অনলাইনে বাংলা লিখে সহজে আয় করুন সকলেই, বিকাশে পেমেন্ট

★অনলাইনে লিখে সহজে আয়, বিকাশে পেমেন্ট★

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমতে সবাই ভালো আছেন।  যদিও বর্তমান করোনাকালীন লকডাউনে বিপর্যয়ময় অবস্থায় করুন পরিস্থিতি পার করতে হচ্ছে প্রায় সকলকে।

তারপরও এখনও আমরা সুস্থভাবে বেঁচে আছি। বেঁচে থাকার তাগিদে ভংগুর অর্থনৈতিক অবস্থায়ও জীবিকা নির্বাহের চেষ্টা অব্যাহত রয়েছে সকলেরই। এরকমই এক পরিস্থিতিতে আপনাদের সামনে হাজির হয়েছি অনলাইনে লিখে সহজে আয়ের বিষয়ে কিছু আলোকপাত করতে। 

কাজের কথায় আশা যাক। কিভাবে করোকালীন লকডাউনে ঘরে বসে সহজে টাকা ইনকাম করা যায়, সে বিষয়ে আলোচনা করবো। ঘরে বসে শুধুমাত্র টাইপিং করে টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি কোনো বিষয়ে লিখতে জানেন তাহলে আপনি সেই বিষয় সম্পর্কে কিছু লিখে মাস শেষে ভাল পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন।

এখন আপনার মাথায় আসতে পারে যে, কোন ভাষায়, কিভাবে, কোন ওয়েবসাইট এ লিখব?? লেখা কেমন হলে আয় হবে?? লেখা পাবলিশ হবে তো?? যদি হয়ও, এর থেকে নিশ্চিত আয় হবে কি?? পেমেন্ট নিবো কিভাবে??

এরকম নানান প্রশ্নের বেড়াজালে ঘুরপাক খাচ্ছেন অনেকেই। তাই এসব বিষয়ে সমাধান নিয়ে আজকের আলোচনা টি সাজিয়েছি। 

ব্লগে বাংলায় লিখে আয়

এখন কথা হলো আপনি আর্টিকেল লিখে আয় করতে চান, কিন্তু আপনি ইংরেজি বা অন্য ভাষা জানেন না। একদমই সমস্যা নেই আপনি যদি ইংরেজি না জানেন বা অন্য ভাষা না জানেন। নিজের মায়ের ভাষা, মাতৃভাষা বাংলা তো আমরা সকলেই জানি। এই বাংলা ভাষায়ই আর্টিকেল লিখেও প্রচুর পরিমানে আয় করা সম্ভব।

জে আইটি ব্লগ

আমার দৃষ্টিতে তার জন্য সবচেয়ে ভাল ওয়েবসাইটটি হলো জে আইটি।  যদিও এরকম আরো অনেক সাইটই আছে। যেহেতু অনলাইন একটি বিশাল জগত। তাই এতে ধোকা বা প্রতারনার সুযোগও অনেক। তাই বিশ্বস্থ ভাল সাইটেই কাজ করা উচিত। আমি ও আমারমত অনেকেই এই সাইটে আস্থার সাথে কাজ করে যাচ্ছি।

মনে প্রশ্ন আসতে পারে যে এই ওয়েবসাইটটি কি আসলেই পেমেন্ট করে?? জ্বী ১০০% পেমেন্ট পাবেন।  আপনি আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের আর্টিকেল পাবেন। আর এখানে অনেক সদস্য কাজ করেন।

যদি পেমেন্ট না দেওয়া হতো তাহলে এতো সদস্য এখানে বসে বসে আর্টিকেল লিখতেন না।  তাদের সময় অপচয় করতেন না। সুতরাং, আপনি নিশ্চিন্তে এখানে কাজ করতে পারেন। জে আইটি লিখে সার্চ দিলেই পেয়ে যাবেন। তারপরেও আপনাদের সুবিধার্তে নিচে লিংকটি দিয়ে দিলাম। https://blog.jit.com.bd

তাই আমার পরামর্শ, আপনি জে আইটি ওয়েবসাইটে ব্লগ লিখে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য প্রথমে আপনাকে জে আইটি ডটকম লিখে সার্চ করতে হবে।  সেখানে রেজিস্ট্রেশন অপশন এ গিয়ে আপনি রেজিস্ট্রেশন করবেন৷ আপনার জিমেইল আইডি বা ফেসবুক আইডি দিয়ে রেজিস্ট্রেশন  করতে পারবেন।

আপনার রেজিস্ট্রেশন করা হয়ে গেলে তারপর আপনার আইডিতে লগ ইন করবেন।  তারপর আপনি আপনার ডেশবোর্ড এ গিয়ে এড আর্টিকেল নামে যে অপশন টি আছে সেখানে গিয়ে আপনি আপনার মনের মতো করে আর্টিকেল লিখতে পারেন। 

কি লিখবেন ও কিভাবে?

এখন আপনার মাথায় আসতে পারে যে  কি লিখব? আপনি টাইটেল অপশন এ আপনার আর্টিকেল এর টাইটেল দিবেন। তারপর নিচে সামারি অপশন এ আপনি যে বিষয়ে লিখবেন ঐ বিষয়ে কিছু সামারি লিখে দিবেন। তারপর আপনি আপনার আর্টিকেল লিখা শুরু করবেন।  আর মনে রাখতে হবে, আপনার আর্টিকেলটি কিন্তু কমপক্ষে  ৪০০ শব্দের হতে হবে।

আর আপনি যে যে বিষয়ে লিখতে পারেন, যেমন- তথ্যবহুল লিখনি, প্রযুক্তি বিষয়ক লিখনি, অনলাইন আয়, ভ্রমণ, মোবাইল রিভিউ, এপ রিভিউ,  কম্পিউটার বা এরকম অন্যান্য বিষয়ে আপনি লিখতে পারেন।

মনে রাখতে হবে

কিছু নিয়মাবলি মেনে চলতে হবে। যেমন - কারো আর্টিকেল কপি করতে পারবেন না। আপনার আর্টিকেলটি ইউনিক হতে হবে।  না হলে আপনার আর্টিকেলটি পাবলিশ করা হবে না।  ১০০% মানসম্মত হতে হবে।

আর যদি আপনার আর্টিকেলটি পাবলিশ না হয় কেন পাবলিশ হয়নি তা আপনার জিমেইল এ মেসেজে জানানো হবে। সব বিস্তারিত ব্লগে দেয়া আছে। কাজ শুরুর পূর্বে অবশ্যই তা ভালভাবে পড়ে নিবেন

কি পরিমাণ টাকা আয় সম্ভব ?

আপনার আর্টিকেলটি যতজন ভিউ করবে তার জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে। তো আপনার ভিউজ যত বাড়বে আপনার টাকাও তত বাড়বে। এভাবে মোটামুটি ভাল একটা পরিমান আয় করা সম্ভব। আপনি যত সময় দিবেন তত আপনার লাভ। আপনি চাইলে প্রতিদিন ৩-৪টা আর্টিকেলও লিখতে পারেন। তাতে আপনার ইনকাম বেশি হবে।

আর্টিকেল সুন্দর করে লেখার নিয়মঃ

আপনি আর্টিকেল লিখার সময় লেখার টাইটেল, স্টাইল, কালার, ফন্ট চেঞ্জ করতে পারেন। ফলে আপনার আর্টিকেলটি আরো সুন্দর হয়ে উঠবে।  যে কেউও আপনার আর্টিকেল পছন্দ করবে এবং পড়বে।  ফলে আপনার ভিউজ বাড়বে  এবং আপনার ইনকামও বেশি হবে। তো এই লকডাউনে বাহিরে না গিয়ে ঘরে বসেই ইনকাম শুরু করুন।   

পেমেন্ট নিবেন কিভাবে?

আপনার যদি বিকাশ, রকেট বা নগদ একাউন্ট থাকে তাহলে আপনি যেকোনো একটা থেকে পেমেন্ট নিতে পারবেন। 

তাহলে আজ থেকেই শুরু করুন

সুতরাং বসে না থেকে আজকে থেকেই নিজের হাতকে কাজে লাগানো শুরু করে দিন। এভাবেই আপনি আর্টিকেল লিখে মাসে ভাল পরিমান টাকা ইনকাম করতে পারবেন। 

সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে আজকে এখানেই শেষ করছি। আগামীতে আবারও হাজির হবো নতুন কোন বিষয় নিয়ে। আল্লাহ হাফেজ।

★★★ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ