Earn money home bd. Payment বিকাশ, ডেইলি 1200 টাকা ইনকাম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

Earn Money Online income bd দৈনিক ১২০০ টাকা ইনকাম করুন |

কিভাবে আপনি অনলাইন ইনকাম বিডি শুরু করতে পারেন? অনলাইনে অর্থ উপার্জন শুরু করার জন্য, আপনার কিছু ডিভাইস যেমন স্মার্ট মোবাইল বা ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপ ইত্যাদি এবং গুরুত্বপূর্ণভাবে একটি ভাল ইন্টারনেট সংযোগ প্রয়োজন।

আপনি কি জানেন যে বাংলাদেশে শত শত অনলাইন আয়ের উত্স রয়েছে যেখানে আপনি কাজ করে একটি ভাল মাসিক আয় করতে পারেন?

বাংলাদেশ থেকে অর্থ উপার্জনের সেরা ৫টি উপায়

বাংলাদেশে বিভিন্ন অনলাইন আয়ের উৎস বা বিডি অনলাইন আয়ের সাইট রয়েছে যার মাধ্যমে আমরা কোনো বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করতে পারি।

এখানে বিডি অনলাইন আয়ের সাইটগুলির তালিকা রয়েছে।

Earn money 1 Step. 

অনলাইন আয়ের সেরা বিডি পদ্ধতি - একজন ফ্রিল্যান্সার হিসাবে কাজ করুন
ফ্রিল্যান্সিং সাইটগুলি হল শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সিং সাইট যেমন Upwork, Fiber, ইত্যাদি। আজই একটি ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট তৈরি করুন এবং বিডিং শুরু করুন। একটি কাজ পান এবং এখন উপার্জন শুরু করুন!

Fiverr কিভাবে কাজ করে ?

আমি আগেই বলেছি, fiverr হলো এমন একটি online portal যেখানে বিভিন্ন digital service গুলো কেনা বেচা করা হয়।
তাই যখন প্রশ্ন আসছে যে, fiverr কিভাবে কাজ করে তখন এর উত্তর কিছু শব্দের মধ্যে দিয়ে বলা ও বোঝানো যেতে পারে।

সবচে প্রথমে, বিভিন্ন freelancers রা বিভিন্ন কাজ করার উদেশ্যে নিজেকে fiverr এ রেজিস্টার করেন।

এবার, ফ্রিল্যান্সাররা কোন কাজ গুলো অন্যান্য লোকেদের জন্য করে দিতে পারবেন, সেই বিষয়ে fiverr marketplace এ fiverr Gig এর মাধ্যমে প্রচার করেন।

Freelancer রা যেই কাজ গুলো fiverr এ পাবলিশ (publish) করেন, সেগুলোকে বলা হয় ফাইভার গিগ (Fiverr Gig).

এবং, যেই ফ্রিল্যান্সার রা ফাইভারে কাজ বিক্রি করেন, তাদেরকে বলা হয় “Fiverr seller“.

এখন, যেকোনো company বা person নিজের প্রয়োজন অনুসরী কিছু কাজ করানোর উদ্দেশ্যে ফাইভার এ আসেন এবং নিজের কাজ এর সাথে জড়িত fiverr Gig (service) গুলো খুজেঁন।

এবার, নিজের কাজ করানোর জন্য পছন্দের freelancer বা Fiver Gig খুঁজে পাওয়ার পর, সেই কাজের সাথে জড়িত তথ্য গুলো দেখে নিতে হয়।

যেমন,
Freelancer টির অভিজ্ঞতা (experience) কতটুকু রয়েছে।

আগেও সে কাজ করেছে কি না।

তার আগের কাজের screenshot photo দেখে সন্তুষ্ট হওয়া।

Freelancer portfolio দেখে নেওয়া।

অন্যান্য লোকেরা তার বিষয়ে কি বলছে সেগুলো দেখে নেওয়া।

এবং, কাজটি করার জন্য কত টাকা নেওয়া হবে।

সবটা দেখে নেওয়ার পর যদি সব ঠিক থাকছে, তাহলে সেই সার্ভিসটি order টি process করা হয়।মনে রাখবেন, service বা work order করার আগেই আপনার সেই কাজের জন্য নির্ধারিত টাকা payment করতে হয়।
 
এটি করার আগে আপনাকে অবশ্যই ওয়েব ডিজাইন, ব্যানার/লোগো ডিজাইন, ফটোশপ ওয়ার্ক, এসইও-সম্পর্কিত কাজ, ওয়েব ডেভেলপমেন্ট, ডাটা এন্ট্রি, অনলাইন মার্কেটিং, অ্যাডমিন সাপোর্ট, কন্টেন্ট রাইটিং ইত্যাদি বিষয়ে দক্ষ হতে হStep

Earn money 2 Step. 

অনলাইনে অর্থ উপার্জনের জনপ্রিয় পদ্ধতি - YouTube থেকে উপার্জন করা
 ইউটিউবে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে। যাইহোক, আপনার প্রশ্ন হল "কিভাবে ইউটিউব থেকে আয় করবেন?
 
" ইউটিউব হল অন্যতম সেরা বিডি অনলাইন আয়ের সাইট। তবে প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।
 
"কিভাবে YouTube চ্যানেল তৈরি এবং নগদীকরণ করবেন?" বলবেন না। আপনি যদি না জানেন, আমি আপনাকে সাহায্য করব. চিন্তা করবেন না!
 
আমি ধরে নিচ্ছি ইউটিউবের আয় এবং ইউটিউব থেকে আয় সম্পর্কে আপনি আমার চেয়ে ভালো জানেন? আর কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করে অনলাইন ইনকাম বিডি শুরু করবেন।

Earn money 3 Step. 

Niceব্লগ বা ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করুন - বিডি অনলাইন আয় সাইট
লোকেরা সবসময় আমাকে জিজ্ঞাসা করে কিভাবে একটি ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করা যায়। বা কিভাবে ব্লগ করবেন?
 
হ্যাঁ, আপনি ব্লগিং করে অর্থোপার্জন করতে পারেন। আপনাকে অবশ্যই একটি ব্লগ তৈরি করতে হবে। আপনি Google Blogspot ব্যবহার করে একটি বিনামূল্যের ব্লগ তৈরি করতে পারেন। তবে প্রথমে আপনাকে বুঝতে হবে কিভাবে আপনি ব্লগিং এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

Earn money 4 Step. 

Niceঅ্যাফিলিয়েট মার্কেটিংও বাংলাদেশে আয়ের একটি অনলাইন উৎসআপনি অনুমোদিত বিপণন থেকে অর্থ উপার্জন করতে পারেন। দ্রুততম, অনুমোদিত মার্কেটিং মানে কারো পণ্য বিক্রি করা এবং কমিশন পাওয়া।
 
অ্যামাজন অনুমোদিত সংস্থাগুলি এত জনপ্রিয়। আপনি হোস্টগেটর এবং অন্যদের মতো যে কোনও সংস্থার জন্য কাজ করতে পারেন। আপনি যখন অনুমোদিত অংশীদার হিসাবে সাইন আপ করবেন তখন তারা একটি লিঙ্ক প্রদান করবে।
 
লোকেরা যখন আপনার লিঙ্কে একটি পণ্য কেনে, তখন আপনি সেখান থেকে কিছু কমিশন পান।জনপ্রিয় অ্যাফিলিয়েট মার্কেটিং সাইট অ্যামাজন অ্যাফিলিয়েট। আপনি যেকোনো ওয়েবসাইট বা ইউটিউব বা ফেসবুকের মাধ্যমে অনুমোদিত মার্কেটিং করতে পারেন।
 
একটি বিনামূল্যের অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করুন এবং এখনই অনুমোদিত মার্কেটিং শুরু করুন!
 
আপনি আপনার অ্যামাজন অ্যাকাউন্টে একটি প্রতিবেদন দেখতে পারেন যে আপনি কতটা বিক্রি করছেন এবং আপনি যে পণ্যগুলিকে অনুমোদিত করছেন সেগুলি থেকে আপনার কমিশন কত। তবে আমাজনের কিছু নিয়ম আছে যেমন আপনাকে অবশ্যই 3-6 মাসে কমপক্ষে 3টি পণ্য বিক্রি করতে হবে।
 
অন্যথায়, তারা আপনার অ্যাকাউন্ট ব্লক করবে। আপনাকে আপনার দর্শকদের একটি পরিষ্কার বার্তা দেখাতে হবে যে "আপনার পোস্টে অনুমোদিত লিঙ্ক রয়েছে এবং আপনি যোগ্যতা অর্জন থেকে উপার্জন করতে পারেন Amazon এর মত তাদের পণ্যের বিবরণ কপি করবেন না।
 
এটিকে অন্য অ্যামাজন সাইটের মতো দেখাতে চেষ্টা করবেন না।
 
চিন্তা করবেন না! আপনি যদি সঠিকভাবে অনুমোদিত মার্কেটিং করেন তবে 3-6 মাসে 3টি পণ্য বিক্রি করা যথেষ্ট কঠিন নয়। এর বেশির ভাগই ১ মাসের মধ্যে বিক্রি হয়ে গেছে। অ্যামাজনের অনেক দেশ-ভিত্তিক অনুমোদন রয়েছে।
 
আপনার টার্গেট শ্রোতা বা দর্শক যদি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে হয়, amazon.com এর সাথে সাইন আপ করুন। যদি ইউনাইটেড কিংডম (ইউকে), amazon.co.uk-এর সাথে সাইন আপ করুন, যদি ভারত থেকে হয়, ঠিক এই অন্যান্য দেশের মতো। Amazon.in-এ সাইন আপ করুন। ডি, এটা, ইত্যাদি
 
আপনি পাইওনিয়ার ব্যবহার করে আমাজন থেকে টাকা তুলতে পারবেন। অধিকাংশ বাংলাদেশী অনুমোদিত বিপণনকারী পাইওনিয়ারকে পেমেন্ট তোলার সিস্টেম হিসেবে ব্যবহার করে।

অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশের সুবিধা

এখন আপনি প্রায় জানেন।  অনলাইন আয়ের সেরা উৎস হল অনলাইন। আপনি যখন অনলাইন ইনকাম বিডি বা অনলাইন ইনকাম বাংলাদেশ - 2023 শুরু করবেন, তখন আপনি বিনা দ্বিধায় বাড়ি থেকে কাজ করতে পারবেন কারণ কোনো বস আপনার কাজের চাপ দিচ্ছে না এবং কেউ আপনাকে অপবাদ দিচ্ছে না।
 
আপনি আপনার মত কাজ করতে পারেন. এই কারণে মানুষ অনলাইনে কাজ করতে পছন্দ করে।
অনলাইন আয় বাংলাদেশ 2022 থেকে 2022  আমি মনে করি আপনার একটি লক্ষ্য নির্ধারণ করা উচিত যাতে আপনি 2023 সালে অনলাইন আয় বিডি তৈরি করতে চান যার অর্থ আগামী বছর এটি আরও বড় হবে।
 
আপনি যদি আমার নিবন্ধটি দেখেন এবং কিছুতে কাজ না করেন তবে আপনি অর্থোপার্জন করতে পারবেন না! এটাই আসল কথা।
 
তাই, কঠোর হোন এবং আজ থেকে অনলাইন ইনকাম বিড 2023 বা অনলাইন ইনকাম বাংলাদেশ 2023 চেষ্টা করুন। আপনার যদি সাহায্যের প্রয়োজন হয় তবে নীচে মন্তব্য করুন, আমি আপনাকে সাহায্য করার চেষ্টা করব। এবং আপনার সময় নষ্ট করবেন না।
 
আমি অনলাইন বিডি থেকে অর্থ উপার্জন করতে চেয়েছিলাম, কিন্তু আমি কোন ভাল পরামর্শদাতা বা গাইড খুঁজে পাইনি। তাই অনলাইনে ইনকাম বিডি শুরু করতে শিখতে আমার আরও সময় লেগেছে।
 
আমি সেখানে থামিনি। আমি সর্বদা একটি গুগল অনুসন্ধান করেছি কিভাবে আমি অনলাইনে অর্থ উপার্জন করতে পারি। এখন আমি ইন্টারনেট থেকে অর্থ উপার্জন করার অনেক উপায় শিখেছি। আরও জানতে, আপনি আমার নিবন্ধটি পড়তে পারেন: আমি কীভাবে বাংলাদেশ থেকে প্রতিদিন 200 আয় করেছি? অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশ চিত্র
 
 অনলাইন ইনকাম বিডি পেমেন্ট বিকাশ কেলেঙ্কারির পদ্ধতিগুলো তেমন আকর্ষণ দেখায় না কারণ বেশিরভাগ আবেদনই ভুয়া। আপনি গুগল প্লে স্টোরে প্রচুর অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন পাবেন। যদি কিছু অ্যাপ আপনাকে অনলাইন বিডিতে অর্থ উপার্জনের সুযোগ দেয় তবে আপনি অল্প পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।
 
আপনি আমাকে বিশ্বাস না হলে, আপনি তাদের চেষ্টা করতে পারেন. তবে আমি অনলাইন আয়ের সেরা সেরা পদ্ধতিগুলি শেয়ার করেছি যেগুলি আপনি যদি সঠিকভাবে অনুসরণ করেন তবে খুব সহায়ক। অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশের সাধারণ ভুল
 
আমরা BD লোকেরা সাধারণ ভুল করে থাকি কারণ আমরা সবসময় অনলাইনে অর্থ উপার্জনের সহজ উপায় খুঁজি।
 
ইউটিউবের বেশিরভাগ ভিডিও অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশ বা 500 টাকা আয় সম্পর্কে ভুয়া। আপনি কিছু ফেসবুকে মন্তব্য করতে পারেন যে বিকাশ 500 টাকা ফ্রি দিচ্ছে। এ ধরনের মন্তব্য সম্পূর্ণ মিথ্যা।
 
আপনি সেখানে ক্লিক করলে, তারা আপনাকে তাদের ফেসবুক পেজে লাইক দিতে বলবে। তাদের মূল উদ্দেশ্য হল আপনার কাছ থেকে একটি বিনামূল্যের ফেসবুক পেজ পাওয়া।
 
তারা আপনাকে অর্থ প্রদান করবে না। এই ধরনের কেলেঙ্কারিতে পড়বেন না! 500 টাকা অনলাইন ইনকাম বিড পেমেন্ট বিকাশ কেলেঙ্কারী সাইটএগুলি একটি খুব সস্তা পদ্ধতি এবং কখনও কখনও আপনি এমনকি উপার্জন করতে পারবেন না। কিন্তু বিটকয়েনের আয় আসল।
 
এই কেলেঙ্কারী সম্পর্কে সচেতন হন। তারা যদি প্রচুর অর্থ উপার্জন করতে পারে তবে তারা কেন ইউটিউবে সময় নষ্ট করছে। আসলে তারা শুধু একটি ইউটিউব ভিডিও তৈরি করে এবং ইউটিউব থেকে অর্থ উপার্জন করে। এটি তাদের প্রধান সূত্র। অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশের মত এই স্ক্যাম পদ্ধতি প্রয়োগ করে আপনার সময় নষ্ট করবেন না।  

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ