কীভাবে ফেসবুক প্রোফাইলের মাধ্যমে টাকা আয় করা যায়।

ফেসবুক প্রোফাইলের মাধ্যমে কীভাবে টাকা আয় করবেন: এবার আমরা চাইলে ফেসবুক প্রোফাইল থেকে ও ইনকাম করতে পারব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যেমনি আমরা ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারি, তেমনি ভাবে ফেসবুক প্রোফাইল থেকেও এখন ইনকাম করার সুযোগ দেওয়া হচ্ছে।

তবে ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করার উপায় টা কি? এই বিষয় গুলো নিয়ে আজকে আমরা আপনাকে বিস্তারিত জানাব। তাই সবার কাছে অনুরোধ পোস্ট টা মনোযোগ দিয়ে পড়ার জন্য। 

এই মূহুর্তে ফেসবুকে আমরা মূলত দুই ধরনের আপডেট দেখতে পাচ্ছি। তা হলো_

1. Facebook Profile Professional Mode.

2. Reels.

আমরা ফেসবুকের হোমপেজে এবং স্টোরি ট্যাবে অনেক Shorts Video দেখতে পাচ্ছি। এক মিনিটের কম সময়ের ভিডিও গুলি।

যেমনটা আমরা Tik Tok এবং Youtube এ দেখতে পায়। ফেসবুকের এসকল Shorts Video কে Reels Video বলা হয়। মূলত এসকল Shorts Video আপলোডের মাধ্যমে আমরা আমাদের ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করতে পারব।

Reels Video আপলোডের মাধ্যমে আমরা দুই ভাবে ইনকাম করতে পারব। তা হলো:

Profile Income 

1.Reels Bonus

2.Ads

যদিও এড এখনো লিমিটেড আবস্থাতে আছে। অর্থাৎ দু একটা দেশে চালু হয়েছে। তবে ভবিষ্যতে হয়তো সকল দেশে চালু হবে। এগুলোর মধ্যে In Strem Ads এবং Sticker Ads গুলোকে রাখা হতে পারে।

এসকল  এড আমরা আমরা আমাদের  Reels Video তে যুক্ত করার মাধ্যমে ইনকাম করতে পারব। তবে এ মূহুর্তে যেটি সকল দেশে চালু রয়েছে তা হলো Reels Bonus. যেখানে ফেসবুক ১ বিলিয়ন ডলার ভিডিও ক্রিয়েটারদের দিবে।

যে পোগ্রাম থেকে আপনি এক মাসের ভিতরে ৩৫ হাজার ডলার পরযন্ত ইনকাম করতে পারবেন। 

চলুন এবার জেনা যাক আপনি ফেসবুক প্রোফাইল থেকে কিভাবে ইনকাম করবেন।

ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করার প্রথম শর্তই হলো আপনার ফেসবুক প্রোফাইল কে Professional Profile এ কনভার্ট করতে হবে।

যদিও এখনো সকলের প্রোফাইলকে Professional Profile এ কনভার্ট করা যাচ্ছে না। শুধুমাএ যাদেরকে ফেসবুক প্রোফাইল Professional Profile এ কনভার্ট করার জন্য নোটিফিকেশন দেওয়া হচ্ছে তারাই Professional Profile এ কনভার্ট করতে পাচ্ছে।

আস্তে আস্তে সকলের প্রোফাইলকে Professional Profile এ কনভার্ট করার নোটিফিকেশন দেওয়া হবে। 

দুই নম্বর পয়েন্ট হলো আপনাকে অবশ্যই Facebook  Reels Bonus Programme এ জয়েন করতে হবে। এজন্য আপনাকে অবশ্যই এই লিংকে https://web.facebook.com/creators/programs/bonuses?_rdc=1&_rdr ক্লিক করতে হবে।

যে লিংকে প্রবেশ করলে আপনি আপনার ফেসবুক প্রোফাইল ও প্রোফাইলের আন্ডারে যতগুলো পেজ আছে সেগুলোকে দেখতে পাবেন।

সেখান থেকে আপনাকে আপনার ফেসবুক  প্রোফাইলটাকে সিলেক্ট করতে হবে। তারপর আপনাকে একটি ফর্ম দেওয়া হবে। যে ফর্মটাকে আপনাকে ফিলাপ করতে হবে।

তো ফর্মটা কিভাবে ফিলাপ করতে হবে তা আমি আপনাকে বলে দিচ্ছি। 

তো প্রথমেই আমি যে লিংক টা দিয়েছি আপনি সে লিংকে প্রবেশ করবেন এবং আপনার আপনার মোবাইলের থিরি ডট মেনুতে টাস করে ডেস্কটপ সাইটি ইনাবল করে নিবেন।

এরপর নিচে চলে আসবেন। নিচে চলে আসার পর আপনি আপনার প্রোফাইলের আন্ডারের ফেজ গুলে এখানে দেখতে পারবেন। আমরা যেহেতু প্রোফাইলের মাধ্যমে এখানে জয়েন করব। তাই আপনি এখানে আপনার ফেসবুক প্রোফাইলটাকে সিলেক্ট করবেন। প্রোফাইলে টাচ করবেন।

তারপর একটি ফর্ম দেখতে পারবেন। যেটাকে আপনাকে ফিলাপ করতে হবে। যদিও এখানে নেম এবং ইমেইল এড্রেস আগে থেকেই দেওয়া থাকে। আপনাকে শুধু ক্যাটাগরি এবং ইনস্টাগ্রাম ইউয়ারেল টা দিতে হবে। যদি আপনার ইনস্টাগ্রাম আইডি থাকে।

সবকিছু সঠিকভাবে কমপ্লিট করা হলে সাবমিট অপশনে টাচ করুন। তারপর সবমিটেড অপশন আসবে। তার মানে আপনার আবেদন টি সঠিকভাবে সম্পূর্ণ হয়েছে। তারপর ফেসবুক আমাদের প্রোফাইলটা ভালো করে চেক করে দেখবে।

যদি আমাদের ফেসবুক প্রোফাইলটা Reels Programme এ অংশগ্রহণ করার উপযোগী হয়। তাহলে ফেসবুক আমাদের প্রোফাইলে Reela Video Upload করার অপশন টা দিয়ে দিবে। 

এখন কথা হলো আপনাকে বোনাস পেতে হলে কিছু ক্যাইটেরিয়া সম্পূর্ণ করতে হবে।

তা হলো আপনি যে ভিডিও গুলি আপলোড করছেন সেগুলো এক মাসের ভিতরে ১০০০ ভিউ সম্পূর্ণ করতে হবে।

যদি আপনার বিডিও গুলো বোনাসের ক্যাইটেরিয়া সম্পূর্ণ করে তাহলে ফেসবুক আপনাকে ইনভাইটেশনের মাধ্যমে জানিয়ে দেবে। পরবর্তীতে আপনি ব্যাংকের মাধ্যমে টাকা গুলো আপনার হাতে পাবেন। 

পরিশেষেঃ

দেখুন প্রোসেসটা হচ্ছে ইনভাইটেশনের মাধ্যমে। ফেসবুক যদি আমাদের ইনভাইটেশন না করে তাহলে আমরা নিজে থেকে কিছু করতে পারবো না। তবে ভবিষ্যতে Reels Video র  মাধ্যমে সকলে ইনকাম করতে পারবেন ইনশাআল্লাহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ