মোবাইলে ফ্রিল্যান্সিং করে আয় করুন মাসে লক্ষ লক্ষ টাকা।

সুপ্রিয় পাঠকবৃন্দ। আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আজকে আবারো একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি ।এই আর্টিকেলটিতে কিভাবে মোবাইলে ফ্রিল্যান্সিং করে ইনকাম করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

শুরু করার আগে যা যা থাকছেঃ

👉 ফ্রিল্যান্সিং কি?

👉 মোবাইলে কি ফ্রিল্যান্সিং করা সম্ভব?

👉 মোবাইলে ফ্রিল্যান্সিং করার তিনটি সহজ উপায়।

ফ্রিল্যান্সিং কি?

ফ্রিল্যান্সিং হল নির্দিষ্ট কোন প্রতিষ্ঠান এর অধীনে না থেকে স্বাধীনভাবে কাজ করাকে ফ্রিল্যান্সিং বলে । বলা যেতে পারে এটি একটি মুক্ত পেশা। আপনি আপনার নিজের ইচ্ছা স্বাধীন কাজ করতে পারবেন।

মোবাইলে কি ফ্রিল্যান্সিং করা সম্ভব?

মোবাইলে ফ্রিল্যান্সিং করে টাকা আয়। কথাটি শুনে অবাক লাগলেও আসলে এটি সত্যি । কারণ ,আপনারা হয়তো শুনে থাকবেন freelancer,upork,fiverr ইত্যাদি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর নাম। এই মার্কেটপ্লেস গুলোতে শত শত ক্যাটাগরির কাজ রয়েছে যেগুলো মোবাইল দিয়ে করা সম্ভব। আপনি যদি ইউটিউবে মোবাইলে কিভাবে আয় করা যায় ?কথাটি লিখে সার্চ করেন তাহলে আপনি অনেক ভিডিও পাবেন যেগুলো সম্পূর্ণ ফেক ভিডিও। তাই আমি মনে করি আপনি যদি একজন সফল ফ্রিল্যান্সার হতে চান তাহলে একটি নির্দিষ্ট টপিকের উপর চর্চা বা শিখতে পারেন। তারপর আপনি সেই স্কেল দিয়ে বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করতে পারবেন ।

মোবাইলে ফ্রিল্যান্সিং করার তিনটি সহজ উপায়:-

১▪ ব্লগিং রাইটিং:- 

আপনি যদি লেখালেখি করতে পছন্দ করেন। তাহলে একজন ফ্রিল্যান্সার হিসেবে এটি একটি বেস্ট উপায় ।আপনি আপনার হাতে থাকা মোবাইল টির মাধ্যমে ব্লগিং বা লেখালেখি করে ইনকাম করতে পারবেন ।ব্লগ লেখার জন্য আপনাকে একটি ওয়েবসাইট খুলতে হবে যা আপনি গুগল থেকে মোবাইল এর মাধ্যমে ফ্রি ব্লগ সাইট খুলতে পারবেন।

২▪ ইউটিউবে চ্যানেল খুলে:-

বর্তমানে ইউটিউবে ভিডিও আপলোড করে অনেক মানুষ প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে ।তাই আপনি চাইলে, মোবাইলে ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করতে পারবেন। আপনি যে বিষয় পারদর্শী সেই টপিকের উপর একটি ভিডিও বানান ।

তারপর মোবাইলে ভিডিও এডিট অ্যাপস দিয়ে আপনার ভিডিওটি এডিট করতে হবে। এরপর আপনার ভিডিও ইউটিউবে আপলোড দিতে পারেন।

আপনার চ্যানেলে যখন 1000 সাবস্ক্রাইব ও 4000 ঘন্টা ওয়াচ টাইম হবে তখন আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন। এবং আপনার ইনকাম করা টাকা ব্যাংকের মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

৩▪  গ্রাফিক্স ডিজাইন:- 

ফ্রিল্যান্সিংয়ে যত কাজ রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো গ্রাফিক্স ডিজাইন। একজন গ্রাফিক্স ডিজাইনার প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারে ।

তাই আপনি যদি মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করতে চান তাহলে নিচের এই অ্যাপস গুলোর মাধ্যমে গ্রাফিক্স ডিজাইন করতে পারবেন।

1 Pixlab

2 Picsant

3 Canva pro

4 Adobe Photoshop Touch

 

তো বন্ধুরা ।আমি আর কথা না বাড়িয়ে আর্টিকেলটি এখান থেকে শেষ করছি। পরবর্তী আর্টিকেল না পাওয়া পর্যন্ত আপনারা সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন ।আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Name: Abdul Alim Father Name: Ansur Uddin Mother Name: MST. Ayrin Pervin Village:Brojnathpur Post: Bangabari Thana: Gomostapur Gela : Chapi Nawabgonj I'm a student of class HSC 1st year.