অনলাইনে হাজার হাজার ডলার আয় করার সহজ উপায়

কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমরা অনলাইন এ আয় করার বিভিন্ন লেখা বা ভিডিও পড়ে থাকি। কিন্তু বেশির ভাগ ই নকল হয়ে থাকে। বাংলাদেশে অনলাইনে আয় করার জন্য অনেক প্লাটফর্ম আছে। আপনার উপর নির্ভর করে আপনি কিভাবে অনলাইনে এ আয় করতে ভালোবাসেন বা যেভাবে আপনি অনলাইনে আয় করা সহজ মনে করেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইন সব থেকে বেশি আয় এর মাধ্যম হলো লিখে আয় করা বা ভিডিও আপলোড করে আয় করা। আপনি কোনটা সহজ আয় এর মাধ্যম মনে করেন? এটা আপনার উপর নির্ভর করে।

আপনি মাসে হাজার হাজার ডলার আয় করতে পারবেন খুব সহজেই। এ জন্য বিশেষ বিশেষ প্লাটফর্ম রয়েছে তা হলো আপনি যদি ভিডিও তৈরি করতে ভালোবাসেন তাহলে ইউটিউব চয়েজ করতে পারেন। আবার আপনি যদি লিখা লেখি তে ভালো পারেন, তাহলে অনলাইন এ ব্লগ সাইট বা ওয়েব সাইট তৈরি। 

তাহলে শুরু করা যাক। প্রথমত আপনাকে ব্লগ সাইট বা ওয়েব সাইট থেকে আয় করা করার সহজ উপায় বলব। 

ব্লগ সাইট : আপনাকে ব্লগ সাইট বা ওয়েব সাইটে আয় করতে হলে প্রথমত লিখা লেখিতে সাধারণ জ্ঞান থাকতে হবে। কি নিয়ে লিখবেন তার বিষয় ভালো করে তথ্য জেনে লিখবেন।

এবং লিখা গুলো যেন কোন ভুল না হয়ে তা খেয়াল রাখবেন। অনেকের মনে প্রশ্ন আসছে কোথায়? কিভাবে লিখবো? আপনি চাইলে ব্লগস্পট ডটকম এ লিখতে। এখানে লিখা অনেক সহজ একটি বিষয়। আরও প্রশ্ন আসবে যে, কিভাবে আয় হয়? এর জন্য আপনি গুগল এডসেন্স ব্যবহার করতে পারেন।

গুগল এডসেন্স বেশির ভাগ ব্যবহার করে থাকে। তা ছাড়া আপনি অন্য এড ও ব্যবহার করতে পারেন। অনেকে কিছু বুঝে নি। তাই সবাই কে বুঝার জন্য বলছি, আপনারা ইউটিউব থেকে দেখে ভালো করে শিখতে পারবেন। 

এবার আসি ভিডিও থেকে ইনকাম। অনেকে ভিডিও তৈরি করতে খুব ভালো পারে। তাই ভিডিও থেকে ইনকাম করতে হলে আপনাকে ইউটিউব চয়েজ করতে হবে।

আপনারা অনেকে আছে ইউটিউবে ভিডিও দেখেন। কিন্তু ভিডিও আপলোড করতে জানেন না। ইউটিউবে একটি স্টুডিও আছে যা গুগলে সার্চ দিলেই পাবেন।

সেখানে আপনি ভিডিও আপলোড করে জনপ্রিয় হলেই ভালো ইনকাম করতে পারবেন। ইউটিউবে জনপ্রিয় হওয়া একটি সহজ বিষয় আপনারা শুধু প্রতিদিন ভিডিও আপলোড করবেন। দেখবেন ১/২ মাসের মধ্যে আপনার চ্যালেন ভালো ই জনপ্রিয় হয়ে গেছে। 

দুইটাই একইভাবে ডলার দিয়ে থাকে সেটা হলো গুগল এড থেকে। ব্লগ সাইট থেকে আয় করতে হলে বেশি বেশি পোস্ট করতে হবে এবং খেয়াল রাখতে হবে পোস্ট যেন একটু বেশি বড় হয়।

এবং ২৫/৫০ পোস্ট এর মাধ্যই এডসেন্স পেতে পারেন। এবং ইউটিউবে আয় করতে হলে এখন কার নিয়ম ;- ১০০০ সাবস্ক্রাইব এবং ৪০০০ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে। তাহলে গুগল এড পেয়ে যাবেন। এভাবেই মাসে হাজার হাজার ডলার আয় করতে পারবেন। সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ