ফেসবুকের ডার্ক মোড অন অফ শিখুন 2 মিনিটে

আসসালামুআলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতু। বন্ধুগণ আজকের আর্টিকেলে আমরা শিখতে চলেছি,,, কিভাবে ফেসবুক থেকে ডার্ক মোড অন এন্ড অফ করব। যদিও বিষয় গুলো খুবই সিম্পল তবুও আমরা অনেকেই এই কাজটি পারিনা। তাই আজকে আমরা শিখতে বা জানতে চলেছি,,, কিভাবে সহজে ফেসবুকের মোড তে ডার্ক আকারে করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বন্ধুরা ফেসবুক হল সারা বিশ্বের খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম। এবং সারা বিশ্বের সাথে যোগাযোগ করার জন্য ফেসবুক খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে আপনারা যে কোন দেশের লোকের সাথে সহজে যোগাযোগ করতে পারবেন। আজকাল সবারই ফেসবুকের একটি অ্যাকাউন্ট থাকেই। ফেসবুকে অ্যাকাউন্ট নেই এরকম লোক খুঁজে পাওয়া খুবই মুশকিল।

তবুও যদি আপনাদের কারো ফেসবুক একাউন্ট না থাকে, তাহলে আপনারা খুব সহজেই ফেসবুকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। ফেসবুকের অ্যাকাউন্ট তৈরি করার জন্য, প্রথমে facebook.com অথবা প্লে স্টোরে ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন। তারপর আপনার ব্যক্তিগত কিছু তথ্য দিয়ে সহজে এখানে অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

ফেসবুকে তথ্যের জিমেইল অথবা মোবাইল ফোন এবং পাসওয়ার্ড দিয়ে আপনাকে লগইন করতে হবে। তাহলে আপনি একজন ফেসবুক ইউজার হয়ে গেলেন। বন্ধুরা এখন আমরা শিখব ফেসবুকে কিভাবে ডার্ক মোড অন করতে হয়? অনেকেই বলতে পারে এসবের কি দরকার।বন্ধুরা বেশিরভাগ লোকেরা আমরা ডিভাইসের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে থাকি।

আমরা অন্যান্য নেটওয়ার্কের চেয়ে ফেসবুক নেটওয়ার্কে বেশি সময় দিয়ে থাকি। এবং ফেসবুক নেটওয়ার্কে আমাদের চোখ আনলিমিটেড থাকতে হয়। এখন আপনার চোখকে একটু রক্ষা করতে অথবা চোখের ক্ষতি কম হতে, সহায়তা করতে পারে ফেসবুক ডার্ক মোড। ঠিক এ কারণেই আমরা ফেসবুকে ডার্ক মোড অন করা শিখব। তো চলুন আর আজেবাজে কথা না বাড়িয়ে শুরু করা যাক আর্টিকেল এর মূল টিউটোরিয়ালটি।

কিভাবে ফেসবুকের ডার্ক মোড সহজে অন করতে হয়?

ফেসবুকে ডার্ক মোডঃ সর্ব প্রথমে আপনাকে ফেসবুকে অ্যাকাউন্ট লগইন করে নিতে হবে। তারপর ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন টি ওপেন করতে হবে। নিচের স্ক্রীনশটএর চিহ্নটি ভালোভাবে লক্ষ্য করুন।

আশা করি আপনারা উপরের ফটোটি লক্ষ করেছেন। ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর। প্রথমে আপনাকে ফেসবুকের থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে। যদি বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই নিচের স্ক্রিনশটটি ভালোভাবে লক্ষ্য করুন।

আশা করি আপনারা উপরের স্ক্রিনশটটা লক্ষ্য করেছেন। থ্রি ডট মেনুতে ক্লিক করার পর আপনাকে একটু নিচের দিকে আসতে হবে। এবং সেটিংস অপশনটি খুজে বের করে সেখানে ক্লিক করতে হবে। বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রিনশটটি দেখতে পারেন।

আশাকরি উপরের ফটোটা ও আপনারা লক্ষ্য করেছেন। এবং বুঝতে পেরেছেন কিভাবে এই কাজগুলো করতে হবে। তবে এখ যেনি চলে যাবেন না। কারণ এ কাজটি করার জন্য আরও কাজগুলো আপনাকে সম্পূর্ণ করতে হবে। যাইহোক বন্ধুরা সেটিং অপশনে ক্লিক করার পর নতুন একটি পেজ দেখতে পারবেন।

তারপর এই পেজে একটু নিচের দিকে ডার্ক মোড একটি অপশন দেখতে পারবেন। এই অপশনে প্রথমে আপনাকে ক্লিক করতে হবে। আপনাদের সুবিধার্থে নিচের স্ক্রিনশটটি দাওয়া হল।

বন্ধুরা আশাকরি উপরের স্ক্রিনশটটা আপনারা লক্ষ্য করেছেন। এবং বুঝতে পেরেছেন,,,, কিভাবে কাজটি করতে হবে। তবে এখানেই শেষ নয় আরেকটু কাজ করলেই আপনিও ফেসবুকের ডার্ক মোড অন করতে পারবেন। ডার্ক মোড অপশনে ক্লিক করার পর নতুন আরেকটি পেজ ওপেন হবে। এবং উপরের দিকে অন এবং অফ অপশন দেখতে পারবেন। আপনাদের সুবিধার্থে নিজের ফটোটির চিহ্নিত অংশটি লক্ষ করুন।

বন্ধুরা এখানে আপনারা আপনার ফেসবুক টি ডার্ক মোড অন এবং অফ করতে পারবেন। আশা করি আপনাদেরকে আমরা বোঝাতে পেরেছি,,, কিভাবে ফেসবুকে সহজে ডার্ক মোড অন অফ করা যায় সেটা!

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আমরা শিখতে বা জানতে পারলাম,,, কিভাবে সহজে এই ফেসবুকের ডার্ক মোড অন এবং অফ করতে হয়। আপনাদেরকে step-by-step এ বিষয়বস্তু গুলো নিয়ে আলোচনা করেছেন। তবুও যদি বুঝতে কোথাও অসুবিধা হয় কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

আমরা অবশ্যই আপনাদের কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব। আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আশা ব্যক্ত কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ