সবচেয়ে সহজ উপায়ে অনলাইন আয়

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই ? সবাই অনেক ভাল আছেন । বর্তমান সময়ে আমরা সবাই চাই বাড়িতে বসে থেকে টাকা ইনকাম করতে ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আবার অনেকেই চায় তার হাতে দিয়ে অবসর সময় বাড়িতে বসে থেকে টাকা ইনকাম করতে । 

আজকে আমি আপনাদের এমন কিছু উপায় সম্পর্কে বলবো । যে উপায় গুলো দিয়ে আপনারা প্রতিনিয়ত ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন।

চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক । আমার আর্টিকেলটি অনেক বড় হতে পারে । 

আপনারা সবাই ধৈর্য সহকারে আমার আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । একদম করতে চাইলে আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে । না হলে আপনি কখনোই টাকা ইনকাম করতে পারবেন না । 

১. ইউটিউব থেকে টাকা ইনকাম ।

আপনারা হয়তো জেনে থাকবেন বর্তমান সময়ে ইউটিউব থেকে অনেকেই প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করতেছে । বর্তমান সময়ে ইউটিউব হচ্ছে বিশ্বের জনপ্রিয় ব্রাউজার মধ্যে একটি । 

অনেকেই প্রতি মাসে এখানে লাখ লাখ টাকা ইনকাম করে থাকে তাদের ভিডিওর মাধ্যমে । আপনারা চাইলে প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন । 

এজন্য আপনাদের প্রথমত একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে । এবং সেখানে আপনাদের প্রতিনিয়ত ভিডিও আপলোড করতে হবে । ইউটিউব চ্যানেল এবং ভিডিও আপলোড করার জন্য আপনাদের একটি ক্যাটাগরি নির্ধারণ করতে । 

এখন আপনাদের মাঝে একটা প্রশ্ন থাকতেই পারে, যে ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম হবে ? আপনি শুধু যে ইউটিউব ভিডিও আপলোড করবেন ।

এবং আপলোড করার সাথে সাথেই আপনার টাকা ইনকাম হবে । এরকম কোন নিয়ম ইউটিউবে নেই ।

এখানে প্রথমে আপনাকে মনিটাইজেশন অন করতে হবে আপনার চ্যানেলে । আপনার চ্যানেলে মনিটাইজেশন অন হওয়ার পর আপনাকে ইউটিউব ভিডিওতে এড দিতে হবে । সেই এড থেকে আপনাদের টাকা ইনকাম হবে । 

একটা কথা ভালো করে মনে রাখবেন । সেটা হচ্ছে আপনি যদি অন্য কারো ভিডিও আপনার চ্যানেলে আপলোড করেন । এবং সেখানে যদি কপিরাইট ক্লেইম আসে তাহলে আপনার চ্যানেল মনিটাইজেশন পাবে না । 

এবং আপনি যদি মনিটাইজেশন পেয়েও যান । তাহলে সেই ভিডিও থেকে যে ইনকাম হবে । তা 

আপনার চ্যানেলে মনিটাইজেশন অন করার জন্য । আপনার নিজস্ব ভিডিও আপলোড করতে হবে । তাহলেই আপনারা মনিটাইজেশন অন করতে পারবেন । আর মনিটাইজেশন অন না হলে । আপনারা টাকা ইনকাম করতে পারবেন না ।

২. ব্লগিং করে টাকা ইনকাম ।

বর্তমান সময়ে অনেকেই ব্লগিং করে টাকা ইনকাম । নিজের ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম করতেছে । এমন অনেক ব্রাউজার আছে যেখানে ফ্রিতে ওয়েবসাইট ক্রিয়েট করে টাকা ইনকাম করা যায় । 

এরমধ্যে সেরা হচ্ছে blogger.com এবং wordpress.com . এই দুইটা সাইটে আপনারা ফ্রিতে নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন ।

সেই ওয়েবসাইট থেকে আপনারা প্রতি মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

প্রধানত এগুলোতে আপনাদের কাজ হচ্ছে । আর্টিকেল লিখে টাকা ইনকাম করা । আপনারা চাইলে একটি মুভি ডাউনলোডের ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম করতে পারেন । 

এখানে টাকা ইনকাম করার জন্য প্রথমত আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করে । সেখানে ভালোভাবে কাস্টমাইজ করতে হবে । এবং ওয়েবসাইটটিকে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করতে হবে । 

আপনার ওয়েবসাইট যখনই ভালোভাবে কাস্টমাইজ হবে । আপনারা এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে পারবেন ।

তখনই আপনাদের ওয়েবসাইটে বেশি বেশি ভিজিটর আসবে এবং আপনাদের সেই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম হবে ।

এখন এখানেও আপনাদের প্রশ্ন থাকতে পারে যে, ব্লগার অথবা ওয়ার্ডপ্রেস থেকে কিভাবে টাকা ইনকাম হবে ?

এখানেও টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাদের গুগল এডসেন্স অ্যাপ্রুভ করাতে হবে । 

গুগল এডসেন্স যদি এপ্রুভ হয়ে যায় । তাহলে আপনারা তাদের এড আপনাদের ওয়েবসাইটে দেখিয়ে । টাকা ইনকাম করতে পারবেন । 

এবং মনে রাখবেন এখানে শুধু আর্টিকেল লিখলেই হবে না । আর্টিকেলের সাথে আপনাকে কিছু ভিডিও এড করতে হবে ।

আপনি যে বিষয়ে আর্টিকেল লিখতেছেন । সেই বিষয়ের উপর youtube এ হয়তো কোন ভিডিও থেকে থাকবে । 

আপনি সেই ভিডিওটা সেখানে অ্যাড করে দেবেন । তাহলে গুগল এডসেন্স এপ্লাইয়ের সময় । আপনার এডসেন্স পাওয়ার বিষয়টা বেড়ে যাবে ।

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে ব্লগার অথবা ওয়ার্ডপ্রেস আর্টিকেল লিখে টাকা ইনকাম করা যায় । 

৩. বিভিন্ন ওয়েবসাইটে লিখে টাকা ইনকাম ? 

বিভিন্ন ওয়েবসাইট বলতে বোঝায় এই যে অন্যদের ওয়েবসাইটে আর্টিকেল লিখে টাকা ইনকাম । বর্তমানে অনেক ওয়েবসাইট তৈরি করেছি যারা প্রতিনিয়ত পেমেন্ট দিয়ে থাকে আপনার আর্টিকেল লেখার মাধ্যমে । 

এর মধ্যে সেরা কিছু ওয়েবসাইটের লিস্ট :

  1. Blog.jit.com.bd
  2. Seniorbd.com
  3. Ordinary IT
  4. Grathor.Com

1. Blog.jit.com.bd

ওয়েবসাইটটির টাইটেল হচ্ছে জে আইটি আরনিং প্রোগ্রাম । এটি হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি জনপ্রিয় ওয়েবসাইট । এখানে আপনারা বাংলা আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারবেন । 

আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা লেখালেখি পছন্দ করে থাকেন । এটা এমন একটি বিশ্বস্ত ওয়েবসাইট । যেখানে প্রতিনিয়ত পেমেন্ট দিয়ে থাকে । এখানে আপনারা পেমেন্ট নিতে পারবেন । বিকাশ, রকেট, পেপাল, নগদ রিচার্জ ইত্যাদির এর মাধ্যমে ।

এখানে আর্টিকেল লেখার জন্য প্রথমত আপনাকে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে । এরপর আপনার একাউন্টটা আপডেট করতে হবে । এখানে অ্যাকাউন্ট তৈরি করার জন্য । আপনি ওয়েবসাইটটিতে প্রবেশ করার পর । 

দেখতে পাবেন সাইডে Registration And Login . লেখা আছে সেখানে ক্লিক করে আপনারা রেজিস্ট্রেশন করে নেবেন । এবং ওয়েবসাইটটিতে কাজ করতে থাকবেন । এখানে আপনারা আনলিমিটেড আর্টিকেল লিখতে পারবেন । 

এখানে আর্টিকেল লেখার জন্য সর্বনিম্ন পাঁচশো ওয়ার্ডের হতে হবে । একটি আর্টিকেল সম্পূর্ণ কপিরাইট মুক্ত এবং ইউনিক হতে হবে । যদি কপিরাইট আর্টিকেল হয় তাহলে আপনারা আর্টিকেল পাবলিশ করা হবে না ‌।

এবং যদি ৫০০ ওয়ার্ডের নিচে হয় । তাহলে আপনার আর্টিকেল প্রকাশ করা হবে না । এখানে প্রতিটি আর্টিকেলের জন্য আপনি 10 থেকে 100 টাকা পাবেন । আপনার আর্টিকেলের মান অনুযায়ী আপনার একাউন্টে টাকা জমা হবে । 

এখানে বিকাশে টাকা নেওয়ার জন্য সর্বনিম্ন ১০০ টাকা আপনার একাউন্টে থাকতে হবে । এবং রিচার্জ নেওয়ার জন্য সর্বনিম্ন ২০ টাকা থাকতে হবে । তাহলেই আপনি এখান থেকে উইথড্র দিতে পারবেন । 

2. Seniorbd.com

আপনি কি লেখালেখি করে ইনকাম করতে চান, বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য ওয়েবসাইট seniorbd.com এই ওয়েবসাইট থেকে অনেকেই লেখালেখি করে ইনকাম করে আসছেন?

চাইলে আপনিও এই ওয়েবসাইটে লেখালেখি করে ইনকাম করতে পারেন কিভাবে আর্টিকেল লিখবেন তা এই ওয়েবসাইটে গেলেই বুঝতে পারবেন?

পেমেন্ট নিয়ে কোন ঝামেলা নেই, নগদ 'বিকাশ ' রকেট ' মোবাইল রিচার্জ ইত্যাদির মাধ্যমে টাকা উত্তোলন করা যায় আপনি ওয়েবসাইট ভিজিট করলে বিস্তারিত দেখতে পারবেন?

3. Ordinary IT

অর্ডিনারি আইটি হচ্ছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট । এই ওয়েবসাইটটিতে আপনি চাকরির মত কাজ করতে পারবেন । শুধুমাত্র দিনে তিন থেকে চার ঘণ্টা সময় দিয়ে । মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন । 

বর্তমানে অর্ডিনারি আইটি ওয়েবসাইটটিতে অনেকেই প্রতি মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতেছে । এবং এটিও হচ্ছে একটি বাংলাদেশের বিশ্বস্ত ওয়েবসাইট । এখানে প্রতি মাসে পেমেন্ট করা হয়ে থাকে ।

এই ওয়েবসাইটটিতে কাজ করার জন্য প্রথমত আপনাকে এখানে জয়েন হতে হবে । ওয়েবসাইটটিতে জয়েন হওয়ার আগে আপনাকে একটি কোর্স কমপ্লিট করতে হবে । সেই কোর্সটি হচ্ছে আর্টিকেল লেখার বিষয় নিয়ে । 

এবং সেই কোর্সের মূল্য বর্তমানে 2050 টাকা । এবং ২০২২ সাল পর্যন্ত ছিল ১০৫০ টাকা । এই কোর্সটি আপনি চাইলে দুই দিনও কমপ্লিট করতে পারেন । এবং আপনি চাইলে সাত দিনেও কমপ্লিট করতে পারেন । 

এই ওয়েবসাইটটিতে আপনাকে প্রথম মাসে ৩০০০ টাকা বেতন দেয়া হবে । এবং পরের মাস গুলো থেকে ৮ হাজার টাকা করে বেতন পাবেন । আপনার যখনই প্রমোশন বাড়বে তখনই আপনার টাকাও বাড়বে । 

এখানে আর্টিকেল সর্বনিম্ন ৬০০ ওয়ার্ডের হতে হবে । এবং যখনই আপনার বেতন 9000 টাকার মত হয়ে যাবে । তখন এখানে আপনাকে সর্বনিম্ন দুই হাজার থেকে তিন হাজার শব্দের আর্টিকেল লিখতে হবে । 

অর্ডিনারি আইটিতে আপনাকে প্রতিমাসের ৬০ টি আর্টিকেল জমা দিতে হবে । এবং প্রতি সপ্তাহে আপনাকে ১৪ টি আর্টিকেল । আপনি চাইলে যত তাড়াতাড়ি আপনার কাজ কমপ্লিট করবেন তত তাড়াতাড়ি আপনি পেমেন্ট পাবেন । 

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে অর্ডিনারি আইটি এবং যে আইটি প্রোগ্রাম ওয়েবসাইটে কাজ করবেন । 

4. Grathor.Com

খুব অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া ওয়েবসাইটের মধ্যে এটি হচ্ছে অন্যতম । এই ওয়েবসাইটটিতে বাংলা আর্টিকেল লিখে আপনারা টাকা ইনকাম করতে পারবেন । এখানে প্রতিনিয়ত হাজার হাজার প্রেমেন্ট করা হয়ে থাকে । 

ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় । আমি নিজে এখানে কাজ করেছি । তারা ১০০% পেমেন্ট করে থাকে । আপনারা এখানে নিশ্চিন্তে কাজ করতে পারেন । 

এখানে কাজ করার জন্য প্রথমত আপনাকে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে । এরপর আপনাকে আর্টিকেল লিখতে হবে । এখানে আর্টিকেল লেখা ছাড়াও আপনি আরো অন্যান্য কাজ করে টাকা ইনকাম করতে পারবেন । 

যেমন আপনি চাইলে আর্টিকেল পড়ে টাকা ইনকাম করতে পারবেন । আপনি চাইলে আর্টিকেল শেয়ার করে টাকা ইনকাম করতে পারবেন । আপনি চাইলে টাস্ক কমপ্লিট করে টাকা ইনকাম করতে পারবেন । 

তবে এখানে দুইটা ইনকাম সব থেকে বেশি হয় । সেটা হচ্ছে আর্টিকেল লিখে এবং টাস্ক কমপ্লিট করে । যারা ফ্রি মেম্বার তাদের প্রতি আর্টিকেলের জন্য দেয়া হবে ১০ থেকে ৫০ টাকা । এবং যারা প্রিমিয়াম মেম্বার তাদের জন্য ২০ থেকে ১০০ টাকা । 

আপনার আর্টিকেলের মান অনুযায়ী আপনার একাউন্টে টাকা জমা হতে থাকবে । এখানে আপনি যদি ফ্রি মেম্বার হয়ে থাকেন । তাহলে আপনার একাউন্টে সর্বনিম্ন ১০০০ টাকা হলে উইথড্র দিতে পারবেন ।

এবং আপনি যদি প্রিমিয়াম মেম্বার হয়ে থাকেন । তাহলে আপনার একাউন্টে সর্বনিম্ন ৬০০ টাকা থাকতে হবে তাহলে উইথড্র দিতে পারবেন । এখানে আপনাকে ৫০০ ওয়ার্ডের আর্টিকেল লিখতে হবে সর্বনিম্ন । 

আপনারা চাইলে তাদের সাথে আলাদাভাবে কথা বলতে পারেন

। এখানে প্রিমিয়াম মেম্বার হওয়ার জন্য আপনাকে ৬৯৯ টাকা দিয়ে প্রিমিয়াম মেম্বার হতে হবে । প্রিমিয়াম মেম্বার হলে আপনাকে তারা নিজেরা আর্টিকেলের টপিক বেছে দিবে । 

এবং সেই টপিক অনুযায়ী আপনাকে একটি কপিরাইট মুক্ত আর্টিকেল লিখতে হবে । আর্টিকেল ১০০% কপিরাইট মুক্ত হতে হবে ।

এবং 100% ইউনিক হতে হবে । তাহলে আপনার আর্টিকেল পাবলিশ করা হবে । আর্টিকেল সর্বনিম্ন ৫০০ ওয়ার্ড এর লিখতে হবে । 

তা না হলে আপনার আর্টিকেল প্রকাশ করা হবে না । এখানে আপনি বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন ।

যেমন অনলাইন ইনকাম ইউটিউব এন্ড্রয়েড আউটসোর্সিং রিভিউ অ্যাপ ইত্যাদি বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন । 

আশা করি আপনাদের বোঝাতে পেরেছি কিভাবে আপনারা অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন । আজকে আমার আর্টিকেলটি এই পর্যন্ত ।

এতক্ষণ ধরে আমার আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ । আল্লাহ হাফেজ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student