কবিতা লিখে আয় করার বিশ্বস্ত ২টি সাইট- বিকাশে পেইমেন্ট

বন্ধুরা, তোমরা কি জানো এমন কিছু সাইট আছে, যেগুলোতে কবিতা লিখে আয় করা যায়? অনেকেই বলবে, কবিতা লিখে আমরা কি করে আয় করব? আর কোন সেই সাইট, যে সাইট কবিতার বিনিময়ে আমাদের অর্থ দিবে? বন্ধুরা, চিন্তার কোনো কারণ নেই। আজ আমি তোমাদের সামনে এমন ২টি সাইটের কথা বলব, যারা কবিতা লিখার মাধ্যমে তোমাকে টাকা দিবে। আর এরা ১০০% পেইমেন্ট দেয়। বলতে গেলে এরা খুবই বিশ্বস্ত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা ছোট থেকেই অনেকেই নানান বিষয়ে কবিতা লিখি। কবির মতো না হোক, নিজের মতো করেই কবিতা লিখি। কখনো স্কুলে বন্ধুদের সামনে নিজের সম্মান বাড়ানোর জন্য কবিতা লিখি। কখনো বাবা, মাকে খুশি করার জন্য কবিতা লিখি।

আবার কখনো স্কুলে স্যাররা কবিতা লিখতে দেন। মাঝে মাঝে স্কুলের বিভিন্ন ম্যাগাজিন বা এলবামে আমরা কবিতা লিখি। বিভিন্ন প্রতিযোগিতায় কবিতা লিখা হয়। আবার কেউ কেউ এমন আছি, যারা প্রেমিকার জন্য কবিতা লিখে।

তো এই যে আমরা কবিতা লিখি, এসব কবিতা থেকে কি আমরা কোনো টাকা পাই। প্রতিযোগিতায় জিতলে অবশ্য পুরস্কার পাই। কিন্তু সেই প্রতিযোগিতা তো প্রতিদিন আর হবে না। ফলে প্রতিদিন টাকা বা পুরস্কার আমরা পাবো না। কিন্তু আমরা যদি অনলাইনের কিছু বিশ্বস্ত সাইটে কবিতা লিখি, সেই সাইটগুলোর কর্তৃপক্ষ আমাদেরকে এসব কবিতার বিনিময়ে টাকা দিবে।

আমি নিজেই এসব সাইট থেকে টাকা আয় করি। কবিতা তো আমি ভালো লিখতে পারি না। তবুও, নিজের মতো করে লিখি। অন্য কোনো সাইট থেকে চুরি করে লিখা যাবে না।

চল এবার জেনে নিই, কোন সেই ২টি সাইট, যারা কবিতার বিনিময়ে টাকা দেয়?
১) গ্রাথোর
২) ডিউটি

১মে আসি গ্রাথোরকে নিয়ে। গ্রাথোর হচ্ছে এমন একটি সাইট, যেই সাইটে আর্টিকেল লিখে আয় করা যায়। কমেন্ট করে আয় করা যায়। অন্যের পোস্ট দেখে আয় করা যায়। পোস্ট শেয়ার করে আয় করা যায়। পেইড টাস্ক করে আয় করা যায় এবং রেফারেল করেও আয় করা যায়।

তো এই গ্রাথোরে তোমরা আর্টিকেল লেখার জন্য বিভিন্ন ক্যাটাগরি দেখতে পাবে। সেখান থেকে তোমরা কবিতা অপশনটি সিলেক্ট করবে। কবিতা অপশনটি সিলেক্ট করার পর এখানে যেভাবে আর্টিকেল লিখতে হয়, সেভাবে লিখবে। প্রতি আর্টিকেল পাবলিশ হওয়ার সাথে সাথে ১০ থেকে ১০০ টাকা দেওয়া হবে। তোমরা যদি না জানো যে, এখানে কি করে আর্টিকেল লিখতে হয়, তবে তোমরা নিচের আর্টিকেলটি পড়ে আসতে পারো।

https://blog.jit.com.bd/bangla-writing-income-3253

উপরের আর্টিকেলটিতে আমি গ্রাথোরে কি করে আয় করা যায় সে সম্পর্কে লিখেছি। কবিতা ছাড়াও বিভিন্ন বিষয়ে লেখালেখি করে আয় করার জন্য গ্রাথোর কর্তৃপক্ষ অনুমতি দেয়। ওই আরটিকেলটি পড়ে আসলে তোমরা সব বুঝতে পারবে।

এবার আসি ডিউটি সম্পর্কে। এই সাইটটিও কবিতা লেখার জন্য টাকা দেয়। এখানে কবিতা পাবলিশ করার পর, যত ভিউ ততো টাকা দেওয়া হবে। প্রতি ১০০০ ভিউসে ১ ডলার দেওয়া হয়। ১ ডলার মানেই ৮০ টাকা। তোমরা এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে, আমাকে কমেন্ট করে জানাতে পারো।

তো বন্ধুরা, দেড়ি কেন? এখনি এসব সাইটে রেজিস্ট্রেশন করে কবিতা লিখে আয় করা শুরু করো। আর এরকম নিত্য নতুন আরনিং সাইট সম্পর্কে জানতে চাইলে জেআইটি এর পাশেই থাকো।

তোমরা চাইলে আমার ইউটিউব চ্যানেলে প্রবেশ করে আরনিং সাইট সম্পর্কে নিত্য নতুন ভিডিও দেখতে পারো। আর ভালো লাগলে সাবস্ক্রাইব করতে পারো। ইউটিউব চ্যানেলের লিংক কমেন্টের অপশনে পেয়ে যাবে।

ধন্যবাদ সকলকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/