কুইজ খেলে টাকা ইনকাম ২০২২( সর্ম্পূণ গাইডলাইন)

কুইজ খেলে ইনকাম কথা শুনে অবাক হয়েছেন! অবাক হওয়ার কিছু নেই। কুইজ খেলে এখন ইনকাম করা সম্ভব....

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কুইজ খেলে টাকা ইনকাম ২০২২ঃ-  বর্তমানে আমরা একটি আধুনিক যুগে বসবাস করছি যেখানে সবকিছু এখন অনলাইন ভিত্তিক। আর এখন আমাদের চারপাশের সবকিছু ধীরে ধীরে অনলাইন এর উপর নির্ভরশীল হয়ে পরেছে।

আর বর্তমানে তরুণ তরুণী অনলাইন ইনকাম এর দিকে ঝুঁকে পড়ছে।বর্তমানে অনলাইন ইনকাম করার অসংখ্য উপায় রয়েছে। তবে,আজকের পোস্টে আমরা জানব কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করা যায়? 

তবে, মনে রাখবেন অনলাইন থেকে ইনকাম করার হাজারটা উপায় থাকলেও এখান থেকে ইনকাম করার জন্য যা খুবই গুরুত্বপূর্ণ তা হলো আপনার দক্ষতা।

যদিও কুইজ খেলে অনলাইন থেকে ইনকাম করার জন্য তেমন কোন দক্ষতা প্রয়োজন হয় না, তবুও কিছু দক্ষতা থাকলে ভালো হয়।কারন বর্তমান এই অনলাইন ভিত্তিক জগতে যে যত বেশি দক্ষ তার ইনকাম তত বেশি হবে।

তবে অনলাইন ইনকাম করার জন্য দক্ষতার পাশাপাশি আপনার আর গুণ থাকতে হবে তা হলো ধৈর্য। কারন ধৈর্য ছাড়া কখনও অনলাইন ইনকাম করা সম্ভব নয়।

ত চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে জেনে নেই কিভাবে অনলাইন থেকে কুইজ খেলে ইনকাম করা যায়?

Table of content :-

১/ কুইজ বলতে কি বুঝায়?

২/ কুইজ খেলে কি সত্যি টাকা ইনকাম করা সম্ভব? 

৩/ কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করা যায়? 

৪/ কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

৫/ কুইজ খেলে টাকা ইনকাম করার সেরা এপস ২০২২।

১/ কুইজ বলতে কি বুঝায়?

এই পোষ্টে আমরা জানব কুইজ খেলে ইনকাম করার সর্ম্পকে তবে তার আগে আমাদের জানতে হবে কুইজ কি? আমরা কমবেশি সবাই নিশ্চয়ই কুইজ খেলেছি।অনেকের কাছেই এটি একটি মজার খেলা। 

কুইজ মানে হচ্ছে আপনাকে একটি প্রশ্ন করা হবে আর আপনাকে তার উত্তর দিতে হবে। আর উত্তর দেওয়ার জন্য এখানে আপনাকে কিছু option দেওয়া হবে আর এটিই হচ্ছে কুইজ।

আবার এই কুইজকে আমরা অনেক সময় বহুনির্বাচনি বা MCQ(multiple choice question)বলে থাকি।

২/ কুইজ খেলে কি সত্যি টাকা ইনকাম করা সম্ভব? 

আপনাদের মনে হয়তো এখন প্রশ্ন জাগতে পারে কুইজ খেলে কি সত্যি টাকা ইনকাম করা সম্ভব? নাকি সব মিথ্যা? 

কথাটি কিন্তু মুঠেও মিথ্যে নয়! আর আমাদের এই ওয়েবসাইট থেকে সবসময় আমরা সর্ম্পূণ সত্যি দিয়ে থাকি।তাই কুইজ খেলে টাকা ইনকাম করার কথা মিথ্যা মনে করার কিন্তু কোন মানে নেই। 

তবে, আপনি যদি চিন্তা করেন যে কুইজ আপনি অনেক টাকা পেয়ে যাবে এবং এতে আপনার সারা জীবন চলবে তবে আমি বলতে বাধ্য হব আপনি বোকার স্বর্গে বাস করছেন। 

তবে আমি এই কথা বলছি না যে কুইজ খেলে আপনি একদমই আয় করতে পারবেন না। তবে মোটামুটি যে টাকা ইনকাম করতে পারবেন তা দিয়ে আপনার হাত খরচ চালাতে পারবেন।সেটুকু আমি নিশ্চিত ভাবে বলতে পারি। 

আমার মনে হয় টাকা ইনকাম করার জন্য সবচেয়ে সহজ উপায় হবে কুইজ খেলা। কারন কুইজ আপনি আপনার মোবাইল দিয়ে খেলে টাকা ইনকাম করতে পারবেন। 

আর সবচেয়ে বড় কথা হলো কুইজ খেলে টাকা ইনকাম করার পাশাপাশি কুইজ খেলার ফলে আপনার general knowledge বৃদ্ধি পাবে।আর এটি কিন্তু আপনার জন্য একটা ভালো দিক।

৩/ কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করা যায়? 

কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে একটি বিশস্ত platform এ account  খুঁলতে হবে।এবং এর পর আপনাকে বিভিন্ন কুইজে অংশগ্রহণ করে উত্তর দিতে হবে।এখানে আপনার দেওয়া প্রতি সঠিক উত্তরের জন্য নির্দিষ্ট পরিমান টাকা দেওয়া হবে।

যখন কুইজ খেলে আপনার account এ নিদিষ্ট পরিমান টাকা জমা হবে তখন আপনি তা উইথড্র দিতে পারবেন।আর এই ভাবেই মূলত কুইজ খেলে টাকা ইনকাম করতে হয়।

কুইজ খেলা অনেকটা পরিক্ষা খাতার MCQ (multiple choice question)এর মতো। তবে পার্থক্য হলো শুধু পরিক্ষার MCQ সঠিক উত্তর দেওয়ার জন্য নম্বর দেওয়া হয় আর কুইজের সঠিক উত্তরের জন্য টাকা দেওয়া হয়। 

৪/ কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

কুইজ খেলে ইনকাম করা সহজ হলেও এর জন্য প্রয়োজন হবে কিছু বেসিক জিনিস।চলুন জেনে নেওয়া যাক সেগুলো কি।

* একটি ডিভাইস। 

* ইন্টারনেট কানেকশন। 

* কুইজ এর দক্ষতা। 

*পেমেন্ট মেথড। 

 

৫/ কুইজ খেলে টাকা ইনকাম করার সেরা এপস ২০২২।

বর্তমানে অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করার অনেক apps রয়েছে। তবে তার মধ্য থেকে আজ আমি আপনাদের সাথে শেয়ার করব জনপ্রিয় কিছু কুইজ খেলে ইনকাম করার এপস।

1. Quizi.

2.Quickbook.

3. Perk pop quizi.

4. Qureka.

5. Winzo.

6. Mindit. 

7. Trivia.

8. 888quizi.

9. BrainBaazi.

এগুলো ছাড়াও আরও অনেক এপস রয়েছে। 

সর্বোপরি আমাদের শেষ কথাঃ-

ত বন্ধুরা আজকের পোস্টে আমরা জানলাম, কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করা যায়?    আর এই পোষ্টে আমি বিস্তারিত আলোচনা করেছি কুইজ খেলে কিভাবে ইনকাম করা যায়।  ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।