কিছুটা সহজে প্রবেশ করা যায়, তবে ক্লায়েন্টরা তাদের জন্য কম অর্থ প্রদান করে।

ফ্রিল্যান্সার ওয়েবসাইট, গ্রাফিক ডিজাইন, ইলাস্ট্রেশন, 3D মডেলিং, ওয়ার্ডপ্রেস, পণ্য ডিজাইন এবং আরও অনেক কিছু সহ দক্ষতা সম্পর্কিত বিভাগ অনুসারে সাজানো থাকে।

আপওয়ার্কের মতো, ফ্রিল্যান্সার বিনামূল্যে যোগদান করতে পারেন। ব্যবহারকারীরা একটি প্রোফাইল তৈরি করে শুরু করে যা তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা প্রদর্শন করে এবং তারপরে তাদের ফি সেট করে। অবশেষে, ফ্রিল্যান্সাররা সরাসরি প্ল্যাটফর্মের মাধ্যমে ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করতে পারে পাশাপাশি সময় ট্র্যাক করতে পারে এবং ফ্রিল্যান্সারের অর্থ প্রদান করতে পারে।

Guru

মূলত ইমুনলাইটার নামে, Guru.com ১৯৯৮ সালে উদ্যোক্তা ইন্দর গুগলানি দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। আজ এটি বিশ্বব্যাপী ৮00000 ক্লায়েন্টের একটি পুল, ফ্রিল্যান্সারদেরকে $250 মিলিয়ন প্রদত্ত, এবং ৯৯% ক্লায়েন্ট সন্তুষ্টির হার ৷

এটি এন্ট্রি-লেভেল ফ্রিল্যান্সারদের পরিবর্তে পেশাদারদের লক্ষ্য করে এবং ব্যবহারকারীদের সাইটের অনুসন্ধান ফলাফলে উচ্চতর স্থান পেতে সহায়তা করার জন্য অর্থপ্রদানের সদস্যতা অফার করে।

গুরু নয়টি ভিন্ন বিভাগে প্রকল্পের সাথে প্রতিভাবান পেশাদারদের স্থাপনের উপর দৃষ্টি দেয়: প্রোগ্রামিং এবং উন্নয়ন, লেখা এবং অনুবাদ, নকশা এবং শিল্প, প্রশাসন এবং সচিবালয়, বিক্রয় এবং বিপণন, ব্যবসা এবং অর্থ, প্রকৌশল এবং স্থাপত্য, শিক্ষা এবং প্রশিক্ষণ এবং আইনী। এই নয়টি ছাড়াও, অন্য সবকিছুর জন্য একটি "অন্য" বিভাগও রয়েছে।

TaskRabbit

সেপ্টেম্বর ২০০৮ সালে RunMyErrand নামে চালু করা হয়েছে, TaskRabbit.com এমন লোকেদের যোগ করে যাদের কাজের জন্য সাহায্যের প্রয়োজন । এখন পর্যন্ত, কোম্পানির ব্যবহারকারীরা ৩৫0,000 ঘন্টা লগ ইন করেছেন। কারণ  স্থানীয়, ওয়ান-অফ, বা চলমান চাকরিগুলি যে কারোর সময়সূচীর সাথে মানানসই করে।

Toptal

Toptal.com ২০১০ সালে তৈরি করা হয়েছিল এবং ফ্রিল্যান্স সফ্টওয়্যার ডেভেলপার, ডিজাইনার, ফিনান্স বিশেষজ্ঞ, প্রজেক্ট ম্যানেজার এবং প্রোডাক্ট ম্যানেজারদের সাথে ব্যবসাগুলিকে সংযুক্ত করে।

আমরা এটিকে আইটি পেশাদারদের জন্য সেরা হিসেবে বেছে নিই কারণ কোম্পানির  অত্যন্ত দক্ষ ফ্রিল্যান্সারদের জন্য কাজের সুযোগ তৈরি করে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন কনটেন্ট লেখক ।