বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট

বন্ধুরা, সকলকে স্বাগতম জানাচ্ছি, আজকের এই আর্টিকেলে। টাইটেল দেখে নিশ্চয়ই তোমরা বুঝতে পারছ যে, আজকের এই আর্টিকেলের বিষয়বস্তু কি? হ্যাঁ, বন্ধুরা, আজকের আলোচনা আর্টিকেল লিখে আয় করা সম্পর্কে। আমরা অনেকেই অনলাইনে আয় করতে চাই। কিন্তু, অনলাইনে আয় করতে গেলে নানান বাঁধার সম্মুখীন হতে হয়। অনেক সাইট আছে যা, আমাদের দ্বারা কাজ করিয়ে নেয়, কিন্তু পেইমেন্ট করে না। ফলে আমাদের মধ্যে অনেকেই পেইমেন্ট নিয়ে চিন্তায় থাকি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বন্ধুরা, চিন্তার কোনো কারণ নেই। কারণ, আজকে আমি তোমাদের সামনে এমন একটি সাইট নিয়ে কথা বলব, যে সাইট ১০০% বিশ্বস্ত, ১০০% পেইমেন্ট দেয়। এই সাইটটি বাংলাদেশেরই একটি সাইট। তোমরা যে সাইটে এই আর্টিকেলটি পড়ছ, সেরকমই আর্টিকেল রাইটিং একটি সাইটের সাথে তোমাদের পরিচয় করিয়ে দিব। তো চল দেরি না করে, সাইটটির নাম বলে, তার সম্পর্কে ডিটেইলসে সব কিছু বলা শুরু করা যাক। সাইটটির নাম জেআইটি আরনিং প্রোগ্রাম।

এই সাইটটি বাংলাদেশের একটি বাংলা আর্টিকেল লিখে আয়ের সাইট। এই সাইটে তোমরা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবে। এই সাইটে তোমাদের লেখা প্রত্যেক আর্টিকেল থেকে অনেক টাকা আয় করতে পারবে। এখানে পে পার ভিউ ১ টাকা থেকে ২ টাকা। অর্থাৎ, তোমাদের লেখা আর্টিকেলে যদি ১০০০ ইউনিক ভিউ হয়, তবে তোমরা ১০০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত পেতে পারো।

তাহলে বুঝতেই পারছ, এখানে পেই পার ভিউ কত বেশি। এখানে তোমাদের লেখা পাব্লিশ হয়ে গেলে, তোমরা তা বেশি বেশি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবে। কারণ, এতে ভিজিটর এর সংখ্যা বৃদ্ধি পাবে। আর ভিজিটর বৃদ্ধি মানে ভিউ বেশি। আর ভিউ বেশি মানে টাকা বেশি।

এই সাইটে আর্টিকেল লিখা ছাড়াও রেফারেল করে তোমরা টাকা আয় করতে পারবে। চল দেখে নিই, সাইটটির বিষয়বস্তু সম্পর্কে।
১) এই সাইটে রেজিস্ট্রেশন করার সাথে সাথে তোমরা ১০ টাকা পেয়ে যাবে। রেজিস্ট্রেশন করতে নিচের লিংকে ক্লিক কর।
https://blog.jit.com.bd/ref/merajmuradwriter

২) এরপর আর্টিকেল লিখে আয় করা শুরু করতে হবে। আর্টিকেল লেখার জন্য এখানে নির্দিষ্ট ক্যাটাগরি রয়েছে। কি কি বিষয়ে আর্টিকেল লিখা যাবে তা নিচে দেওয়া হলো।

অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং,সিম কার্ড অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল,  চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি,  অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, ম্যাসেজিং।

৩) এরপরে তোমাদেরকে তোমাদের আর্টিকেল লেখার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে।
          ক) তোমাদের লেখা অবশ্যই ইউনিক হতে হবে। অর্থাৎ, অন্য কোনো সাইটে লেখা নেই বা অন্য কোথাও এই লেখাটি নেই, তা নিশ্চিত করতে হবে। অন্য কোনো সাইট থেকে তোমরা লেখা কপি করে এখানে পেস্ট করলে, সেই লেখা গ্রহণ করা হবে না। তাই অবশ্যই কপি পেস্ট মুক্ত লেখা লিখতে হবে। অবশ্য, অন্য কোনো লেখা থেকে তোমরা ধারণা নিতে পারো।
         খ) তোমাদের নিজস্ব লেখা, কিন্তু তোমরা অন্য কোনো সাইটে সেই লেখা প্রকাশ করেছ, আবারও সেই লেখা এখানে লিখে সাবমিট করছ, তাহলে সেই লেখা গ্রহণ করা হবে না। অবশ্য, একই টপিকের লেখা তোমরা নিজের ভাষায় লিখে সাবমিট করতে পারো। তবে, মনে রাখতে হবে, তোমাদের একটি লেখা যেন বিভিন্ন সাইটে নাম পালটিয়ে না সাবমিট করা হয়। একই টপিকের লেখা তোমরা নতুন করে, সৃজনশীলতা মিশিয়ে লিখতে পারো।

          গ) তোমাদের লেখা অবশ্যই ৪০০ ওয়ার্ডের হতে হবে। কখনোই তোমরা ৪০০ ওয়ার্ডের নিচে লেখা সাবমিট করবে না। তোমরা চাইলে ৫০০, ৬০০ এভাবে ১০০০ ওয়ার্ডও লিখতে পারো।
         ঘ) অবশ্যই অবশ্যই একটি ইউনিক ফিচার ইমেইজ যুক্ত করতে হবে। তোমাদের লেখার টাইটেল অনুযায়ী তোমাদেরকে একটি সুন্দর ইমেইজ আপলোড করতে হবে।
         ঙ)  তাছাড়া, এমন কোন আর্টিকেল লেখা যাবে না যে আর্টিকেলটি মানুষের কোন প্রয়োজনে আসে না। যে আর্টিকেলটি মানুষের কোন প্রয়োজনে আসে না সে আর্টিকেল থেকে কোন বেনিফিট আশা করা যায় না।

        চ) আর হ্যাঁ, অবশ্যই বাংলা ভাষায় লিখতে হবে। অন্য কোনো ভাষায় আর্টিকেল লিখলে, তা এখানে গ্রহণযোগ্য হবে না।
তো বন্ধুরা, তোমরা নিশ্চয়ই সব বুঝতে পেরেছ। এবার একাউন্ট খোলার পালা। একাউন্ট খোলার জন্য নিচের লিংকটি কপি করে গুগলে সার্চ দাও, অথবা উপরের ২ নাম্বার বিষয়বস্তুর লিংকে ক্লিক কর।
https://blog.jit.com.bd/ref/merajmuradwriter

ধন্যবাদ সকলকে।

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/