মোবাইল ফোন দিয়ে অনলাইনে টাকা ইনকাম

মাত্র ৫ মিনিটেই বুঝে নেন- ডিকোর্সবিডি'র অপশনগুলো কাজ করে কীভাবে?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

Account Balance কী?

→একাউন্ট ব্যালেন্সের টাকা দিয়ে কোর্স কিনতে পারবেন।

→একাউন্ট ব্যালেন্সের টাকা ক্যাশ করতে পারবেন (Cash Out) অপশনে ক্লিক করে।

→একাউন্ট ব্যালেন্সের টাকা অন্য যেকোনো ইউজারের কাছে বিক্রি করতে পারবেন (Send Money) অপশনে ক্লিক করে।

Affiliate কমিশন কী?

আপনার রেফারে যারা একাউন্ট খুলেছেন তারা যখন কোর্স কিনে একাউন্ট এক্টিভ করবেন তখন সেই রেফারের এফিলিয়েট কমিশন Waiting Balance থেকে Affiliate এ জমা হবে। কাউকে সরাসরি রেফার করার পর সে যদি কোর্স কিনে একাউন্ট এক্টিভ করে তাহলে আপনি ২০০/- করে Affiliate Income পাবেন। যাদেরকে রেফার করেছেন তারাও যদি কাউকে রেফার করে তাহলে আপনি বসেবসে পাবেন ১০০/- টাকা, আর তারা পাবে ২০০/- টাকা। এভাবে আপনার টিমের মেম্বাররা কাউকে রেফার করলেই আপনি বিভিন্ন এমাউন্টের এফিলিয়েট কমিশন পাবেন বসেবসে। (Team অপশনে ক্লিক করে একটা চার্ট থেকে এসব তথ্য বুঝে নেন।)

Team Bonus কী?

টিম টার্গেট পূরণ করলেই পাবেন টিম বোনাস। আপনার সরাসরি রেফারে যারা একাউন্ট খুলেছেন তারা আপনার ১ম টিম। আপনার ১ম টিমের লোকজন যাদেরকে রেফার করবে তারা হবে আপনার ২য় টিম। তাই আপনার ১ম টিমের মাত্র তিনজন যদি কোর্স কিনে একাউন্ট এক্টিভ করে তাহলে আপনি পাবেন টিম টার্গেট বোনাস হিসেবে আরও ৩০০/- টাকা।

এভাবে আপনার ২য় টিমের মাত্র ৯ জন যদি একাউন্ট এক্টিভ করে তাহলে আপনি পাবেন টিম টার্গেট বোনাস হিসেবে আরও ৫০০/- টাকা। এভাবে প্রতি টিমে টার্গেট বোনাস আছে। আর এটাই হচ্ছে Team Bonus. (Team অপশনে ক্লিক করে একটা চার্ট থেকে এসব তথ্য বুঝে নেন।)

Monthly Salary কী?

আপনার ৫ম টিম টার্গেট পূরণ হলেই শুরু হবে মাসিক বেতন। এখানে প্রতিমাসে ৩,০০০/- টাকা থেকে শুরু করে ৫০,০০০/- টাকা পর্যন্ত মাসিক বেতন পাওয়ার সুযোগ আছে। আর সেই বেতনের টাকা গিয়ে জমা হবে আপনার Monthly Salary তে।

Waiting Balance কী?

আপনার রেফারে এবং আপনার টিম মেম্বারদের রেফারে যারা ফ্রী-তে একাউন্ট খুলবে সেসব একাউন্টের এফিলিয়েট কমিশন জমা হবে আপনার Waiting Balance এ। তবে ফ্রী-তে একাউন্ট খুলার পর তারা যেকোনো সময় কোর্স কিনে একাউন্ট এক্টিভ করলেই ওয়েটিং ব্যালেন্সের টাকা চলে যাবে আপনার Affiliate কমিশনে। এবং এফিলিয়েট কমিশন তখন ক্যাশ করতে পারবেন।

বিঃদ্রঃ একমাত্র Waiting Balance ছাড়া বাকী সবগুলো ব্যালেন্স তথা Affiliate, Team Bonus এবং Monthly Salary এর টাকা গিয়ে যুক্ত হবে আপনার Account Balance এ। আর Account Balance এর টাকা আপনি যখন ইচ্ছা তখনই ক্যাশ করতে পারবেন।

Statement কী?

আপনার সকল লেনদেনের তথ্য দেখতে পারবেন Statement অপশনে।

Invite কী?

এটা হচ্ছে আপনার ইউজার নেম সংযুক্ত করা একটা রেফার লিংকে। Invite অপশনে ক্লিক করে আপনার রেফার লিংক কপি করে বিভিন্ন সোস্যাল মিডিয়ার মাধ্যমে আপনি যে-কাউকে আপনার রেফার লিংক পাঠাতে পারবেন। ঐ লিংকে ক্লিক করে কেউ একাউন্ট খুললেই তার একাউন্ট আপনার রেফারেই তৈরি হবে এবং আপনি এফিলিয়েট কমিশন ইনকাম পাবেন।

Account Balance এর টাকা Send Money অপশন থেকে বিক্রি করে সেই টাকা ক্যাশ করবেন কীভাবে?

Inactive কেউ যখন কোর্স কিনে তার একাউন্ট Active করতে চায় তখন তার একাউন্ট ব্যালেন্সে কমপক্ষে ১০০০/- টাকা রিচার্জ করতে হবে।

আপনার Account Balance থেকে তখন ঐ Inactive ব্যক্তির কাছে ব্যালেন্স দিতে পারবেন। বিনিময়ে সে আপনাকে ক্যাশ টাকা দিবে।

এজন্য ক্লিক করতে হবে Send Money অপশনে তারপর যাকে ব্যালেন্স দিবেন তার User Name লিখবেন।

তারপর টাকার অংক সিলেক্ট করে আপনার পাসওয়ার্ড বসালেই পরে তার কাছে আপনার ব্যালেন্স সেন্ড করতে পারবেন।

এসকল সুবিধা শুধুমাত্র আপনার একাউন্ট Active করলেই ভোগ করতে পারবেন।

Let's Learn, Earn, Chill & Enjoy..

যারা কোর্স ক্রয় করে একাউন্ট এক্টিভ করতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে ২টা প্রশ্ন:-

১.যারা ১০০০/- টাকা খরচ করে কোর্স কিনতে চাচ্ছেন তারা আগে বুঝা উচিত ডিজিটাল মার্কেটিং শেখার পর ফাইবার/আপওয়ার্ক থেকে টাকা ইনকাম করার প্রবল আগ্রহ আছে কি-না?

২.নিজে কোর্স কেনার পর রেফারকৃত লোকজনকেও কোর্সের গুরুত্ব বুঝিয়ে তাদের কাছে এই কোর্স বিক্রি করে এফিলিয়েট কমিশন ইনকাম করার ইচ্ছা, আগ্রহ, সামর্থ্য বা যোগ্যতা আছে কি-না?

দুটো প্রশ্নের মধ্যে যেকোনো একটির উত্তর যদি 'হ্যা' হয় তাহলে আপনি কোর্স ক্রয় করুন। নতুবা কোর্স ক্রয় করে নিজেই নিজেকে ঠকাবেন না।

কারণ আপনি নিজের উন্নয়নে অথবা কোম্পানির কোর্সের মার্কেটিংয়ের জন্য নিজেকে যদি একটু যোগ্য মনে করেন তাহলে কোর্স কিনে ডিজিটাল মার্কেটিং শিখুন এবং কোম্পানি প্রদত্ত বিভিন্ন ধরনের ইনকামের সুযোগ গ্রহণ করুন।

মনে রাখবেন আপনি অযোগ্য হলে পৃথিবীর কোনো কোম্পানিই আপনাকে ফাও ফাও একটা পয়সাও দিবেনা।

তাই আগে বুঝুন, তারপর সিদ্ধান্ত নিন।

বেশি বেশি রেফার করুন এবং কোর্স বিক্রি করে এফিলিয়েট কমিশন ইনকাম করতে থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ