ঘরে বসে কমপক্ষে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করুন

আসসালামু আলাইকুম। কেমন আছেন সকলে। আশা করি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার রহমতে আমি অনেক ভালো আছি। পৃথিবীতে সকলের কোনো না কোনো চাহিদা থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে সবচেয়ে বড় যে চাহিদা সেটিকে সাধারণত আমরা টাকা হিসেবে গণ্য করি। তাই আজ আমি সকলের জন্য সবচেয়ে সহজ ভাবে সকলের পরিচিতি একটি ইনকামের পদ্ধতি তুলে ধরার চেষ্টা করব।

আপনি কি একজন ব্যবসায়ী? আপনি কি একজন ছাত্র? আপনি কি একজন ছাত্রী? আপনি একজন হাউজ ওয়াইফ?

আপনি কি একজন বেকার? আপনি যেই হোন না কেন সকলের কথা বিবেচনা করে সকল শ্রেণীর মানুষের জন্য ইনকামের নতুন পদ্ধতি যাতে খুব সহজে একটি মানুষ কম সময়ের মধ্যেও লাভবান হতে পারবে।

যেহেতু বর্তমান সময়ে মাসিক ইনকামের জন্য দশ হাজারের নিচে মাসে কেউ নিজের ভরণপোষণ চালাতে পারে না। তাই এই পদ্ধতি অবলম্বন করলে আপনি মাসে কমপক্ষে ৩০ হাজারেরও বেশি ইনকাম করতে পারবেন।

আয় করার জন্য কি কি প্রয়োজন?

ইন্টারনেট সংযোগ যুক্ত মোবাইল ফোন বা কম্পিউটার।

সময় ও ধৈর্য্য। আর

নিজের ইচ্ছাশক্তি।

আসুন আমরা ইনকামের পদ্ধতিটি জেনে নিই।

ইনকামের পদ্ধতিটা হল ব্লগ লিখে ইনকাম। আপনি যদি লিখতে ভালোবাসেন অবসর সময় যদি লেখালেখি করেন তাহলে আপনার এই লেখা থেকে আসতে পারে প্রচুর অর্থ।

এখন আপনি ভাবছেন আপনার লেখা পড়বে কে? তাই না ? আজকাল এই ডিজিটাল দুনিয়ায় মানুষের কোন সমস্যা হলেই মানুষ সর্বপ্রথম google এ সার্চ করে আর আপনার তথ্য যেহেতু গুগোল এ থাকবে সেহেতু মানুষ আপনার তথ্য খুব সহজে পেয়ে যাব।

আপনার এই লেখা যত মানুষ পড়বে যত মানুষ উপকৃত হবে তাদের থেকেই গুগল আপনাকে পেমেন্ট করবে।

ব্লগ থেকে ইনকাম করতে সর্বপ্রথম যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে সেটি হল একটি কম্পিউটার কিম্বা আপনার হাতের স্মার্টফোনটি।

ব্লগ লেখার জন্য সাধারণত সৃজনশীলতা বাংলাভাষী হলেই হবে এর জন্য আপনাকে নির্দিষ্ট ক্লাস পর্যন্ত পড়ার দরকার হয় না এর জন্য অনার্স এস্নাতক ডিগ্রী অর্জন করার কোন প্রয়োজন হয়।

আপনি যদি এসএসসি জেএসসি পাস করে শুধুমাত্র সৃজনশীলতার বুদ্ধিমত্তা দিয়ে লিখতে পারেন যাতে মানুষ সহজে বুঝতে পারে তাহলে আপনি খুব সহজেই লিখতে পারবেন এবং এই ব্লগ লেখা থেকে প্রচুর ইনকাম করতে পারবেন।

সর্বপ্রথম আপনাকে প্রয়োজন হবে একটি ব্লগ সাইট। আর এই ব্লগ সাইট আপনি ফ্রিতে কিংবা অর্থ প্রদান করে কিনতে পারেন। যেহেতু আমরা বিনা ভ অর্থ বিনিয়োগ ছাড়াই ইনকাম করতে যাচ্ছি তাই আমরা ফ্রিতে ওয়েবসাইট তৈরি করব।

কিন্তু কিভাবে? আপনি আপনার ওয়েবসাইটটি ফ্রিতে তৈরি করতে পারবেন এর জন্য আপনি blogger.com যেতে পারেন wordpress.com থেকে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে পারবেন যার জন্য আপনাকে নির্দিষ্ট কোন প্রফিট কিংবা অর্থ প্রদান করতে হবে না।

সাধারণত আমরা ফ্রিতে ওয়েবসাইট তৈরির জন্য blogger.com ব্যবহার করব। কারণ blogger.com সরাসরি গুগল পরিচালনা করে থাকে ।

ফ্রিতে ওয়েবসাইট তৈরি করব কিভাবে?

সর্বপ্রথম আপনি আপনার মোবাইলে ব্যবহৃত যে কোন একটি ব্রাউজার ওপেন করুন তারপর সার্চ বাড়ে লিখুন blogger.com. তারপর ওয়েবসাইটে জান ‌। 

তারপর create new blogger ক্লিক করুন।

তারপর আপনার email এড্রেস দিন তারপর ব্লগ এর নাম দিন তারপর বিভিন্ন ধরনের তথ্য দিয়ে আপনি আপনার ব্লগ তৈরি করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে এর জন্য আপনাকে কোন অর্থ প্রদান করতে হবে না।

আপনার ওয়েবসাইট ফ্রিতে তৈরি হয়ে গেলে সর্বপ্রথম কাজ হবে এটাকে প্রচার করা কিন্তু এখন কি আপনি সবাইকে ডেকে ডেকে বলবেন।

না! আপনার ওয়েবসাইটে প্রচুর ভিজিটর আনার জন্য আপনাকে নিয়মিত সমসাময়িক মানুষের চাহিদা অনুযায়ী পোস্ট করতে হয় ব্লগ লিখতে হবে।

এখন আপনি কোন কোন বিষয়ের উপর ব্লগ লিখবেন যেগুলি মানুষ বেশি চাহিদা করে। তা আপনাকে সর্বপ্রথম নির্বাচন করতে হবে

কোন বিষয়ের উপর ব্লগ লিখবেন। অনলাইন ইনকাম, ইলেকট্রনিক্স, মেডিকেল সার্ভিস, খাদ্য ইত্যাদি।

তাই দেরি না করে আজ থেকেই শুরু করুন আপনার ব্লক রাইটিং অথবা আর্টিকেল লেখা এবং মাসে ইনকাম করুন কমপক্ষে ৩০ হাজারেরও বেশি টাকা ।

ধন্যবাদ সকলকে পরবর্তীতে ইনশাল্লাহ নিয়ে আসবো কিভাবে আপনার ব্লগ কে খুব সহজে দ্রুততার সাথে প্রচার করতে পারেন ।

ধন্যবাদ সকলকে ,সুস্থ থাকুন

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন প্রফেশনাল লেখক,,অবসর সময়ে লিখতে ভালোবাসি