ফ্রিলান্সিং এ কাজ পাচ্ছেন না? ফ্রিল্যান্সিং এ কাজ না পাওয়ার কারণ এবং সমাধান। এবার আপনিও আয় করতে পারবেন

ফ্রিল্যান্স কাজ পাচ্ছেন না যখন আপনি ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কয়েক ডজন কাজের জন্য আবেদন করছেন। পরিচিত মনে হচ্ছে?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি এই একই পর্যায়ে যাচ্ছেন তবে খারাপ লাগবে না।প্রতিটি ফ্রিল্যান্সার এর মধ্য দিয়ে যায়।

কেউ কেউ এই সময়ে পরাজয় স্বীকার করে এবং একটি সাধারণ কাজের সন্ধান করে।. এবং মুষ্টিমেয় অন্যরা তাদের ভুলগুলি শেখার এবং ঠিক করার সুযোগ হিসাবে এটি বেছে নেয়।.

আসুন এটির মুখোমুখি হোন, আপনি যদি ফ্রিল্যান্স প্ল্যাটফর্মগুলিতে কোনও কাজ না পেয়ে থাকেন তবে আপনি সম্ভবত কিছু ভুল করছেন। এটি কী তা খুঁজে বের করা যাক।

এই পোস্টে, আমি ফ্রিল্যান্স সাইটগুলিতে কোনও কাজ না পাওয়ার এবং ক্লায়েন্টদের দ্বারা প্রত্যাখ্যান করার কয়েকটি সাধারণ কারণ সম্পর্কে কথা বলি।আপনি এই ভুলগুলির কোনও করছেন কিনা তা দেখুন। 

১।  কাজের জন্য অনর্থক অপেক্ষা করা।

 আপনি একটি দুর্দান্ত প্রোফাইল ফটো আপলোড করেছেন, একটি দুর্দান্ত বায়ো লিখেছেন এবং ফ্রিল্যান্স সাইটে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করেছেন।. আপনাকে এখনই যা করতে হবে তা হ'ল ক্লায়েন্টরা আপনার সাথে যোগাযোগ করার জন্য অপেক্ষা করছে, ঠিক আছে।?

ভুল।কেউ সিলভার প্লেটারে তাদের প্রকল্পগুলি সরবরাহ করতে আপনার সাথে যোগাযোগ করবে না।সত্য হ'ল আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং ক্লায়েন্টদের নিজেরাই সন্ধান করতে হবে।. আপনাকে কীভাবে দুর্দান্ত প্রস্তাবগুলি লিখতে হবে এবং ভাল ক্লায়েন্টদের কাছে শীতল ইমেলগুলি প্রেরণ করতে হবে তা শিখতে হবে।.

সমাধান: উপযুক্ত কাজের জন্য ফ্রিল্যান্স প্ল্যাটফর্মটি অন্বেষণ করুন।. আপনার দক্ষতার সেটগুলির জন্য উপযুক্ত এমন অনেকগুলি প্রকল্প প্রয়োগ করুন।. এবং সম্ভাব্য ক্লায়েন্টদের তাদের আপনার পরিষেবাদি সম্পর্কে তাদের জানাতে একটি ব্যক্তিগত বার্তা প্রেরণের চেষ্টা করুন।.

২। আপনার মূল্য নির্ধারণ ঠিক নয়।

কোনও কারণে, বেশিরভাগ ফ্রিল্যান্সাররা মনে করেন যে তাদের দাম হ্রাস করা আরও বেশি ক্লায়েন্টকে জয়ের একটি ভাল উপায়।ক্লায়েন্টরা প্রকৃতপক্ষে এটিকে অপেশাদার ফ্রিল্যান্সারদের দ্বারা করা মরিয়া প্রচেষ্টা হিসাবে দেখে।এগুলো কেবল আপনার অভিজ্ঞতার উপর দেওয়া মানকে হ্রাস করে না তবে স্ব-সম্মানও কম প্রদর্শন করে।.

সমাধান: প্রতি ঘন্টা হার ভুলে যান।. আপনাকে বিনিয়োগের জন্য কাজের পরিমাণ এবং সময় অনুযায়ী প্রকল্পের জন্য মূল্য।.

৪। খুব বেশি প্রতিযোগিতা।

আপ ওয়ার্ক এবং ফ্রিল্যান্সার ডট কমের মতো সাইটগুলি সস্তা ফ্রিল্যান্সারদের দ্বারা সংক্রামিত হয় যারা কম হারের জন্য প্রতিযোগিতা করে।. এই সাইটগুলিতে জয়ের চেষ্টা অবশেষে আপনাকে তাদের স্তরেও পড়তে বাধ্য করবে।.

সমাধান: কম প্রতিযোগিতা সহ একটি ফ্রিল্যান্সিং সাইট সন্ধান করুন এবং আপনার খ্যাতি বাড়ানোর জন্য এটির সাথে লেগে থাকুন।এবং তারপরে ধীরে ধীরে সেই সাইটের বাইরে ক্লায়েন্টদের সাথে কাজ শুরু করুন।.

৪। অসম্পূর্ণ প্রোফাইল।

অনলাইনে অর্থ উপার্জনের জন্য আপনি যে প্রথম পদক্ষেপ গ্রহণ করেন তা হ'ল আপনার ফ্রিল্যান্স প্রোফাইল সম্পূর্ণ করা।. আপনার ক্লায়েন্টরা আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা সম্পর্কে জানতে এই পৃষ্ঠাটি এসেছে।দুঃখের বিষয়, বেশিরভাগ ফ্রিল্যান্সাররা এই পদক্ষেপটি শেষ করতে পাঁচ মিনিটও সময় নেয় না।.

সমাধান: একটি সুন্দর বায়ো এবং একটি হাসি খুসি প্রোফাইল পিক দিয়ে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করুন। আপনি যে পেশাদার তা দেখান।.

৫। আপনার পিচ খারাপ।

আপনি প্রতিদিন কতগুলি প্রকল্প প্রয়োগ করেন না কেন, আপনি যদি খারাপ পিচ লিখেন তবে আপনি কখনই গ্রহণযোগ্য হবেন না।. আপনার পিচের সবচেয়ে ক্ষুদ্রতম ব্যাকরণগত ভুল আপনার ক্লায়েন্টদের আপনার ক্ষমতা সম্পর্কে সন্দেহ করতে পারে।.

সমাধান: এটি কিছুটা নিষ্ঠুর মনে হতে পারে তবে কীভাবে একটি ভাল পিচ লিখতে হয় তা খুঁজে পাওয়ার জন্য এখানে একটি ছদ্মবেশী কৌশল: একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে একটি জাল চাকরী পোস্ট করুন এবং দেখুন যে অন্যান্য ফ্রিল্যান্সাররা আপনার জাল কাজের জন্য কীভাবে আবেদন করে।. যারা বড় বিক্রয় করেছেন তাদের কাছ থেকে প্রেরিত পিচগুলি নোট করুন।.

৬। আসল আগ্রহ দেখাচ্ছে না।

খণ্ডকালীন ফ্রিল্যান্সাররা এটি একটি সাধারণ ভুল।. তারা তাদের ফ্রিল্যান্স কাজকে যথেষ্ট গুরুত্ব সহকারে নেয় না কারণ তাদের একটি "আসল" কাজ রয়েছে।. সুতরাং, তারা ক্লায়েন্টের পক্ষে অনুগ্রহ করার চেষ্টা করছে এমন প্রকল্পগুলিতে প্রয়োগ করে।.

সমাধান: আপনার ফ্রিল্যান্স ক্যারিয়ারকে আরও গুরুত্ব সহকারে নিন।. আপনি যা সম্পর্কে উত্সাহী এবং উত্তেজিত তা করুন।. অন্যথায়, এই ব্যবসা থেকে বেরিয়ে আসুন কারণ আপনি সফল ফ্রিল্যান্সার হবেন না।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Evan Hasan Jisan - Feb 6, 2022, 9:29 AM - Add Reply

gd

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a freelance, blog and article writer.