প্রতিদিন অনলাইনে আয় করার সহজ উপায় || হামিদ রায়হান

আপনি যদি অনলাইনে এবং আপনার অতিরিক্ত সময়ে অর্থোপার্জনে আগ্রহী হন, তবে প্রতিদিন ১০০০ টাকারও বেশি আয় করতে পারবেন।  এই  উপায়গুলি পরীক্ষা করে দেখুন:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

# ১: গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্স একটি আয়ের কৌশল। আপনি কেবল সাইন আপ করেন এবং গুগল আপনাকে আপনার ওয়েবসাইটের অনুলিপি এবং কপির একটি কোড দেবে।  গুগল বাকি কাজটি করবে এবং যে কোনও সময় কেউ আপনার বিজ্ঞাপনগুলিতে ক্লিক করলে এবং / অথবা কেনাকাটা করলে গুগল আপনাকে অর্থ প্রদান করবে।

আপনাকে মনে রাখতে হবে যে ওয়েবসাইটগুলিতে বেশিরভাগ বিজ্ঞাপনগুলি আর্থিক পণ্যগুলির চেয়ে ভাল প্রদান করে। যদি আপনার ব্লগটি যদি খাবার, ভ্রমণ বা ফ্যাশনের মতো হয়,  সেক্ষেত্রে প্রথম চেকটি পেতে কিছুটা সময় বেশি লাগতে পারে। তবে হতাশা হওয়ার কিছু নেই।  

# ২: টেক্সট লিঙ্ক

যদি ভাবেন যে  টেক্সটপাঠ্য লিঙ্ক কী, ওয়েবে কোনও নিবন্ধ পরীক্ষা করে দেখুন এবং আপনাকে অন্য ওয়েব পৃষ্ঠায় নিয়ে যাওয়ার জন্য ক্লিক করলে করতে পারেন এমন হাইলাইট শব্দগুলি দেখতে পাবেন।

দুর্ভাগ্যক্রমে,  দেখা যায় টেক্সট লিঙ্ক বিক্রয় করা Google এর শর্তাদি এবং শর্তগুলির পরিপন্থী। আপনি যদি ধারাবাহিক ভিত্তিতে এটি করে থাকেন তবে আপনার ওয়েবসাইটটি দীর্ঘ মেয়াদে ব্লক হতে পারে। তাই  টেক্সট লিঙ্ক বিক্রয় করা দীর্ঘমেয়াদী মনিটাইজেসন পদ্ধতি নয়। আপনি কোনও বিরূপ প্রভাব ছাড়াই এটি বারবার করতে থাকেন,  পরবর্তিতে এ কারণে আপনাকে অনুতপ্ত হতে হবে আপনার লোভি মানসিকতার জন্য।   

# ৩: ফ্রিল্যান্স রাইটিং

ফ্রিল্যান্স রাইটিং অনলাইনে আয় করার আরেকটি উপায়। ফ্রিল্যান্স লেখার বড় সুবিধা হ'ল আপনি বড় ওয়েবসাইটগুলির জন্য লেখার মাধ্যমে আপনি নিজেকে উপস্থাপন করার পাশাপাশি অর্থ আয়ের পথকে প্রশস্ত করে দেবে।  

এমন কিছু ফ্রিল্যান্স লেখক এমনকি বাড়ি বসে প্রত্যাশাের চেয়ে আয় করছেন।  ব্লগার হলি জনসন, যিনি প্রতি বছর বিভিন্ন ওয়েবসাইটের জন্য আর্টিকেল লেখে জন্য $ 200,000 ডলার উপার্জন করেন। জনসন এমন একটি কোর্সও পরিচালনা করেন যা ফ্রিল্যান্স লেখক হতে চায় যারা, তাদের জন্য খুবই জরুরি ও উপকারি।   জনসনের আরও অনেকে একাজটি করে আয় করছেন তাদের প্রত্যাশার চেয়ে বেশি। 

# ৪: পণ্য বেচে আয় 

অনলাইনে জিনিস বিক্রি করে আয়ের খুবই কার্যকর স্ত্রী সারাক্ষণ অর্থোপার্জন করে।  সাধারণত  সোসাল মিডিয়াগুলো বিশেষ করে, ফেসবুক, ইউটিউব কিংবা টুইটারের  বিভিন্ন গ্রুপের মাধ্যমে অনলাইনে বিক্রি করেন। উদাহরণস্বরূপ, আপনি একটি পণ্য যেমন-ছবি, পুরনো বই, কাঠের কাজ বেচতে পারেন যা  কোনও সামাজিক মিডিয়া স্পনসরশিপের অংশ হিসাবে আপনাকে তাকে বিনামূল্যে দিয়েছে।

আপনার যদি  বেচার আইটেম থাকে এবং ফেসবুকে বা ক্রেগলিস্টর মতো ওয়েবসাইটে বিনামূল্যে বিজ্ঞাপন তৈরি করে কিছু সময় ব্যয় করে অর্থ আয় করতে পারেন। এটি আয়ের দুর্দান্ত উপায়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
ANAMUL HAQUE - Apr 29, 2021, 9:22 PM - Add Reply

ki abol tabol liksan vai\

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Teaching English since 2004, Currently, does translation work with article writing.