অর্ডিনারি আইটিতে বাংলা আর্টিকেল লিখে আয় | পেমেন্ট বিকাশে

আজকের এই পোস্টটিতে আমি আপনাদের অর্ডিনারি আইটি সম্পর্কে পুরোপুরি ধারনা দিয়ে দিব তাই ইতস্ত বোধ না করে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পরবেন। এটা আমার রিকুয়েস্ট।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফ্রিলেন্সিং করার সপ্নকে এবার বাস্তবের রুপ দিন। মাসিক বেতন ৮-১৫ হাজার টাকা। সঠিক ভাবে কিভাবে বাংলাা আরটিকেল লিখে আয় করতে হয় সেটা আমরা আপনাকে আগে শিখিয়ে দিব।

এরপর সফল ভাবে প্রশিক্ষন শেষ করার পর আপনাকে ফ্রিলেন্সিং বাংলা পোস্ট রাইটার হিসেবে কাজ দেয়া হবে। আবেদন করার পূর্বে নিচের সমস্ত তথ্য দেখে/ বুঝে নিন।

আরটিকেল লিখে ইনকাম করার জন্য  ৭ দিনের এই অনলাইন কোর্স শেষ করা মাত্রই অর্ডিনারি আইটির ওয়েবসাইটে বাংলা আরটিকেল লিখে ইনকাম করতে পারবেন। অর্ডিনারি আইটি হচ্ছে বংলা আরটিকেল লিখে ইনকাম করার সেরা একটি সাইট।

বেতন দেওয়ার ক্ষেত্রে অর্ডিনারি আইটি কতটুকু বিশ্বস্থ।

অর্ডিনারি আইটি কতটুকু বিশ্বস্থ এটা জানতে যারা বেতন পাওয়ার পর রিভিউ দিয়েছে তাদের মুখ থেকে শুনে নিন।

অর্ডিনারি আইটি শুধু মাত্র অনলাইন ভিত্তিক নামসর্বস্ব ওয়েবসাইট নয়। অর্ডিনারি আইটি একটি আইটি ফার্ম যেখানে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সার্ভিস দেওয়া হয় ও কোর্স করা হয়

অর্ডিনারি আইটির নিজস্ব অফিস রয়েছে। অফিসের ছবি দখুন।

 আপনি গুগল মেপে অর্ডিনারি আইটির ভেরিপাইড অফিস লোকেশন ও বিস্তারিত দেখতে পারেন। অর্ডিনারি  আইটির সমস্ত লিঙ্ক এই আরটিকেলের নিচে দেওয়া আছে। কাজেই অর্ডিনারি আইটি ১০০% বিশ্বস্থ।

কিভাবে বাংলা আরটিকেল লিখে ইনকাম করতে পারব?

১মে আপনাকে একটি অনলাইন কোর্সের মাধ্যমে শেখাব যে কিভাবে আরটিকেল লিখে সঠিক নিয়মে আয় করতে হয় 

কোর্সে শিখানো হবে কিভাবে প্রযুক্তি বিষয়ক পোষ্ট বা আরটিকেল লিখতে হয়। কোথায় লিখবেন, কিভাবে লিখবেন,কিভাবে  পোষ্ট জমা দিবেন,পোষ্ট লেখার নিয়মাবলি,বিভিন্ন টিপস, কিভাবে বেতন প্রাপ্ত হবেন ইত্যাদি।

তার মানে আগে আপনাদেরকে কাজ শিখে দক্ষ হতে হবে এরপর জবে এপলাই করতে হবে

আরটিকেল লিখে আয় করার কোর্স কিভাবে করতে হবে? তথ্য পযুক্তি বিষয়ক আরটিকেল লেখা ও সাইটে জমা দেওয়ার পদ্ধতি সম্পর্কে অর্ডিনারি আইটির ভিডিওর মাধ্যমে প্রশিক্ষন দেওয়া হবে।

ইন্টারনেটের মাধ্যমে দেশের যেকোন প্রান্ত থেকে স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে সুবিধা মত প্রশিক্ষন নিতে পারবেন। এই কোর্সটি হবে ৭ দিনের। ৭ দিনের মধ্যে কিভাবে প্রযুক্তি বিষয়ক পোষ্ট লিখবেন, কিভাবে জমা দিবেন, পোষ্ট লেখার নিয়মকানুন ইত্যাদি শিখানো হবে।

প্রতিদিন ইচ্ছেমত কয়েক ঘন্টা প্রশিক্ষন করেই ৭ দিনের মধ্যে কোর্সটি সম্পূর্ণ করতে পারবেন।  যদিও অনেকে ২-৩ দিনের মধ্যেই কমপ্লিট করে ফেলে।

কোর্স শেষে কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করব?

এই অনলাইন কোর্সটি সফলভাবে শেয় হওয়ার পর অর্ডিনারি আইটিতে ফ্রিলেন্সিং পোষ্ট রাইটার হিসেব নিয়োগ হবেন। প্রতি ১ সপ্তাহে আপনাকে ১৪টি পোষ্ট জমা দিতে হবে।

কোন বিষয়ে পোষ্ট লিখবেন সে সম্পর্কে অর্ডিনারি আইটির টিম থেকে জানিয়ে দেওয়া হবে। বা পোষ্ট তৈরির নিয়মাবলি অনুসরন করে আপনি আপনার মনের মত পোষ্ট জমা দিতে পারবেন।

মনে রাখবেন ১ সপ্তাহের তার্গেট অনুযায়ী। প্রতি সপ্তাহে ইচ্ছে মত ২দিন ছুটি কাটাতে পারবেন। অফিসে আসার কোন দরনের ঝামেলা নেই। বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে স্মার্টফোন বা কম্পিটারের মাধ্যে পোষ্ট অফিসে জমা দিতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে প্রতি মাসে আয় হবে কত টাকা ও কোর্স ফি কত? ১ম মাসে আপনাকে ৩০০০ টাকা দেওয়া হবে। ২য় মাস থেকে ৮০০০টাকা দেওয়া হবে। প্রমোশন ফেলে সর্বোচ্চ বেতন ১৫০০০ টাকা করে পাবেন।

আপনি আপনার বেতন অফিসে এসে নিতে পারেন বা যে কোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও নিতে পারেন যেমন বিকাশ।
আর আপনার কোর্স ফি ১০৫০/- টাকা।

বাংলা আরটিকেল লিখে আয় করার কোর্সে আবেদনের যোগ্যতা কি কি?

বাংলা আরটিকেল লিখে আয় করার জন্য আপনার ব্যাক্তিগত ইন্টারনেট সংযুক্ত ডেক্সটপ, লেপটপ বা স্মার্টফোন থাকতে হবে। আপনার শিক্ষাগত যোগ্যতা নুন্যতম এস,এস,সি বা সমমান পাশ হতে হবে।

স্মার্টফোন বা কম্পিউটারে আপনার প্রযুক্তি বিষয়ক লিখালিখি করার দকক্ষতা থাকতে হবে। এই ভিডিওটি দেখে   সিদ্ধান্ত নিন যে, এ ধরনের কাজে প্রশিক্ষন নেওয়ার পর আপনি বাংলা পোষ্ট রাইটিং এর কাজ করতে পারবেন কি না। ইংরেজি লেখা বা ভিডিও দেখে তা বোঝার সামর্থ্য থাকতে হবে আপনার।

বাংলা আরটিকেল লিখে আয় করে প্রথম মাসের বেতন থেকে কি কোর্সের ফি পরিসোধ করতে পারব?

না। যদি ১ম মাসের বেতন থেকে কোর্স ফি কেটে রাখার কথা বলেন, এরমানে আপনি ফ্রিতে কোর্স করে আয় করার কথা বলছেন। পড়াশোনা শেষে চাকরি করে ভার্সিটির ফি জমা দেবেন,

এই সর্তে কেউ আপনাকে ভার্সিটিতে ভর্তি নিবে, নিবে না। তাই আপনাকে ১মে কোর্সের ফি পরিশোদ করতে হবে তারপর কাজ করে আয় করতে পারবেন।

এলিট রাইটার টিম কি?

৩০০০/- টাকা থেকে ৮০০০/- টাকা মাসিক বেতন স্কেলের আরটিকেল রাইটার টিমদেরকে জেনারেল রাইটার টিম বলে। আর ৯০০০/- টাকা থেকে ১৫০০০/- বেতন স্কেলের আরটিকেল রাইটার টিমকে এলিট রাইটার টিম বলে। জেনারেল রাইটার টিম থেকে প্রমোশন পেয়ে এলিট রাইটার টিমে যোগ দান করা হয়।

এলিট রাইটার টিমে কাজ করার সুবিধা

  1. ৯০০০/- টাকা থেকে ১৫০০০/- টাকা মাসিক বেতন দেওয়া হয়।
  2. প্রতিটি পোষ্টের জন্য ৩০০ থেকে ৫০০ টাকা প্রদান করা হয়।
  3. ৩০ টি পোষ্ট জবা দেওয়া হলে সেটাকে ১মাস ধরা হয়।
  4. পোষ্ট জমা দেওয়ার জন্য জেনারেল রাইটার টিমের মত ধারাবাদা সময় নেই।
  5. প্রতিটি পোষ্ট নুন্যতম ২-৩ হাজার শব্দের লিখতে হয়। হাত দিয়ে না লিখে মুখ দিয়ে কথা বলে যেভাবে টাইপিং করবেন
  6.  স্বাধীন ভাবে কাজ করা যায় ও প্রয়োজনে যে কোন সময় বেতন নেওয়া যায়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Rasel Khan - Apr 22, 2022, 3:01 AM - Add Reply

Sobai I ki frot

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ