গুগল থেকে মোবাইল দিয়ে খুব সহজে ছবি তুলে টাকা আয়

Google 360 ​​ক্যামেরার মালিক ফটোগ্রাফারদের কিছু অতিরিক্ত নগদ উপার্জন করার সুযোগ দিচ্ছে, কিন্তু কেউ কি আসলেই Google Street View বিশ্বস্ত ফটোগ্রাফার হিসেবে উপার্জন করছেন?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ধারণাটি এখানে: আপনি ব্যবসার জায়গায় যান (উদাহরণস্বরূপ একটি বার বা রেস্টুরেন্ট)। আপনি কিছু 360-ডিগ্রি ফটো তোলেন,

এবং ভার্চুয়াল ট্যুর তৈরি করেন যা Google-এ সেই ব্যবসার দৃশ্যমানতা উন্নত করে। আপনি অর্থ উপার্জন. তারা অর্থ উপার্জন করে। সবাই খুশি। ঠিক?

Google বিশ্বস্ত ফটোগ্রাফার

একজন Google বিশ্বস্ত ফটোগ্রাফার হলেন একজন ফটোগ্রাফার যিনি ব্যক্তিগত সম্পত্তির ভার্চুয়াল ট্যুর তৈরি করার জন্য Google দ্বারা প্রত্যয়িত।

একজন Google বিশ্বস্ত ফটোগ্রাফার একজন Google কর্মী নন, কিন্তু তার Google সফ্টওয়্যার (এবং কখনও কখনও Google সরবরাহ করা সরঞ্জাম) অ্যাক্সেস আছে এবং Google মানচিত্র,

Google রাস্তার দৃশ্য এবং Google+ স্থানীয় পৃষ্ঠাগুলিতে যোগ করা ব্যবসার ভার্চুয়াল ট্যুর তৈরি করতে পারে৷ উইল মার্লো ছিলেন আসল Google বিশ্বস্ত ফটোগ্রাফারদের একজন,

এবং তিনি সার্কেল ভিউ ফটোর প্রতিষ্ঠাতা, যার মাধ্যমে তিনি হিলটন হোটেল ওয়ার্ল্ডওয়াইড, পেন ক্যামেরা, হার্ডউড আর্টিসান এবং আরও অনেকের জন্য ভার্চুয়াল ট্যুর তৈরি করেছেন।

Google মানচিত্রের রাস্তার দৃশ্য হল আমাদের আশেপাশের একটি ভার্চুয়াল উপস্থাপনা যা Google মানচিত্রে লক্ষ লক্ষ প্যানোরামিক চিত্র সমন্বিত।

রাস্তার দৃশ্যের সামগ্রী দুটি উত্স থেকে আসে - Google এবং অবদানকারী৷ আমাদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে, আমরা সর্বত্র লোকেদের কার্যত বিশ্ব অন্বেষণ করতে সক্ষম করি৷

একটি Google রাস্তার দৃশ্য ব্যাজ উপার্জন করা

আস্তে আস্তে. এটা বেশ সহজ নয়। প্রথমে আপনাকে একটি Google রাস্তার দৃশ্য ব্যাজ অর্জন করতে হবে। এটি করতে, আপনাকে Google এর রাস্তার দৃশ্য অ্যাপের মাধ্যমে 50 360-ডিগ্রি ফটো প্রকাশ করতে হবে।

এটি এক মাস বা তার বেশি সময় নিতে পারে। সেগুলির অনেকগুলিকে এক মিটার দূরে রাখুন, যাতে Google সেগুলিকে সংযুক্ত করতে পারে, রাস্তার দৃশ্যের অভ্যন্তরীণ সংস্করণের মতো৷ নিশ্চিত করুন যে তারা Google এর নির্দেশিকা মেনে চলে।

আপনি 50টি যোগ্য চিত্র হিট করার পরেই, Google আপনাকে একটি ইমেল পাঠাবে এবং আপনাকে একজন বিশ্বস্ত পেশাদার হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে ৷

কিছু ফর্ম পূরণ করুন, একটি "ভাড়ার জন্য উপলব্ধ" বিকল্পটি চালু করুন এবং অনুমোদনের জন্য অপেক্ষা করুন।

একবার অনুমোদিত হলে, আপনি বিশ্বস্ত ব্যাজ প্রদর্শন করতে পারবেন এবং প্রো ফটোগ্রাফার এবং এজেন্সিগুলির জন্য বিক্রয় সংস্থানগুলিতে অ্যাক্সেস থাকবে৷

মনে রাখবেন, Google আপনার ফটোগ্রাফের জন্য আপনাকে অর্থ প্রদান করবে না। যাইহোক, একবার আপনি ট্রাস্টেড প্রো স্ট্যাটাস অর্জন করলে,

তারা আপনাকে মার্কেটিং টুল সরবরাহ করবে যাতে আপনি স্থানীয় ব্যবসার কাছে 360টি ফটো পরিষেবা বিক্রি করার চেষ্টা করতে পারেন। যদি কোনো স্থানীয় ব্যবসা Google থেকে একজন 360 ফটোগ্রাফারকে অনুরোধ করে,

তাহলে তারা আপনাকে একটি অর্থপ্রদানকারী লিড পাঠাবে। তাই আপনাকে এখনও সেই ব্যবসার কাছে আপনার পরিষেবা বিক্রি করতে হবে এবং সেই ব্যবসা আপনাকে অর্থ প্রদান করবে।

গুগল স্ট্রিট ভিউ ইমেজের সুবিধা

"Google মানচিত্রে আপনার ব্যবসার অত্যাশ্চর্য চিত্রগুলির সাথে দরজা দিয়ে আরও গ্রাহকদের পান," Google নোট করে৷ "

আপনার নিজস্ব নিমগ্ন ভার্চুয়াল ট্যুর তৈরি করতে একটি রাস্তার দৃশ্য পেশাদারের সাথে কাজ করুন, অথবা চিত্রগুলি ক্যাপচার করার জন্য রাস্তার দৃশ্য-সামঞ্জস্যপূর্ণ গিয়ার পান।"

Google ফটোগ্রাফার বা এজেন্সির সাথে ব্যবসাগুলিকে সংযুক্ত করার চেষ্টা করে যে ব্যবসাটি তখন কাজ করার জন্য নিয়োগ করবে ৷

অন্যান্য ফটোগ্রাফিক অ্যাসাইনমেন্টগুলি যেভাবে নির্ধারিত হয় সেভাবে ছবির উপর মালিকানা এবং নিয়ন্ত্রণ নির্ধারণ করা হয়: ফটোগ্রাফার এবং স্থানীয় ব্যবসার মধ্যে আলোচনা এবং চুক্তির মাধ্যমে। লিখিতভাবে অগ্রিম কপিরাইট এবং মালিকানা পান।

Google বিশ্বস্ত ফটোগ্রাফার: আপনার আর কি জানা দরকার

সুতরাং, একবার আপনি উপরের সমস্তটি অতিক্রম করে গেলে, আপনি কি একজন Google বিশ্বস্ত ফটোগ্রাফার হিসাবে অর্থ উপার্জন করতে পারবেন?

মনে হচ্ছে তুমি পারবে। যেকোনো ব্যবসায়িক উদ্যোগের মতো, এটির জন্য কঠোর পরিশ্রম, ধারাবাহিকতা এবং সংযোগ লাগে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Jhumur rani Biswas - May 29, 2022, 12:37 PM - Add Reply

o nice

You must be logged in to post a comment.
Jhumur rani Biswas - May 29, 2022, 12:44 PM - Add Reply

o nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ