ফ্রিল্যান্সিং করে মাসে ইনকাম করুন ২০-৩০ হাজার টাকা।

আমাদের অনেকের মনে অনেক রকম প্রশ্ন জাগে প্রশ্নগুলো হলো নিম্নরুপঃ

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১/  আমার দ্বারা কি ফ্রিল্যান্সিং হবে?

২/ ফ্রিল্যান্সিং করতে কি কি প্রয়োজন? 

৩/ আমি কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করতে পারি?

৪/ কম্পিউটার ছাড়া কি ফ্রিল্যান্সিং সম্ভব?

৫/ অ্যান্ড্রয়েড ফোন দিয়ে কতটুকু ফ্রিল্যান্সিং করা যাবে? আর মাসে কত টাকা ইনকাম করতে পারব?

৭/ ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা শরীয়ত সম্মত কিনা?

তাহলে আপনার জন্য ই আমার এই লিখা। ধৈর্য ধরে পুরা লেখাটা পড়ুন, আশা করি সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

ফ্রিল্যান্সিং করে ঘরে বসেই মাসে হাজার হাজার টাকা ইনকাম করুন খুব সহজে। কিভাবে করবেন আসুন প্রশ্নগুলোর আলোকে বিস্তারিত জেনে নেইঃ-

১/ অবশ্যই আপনার দ্বারা ফ্রিল্যান্সিং সম্ভব। আপনি পারবেন এতে কোন সন্দেহ নেই। আপনার মত এরকম অনেক লোক, যারা হতাশাগ্রস্ত ছিল,  পারবেনা বলে ধারণা করেছিল,  তারাও এখন ফ্রিল্যান্সিং করে মাসে মাসে অনেক টাকা ইনকাম করছে। সুতরাং আপনিও পারবেন তাদের মত করে বা তার চেয়েও ভালো করে।

২/ ফ্রিল্যান্সিং করতে খুব বেশী কিছুর প্রয়োজন নেই। প্রয়োজন শুধু একটি পিসি অথবা একটি অ্যান্ড্রয়েড ফোন, ইন্টারনেট কানেকশন আর সাথে প্রয়োজন আপনার দৃঢ় মনোবল ও ইচ্ছাশক্তি। এতোটুকু থাকলেই ব্যাস। আপনার দ্বারা অবশ্যই ফ্রিল্যান্সিং হবে বা আপনিও ফ্রিল্যান্সিং করে সফল হতে পারবেন।

৩/ আসলে ফ্রিল্যান্সিং টা অনেক কিছুর সমষ্টি। এখানে ডিজিটাল মার্কেটিং, লোগো ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ফেসবুক মার্কেটিং, ইনস্টাগ্রাম মার্কেটিং, টুইটার মার্কেটিং, ইমেইল মার্কেটিং, ব্লগ, ওয়ার্ডপ্রেস সহ আরো এ জাতীয় অনেক কিছুর সমন্বয় হল ফ্রিল্যান্সিং। এখন আপনি কোনটা পারবেন বলে মনে হচ্ছে বা কোন জিনিসটা আপনার কাছে সহজ মনে হয় সেটা আগে নির্ধারণ করুন।

* আপনি যদি মনে করেন যে আমি ডিজিটাল মার্কেটিং ভালো পারি বা ভালো বুঝি, তাহলে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে কিছু আইডিয়া নিয়ে শুরু করতে পারেন। এর মাঝে রয়েছে আবার অনেক কিছু যেমন কনটেন্ট রাইটিং, এফিলিয়েট মার্কেটিং এমন আরও অনেক কিছু।  কনটেন্ট রাইটিং লিখে কিভাবে আপনি ইনকাম করবেন সে সম্পর্কে অনেক আর্টিকেল রয়েছে সেগুলো পড়তে পারেন। তাহলে আপনার জন্য খুব সহজ হয়ে যাবে।

* আর যদি মনে করেন যে না আমি লোগো ডিজাইন নিয়ে কাজ করব, তাহলে লোগো ডিজাইন এর উপরে অনেক বেশি কাজ আছে  অনলাইন জগতে। এ সম্পর্কে ইউটিউবে বিভিন্ন ভিডিও দেখে দেখে আপনি কাজ শিখতে পারেন অথবা অল্পকিছুদিনের কোন একটা কোর্স করেও আপনি লোগো ডিজাইনের কাজ শিখতে পারেন। 

* আবার আপনি গ্রাফিক্স ডিজাইন নিয়েও কাজ করতে পারেন। অনলাইনে এর চাহিদা আকাশচুম্বী। অনলাইন বিভিন্ন মার্কেটপ্লেসে এর চাহিদা অনেক বেশি। গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে চান তাহলে আপনাকে অল্পকিছুদিনের ছোট করে হলেও কোন একটা কোর্স করে নিলে আপনার জন্য সহজ হবে কাজ করতে।

*আবার চাইলে আপনি ফেসবুক মার্কেটিং করে ইনকাম করতে পারেন। আপনি এখানে বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট পোস্ট করে সেল করতে পারেন অথবা আপনি কোন কোম্পানির প্রচারণা চালালেন তাহলে তাদের থেকে কমিশন পাবেন।

এছাড়া আরো যে সব পন্থা আছে সেগুলো দিয়েও ইনকাম করতে পারেন নিয়মিত। 

৪/ আপনার কম্পিউটার নেই সেজন্য আপনি হতাশায় ভুগবেন না। পারবেন না বলে ধারণা করবেন না। কম্পিউটার ছাড়াও ফ্রিল্যান্সিং  করা সম্ভব। ফ্রিল্যান্সিং করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। এখন এরকম অনেক মানুষ রয়েছে, যারা কম্পিউটার ছাড়াও ফ্রিল্যান্সিং করে করছেন।

৫/ একটি স্মার্ট ফোন দিয়েও আপনি আয় করতে পারবেন নির্দ্বিধায়। এর জন্য আপনি জে আইটি ফ্লাটফর্মে লিখালিখি করতে পারেন নিয়মিত।  এছাড়া আরো অনেক পন্থা রয়েছে। ফোন দিয়ে ছোটখাটো গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন করেও কাজ করতে পারেন। এক্ষেত্রে "ক্যানভা" অত্যন্ত কার্যকরী একটা অ্যাপস। এভাবে আপনি ফোন দিয়ে নিয়মিত কাজ করেও মাসে ১০ থেকে ১৫  হাজার টাকা ইনকাম করতে পারেন।

৬/ আমরা যারা মুসলমান মনে এই প্রশ্নটা অবশ্যই জাগ্রত হয় যে, ফ্রিল্যান্সিং করে ইনকাম করা হালাল না হারাম? এক্ষেত্রে বলা যায় যে, ফ্রিল্যান্সিং করে ইনকাম করা অবশ্যই হালাল। তার কারণ হলো এখানে আমি সময় দিচ্ছি, শ্রম দিচ্ছি, তার বিনিময়ে আমি টাকা নিচ্ছি। সময় এবং শ্রম না দিলে অবশ্যই ইনকাম করা সম্ভব না। তাই হারাম হওয়ার কোন সুযোগ নাই।

পরিশেষঃ-

সর্বোপরি বলা যায় যে ফ্রিল্যান্সিং করে আপনিও হালালভাবে ঘরে বসে মাসে দশ পনের হাজার টাকা ইনকাম করতে পারেন নির্দ্বিধায়।

তাই চলুন আমরা ফ্রিল্যান্সিং করি এবং নিজেদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

নামঃ- ইয়াসিন আরাফাত পিতাঃ- মোজাফফর হোসেন থানা, কালীগঞ্জ। জেলা, গাজীপুর। আমি একজন ছাত্র। ফোনঃ- 01842690077