ফেইসবুক থেকে প্রতিদিন আয় করুন। কোনো ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই।

সারাদিন তো খুব ফেইসবুকের নিউজ ফীডে  স্ক্রল করতে থাকেন। কখনো কি ভেবেছেন এখান থেকেও কোনোভাবে ইনকাম করা যায় কিনা?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক হলো ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত একটি আমেরিকান বহুজাতিক সংস্থা। এটি মূলত মার্ক জুকারবার্গ ও কিছু ছাত্র মিলে প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমানে facebook হলো একটি অত্যন্ত জনপ্রিয় গ্লোবাল সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট
এটি বিশ্বের অন্যতম মূল্যবান সংস্থা। গুগল, অ্যাপল, মাইক্রোসফ্ট এবং অ্যামাজন সহ মার্কিন তথ্য প্রযুক্তির বিগ ফাইভ সংস্থাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় এই ফেইসবুক।

একটি ফেইসবুক একাউন্ট নেই এমন কাওকে খুজে পাওয়া খুবই দুষ্কর ইদানিং! ফেইসবুক থেকে ইনকাম তাও আবার without investment! সম্ভব? হ্যা সম্ভব। চলুন আজ তাহলে without investment এ ফেইসবুক থেকে ইনকামের তিনটি উপায় সম্পর্কে জেনে নিই।

without investment এ ফেইসবুক থেকে ইনকামের তিনটি উপায়ঃ

১ম উপায়ঃ

ফেইসবুক এ আপনি আপনার Product sell করে সহজেই আয় করতে পারেন। নিজের পণ্য না ও যদি থাকে আপনি চাইলে অন্যদের প্রোডাক্ট সেল করায়ও কাজ করতে পারেন। অন্য ইনলাইন বিজনেসম্যান দের ব্যবসা প্রসারে আপনি সাহায্য করতে পারবেন বিনিময়ে সে তার লাভ্যাংশ দেবে আপনাকে।

এর জন্য অনলাইন বিক্রেতাদের গ্রুপ, পেইজ বা তাদের ওয়েবসাইটে যোগাযোগ করতে হবে। আপনি জানেন ফেইসবুকের এত এত লোকের সাথে আপনি যখন পণ্য টির ডিটেইল দিয়ে বিজ্ঞাপন দেবেন তখন ঠিকই কাস্টমার পেয়ে যাবেন। এভাবে আপনি খুব সহজেই ফেইসবুক থেকে ইনকাম করতে পারবেন।

২য় উপায়ঃ

সেকেন্ড উপায়টি হলো Facebook instant article। লেখালেখি করার একটি ওয়েবসাইট বা ব্লগ খুলে নিয়ে সেটি আপনার ফেইসবুক প্রোফাইলের সাথে লিংক করে দিয়ে দিলে  ওখানে আপনি যা লিখবেন তা আপনার প্রোফাইলের সবাইও পড়তে পারবেন। এভাবে ভিউ বাড়বে এর পাশাপাশি ফেইসবুক থেকে আপনার আর্টিকেলের ফাঁকে ফাঁকে কিছু এড দেখানে হবে। যা দিয়ে আপনি ইনকাম করতে পারবেন সহজেই।

৩য় উপায়ঃ

ফেইসবুক থেকে আয়ের তৃতীয় উপায়টি হলো ফেইসবুক পেইজ। আপনার যদি একটি facebook page থাকে তাহলে এটিকে একটি profitable business page এ পরিণত করে নিন। তারপর এখানে আপনি আপনার নিজের কন্টেন্টের উপর ভিত্তি করে ভিডিও আপলোড দেবেন।

এগুলোতে ফেইসবুক থেকে বিজ্ঞাপন দেখানো হবে। যেখান থেকে আপনি পেমেন্ট পেয়ে যাবেন। তবে হ্যা, ভিডিওগুলে অবশ্যই আপনার নিজের হতে হবে,নাহলে কপিরাইট আইন লঙ্ঘন  অপরাধে ফেইসবুক আপনার পেইজটি ডিজেবল করে দিতে পারে! অতএব সাধু সাবধান!!

এখন ভিডিও কি যেমন মন চায় আপলোড দিলেই হবে বিষয়টা কি এমন? না। এরও রয়েছে অনেক বিধি নিষেদ।চলুন শুনে নেই এগুলো। এভাবে ভিডিও আপলোডের জন্য ফেইসবুকের বেশ কিছু rules রয়েছে।  যেমনঃ

১। কেবল পেইজ থেকেই ভিডিও আপলোড দিতে হবে নিজের প্রোফাইল থেকে দিলে হবে না।

২। পেইজে অন্তত ১০০০০ ফলোয়ার থাকতে হবে।

৩। এই সিস্টেমের আওতায় ফেইসবুক থেকে নির্দারিত দেশগুলো থেকেই কেবল ইনকাম সম্ভব। চিন্তা করবেন না, বাংলাদেশ এর আওতাভুক্ত একটি দেশ।

৪। লাস্ট ৬০ দিনে অন্তত ৩ মিনিট দীর্ঘ কোনো ভিডিওতে মিনিমাম ৩০০০০ ভিউ আসতে হবে। তাহলেই পেমেন্ট আসবে।

এইতো এই হলো নিয়ম কানুন সব।  এসব নিয়ম এর বাইরে নিজ ইচ্ছা মতো যার তার ভিডিও আপলোড দিয়ে বসে থাকলাম কেনো ইনকাম হচ্ছে না। সব ভুয়া! এমন ভাবলে হবেনা। নিয়মগুলো মানুন, সময় দিন।

নিজের একটা ওয়েবসাইট থাকলে ফেইসবুক পেইজের সাথে ওটা লিংক করে দিন কিংবা ফ্যান ফলোয়ার বাড়িয়ে প্রোফাইল টি কে পেইজে পরিনত করে ফেলুন চট করে! এজন্য আপনি বিভিন্ন পদ্ধতি তে আগাতে পারেন। কেও আছেন বেশ ভালো কবিতা লিখেন, গল্প লিখেন, গল্পেরও তো কত ধরন হয় এখন!

টুক টুক করে লিখে ফেলুন, ফ্যান ফলোয়ার আস্তে আস্তে বাড়বে। এভাবেই মাঠে নেমে পরুন কোমরে দড়ি বেঁধে। আর হ্যা আপনি যদি ভেবে থাকেন আজ প্রোফাইল খুলবো একটা ভিডিও আপলোড দিবো এই সপ্তাহ থেকেই হাজার হাজার টাকা ইনকাম করতে থাকবো তাহলে বাদ দিন!

অনলাইন ইনকাম একটি ধীর গতির প্রসেস। এই সময়টা আপনাকে প্রচুর ধৈর্য্য ধরতে হবে এমন মানসিকতা রেখে ই শুরু করতে হবে। এখানে ইনকাম শুরুতে একটু ধীরে আগায়,  লেগে থাকার মানসিকতা রেখে শুরু করুন মাস শেষে হাজার হাজার টাকা ইনকাম সহজেই ধরা দেবে গ্যারান্টি দিচ্ছি!

ভালো থাকুন।
শুভ কামনা রইলো❤️

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Jubair Uddin - Jul 13, 2021, 11:57 PM - Add Reply

আমি জে আইটি তে ১ টা আর্টিকেল লিখেছি এবং খুব ভাল ভিউজ এসেছে প্রায় ১২০+ হবে।
কিন্তু টাকা শো হচ্ছে না। মাত্র ২.৮০০ টাকা দেখাচ্ছে।। কেন?? আপনি কি বলতে পারেন? প্লিজ।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ