ব্লগ থেকে আয় করার 5টি দুর্দান্ত উপায় | Earn money from blogging

আজকের তরুণরা তাদের প্রাথমিক পেশা বেছে নিচ্ছে ব্লগিংয়ে। এর মানে হল ব্লগিং থেকে অবশ্যই প্রচুর আয় হয় যাতে সংসারের খরচ চালানো যায়। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিছু ব্লগার বলেছেন যে আমি শুধু মানুষকে সাহায্য করার জন্য ব্লগিং শুরু করেছি। বন্ধুরা, এমন নয় যে ফুল টাইম ব্লগারদের পাশাপাশি খন্ডকালীন ব্লগারও লক্ষাধিক কম হয়েছে। এটা স্পষ্ট যে টাকা না আসা পর্যন্ত কেউ সাহায্য করবে না।

ব্লগিং থেকে আয় করার উপায় ভিন্ন।ব্লগাররা সরাসরি ব্যবহারকারীর কাছ থেকে কোনো পরিমাণ নেয় না কিন্তু পরোক্ষভাবে ব্লগারদের আয় নির্ভর করে ব্যবহারকারীদের ওপর। 

আপনি যদি ব্লগিংয়ে ক্যারিয়ার গড়ার কথা ভাবছেন তাহলে এটাই সঠিক সময়। কারণ এই মুহূর্তে হিন্দি ভাষায় বিষয়বস্তুর ঘাটতি রয়েছে। হিন্দি ভাষায় ব্লগিং শুরু করলে দ্রুত সফলতা পাওয়া যায়।

ব্লগিং থেকে অতিরিক্ত আয়ের সেরা 10টি উপায়

টাকা আয় করতে কে না চায়! কিন্তু এর জন্য কেউ পরিশ্রম করতে চায় না। ব্লগিং থেকে আয় করতে হলে আপনাকে কঠোর পরিশ্রমের সাথে স্মার্ট কাজ করতে হবে। ব্লগিং থেকে অর্থ উপার্জন করার জন্য ধৈর্যও খুব গুরুত্বপূর্ণ। ধৈর্য ধর, ধৈর্যের ফল মিষ্টি।

1. সরাসরি বিজ্ঞাপন

কোন সন্দেহ নেই অ্যাডসেন্স সবচেয়ে ভালো উপায় কিন্তু এতে প্রকাশক (ব্লগার) মোট বিজ্ঞাপন খরচের মাত্র 60% থেকে 70% পায়। 

আপনি যদি সরাসরি বিজ্ঞাপনের সাথে জড়িত হন তবে আপনি আরও কিছুটা কমাতে পারেন। সকল ব্লগার অবশ্যই অ্যাডসেন্সের টার্ম কন্ডিশন সম্পর্কে অবগত থাকবেন। 

সরাসরি বিজ্ঞাপনে, ক্লায়েন্টের সাথে সরাসরি মিথস্ক্রিয়া রয়েছে। সরাসরি বিজ্ঞাপনের জন্য ব্লগ ট্রাফিক ভালো হওয়া উচিত। আপনি যে শহরে আছেন সেখানে স্থানীয় বিজ্ঞাপন সহজেই পাওয়া যাবে। 

এর জন্য একটু মার্কেটিং দক্ষতা প্রয়োজন। আপনার ব্লগ টপ র‍্যাঙ্কে কোন কীওয়ার্ড আসে তা পরীক্ষা করুন। একই ব্যবসার মালিকের সাথে কথা বলুন।

2. অ্যাফিলিয়েট মার্কেটিং:

ইন্টারনেট জগতে, যদি কোন ব্যক্তি তার কোন উৎস থেকে কারো পণ্য বা কোম্পানির সুপারিশ করেন, তাহলে কোম্পানিটি সেই ব্যক্তিকে কমিশন আকারে কিছু পরিমাণ দেয়।

এই কমিশনটি ব্যক্তির দ্বারা করা বিক্রয়ের কিছু শতাংশ। অথবা কিছু ফিক্স এমাউন্টও থাকতে পারে। এই ধরনের মার্কেটিংকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয় , 

3. রেফারেল আয়:

রেফারেল আয়ও অ্যাফিলিয়েট আয়ের মতোই কিন্তু পার্থক্য হল যে অ্যাফিলিয়েট প্রতি বিক্রয়ের জন্য অর্থ প্রদান করে যখন রেফারেল প্রতি যোগদানের জন্য অর্থ প্রদান করে। 

যোগদান মানে সাইন আপ। এটি ব্লগ থেকে অর্থ উপার্জন করার একটি খুব সহজ উপায়। পরবর্তী পোস্টে, আমি রেফারেল প্রোগ্রাম প্রোগ্রাম প্রদানকারী কোম্পানির তালিকা প্রকাশ করব।

4. প্রদত্ত পর্যালোচনা:

প্রদত্ত রিভিউ থেকে অর্থ উপার্জন করা একটু কঠিন। কারণ পেইড রিভিউ থেকে আয় করতে হলে ব্লগের জনপ্রিয় এবং খাঁটি হওয়া প্রয়োজন। 

কিন্তু যদি একজন ব্লগার তার বিশ্বাসযোগ্যতা তৈরি করেন, তাহলে তিনি অর্থ প্রদানের পর্যালোচনা পেতে শুরু করেন। 

নিশ অনুযায়ী পেইড রিভিউ পাওয়া যায়। আপনি যদি দ্রুত পেইড রিভিউ চান, তাহলে আপনাকে মাইক্রো নিশ ব্লগিং এ কাজ করতে হবে।

5. তথ্য লিঙ্ক:

আপনারা অনেকেই নিশ্চয়ই অনেক ব্লগে ইনফোলিংক অ্যাড দেখেছেন। Infolinks একটি CPC নেটওয়ার্ক, যার অর্থ এটি প্রতি ক্লিকে অর্থ প্রদান করে। 

অ্যাডসেন্সের বিজ্ঞাপন স্পষ্টভাবে দেখায় যে এটি অ্যাডসেন্সের বিজ্ঞাপন কিন্তু, লাইনে ইনফোলিংকের বিজ্ঞাপনটি বিজ্ঞাপন যা জানা নেই যে এটি বিজ্ঞাপন। 

Infolinks হিন্দি ব্লগারদের জন্য উপযুক্ত নয়। এটি হিংলিশ ব্লগারের জন্য উপযুক্ত। এটি অ্যাডসেন্সের সেরা বিকল্প।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Nur Mohammad - Jul 17, 2022, 3:55 PM - Add Reply

Tnx for information

You must be logged in to post a comment.
Mohrom Bd - Jul 17, 2022, 5:42 PM - Add Reply

Tnx

You must be logged in to post a comment.
Iftiher mahmud - Jul 17, 2022, 8:42 PM - Add Reply

very nice text

You must be logged in to post a comment.
Iftiher mahmud - Jul 17, 2022, 8:43 PM - Add Reply

apnader contect khub valo

You must be logged in to post a comment.
Md Abir Hossain - Jul 18, 2022, 7:35 AM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ