এবার আয় করুন ফাইভার থেকে, ফাইভার অ্যাকাউন্ট করার টেকনিক ও নিয়ম।

ফাইভার এর পরিচিতি:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফাইভার হচ্ছে দ্রুত জনপ্রিয় হওয়া একটি আন্তর্জাতিক অনলাইন মার্কেটপ্লেস,যেখানে ফ্রিল্যান্সাররা তাদের কর্মপরিধি ও দক্ষতা সাপেক্ষে বায়ারদের জন্য উপযোগী সার্ভিসের বিভিন্ন প্যাকেজ তৈরি করে তা বিক্রির জন্য পসরা সাজিয়ে বসেন।ফাইভারে এ রকম এক বা একাধিক প্যাকেজ মিলে তৈরি সার্ভিসগুলো গিগ নামে পরিচিত, যার মূল্য ৫ ডলার থেকে শুরু করে ৫০০ ডলার পর্যন্ত হয়ে থাকে। বর্তমানে ফাইভারে বিভিন্ন সার্ভিসের উপর ৩০ লক্ষেরও অধিক গিগ অফার রয়েছে।

কাজের ধরণ:

মূলত ডিজিটাল সার্ভিস কেনাবেচার জন্য শুধু মাত্র বায়ার এবং সেলার সমন্বয়ে প্লাটফর্ম হিসেবে ফাইভার প্রতিষ্ঠিত হয়, যেখানে বিভিন্ন ক্যাটাগরির সার্ভিসের মধ্যে রয়েছে -

গ্রাফিক্স এন্ড ডিজাইন, ডিজিটাল মার্কেটিং,রাইটিং এন্ড ট্র্যান্সলেশন,বিডিও এন্ড অ্যানিমেশন, মিউজিক এন্ড অডিও,প্রোগ্রামিং এন্ড টেকনোলজি, অ্যাডভার্টাইজিং ও বিজিনেসসহ অন্যান্য। প্রত্যেক ক্যাটাগরির সার্ভিসের জন্যই রয়েছে অসংখ্য নির্দিষ্ট কাজের সাবক্যাটাগরি। অর্থাৎ এমন কোনো দক্ষতাসম্পন্ন ব্যক্তি হয়ত খুজে পাওয়া যাবে না, যার জন্য ফাইভার এ কাজের কোনো ক্ষেত্র নেই।

ফাইভার অ্যাকাউন্ট করার টেকনিক বা নিয়ম :

১. প্রথমে ব্রাউজার থেকে Fiverr-এ প্রবেশ করতে হবে। Fivere-এ প্রবেশ করার পর একটা পেজ আসবে। পেজের উপরের দিকে join লিখা আছে। Join -এ ক্লিক করতে হবে।

২. ক্লিক করার পর একটা পপ-আপ পেজ আসবে। ওখানে যে মেইলটা দিয়ে ফাইভার অ্যাকাউন্ট করবো সেটা বক্সে বসিয়ে দিতে হবে এবং Continue বাটনে ক্লিক করতে হবে অথবা ফেইসবুক, টুইটার, গুগল প্লাস দিয়েও ফাইভার অ্যাকাউন্ট করা যায়।এই অপশন গুলা পপ আপ বক্সের নিচে থাকে।

৩. Continue বাটনে ক্লিক করার পর  আর একটা  পপ আপ পেজ আসবে। সেখানে User name এবং Password বসিয়ে join বাটনে ক্লিক করতে হবে।

৪.এরপর ই-মেইল এ একটা কনফার্ম মেসেজ যাবে, মেসেজটা ওপেন করে Active your account করে ক্লিক করতে হবে। 

৫.ফাইভার অ্যাকাউন্টটা অ্যাকটিভ হয়ে গেলে। এরপর প্রোফাইল এডিট করতে হবে কারণ প্রোফাইল যদি ভালো না থাকে তাহলে বায়ারের থেকে কাজ পাবার আশা ছেড়ে দিতে হবে।কারণ আপনি যত ভালো কাজই পারেন না কেন বায়ার কিন্তু আগে আপনার কাজ দেখবে না, দেখবে আপনার প্রোফাইল।এজন্য আগে আপনার প্রোফাইলটা  প্রফেশনাল মানের করতে হবে। প্রোফাইল এডিট করার জন্য প্রথমে আপনার user name এর উপর ক্লিক করুন তারপর setting এ ক্লিক করার পর public profile setting এ যান।

৬. তারপর একটা পেজ আসবে। ওখানে আপনি আপনার একটা ফরমাল প্রোফাইল পিকচার দেন। যদি ছবিটা হাসি হাসি মুখের হয় তাহলে সব থেকে ভালো হয়। বাকি অপশন গুলো যেভাবে আছে ঐভাবে রেখে save change ক্লিক করুন। 

৭. এরপর আবার আপনার user name এর উপর ক্লিক করুন। তারপর setting এ ক্লিক করার পর my profile এ যান। এরপর একটা পেজ আসবে। ঐখানে থেকে edit description ক্লিক করে আপনি আপনার মতো করে লিখুন। বাকি নিচের অপশন গুলা যদি থাকে তাহলে add করুন। এরপর save করুন।

হয়ে গেলে আপনার একটা ফাইভার অ্যাকাউন্ট।এখন এটাকে সুন্দর করার দায়িত্ব কিন্তু আপনার, কারণ প্রোফাইল যত প্রফেশনাল হবে তত বায়ারের দৃষ্টি আকর্ষণ করবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
saifur Rahman - Oct 1, 2021, 1:31 AM - Add Reply

🥰😍

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ