হাতের মোবাইলটিকেই কিভাবে ইনকামের হাতিয়ার হিসেবে কাজে লাগাতে পারবেন।

একটা স্মার্টফোন এখন সবার হাতে হাতে ঘুরে। এটা যে কত বড় একটা বিষয় তা এখনো হয়তো কেও অনুভবই করতে পারেনি। আপনি হয়তো অনেক ইউটিউব এবং আর্টিকেল থেকেই জেনুইন রাস্তা খোজার চেষ্টা করেছেন। এই আর্টিকেলটি তাদের সহায়তা করবে যারা ঘরে বসে মোবাইলে আয় শুরু করতে চাচ্ছেন কোনো ধরনের রিস্ক ছাড়াই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি একজন স্টুডেন্ট, বিজনেসম্যান বা প্রফেশনাল জব যাই করেন না কেনো, আপনার অবসরে ঘরে বসে আছেন? সামান্য হলেও চাচ্ছেন নিজের হাত খরচটা ইনকাম করতে?

মন টা কে স্থির করুন। আপনার একটা স্মার্টফোন আর নেট কানেকশান থাকলেই এনাফ।  ওহো আমারতো ল্যাপটপ নেই কি হবে আমাকে দিয়ে এমনটা মোটেই ভাববেন না।

চলুন মোবাইল ফোনের সাহায্য  অনলাইন ইনকামের কি কি উপায় থাকতে পারে জেনে নেইঃ

ইউটিউবারঃ

বর্তমান সময় ইনকামের সবচেয়ে হাইপড একটা ওয়ে ইউটিউবার হওয়া। ফুড রিভিউ, রেসিপি, মুভি রিভিউ, মিউজিক ভিডিও তৈরি, সচেতনতামূলক ভিডিও, তথ্য সমৃদ্ধ ভিডিও,  ট্র্যাভেল ভিডিও কি নেই এখানে! সুন্দর আকর্ষনীয় একটি নাম দিয়ে চ্যানেল খুলে নিয়ে মন মতো সময় দিয়ে সহজেই ভিডিও বানিয়ে ফেলা যায়।

যেকোনো একটা টপিক বেইজড ভিডিও তৈরি করে ফোন থেকেই আপলোড করে দিন। কয়েক মাস পর দেখবেন একটা ভালো পরিমান টাকা আসছে।

ফটোগ্রাফিঃ

একটা সময় ছিলো মানুষ শখের বসে ফটোগ্রাফি করতো। এখন ফটোগ্রাফির ই বিভিন্ন ক্যাটাগরি বের হয়েছে। চাইলেই মোবাইল ফটোগ্রাফির বিভিন্ন কম্পিটিশনে অংশ নিয়ে ফেলতে পারবেন। এমন অনেকে আছেন ভালো একটি স্মার্টফোন দিয়েই অকেশনালি ফটোগ্রাফি করে বেশ ভালোই ইনকাম করছেন।

স্টুডেন্টদের জন্য এটা একটা ভালো পন্থা। আমি এমন একজন কে চিনি যিনি বিভিন্ন অকেশানে পার পিস ২০ টাকা করে ছবি তুলে এডিট করে দিতো। এখন তার কাছে ছবি তোলার জন্য সিরিয়াল দিতে হয়!

ব্লগিংঃ

ব্লগিং পেশাটিকে এখন আর পার্ট টাইম না বরং ফুলটাইম পেশা হিসেবে এর চাহিদা ব্যাপক। এর সবচে বড় সুবিধা হলো একদম ঘরে বসেই অনায়াসে ইনকাম করা যায়। ভোর থেকে রাত পর্যন্ত সুবিধাজনক সময়টুকুতেই কাজ করা যায়। ঘরদোর সামনে আপনি সময় সুযোগ মতো কাজ করতে পারবেন।  আপনার যদি হালকা লেখালেখির হাত থাকে এমন অনেক সাইট পেয়ে যাবেন যেখানে লেখালেখি করে বেশ ভালোই ইনকাম করার সুযোগ পাবেন।

ভিডিও দেখা ও শেয়ারঃ

অনেক  ব্যাবসায় ভিত্তিক ইউটিউব চ্যানেল রয়েছে তারা তাদের পণ্যের প্রসারের জন্য ভিডিও দেখা ও শেয়ার এর জন্য যৎসামান্য পেমেন্ট এর সুযোগ রাখছে। আপনি যদি অল্পতেই সন্তুষ্ট তাকতে চান বা ধীরে আগানোর মানসিকতা তাকে তাহলে এই ওয়ে টি আপনার জন্য বেষ্ট অপশন হতে পারে।

জিমেইল একাউন্ট ক্রীয়েটঃ

এটি হচ্ছে মোবাইল দ্বারা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় ও সহজ একটি মাধ্যম ।এখানে কাজ করার জন্য আপনার কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই। এমন অনেক গেমিং সাইট আছে যেখানে জিমেইল একাউন্ট কিনতে চায়। আপনি নিজে জিমেইল একাউন্ট খুলে সেটআপ দিয়ে সেখানে বিক্রয় করে ইনকাম করতে পারবেন।

পণ্য ডেলিভারি সার্ভিসঃ

আজকাল পণ্য ডেলিভারীর জন্য বিশ্বস্ত ডেলিভারি সার্ভিসের খোজ করেন ডিলার রা। আপনি আপনার স্মার্টফোন থেকেই  ডেলিভারি সার্ভিস এর একটা ওয়েবসাইট পরিচালনা করতে পারবেন খুব সহজেই।
তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই বিশ্বস্ততার পরিচয় দিতে হবে। ফেইসবুক ভিত্তিক অনেক অনলাইন বিজনেস পেইজ পেয়ে যাবেন যারা বিশ্বস্ত ডেলিভারি সার্ভিসের খোজ করছে। দ্বিধা কাটিয়ে একবার মাঠে নেমেই দেখুন না!

বর্তমান এই প্রযুক্তির যুগে গৎবাঁধা নিয়মেই ইনকাম করবো এমনটা ভেবে বসে থাকা বোকামি হয়ে যাবে। যেটাই করুন ধৈর্য ধরুন সবার আগে, কান দুটো বন্ধ রাখুন। আশেপাশের কারো কথায় একদম হতাশ হবেন না। বিশ্বাস রাখুন নিজের উপর, আপনিই পারবেন।

ভালো লাগলে শেয়ার দেবেন।
আজ এই পর্যন্তই। ভালো থাকুন।❤️

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ