YouTube এর মতো PlyGig.com থেকে Video Upload ঘরে বসে আপনিও মাসে ১০০-২০০ ডলার আয় করতে পারেন

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন আর আলরহ্ র রহমতে সবাই  ভাল থাকবেন এটাই কামনা করি ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে করোনা ‌ব‌্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সারাদেশে চলছে কঠোর লকডাউন। যেভাবে করোনা বৃদ্ধি পাচেছ আগামি ১৪ তারিখ থেকে লকডাউন আরো কঠোর হবে। তো বন্ধুরা অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। আর বের হলে অবশ‌্যই মাস্ক ব‌্যাবহার করুন, আর বারবার হাত স‌্যানিটাইজড করুন এবং ঘরে ফিরে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোবেন। নিজে সুস্থ থাকুন এবং পরিবারের সবাইকে সুস্থ রাখার চেষ্টা করুন।

করোনায় ঘরে থেকে যেমন সবাই বোর হই, তেমনি অধিকাংশ মানুষের আয়ের পথও বন্ধ । তো বন্ধুরা যাদের পিসি বা অ‌্যান্ড্রোয়েড ফোন আছে তারা চাইলে ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে আয় করতে পারবেন এবং সময়ও কাটাতে পারবেন।

যাইহোক এবা মূল আলোচনায় আসা যাক

আমরা জানি প্রতেক মানুষের মধ্যে কোন না কোন ট্যালেন্ট আছে। আর এখনই ট্যালেন্টকে কাজে লাগানোর সময় হয়ে এসেছে। একটু চেষ্টা করলে আপনিও প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন। চাইলে আপনি অনলাইনে ক্যারিয়ার গড়তেও পারবে। অনলাইনে আয় করতে তেমন কিছুই লাগেনা, লাগে শুধু ধৈর্য আর ইচ্ছা।

আর অনলাইন থেকে আয় করার নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হলো YouTube,  Dailymotion and Plygig । বর্তমানে বাংলাদেশে অনেক মানুষ আছেন যারা এসব সাইট থেকে প্রচুর টাকা আয় করে চলেছে।

YouTube,  Dailymotion এ দুইটির নাম আপনারা সবই এ জানেন, কিন্তু Plygig.com এর নাম তা আপনদার কাছে নতুন। আজকে এটা নিয়েই আলোচনা করছি।

PlyGig.com কি?

PlyGig ও হলো YouTube এর মতো, যেখান থাকে আপনি ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবেন। এই সাইট এর বড় সুবিধা হলো এই সাইট এ আপনি Movie, Tv Shows দিতে পারবেন যা আগে Dailymotion এ করা যেতো কিন্তু এখন কপিরাইট আর কারণ এ দেওয়া যায় না। এবং ভিডিও কোনো প্রকার বাফারিং ছাড়া চলবে। 

PlyGig এর সুবিধাগুলি কিঃ

PlyGig এর সবচেয়ে ভালো ২ টি সুবিধা

১.  প্রথম সুবিধা হলো ওরা Bkash এ Payment করে (আপনি চাইলে Paypal দিয়ে ও করতে পারবেন)
২. মাত্র 30$ হলেই আপনি টাকা Payout করতে পারবেন

PlyGig এ কিভাবে ভিডিও আপলোড করবেন?

ভিডিও আপলোড বা দেখার জন্য আপনাকে লগইন করতে হবে (New Account Create Link) একাউন্ট খোলার পর বা লগইন করার পর Upload Video তে ক্লিক করুন। 

আপনার ভিডিও Tittle এবং Description দিন। ভিডিও লিংক নিয়ে ৪ নম্বর পয়েন্ট এ দিয়ে দিন। আপনার ভিডিও  কত মিনিট তার  Duration দেন, যেমন ভিডিওটি ১ ঘণ্টা ২০ মিনিটে হলে (১:২০:০০) এমন দিবেন। তারপর Quality দেন যেমন HD, 720p, DVD, 480p ইত‌্যাদি।

ভিডিও আপলোড এর গুরত্বপুর্ন বিষয় হলো Video Link টি। এরা ৪টি  টাইপ এর লিংক সাপোর্ট করে

 ১. YouTube

 ২. Vimeo

৩. Dailymotion

৪. Google Drive.

যারা Movie বা Tv Shows দিবেন তাদের জন্য ই Google Drive. Google Drive এ ভিডিওর  লিংক টা কপি করে সেটাই আপনি Video Link এ দিবেন।

Publish করলে আপনি 404 Error page পাবেন। টেনশন এর কোনো কারণ নেই। আপনার ভিডিও টি Pending এ আছে তাই আপনি পাচ্ছেনা, ৩-৪ ঘণ্টা পর আপনার ভিডিও পাবলিশ হয়ে যাবে।

তারপর আপনি Video ট্যাব এ গেলে আপনার ভিডিও পাবেন।

কিভাবে এ আপনার ইনকাম দেখবেন?

Menu তে গেলে আপনি Earning Report পাবেন ঐখান থেকে আপনি আপনার ইনকাম চেক করতে পারবেন।

কিভাবে এ টাকা পাবেন?
আপনার একাউন্ট এ ৩০$ হলেই আপনি টাকা ওঠাতে পারবেন। সাইটি ১-১০ তারিখ এর মাঝে  আপনাকে পেমেন্ট করে দিবে।

টাকা পাবার জন্য এদেরকে আপনার ফোন নম্বর দিতে হবে। কারণ এরা টাকা দেবার আগে আপনকে ফোন দিবে এবং আপনার একাউন্ট ভ্যারিফিকেশন করবে। এবং এই নম্বর এ Bkash করে আপনাকে টাকা পাঠাবে এবং তাও Conform করবে।

এই সাইট থাকে আপনি ১০০% টাকা পাবেন।

আজ এ পর্যন্ত। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Sahariar Kabir Joy - Apr 16, 2021, 8:08 PM - Add Reply

Paygig একটি Scam সাইট।

You must be logged in to post a comment.
Imran - Apr 27, 2021, 10:43 PM - Add Reply

nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ