২০২২ সালের জনপ্রিয় ৫টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।

ফ্রিল্যান্সিং ওয়েবসাইট ২০২২ঃ- প্রিয় বন্ধুরা আজকের এই পোষ্টে আলোচনা করা হবে বর্তমান সময়ের বেশ জনপ্রিয় ৫ টি ফ্রিল্যান্সিং বা আউটসোসিং ওয়েবসাইট সর্ম্পকে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ত চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে শুরু করে দেই আমাদের আজকের মূল আলোচনা। 

টপিক সূচিঃ-

1. Upwork. com
2. 99 design. com
3. Toptal
4. People per hour. com
5. Freelancer. com

1. Upwork. com

বর্তমানে ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট হচ্ছে Upwork।

২০১৫ সালের আগে Upwork ওয়েবসাইট এর নাম ছিল Odex। এবং পরবর্তিতে ২০১৫ সালে এটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট  Elance এর সাথে যুক্ত হয় এবং নাম দেওয়া হয় Upwork। আর বর্তমানে এই ওয়েবসাইট খুব বেশি জনপ্রিয়তা অর্জন করেছে।

আর এই ওয়েবসাইটে জব পোস্টিং গুলো খুব দ্রুত আপডেট হয়। আর বর্তমানে এই সাইটে ছোট ছোট ব্যবসায়ী থেকে শুরু করে মাল্টিন্যাশনাল কোম্পানি প্রতিদিন এখানে এসের কাজের জন্য ফ্রিল্যান্সার খুঁজে থাকেন এবং তারা কাজের বিনিময়ে ন্যায্য মূল প্রদান করে থাকেন।

পেমেন্ট মেথড ঃ- paypal, payoneer, bank transfer. 

2. 99 design. com

ফ্রিল্যান্সিং করে ইনকাম করার একটি জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে 99 design। আপনারা যদি ডিজাইনিং সেক্টরে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান তবে আপনাদের জন্য সেরা ওয়েবসাইট হবে 99 design.। 

আর ওয়েবসাইটে প্রতিদিন হাজার হাজার ডিজাইন কিনতে ইচ্ছুক লোক আসেন এবং তাদের কেমন ডিজাইন পছন্দ সেই সর্ম্পকে কন্টেন্ট লিখে তা প্রকাশ করেন। 

এবং ডিজাইনাররা ক্লায়েন্টের পছন্দমতো ডিজাইন তৈরি করে তা সাবমিট করেন। এবং সেখান থেকে ক্লায়েন্টরা তাদের পছন্দ মতো ডিজাইন কিনে নেন এবং ডিজাইনার কে পূর্বনিধারিত পারিশ্রমিক প্রদান করে থাকেন। 

তবে মনে রাখবেন এই ওয়েবসাইটে কাজের ক্ষেত্রে প্রতিযোগিতা এবং আয়ের পরিমান দুটিই খুব বেশি। এই ওয়েবসাইটে প্রতিটা প্রজেক্টের জন্য এভারেজ ১৯৯$ পর্যন্ত আপনি ইনকাম করতে পারবেন। 

পেমেন্ট মেথডঃ- payoneer, paypal.

3. Toptal

বন্ধুরা এখন জানব একটি প্রফেশনাল ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সর্ম্পকে। আর আপনি যদি আউটসোর্সিং কে নিজের ক্যারিয়ার হিসাবে বেঁচে নিতে চান তবে, আপনার জন্য Toptal এর বিকল্প আর কোন ওয়েবসাইট হতেই পারে না। 

কারন Toptal ওয়েবসাইট আপনাকে দেবে অসংখ্য আয় করার সুযোগ সুবিধা। আর Toptal এর কাজের ধরন অনেকটা অফিসে বসে কাজের মতো।

আর এখানে কাজ করার জন্য আপনাকে অনেক কঠিন পরিক্ষার সম্মুখীন হতে হয়।আবার অনলাইনে আপনার সাক্ষাৎকার ও নেওয়া হতে পারে।

আর আপনি যদি এই পরিক্ষা গুলোতে ঠিকে এই ওয়েবসাইটে যুক্ত হতে পারেন তবে আপনি এখান থেকে অনেক বড় বড় প্রজেক্টে কাজের সুযোগ পেয়ে যাবেন।যা আপনার ভবিষ্যতকে আরো উচ্চপর্যায়ে নিয়ে যাবে।

তবে বলে রাখা ভালো যে, এই ওয়েবসাইটটি শুধুমাত্র তাদেন জন্য যারা টেকনোলজি সর্ম্পকে জানেন এবং আইটি সর্ম্পকৃত বিভিন্ন সেক্টরের দক্ষতা উচ্চমানের। 

আর যদি ব্যাকগ্রাউন্ডে ইঞ্জিনিয়ারিং হয় তবে এটি হবে আপনার একটি প্লাস + পয়েন্ট।

 4. People per hour. com

people per hour এটি একটি অনলাইন ভিত্তিক ওয়েবসাইট। আর এই ওয়েবসাইট ফ্রিল্যান্সারদের ঘরে বসে কাজ করার সর্ম্পূন স্বাধীনতা প্রদান করে। তাই এখানে আপনারা আপনাদের নিজেদের ইচ্ছে মতো যেকোন জায়গা থেকে কাজ করতে পারবেন।

লন্ডন এবং যুক্তরাজ্যের মতো দেশ গুলোকে কেন্দ্র করেই এই ওয়েবসাইটটি গড়ে উঠেছে। আর আপনারা people per hour নাম শুনেই বুঝতে পারছেন, এখানে ঘন্টা ভিত্তিক রেটে কাজ পাওয়া যায়। 

তবে, বর্তমানে এখানে ঘন্টা ভিত্তিক কাজের পাশাপাশি, এখানে ফিক্সট রেটের কাজ করারও সুযোগ রয়েছে। আর এই ওয়েবসাইটে প্রতিযোগিতা অনেক বেশি। 

আর এখানে প্রতিটা প্রজেক্টের জন্য ২০- ২০০$ পর্যন্ত ইনকাম করা যায়। তবে এখানে ইনকাম করা টাকার ১৫- ২০% প্ল্যার্টফম কেটে নেবে।

তবে people per hour ওয়েবসাইটটি সর্ম্পূণ ফ্রি একটি ওয়েবসাইট। তাই এখানে আপনারা বিনামূল্যে একটি একাউন্ট তৈরি করে ইনকাম করতে পারবেন। 

পেমেন্ট মেথডঃ- paypal, skrill,bank transfer, payoneer.

5. Freelancer. com

বর্তমানে ফ্রিল্যান্সিং কাজের জন্য আরও একটি জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে Freelancer. com। আর এই ওয়েবসাইটটি পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে পরিচালনা করা হয়। 

এবং এটি সর্ম্পূণ একটি ফ্রি  তাই এখানে আবেদন করার জন্য আপনাকে কোন টাকা দিতে হবে না। আর বর্তমানে এই প্ল্যার্টফমে ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৬ মিলিয়ন। 

আর এই প্ল্যার্টফম যে শুধু অনলাইনের মধ্যে সীমাবদ্ধ তা কিন্তু নয়।কারন বাস্তবে ও এর রয়েছে সদরদপ্তর, অফিস, ব্রাঞ্চ। আর freelancer. com এর সদরদপ্তর অস্ট্রেলিয়াতে অবস্থিত। 

পেমেন্ট মেথডঃ- paypal, payoneer, skrill, bank transfer। 

শেষ কথাঃ-

ত বন্ধুরা এই ছিল আমাদের আজকের আলোচনাঃ-
২০২২ সালের জনপ্রিয় ৫টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।