সহজে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করে আয় করা উপায়

আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আপনাদেরকে আজকে আমি শিখাবো কিভাবে আপনারা ওয়েবসাইট তৈরি করতে পারেন তা থেকে সহজে ইনকাম করতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ওয়েবসাইট তৈরি করা এখন পানির মত সোজা বলতে গেলে তার থেকে আরও বেশি সোজা।আমি আজকে আপনাদেরকে যেভাবে শিখাব আপনি খুবই তাড়াতাড়ি খুব সহজে ওয়েবসাইট খুলতে পারবে।

তো আরো বেশি বকবক না করে লেটস স্টার্ট

আপনাদের যেটা করতে হবে গুগলে গিয়ে সার্চ করতে হবে www.wapkiz.com

তারপর প্রথমে আসা সাইটটিকে আপনাদেরকে ক্লিক করতে হবে।

ক্লিক করার পর আপনাদেরকে এ সাইটে রেজিস্টার করতে হবে রেজিস্টার করার জন্য আপনাদেরকে রেজিস্ট্রার অপশন এ ক্লিক করতে হবে।তারপর এমন একটি পেজে নিয়ে যাবে।

রেজিস্টার বাটনে ক্লিক করার পর এমন একটি পেজ খুলে যাবে।আপনাকে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে।এর জন্য আপনাদের ইমেইল থাকা অবশ্যক।

রেজিস্টার করার জন্যে এখানে একটা ইউজারনেম দিতে হবে।মনে রাখবেন যেন username' ভেতর কোনো ফাঁকা স্থান না থাকে বা কোন চিহ্ন ব্যবহার না করা হয়।তারপর আপনাদেরকে একটা ব্যক্তিগত ই-মেইল দিতে হবে।নাহলে আপনার সাইটের তথ্য ফাঁস হয়ে যেতে পারে।তারপর আপনাদেরকে একটা শক্তিশালী পাসওয়ার্ড দিতে হবে।তারপর একটা ক্যাপচা পূরণ করতে হবে।উপরে যা লেখা থাকবে তা বক্সে লিখে দিলেই হয়ে যাবে।নিচে টিকমার্ক দিতে হবে।তারপর create now তে ক্লিক করতে হবে।

তারপর আপনাদের সামনে এমন একটি পেজ ওপেন হবে।

যদি আপনার রেজিস্ট্রেশন সঠিকভাবে হয়ে থাকে তাহলে আপনাকে এমন একটা পেজে নিয়ে যাওয়া হবে।

স্ক্রিনশট অনুযায়ী ফলো করুন

প্রথমে আপনার সাইটের একটা নাম দেবেন।নামটা লিখবেন তার ভেতর জানি কোনো ফাঁকা না থাকে বা কোন চিহ্ন ব্যবহার না করা হয়।তারপর যেখানে wapkiz.com লেখা আছে।সেটা এরকমই রাখুন।তারপর নিচের বক্সে আপনার সাইটের ডিসক্রিপশন দিতে হবে।যেমন ভাবে আমি দিয়েছি।

তারপর আপনার সাইটের ক্যাটাগরি টা সিলেক্ট করতে হবে যেহেতু আমরা ব্লগ সাইট তৈরী করেছি সেহেতু আমরা ব্লগ দিয়ে দিলাম।তারপর create now তে ক্লিক করতে হবে।

সকল তথ্য যদি ঠিক থাকে তাহলে এরকম একটা পেজ খুলে যাবে।

এটা হল আপনার সাইটের menu panel।

যেটা থেকে আপনার সাইটটি কাস্টমাইজ করতে পারেন বা কন্ট্রোল করতে পারেন।এর ফাকে আমাদের একটা জিনিস ডাউনলোড করতে হবে।ডাউনলোড লিঙ্কটা নিচে দিয়ে দিচ্ছি।

www.maxtube.wapkiz.com

আপনাদেরকে দেখাবো কিভাবে এই লিংক থেকে  ডাউনলোড করবেন।প্রথমে আমার দেওয়াল লিংক এ ক্লিক করতে হবে।

তারপর এমন একটা পেজে নিয়ে যাবে

তারপর nkwap forum v1 them nkbd se এখানে ক্লিক করতে হবে।তারপর এমন একটা পেজে নিয়ে যাবে

তারপর যেটা করতে হবে সেটা হল download/save file এ ক্লিক করতে হবে।তারপর এমন একটা পেজে নিয়ে যাবে

আমি যেখানে ক্লিক করেছি সেখানে ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।

এখন আপনাদের যেটা করতে হবে আবার সাইটের menu panel এ চলে যেতে হবে।না বুঝলে স্ক্রিনশট ফলো করুন।

তারপর একটু নিচে আসলে দেখতে পাবেন যে লেখা them backup/restore আছে তারপর সেটাতে ক্লিক করতে হবে

ওটাতে ক্লিক করার পর এমন একটা পেজে নিয়ে যাবে।

ওখানে যে লেখা আছে browse ওটাতে ক্লিক করে যে ফাইলটা ডাউনলোড করেছিলেন সেটা ওখানে আনুন।কাজ শেষ এখন submit এ ক্লিক করুন।আপনার them যদি সটিকভাবে আপলোড হয় তাহালে এমন একটা পেজে নিয়ে যাবে।

এখন আপনার ওয়েবসাইট টি তৈরি হয়ে গেল।এখন চেক করতে আপনার ওয়েবসাইটি কেমন হলো।তারজন্য আপনাকে উপরে থাকা view লিখাটিতে ক্লিক করতে হবে।

ক্লিক করার আপনি টিক এরক কিছু দেখতে পারবেন

দেখুন মোটামুটি একটা ব্লগ সাইটের মতো হয়ে গেছে।

+"তৈরি করা সাইট থেকে কিভাবে ইনকাম করবেন"+

এখন কিছু কথা বলা যাক আমার অত সহজে ওয়েবসাইট বানিয়ে ফেললাম এখন কি টাকাও যে তারাতারি ইনকাম হবে এটা কিন্তু একদম ভুল ধারনা।

হ্যাঁ কিভাবে টাকা ইনকাম করবেন তার মাধ্যমটা আমি দেখিয়ে দেবো ঠিকই কিন্তু আপনাকে খুবই কষ্ট করতে হবে।একটা সাইট প্রতিষ্ঠিত হওয়ার জন্য অনেক কষ্ট করা লাগে ও শ্রম দিতে হয়।আমরা যেহেতু এখন একটা ব্লগ সাইট খুলেছি সেহেতু আপনাকে এখানে অনেক লেখালেখি করতে হবে কনটেন্ট বানাতে হবে।যাতে লোকেরা আপনার সাইটে ভিজিট করেন।ভিজিট করাতে পারলে কাজের কাম হবে।মনের মানুষ যদি না করে তাহলে কিছুই হবে না।কনটেন্ট বানাতে হবে অনেক লেখালেখি করতে হবে পরিশ্রম করতে হবে।

তো এখন আপনাদেরকে দেখাব কিভাবে আমাদের তৈরিকৃত সাইট থেকে ইনকাম করা যায়।প্রথমে একটা কথা জেনে রাখা ভাল যে আমরা কোন ডোমেইন কিনিনি বা কোন ওয়েব হোস্টিং কিনিনি।

সাইট থেকে টাকা ইনকাম করার সবচেয়ে কমন একটা পদ্ধতি গুলো আপনার সাইটে add বসিয়ে ।যেমন: google add network রয়েছে।এটা থেকে আমরা এড নিতে পারি কিন্তু আমরা একটা ফ্রীতে ওয়েবসাইট বানিয়েছি সেহেতু এ কারনে google add আমাদের এড দিবে না এজন্য আমরা একটি পন্ধতি বের করছি ।যার মাধ্যমে আপনি আপনার তৈরিকৃত wapkiz সাইট থেকে ইনকাম করতে পারেন।তো চলুন দেখে নেওয়া যাক যে কিভাবে কি করতে হবে।

প্রথমে আপনাদের যেটা করতে হয়ে যে google গিয়ে সার্চ করতে wap4dollar.com

প্রথমে যে সাইট টা আসবে সেটাতে ক্লিক করতে হবে।ক্লিক করার পর এমন একটা ওয়েব সাইটে নিয়ে যাবে।

তারপর একটু নিচে আসবেন দেখবেন লেখা আছে  registration ওখানে ক্লিক করতে হবে।

ক্লিক করার পর এ সাইটের কিছু নিয়ম দেখাবে।যেটাতে লেখা থাকবে যে এক মোবাইল দিয়ে দুুইটা আইডি  বানানো যাবেনা।এরকম কিছু।আপনারা এসব পড়ে নিয়েaccept and continue  ক্লিক করুন

ক্লিক করার পর এ সাইটের রেজিষ্টার পেজে নিয়ে যাবে।ওখানে আমার মতো করে রেজিষ্টার করবেন।

সবকিছু ঠিকঠাক ভাবে পুরন হয়ে গেলে রেজিষ্টার লিখায় ক্লিক করুন।তারপর এমন একটা পেজেনিয়ে যাবে।

আপনার রেজিষ্টার যদি সঠিক হয় তাহালে এরকম একটা পেজ আসবে।এখন আপনাদের যেটা করতে হবে home এ ক্লিক করতে হবে।তাপর এমন একটা পেজ আসবে।

এখানে আপনাদের নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে ।লগইন হওয়ার পর এমন একটা পেজ ওপেন হবে।

এখানে আপনার টাকা  দেখতে পারবেন আরো অনেক কিছু করতে পারবেন।

তারপর একটু নিচে আসলেই দেখতে পাবেন কিছু বক্সের মধ্যো কিছু কোড লেখা আছে তার ভিতর থেকে যেকোন বক্সের একটা কোড কপি করে নিচে হবে।

এখন যেটা করতে সেটা হলো আবার আপনাদের ওয়েব সাইটের menu panel এ চলে যাবেন।

প্রথমেই দেখতে পাবেন যে লেখা আছে html/tag code এটাতে ক্লিক করবেন।তারপর এমন একটা পেজ খুলেযাবে।

প্রথমেই যে বড় বক্স দেখতে পারছেন সেটাতে ঐ কপি করা কোড পেষ্ট করুন।তারপর oky তে ক্লিক করুন।

এরপর এমন একটা পেজ আসবে

তারপর উপরে থাকা view তে ক্লিক করুন।তার আপনি লক্ষ করবেন যে download নামে একটা ছবি দেখা যাচ্ছে মুলত ওটাই হচ্চে add ঐ এডে যত মানুষ ক্লিক করবে তত আপনার ইনকাম হবে।

সেজন্য আপনাকে আপনার সাইটের ভিউযার্স বাড়াতে হবেযেত ক্লিক করবে তত টাকা পাবেন।এক ক্লিকে 3টাকা পাবেন।

এখন আপনাদের যেটা করতে হবে সেটা হলো আপনাদের সাইটে ভিরুস বাড়াতে হবে আর ভিউজ বাড়ানোর জন্য ব্লগ লিখতে হবে।এখন আপনাদের শেখাবো কিভাবে আপনারা শিখাব কিভাব ব্লগ লিখতে পারেন।

প্রথমে view তে ক্লিক করতে হবে

 

 

তার পর +add post এ ক্লিক করতে হবে

তার পর এমন একটা পেজ দেখতে পাবেন

তারপর আপনি এখান থেকে আপনার সইটে আর্টিকেল লিখে পোষ্ট করতে।কিভাবে আর্টিকেল লিখতে হয় সে বিষয়ে অনেক ভিডিও youtube এ পেয়ে যাবেন।তো প্রথমে আপনাকে পোষ্টের টাইটেল দিতে হবে এবং পরে ঘরে বিস্তারিত লিখতে হব। লিখা হয়ে যাবার পর post এ ক্লিক করুন।

তারপর এমন একটা পেজে নিয়ে যাবে এবং শেখানে লেখা থাকে আপনার আর্টিকেলটা পোষ্ট হয়েছে।

তার পর home এ ক্লিক করুন।তারপর দেখতে পাবেন আপনার আর্টিকেলটা আপনার সাইটে দেখাচ্চে

এই ভাবে আপনি সইটে পোষ্ট করতে পারেন।

এখন কথা বলা যাক যে কিভাবে আপনার সাইটের ভিউ বাড়াবেন।প্রথমে আপনাকে যেটা করতে আপনি যে পোষ্ট গুলো আপনার সাইটে করবেন তার লিংক ফেসবুক ,টুইটার,ইউটিউব যেখানে ইচ্ছা সেটাতে শেয়ার করে ভিউ বাড়াতে এভাবে কিন্তু আপনার সাইট থেকে ইনকাম করতে পারেন।

পরিশেষে একটা কথাই বলতে চাই যে আপনাকে সাইট এর পেছনে অনেক পরিশ্রম ও শ্রম দিতে হবে না হলে কোন কিছু সম্ভব হবে না।

মোটামুটি সকল তথ্য আপনার পোস্টের মাধ্যমে তুলে ধরেছি। তাছাড়া কোনো টাতে সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন। আমি জিহাদ এখন আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।সালাম আলাইকুম সবাই ভাল থাকবেন।আর জে-আইটি সাইটের পাশে থাকবেন ।

"ধন্যবান সবাইকে"

(সমাপ্ত)

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমার ঠিকানা কবর...