শুধু বিজ্ঞাপন দেখে টাকা আয় করার জন্য কিছু ভালো অ্যাপ এবং ওয়েবসাইট।

এই পোস্টে, আমি আপনাকে দেখাব কিভাবে বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জন করা যায়। আসলে, অতিরিক্ত অর্থ উপার্জন করতে সকলেই চায়। তবে সব সাইটে ঠিকমত কাজ করা যায় না বা একটা ভাল আয় ও করা যায় না।  কিন্তু এসব সাইটে আপনি একটু সময় দিলে ওই ভাল আয় করতে পারবে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বিজ্ঞাপন দেখে কিভাবে অর্থ উপার্জন করা যায়ঃ

এখন প্রশ্ন হল কম্পিউটার বা ল্যাপটপ ছাড়া কি স্মার্টফোন দিয়ে কাজ করতে পারব? আপনার  যদি একটি স্মার্টফোন  থাকে তাহলেই হবে।  

বাংলাদেশেও বিজ্ঞাপন দেখে আয় করার জন্য অনেক অ্যাপ বা ওয়েবসাইট  আছে যেগুলো অনেকটাই টাকা দেয়,  আবার অনেকটাই বুয়া,  আপনাদেরকে কাজ করিয়ে নিয়ে তার পর আর কোনো পেমেন্ট দেয় না।  অনেকেই এসব অ্যাপ এ কাজ করে যাদের প্যাপাল কিংবা কিংবা অন্যান্য যেগুলো বিদেশি মোবাইল বাংক সাপোর্ট করে সেগুলো না থাকায়।  

কিন্তু এসব সাইটে কিংবা অ্যাপ এ কাজ করলে আপনি কোনো ভাবেই প্রতারিত হবেন না।  আপনার যদি এসব অ্যাকাউন্ট না ও থাকে তাহলে,  বিশ্বাস্ত কেও যার এসব একাউন্ট রয়েছে তাদের দ্বারা এ-র পয়েন্ট কিং ডরার তুলতে পারবেন। 

সেরা কয়েকটি  সাইট যা আপনাকে বিজ্ঞাপন দেখার জন্য টাকা দেবে।

1. swagbucks.

তালিকার শীর্ষে রয়েছে সোয়াগবাকস - এই সাইটে আপনি জরিপ সহ বিভিন্ন ছোট ছোট বিজ্ঞাপন দেখে কিংবা গেইম খেলে ও আয় করতে পারবেন।  অনলাইনে এসব  কাজগুলি সম্পন্ন করার জন্য তারা আপনাকে  পে করবে। 

পোল  পূরণ করা, নতুন পণ্য পরীক্ষা করা, অনলাইনে  গেম খেলা, জরিপের উত্তর দেওয়া এবং বন্ধুদের উল্লেখ করা ছাড়াও সোয়াববক্সের একটি ভিডিও বিভাগ রয়েছে যেখানে আপনি আয়ের  জন্য বিজ্ঞাপন দেখতে পারেন।

বড় কোম্পানি এবং বিজ্ঞাপনদাতারা তাদের পণ্য বাজারে জনপ্রিয়  করতে বা তাদের পণ্য প্রচারের জন্য সোয়াগবাককে অর্থ প্রদান করে এবং কোম্পানি আপনাকে আপনার এসব কাজ করার জন্য অর্থ প্রদান করবে। আজ পর্যন্ত, এই সাইট  $ 383  মিলিয়নেরও বেশি ডলার  সদস্যদের পুরস্কৃত করা হয়েছে।

আপনি সোয়াগবাক্সের পয়েন্ট পাবার জন্য   একক বা ধারাবাহিক ভিডিও দেখতে পারেন। জনপ্রিয় ভিডিওগুলির মধ্যে রয়েছে স্পনসর করা ভিডিও, থিমযুক্ত ভিডিও, খেলাধুলার হাইলাইটস, বাড়ি এবং বাগান, বিনোদন এবং সারা বিশ্বের খবর।

প্রতিটি ভিডিও দেখার পর, আপনি একটি রেট করবেন। ভিডিওগুলির মধ্যে বিজ্ঞাপন চালানো যেতে পারে এবং 75 সেকেন্ড পর্যন্ত দীর্ঘ হতে পারে।

আপনার পয়েন্ট জমা হয়ে গেলে, আপনি পেপাল পেওনার বা আর অন্যান্য  উপহার কার্ডের মাধ্যমে আপনার  নগদ অর্থের জন্য আপনি  আপনার পয়েন্ট রিডেম করতে পারেন ।

যদিও উপহার কার্ডের জন্য পয়েন্টগুলি $ 3 ডলার এর থেকে কম হলেও  রিডিম  করা যায়, কিন্তু  নগদ অর্থের জন্য খালাস করতে হলে  আপনার কমপক্ষে $ 25 ডলার  বা 2,500 পয়েন্ট প্রয়োজন।

2. ইনবক্স ডলার ( InboxDollars )

InboxDollars  ও  Swagbucks এর মত কাজ করে। এটি সর্বাধিক অর্থ প্রদানকারী জরিপ সাইটগুলির মধ্যে একটি, তবে আপনি অনলাইনে ভিডিও দেখে সত্যিকারের অর্থ উপার্জন করতে পারেন, এবং চলচ্চিত্র এবং টিভি শোগুলির সংক্ষিপ্ত ক্লিপগুলি দেখে ও আয় করতে পারবে ।

ভিডিওগুলি বিভিন্ন বিভাগে পরিবর্তিত হয়, যার মধ্যে সাধারণ বিনোদন, খাবার এবং রেসিপি এবং সেলিব্রিটি। 2000 সাল থেকে  এই সাইটে এ পর্যন্ত  সদস্যদের  56 মিলিয়ন ডলার নগদ পুরস্কার প্রদান করা হয়েছে। সুতরাং সাইটটি অবশ্যই বৈধ।

যখন আপনি একটি নতুন অ্যাকাউন্ট খুলবেন, তখন  আপনি  $ 5 ডলার  সাইন আপ বোনাস পাবেন।

আপনি উপহার কার্ডের জন্য আপনার পয়েন্টগুলি খালাস করতে পারেন, অথবা পেপ্যালের মাধ্যমে নগদ পেতে পারেন। 

3. ইবোটা (Ibotta).

এই সাইটে  অনলাইনে কেনাকাটা সহ সহজেই বিজ্ঞাপন দেখে আয় করা যায় ।  এখানে আপনি সজেই  অ্যাকাউন্ট বিনামূল্যে রেজিষ্টার করতে পারবেন ।  ইবোটার একটি  ব্যবহারকারী বান্ধব ওয়েবসাইট রয়েছে।

এখানে  কোন চটকদার জাঙ্ক বা স্প্যামি লিঙ্ক নেই! একবার আপনি সাইটে  যোগদান করলে, আপনি সাইটে বিভিন্ন বিকল্প  অফারের মাধ্যমে ব্রাউজ করতে পারবেন।

আপনি যে কুপনটি ব্যবহার করতে চান তা খুঁজে পেলে এটি আলতো চাপুন।  15-সেকেন্ডের মত  বিজ্ঞাপন এখানে রয়েছে যা দেখে সহজেই আপনি আয় করতে পারবে।   অথবা কুপন ব্যবহার করতে ও পারবে।  কিছু  সহজ প্রশ্নের উত্তর দিয়ে বা জরিপ করে ও আয় করতে পারবে  ।

ন্যূনতম  ($ 20 ডলার ) অর্জন করলেই তা আপনি  পেপ্যালের মাধ্যমে  ডলার তুলতে পারবেন অথবা  উপহার কার্ড কিনতে পারবে।

4. মাই পয়েন্ট (My point)

মাই পয়েন্টস আরেকটি জনপ্রিয় অ্যাপ এবং ওয়েবসাইট  যার মাধ্যমে আপনি  ফোনে বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জন করতে  পারবেন। 

এখানে  আপনি পছন্দের  কেনাকাটা সহ , ওয়েব সার্চ করে, জরিপ করে, ইমেইল পড়ে এবং  বিজ্ঞাপন দেখে     পয়েন্ট সংগ্রহ করতে পারবেন ।

প্রতিদিন 500 পয়েন্ট পর্যন্ত  উপার্জন করতে পারবেন ,  তার জন্য আপনাকে এর প্লেলিস্ট সম্পূর্ণ করতে  হবে।  তাছাড়া এখানে অনেক বিভাগ রয়েছে তাই  আপনি চাইলে এখান থেকে আপনার  পছন্দের বিষয়ে একটি বিভাগ বেছে ভিডিও দেখতে পারেন। 

বিজ্ঞাপন ছাড়াও, আপনি গোল্ডেন গ্লোবস কভারেজ এবং হলিউড থেকে গসিপ সহ বিনোদনমূলক ভিডিও ও  দেখতে পারেন।

আপনি এখানে সাইন আপ করলে   $ 10 ডলার   বোনাস পাবেন।

এখানে ও  আপনি অন্যান্য সাইটের মত পেপ্যালের মাধ্যমে  ডলার তুলতে পারবেন অথবা  উপহার কার্ড কিনতে পারবে।

এখানে সর্বনিম্ন উইথড্রর পরিমাণ $ 25 ডলার । আপনি যখন কোনো বন্ধুকে রেফার করবেন তখন  আপনি আপনার বন্ধুর আয়ের  পয়েন্টের 10 শতাংশ উপার্জন করতে পারবেন । 

5.  National Consumer Panel.  App. 

এখানে আপনি   এনসিপি অ্যাপ থেকে  অনলাইনে ভিডিও দেখে আয় করতে পারবে৷ এসব ভিডিও তে বিজ্ঞাপন দিয়ে থাকে, তাই আপনাকে এসব বিজ্ঞাপন বা এড গুলো ও দেখতে হবে ।  এনসিপি হল একটি মার্কেট রিসার্চ কোম্পানি যা আইআরআই এবং নিলসেন দ্বারা গঠিত।

ন্যাশনাল কন্সুমার প্যানেল মাঝে মাঝে ভিডিও দেখার জন্য লোক নিয়োগ করে ভিডিও জরিপ বিজ্ঞাপন প্রচারের জন্য তথ্য সংগ্রহ করতে। 

এই ডেটা তারপর সংস্থাগুলি তাদের বিপণন কৌশল যেখানে প্রয়োজন সেখানে সামঞ্জস্য করতে ব্যবহার করে। আপনি উপহার কার্ড এবং বিভিন্ন ধরনের পণ্যদ্রব্য রিডিম করার জন্য পয়েন্ট অর্জন করতে পারেন।

আপনি যত বেশি ভিডিও সমীক্ষা করবেন, তত বেশি অর্থ উপার্জন করবেন। 

6. অ্যাপনানা (AppNaa)

AppNana তে ও  বিজ্ঞাপন দেখার জন্য তারা  অর্থ প্রদান করে থাকে  । এই পরিষেবাটি আপনাকে নতুন অ্যাপ ব্যবহার করার জন্য  এবং গেম খেলার জন্য পুরস্কৃত করে।

এই অ্যাপে, পয়েন্টগুলিকে "নানাস" বলা হয়।  এখানে এসব পয়েন্ট রিডিম করার জন্য অনেক উপায় রয়েছে,  যেমনঃ

▪️ আমাজন,

▪️ এক্সবক্স,

▪️ আইটিউনস উপহার কার্ড

▪️ বিনামূল্যে  গেম/অ্যাপস

আপনি 48 ঘন্টার মধ্যে আপনার রিডিম করা  পুরস্কার পাবেন। AppNana সদস্যরা এ পর্যন্ত গেম কিনংবা  উপহার কার্ড ক্রেডিট থেকে $ 10 মিলিয়ন ডলার  এর মত অর্থ  উপার্জন করেছেন।

শুধু প্রতিদিন অ্যাপটি পরিদর্শন করেই, আপনি 400 এর মত এ-র পয়েন্ট যেটাকে  নানা বলে সেটা পেতে পারেন । 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.