বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা ৩ টি সাইট ১০০% পেমেন্ট

বন্ধুরা আজকে আলোচনা করা হবে বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা ৩ টি ওয়েবসাইট নিয়ে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো চলুন শুরু করি আজকের আলোচিত আর্টিকেলটি। বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা ৩ টি সাইট

১. জেআইটি

এখন আমি যে সাইটটির কথা বলছি সেটা হলো জেআইটি আর্নিং প্রোগ্রাম। আর্টিকেল লিখে আয় করার সাইটগুলোর মধ্যে এটি অন্যতম। এখানে আপনি আর্টিকেল লিখে খুব সহজেই আয় করতে পারবেন। সেজন্য আপনাকে প্রথমে রেজিস্টার করতে হবে। রেজিস্টার করার জন্য এই লিংকে প্রবেশ করেন। Register Here

রেজিস্টার করলেই পাবেন ১০ টাকা বোনাস। এরপর আপনি আর্টিকেল লিখতে পারবেন। আর্টিকেল অবশ্যই ৩৫০ শব্দের হতে হবে। সাবমিট করার পর তা পেন্ডিং থাকবে। এডমিন তা দেখার পর এপ্রুভ করবেন। এক্ষেত্রে আর্টিকেলটি অবশ্যই ইউনিক ও কপিপেস্ট মুক্ত হতে হবে।

কিন্তু পাবলিশ হওয়ার পর আর্টিকেলের জন্য কোনো টাকা পাবেন না। আরে হতাশ হওয়ার কোনো কিছু নেই। আপনি আপনার আর্টিকেলের ভিউয়ের মাধ্যমে প্রচুর টাকা আয় করতে পারবেন।

আপনার প্রকাশিত আর্টিকেলে যদি ১০০০ ভিউ হয় তাহলে আপনি পাবেন ৮০০ টাকা। আর এই সাইটে মাত্র ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ করতে পারবেন। আর ১০০ টাকা হলেই বিকাশ/নগদ/রকেটের মাধ্যমে নিতে পারবেন।

আর রেফারের মাধ্যমেও আপনি আয় করতে পারবেন। আপনি যদি কাউকে রেফার করেন তাহলে আপনি তার আয়ের ২০% পাবেন। আমি নিজে এই সাইটে আর্টিকেল লিখে টাকা আয় করেছি। আপনি এখন যে সাইট ভিজিট করছেন সেটিই এই সাইট।

২. গ্রাথোর

বাংলাদেশের প্রথম সারির ব্লগ সাইট গুলোর একটি হলো গ্রাথোর.কম। ২০১৮ সালে এই সাইটটি চালু করা হয়। এই সাইটে আপনি অতি সহজে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

প্রথমে আপনাকে নিবন্ধন করতে হবে। এখানে আপনি সর্বনিম্ন ৩৫০ শব্দের আর্টিকেল লিখতে পারবেন। এই সাইটে আপনি প্রতিটি আর্টিকেলের জন্য ১০ টাকা থেকে ৫০ টাকা। আর প্রিমিয়াম মেম্বারদের আরো বেশি টাকা দেওয়া হয় প্রতি আর্টিকেলে।

এই সাইটে রেফারের মাধ্যমে আয় করা যায়। প্রতি রেফারে আপনি পাবেন ১০০ টাকা। আর ১০০০ টাকা হলে বিকাশ/নগদ/রকেটের মাধ্যমে তুলতে পারবেন। আর প্রিমিয়াম মেম্বাররা ৮০০ টাকা হলে তুলতে পারবেন। এই সাইটটি ভিজিট করতে এখানে ক্লিক করেন।

৩. ট্রিকবিডি

বাংলাদেশের টেক রিলেটেড সাইটগুলোর মধ্যে অন্যতম হলো ট্রিকবিডি.কম। এই সাইটটি প্রতিষ্ঠিত হয় ২০১৩ সালে। এই সাইটে প্রতিদিন গড়ে প্রায় ২০০০ ভিজিটর আসে। এই সাইটে আপনি ব্লগ লিখে আয় করতে পারবেন।

এই সাইটের সিস্টেম একটু আলাদা। প্রথমে আপনাকে রেজিস্টার করতে হবে। এরপর আপনাকে ৩ টি কপি মুক্ত আর্টিকেল লিখে ট্রিকবিডি সাপোর্ট টিমকে মেইল করতে হবে।

তারা পর্যালোচনা করার পর আপনার আর্টিকেল পাবলিশ করবে আপনাকে অথার/লেখক পদ দেওয়া হবে। এরপর থেকে আপনি যখন পোস্ট লিখবেন তখন সাথে সাথে পাবলিশ হয়ে যাবে। এবং মান অনুযায়ী টাকা যুক্ত হয়ে যাবে আপনার একাউন্টে।

৫০০ টাকা হলে আপনি বিকাল/নগদ/রকেটের মাধ্যমে টাকা তুলতে পারবেন। আমি এই সাইটের একজন অথার। এই সাইট ভিজিট করতে এখানে প্রবেশ করেন।

তো বন্ধুরা আশা করি বুজতে পেরেছেন। কোনো সমস্যা হলে কমেন্ট করতে ভুলবেন না। তো আজকে এ পর্যন্তই। ধন্যবাদ!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ