ঘরে বসে ফ্রিল্যান্সিং করে প্রতিমাসে ইনকাম করুন লক্ষ টাকা।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা, আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে ফ্রীল্যান্সিং নিয়ে আলোচনা হবে তাই পুরো পোস্টটি মন দিয়ে পড়ুন আপনার লাইফ ও পাল্টে যেতে পারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমানে ফ্রিল্যান্সিং এর সবচেয়ে বড় তিনটি সাইট হল (ফ্রিল্যান্সার, আপওয়ার্ক ও ফাইভার) এই সাইটগুলোর ছাড়াও আরো অনেক সাইট আছে, তবে ফ্রিল্যান্সিং এর জন্য এই তিনটি সাইট বর্তমানে সেরা।

কি নিয়ে ফ্রিল্যান্সিং করবেন? আপনি ওয়েব ডেভেলপমেন্ট, অ্যান্ড ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সি পি এ ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইথিক্যাল হ্যাকিং, এফিলিয়েট মার্কেটিং, কনটেন্ট রাইটিং ও ডাটা এন্ট্রি এই কাজগুলা আপনি করতে পারেন, তবে এর জন্য আপনার কাজ জানা থাকতে হবে, আপনাকে এক্সপার্ট হতে হবে। 

আপনি ভাল কোন জায়গায় কোর্স করতে পারেন এবং ইউটিউবে অনেক ভিডিও আছে যা দেখে বেসিক শিখতে পারেন। অনেক বড় বড় প্রতিষ্ঠান আছে যারা ফ্রিল্যান্সিং শিখায় আপনি ঘরে বসে তাদের কোর্সগুলো করে ফ্রিল্যান্সিং শিখতে পারেন এবং ঘরে বসে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে পারেন।

ফ্রিল্যান্সিং করতে কি কি লাগবে?

ফ্রিল্যান্সিং করতে একটি ল্যাপটপ বা কম্পিউটার লাগবে। মোবাইল দিয়েও অনেক ফ্রিল্যান্সিং কাজ করা যায় তবে আপনার ফোনটি ভালো রেম এবং শক্তিশালী হতে হবে। 

ফ্রিল্যান্সিং করে কত টাকা ইনকাম করা সম্ভব?

বর্তমানে বাংলাদেশের হাজারো মানুষ ফ্রিল্যান্সিং করে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতেছে। আপনি আপনার কাজের ধরন অনুযায়ী ইনকাম করতে পারবেন।

ফ্রিল্যান্সিং করে ক্যারিয়ার গড়া সম্ভব?

হ্যাঁ অবশ্যই ফ্রিল্যান্সিং করে ক্যারিয়ার গড়া সম্ভব। একজন ফ্রিল্যান্সার প্রতিমাসে লক্ষ টাকাও ইনকাম করছে আর এটা কোন স্পাম কাজ না যে আজ আছে কাল নাই। যারা মনোবল নিয়ে কাজ করতে পারবেন শুধু তারাই সফল হতে পারবেন।

ফ্রিল্যান্সিং এর ইনকাম করা টাকা কিভাবে হাতে পাওয়া যায়?

আপনি যদি ফ্রিল্যান্সার, আপওয়ার্ক ও ফাইবার এ ধরনের ওয়েবসাইটে কাজ করেন তাহলে আপনাকে ব্যাংকে অথবা পেওনার এর মাধ্যমে পেমেন্ট নিতে হবে পেওনার থেকে আপনি সরাসরি বিকাশে অথবা ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন, অথবা আপনি যদি কারোর সাথে ডিল করে কাজ করেন কিভাবে পেমেন্ট নেবেন সেটা আপনার ব্যাপার। আপনি ভায়ারকে কাজ করে দিবেন সে আপনাকে পেমেন্ট করবে।

ফ্রিল্যান্সিং করতে হলে অবশ্যই আপনাকে ধৈর্য ধরে কাজ করে যেতে হবে অবশ্যই সফলতা আসবে।

আপনি আপনার মত করে চালিয়ে যান কেউ আপনাকে থামিয়ে রাখতে পারবে না। 

অবশেষে এটাই বলার মন থেকে সব খারাপ চিন্তা দূর করে আজই কাজে লেগে পড়ুন। এবং ফ্রিল্যান্সিং করে ক্যারিয়ার গড়ুন। ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ