বাংলা আর্টিকেল লিখে আয় করুন খুব সহজে

আসসালামু আলাইকুম/আদাব কেমন আছেন প্রিয় পাঠক বন্ধুরা নিশ্চয় ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো বন্ধুরা আজকে আমরা কথা বলবো অনলাইন আর্নিং সম্পর্কে। অনলাইন এ্যার্নিং আমাদের দেশের আয়ের দিক থেকে এক বিরাট ভূমিকা পালন করছে। আমাদের দেশের অনেক মানুষই বেকারত্ব মুক্তি পেয়েছে এই অনলাইন আর্নিং এর মাধ্যমে । অনলাইন আর্নিং বিভিন্নভাবে করা যায়।

আর আমাদের দেশে অনলাইন এর সাথে জড়িত নেই এমন মানুষ খুঁজে পাওয়া বড় দুষ্কর। তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইন ইনকাম সম্পর্কে জানেন না এমন মানুষ খুজে পাওয়া যাবে না বললেই চলে। কেননা আধুনিক বিশ্বের প্রায় অধিকাংশ মানুষ ডিজিটাল ডিভাইসের উপর নির্ভরশীল। বর্তমানে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের লক্ষ লক্ষ মানুষ অনলাইন ইনকাম  এর মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করছে।

আমাদের দেশে এখনও অনেক মেয়ে রয়েছে যারা নিজের পায়ে দাঁড়াতে চাই অর্থাৎ নিজে অর্থ ইনকাম করতে চান কিন্তু তাদের অভিভাবক তাদের বাইরে বেরিয়ে কাজ করতে দিতে চান না। কারণ তারা ভাবেন যে মেয়েরা বাইরে বেরিয়ে যদি কাজ করে তাহলে মেয়েরা খারাপ হয়ে যায়। তাই তারা মেয়েদেরকে বাইরে কাজ করতে দেন না। 

তাই অনলাইন আর্নিং এর মাধ্যমে মেয়েরা ঘরের মধ্যে বসে টাকা ইনকাম করতে পারছেন এবং নিজের পায়ে দাঁড়াতে পারছেন।  মেয়েরা এখন আর অন্য কারো উপর নির্ভরশীল নয়। এখন একাই যেকোনো জায়গায় চলতে পারেন। 

আমরা আগের আর একটি পোস্টে 5টি  মাধ্যম শেয়ার করেছি আপনাদের মাঝে।  কিভাবে অনলাইনে ইনকাম করা যায সম্পর্কে।  সেই 6টি  মাধ্যমের প্রথমটি হলো  আর্টিকেল লিখে অনলাইন আরনিং করার মাধ্যম। 

আমরা পরবর্তী পোস্টে বিস্তারিতভাবে আলোচনা করব সেই 5 টি মাধ্যম সম্পর্কে। 

আমরা আজকে এই পোস্টে সেই 5টি মাধ্যমে এর প্রথম মাধ্যমটি হলো অনলাইন আর্টিকেল লিখে ইনকাম।  আজকে আমরা এই পোস্টে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনারা চাইলে সেটি অনলাইনে ইনকাম করার মাধ্যম এখানে ক্লিক করে দেখে আসতে পারেন তো বন্ধুরা চলুন আমরা বিস্তারিতভাবে জেনে নেই। কিভাবে আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করতে পারবেন। 

আমাদের দেশ সোনার বাংলাদেশ।  আমাদের দেশে বেশির ভাগ  মানুষ গ্রামে বাস করে। আর গ্রামে চাইতে কম মানুষ শহরে বাস করে। আর আমরা সকলেই জানি  শহরে আধুনিক প্রযুক্তি  তাড়াতাড়ি বিস্তার লাভ করে ।

তাই আমরা যারা শহরে বাস করি তাদের যদি  আর্টিকেল লিখতে মন চাই বা আর্টিকেল লিখে। সেই আর্টিকেলটি  তারা খুব সহজেই সমস্ত বিশ্বের মধ্যে ছড়িয়ে দিতে পারে।  কিন্তু গ্রামের মানুষ তা পারে না।  তাদের যদি কোনো আর্টিকেল লিখতে মন চায়। বা আর্টিকেলটি যদি তারা লিখে। তাহলে তারা সমস্ত বিশ্বের মধ্যে খুব সহজে ছড়িয়ে দিতে পারেনা। কারণ তাদের গাইডলাইনের অভাব। আমাদের ইন্টারনেট জগতে অনেক ওয়েবসাইট রয়েছে।

এই সকল ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো জায়গায় থেকে শুধুমাত্র একটি স্মার্টফোনের মাধ্যমে বিশ্বের সমস্ত জায়গায় আর্টিকেল সরিয়ে দেওয়া সম্ভব। আবার আমরা এইসকল ওয়েবসাইটে আর্টিকেল লিখে আর্টিকেলকে  সমস্ত বিশ্বে ছড়িয়ে দেয়া সম্ভব।  তার পাশাপাশি দারিদ্র্যমুক্ত হওয়া সম্ভব। অর্থাৎ এ আর্টিকেল লেখার মাধ্যমে আমরা অর্থ উপার্জন করতে পারবো

অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম ইনকাম করতে হয় দুই মাধ্যমে। 

এক হলো : নিজের ব্লগিং ওয়েবসাইট এ আর্টিকেল শেয়ার করে আয় করা। 

আর দুই হলো : অন্যের ব্লগ ওয়েবসাইটে নিজের আর্টিকেল শেয়ার করে টাকা আয় করা। 

তবে এখানে নিজের ব্লগ ওয়েবসাইটে আর্টিকেল শেয়ার করে বেশি টাকা ইনকাম করা যায়। আমরা প্রথমে আলোচনা করব নিজের ব্লগে ওয়েবসাইটে আর্টিকেল লিখে টাকা আয় করা সম্পর্কে । 

নিজের ব্লগ ওয়েবসাইটে আর্টিকেল প্রকাশের মাধ্যমে সেই ব্লগ ওয়েবসাইট বিভিন্ন গুগল এডসেন্সের মাধ্যমে এড দেখিয়ে  টাকা আয় করতে পারবেন। 

আপনারা অন্যের ব্লগ ওয়েবসাইটে আর্টিকেল শেয়ার করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন। এখানে আমি প্রথমেই বলেছি যে নিজের ব্লগে ওয়েবসাইটে আর্টিকেল লিখলে বেশি টাকা ইনকাম করা যায়। কারণ নিজের ব্লগ ওয়েবসাইটে নিজের গুগোল অ্যাডসেন্সের মাধ্যমে  অ্যাড দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তু অন্যের ব্লগে ওয়েবসাইটে যদি আপনারা আর্টিকেল শেয়ার করেন। সেখানে দেখানো  অ্যাডের কিছু টাকা ওয়েবসাইটের মালিক নিবে এবং কিছু টাকা আপনাকে দেওয়া হবে। তাই বলছি নিজের ব্লগ ওয়েবসাইটে আর্টিকেল লিখুন। তাহলে বেশি ইনকাম করতে পারবেন। আর যারা বা যাদের আর্টিকেল নিজের ব্লগিং ওয়েবসাইট নেই তারা অন্যের ব্লগে লিখতে পারবেন।

আমাদের অনেক ব্লগিং ওয়েবসাইট রয়েছে।  যেমন আপনারা যে ওয়েবসাইটে এই আর্টিকেলটি পড়ছেন এটিউ কিন্তু একটি ব্লগিং ওয়েবসাইট। এখানে আপনারা চাইলে আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারবেন।  তা বাদেও আপনারা যদি গুগোল এ গিয়ে বাংলা আর্টিকেল লিখে আয় করার মাধ্যম বলে সার্চ দেন তাহলে  আপনাদের সামনে অনেক অনেক আর্টিকেল চলে আসবে এবং অনেক অনেক ওয়েবসাইট চলে আসবে। সেই ওয়েবসাইট গুলো দিয়েউ আপনারা আর্টিকেল লিখে টাকা আয়  করতে পারবেন।

তো বন্ধুরা আজ এত টুকুই। কিভাবে অন্য মাধ্যমে অনলাইনে আরো বেশি ইনকাম করা যায়। তা অন্য একটি টিউটোরিয়াল আপনাদের সামনে আনবো। আর আমরা অন্যান্য পোস্টে আপনাদের সামনে তুলে ধরব অন্য চারটি অনলাইন আর্নিং এর মাধ্যমে এর বিস্তারিত আলোচনা।  ইনশাআল্লাহ।

এতক্ষণ এই টিউটোরিয়াল পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের শেয়ার করুন। আর কমেন্ট করে জানিয়ে দিন আপনার মতামত। 

ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ