ডেইলি 300-400 টাকা ইনকাম করুন বাংলা লেখালেখি করে জে-আইটি থেকে

আসসালামু আলাইকুম  আশা করি আলহামদুলিল্লাহ আপনারা সকলেই অনেক ভালো আছেন। অবশ্যই টাইটেল দেখে বুঝতে পারছেন আমি কি বিষয় আলোচনা করবো আজকে। আপনি যদি স্টুডেন্ট বা চাকরিজীবী হয়ে থাকেন। আপনি এটাকে পার্ট টাইম জব হিসেবে কাজে লাগাতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

Writings income

আপনি যদি বাংলা লেখা লিখি পছন্দ করেন। আপনার জন্য বেস্ট ইনকাম সাইট হবে এটি। এখানে কাজ করতে হলে কিছু জ্ঞান ও কিছু অভিজ্ঞতা প্রয়োজন রয়েছে। অনলাইন সম্পর্কে প্রচুর জ্ঞান দক্ষতা না থাকলে আপনি কখনোই সাকসেসফুল হতে পারবেন না। আপনি যদি নিজেকে বিশ্বাস করেন যে আমি কাজ পারব তাহলে আপনার জন্য এটা বেস্ট হবে। তো কথা না বাড়িয়ে নিচের দিকে চলে যান। কিভাবে এখানে কাজ করবেন এটুজেড বলবো?

জে-আইটির মালিক ম্যানেজার এর কিছু বৈশিষ্ট্য:

এরা সারাক্ষণ ইউজারদের প্রতি আকৃষ্ট। এরা ইউজারদের প্রতি নিয়োজিত। প্রত্যেক ইউজারদের নিয়মিত পেমেন্ট দিয়ে থাকেন। ওরা চায়না কোন ইউজার অসন্তুষ্ট হোক ওদের কিছু কর্মের জন্য। এরা ডেইলি 6000 প্লাস ইউজারদের টাকা দিয়ে থাকে। আমিও এখান থেকে পেমেন্ট পেয়েছি। জে-আইটির মালিকদের একটাই কথা।

আমরা যদি ইউজারদের কাছ থেকে 20 টাকা ইনকাম করি। সেখান থেকে দশটাকা ওই ইউজার কে দিয়ে দিবো। এটাকেই বলে সততা। কোনদিন কারো এক টাকাও মেরে খান নিয জে-আইটির মালিক। ভবিষ্যতে কারো টাকা মেরে খাবেন না। উনারা প্রত্যেকে ইউজারদেরকে অনেক রেসপেক্ট করে। এই ছিল জে-আইটির মালিকদের কিছু কথা। 

কাজের কিছু নিয়মাবলী:

এখানে আপনি শুধু বাংলা লেখালেখি করে ইনকাম করতে পারবেন। জে-আইটিতে যে টপিকগুলো দোয়া থাকবে সেখান থেকে যেকোনো টপিকের উপর ভিত্তি করে আপনি আর্টিকেল লিখতে পারবেন। ।

হতে পারে স্মার্ট ফোন, কম্পিউটার, ল্যাপটপ, অনলাইন ইনকাম, প্রযুক্তি,    ই-কমার্স, ফ্রিল্যান্সিং, ইত্যাদি। আপনি যে বিষয়ের উপর আর্টিকেল লিখবেন সেটি হতে হবে রিয়াল। আপনার আর্টিকেলটি যদি মানসম্মত হয় তাহলে অবশ্যই পাবলিস্ট হবে। পাবলিস্ট হওয়া মানে ইনকাম শুরু। আশাকরি অ্যাকাউন্ট খুললে আরো বিস্তারিত ওখানে ভালো করে পড়ে নিতে পারবেন।

ইনকাম বৃদ্ধির উপায়:

এখানে আপনি দুই ভাবে ইনকাম করতে পারবেন

1 রেফার প্রোগ্রামের মাধ্যমে 

2 বাংলা আর্টিকেল লিখে। 

এখন বলব আর্টিকেল লিখে ইনকাম এর ব্যাপারে:

আপনাকে ডেইলি একটা 1-2 টা আর্টিকেল লিখতে হবে। 1 থেকে 3 দিনের মধ্যেই আপনার আর্টিকেলটি পাবলিস্ট হবে যদি মানসম্মত হয়। আর্টিকেল যদি মানসম্মত না হয় তাহলে অবশ্যই পাবলিস্ট হবে না। একাউন্ট খোলার পর আপনার আর্টিকেল লেখার আগে একটা ভিডিও দেখবেন তাহলে অবশ্যই অনেক কিছু বুঝতে পারবেন।

কেননা ওই ভিডিও থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। অবশ্যই ভিডিওটি দেখবেন। আপনার আর্টিকেল যদি পাবলিস্ট হয় দশ থেকে একশ টাকা পর্যন্ত আপনি বোনাস পেয়ে যাবেন। 

আর্টিকেল দিয়ে ইনকামের আরো উপায়:

আপনার আর্টিকেলটি যদি 1000 ভিউ হয় তাহলে আপনি 1000 টাকা বোনাস পেয়ে যাবেন। আগের তুলনায় এখন তিনগুণ ইনকাম বেশি। একটি আর্টিকেল থেকে আপনি দুই মাস ইনকাম করতে পারবেন।

আপনার যেসব আর্টিকেল নতুন নতুন পাবলিস্ট হবে  যেটা করতে হবে। আপনার আর্টিকেল পাবলিস্ট হওয়ার পর। সেই আর্টিকেল লিংক কপি করে ফেসবুকের বিভিন্ন অনলাইন ইনকাম  গ্রুপে বিভিন্ন কমেন্টে আপনার ফেসবুকে শেয়ার করবেন।

এটা ভাববেন আপনার আর্টিকেলে যত ভিউ হবে আপনার তত ইনকাম হবে। আপনার যদি 20টি আর্টিকেল পাবলিশ হয় তাহলে একটি টি- শার্ট বোনাস পাবেন আর যদি 100 টি আর্টিকেল পাবলিশ হয় তাহলে একটি  স্মার্টফোন বোনাস পাবেন। এই ছিল আর্টিকেল থেকে ইনকাম এর ধাপ।

রেফার প্রোগ্রাম করে ইনকাম:

তা নিয়ে বিস্তারিত আলোচনা করব এখন। আপনি রেফার করে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। আপনি যদি একটি ব্যবহার করেন। ওই রেফারকৃত ব্যক্তি যদি সাকসেস লেখক হতে পারে। ওর ইনকামের 20% কমিশন আপনি পাবেন। তাহলে আপনি চিন্তা করুন যদি 20 থেকে 30 টি রেফার করতে পারেন।

ওই রেফারকৃত ব্যক্তি গুলো যদি সাকসেস লেখক হতে পারে। আপনি কাজ না করে মাসে। 5 থেকে 10 হাজার টাকা ইনকাম করতে পারবেন। এটা ভাববেন আপনি রেফার করা মাত্রই রেফার কমিশন পাবেন না। যতক্ষণ না পর্যন্ত আপনার ওই রেফার কৃত ব্যক্তি সাকসেস লেখক হতে পারছেন ততক্ষণ কমিশন পাবেন না। এজন্য এমন কাউকে রেফার করবেন তার প্রতিভা রয়েছে। এইছিলো রেফার কমিশন নিয়ে আলোচনা।

সাবধান কপিরাইট থেকে বিরত থাকুন:

কখনো আপনি এখানে কপি পেস্ট করবেন না। কপি পেস্ট করলে আপনার আর্টিকেল কখনোই গ্রহণযোগ্য হবে না। আপনি এটা করতে পারেন অন্যের ওয়েবসাইট থেকে টপিক গুলো পড়ে নিজের জ্ঞানে লিখতে পারেন। কিন্তু কখনো কপি পেস্ট করবেন না।1990 সালে কপি কপিরাইট মামলা রায় হয়। সেটা 2002 সালে কার্যকর হয়।

এ জন্য বারবার করে বলতেছি যে আপনারা কেউ কপি পেস্ট করবেন না অন্যের ওয়েবসাইট থেকে। আপনি সঠিক তথ্য দিয়ে নিজের জ্ঞানে একটু ভিন্নভাবে লিখতে পারেন। যদি আপনি কপিরাইট মামলা খেয়ে যান এটার জন্য জেআইটি দায়ী নয়। সেটার দায়ী আপনি নিজেই হবেন। এই ছিলো কপিরাইট সর্তকতা।

জেআইটিতে একাউন্ট খোলার পদ্ধতি:

আপনারা নিচের লিংকে ডুকে।(https://blog.jit.com.bd/ref/Rakib24) 1,রেজিস্ট্রার অপশন এ ক্লিক করবেন তারপর আপনার ফার্স্ট নেম লাস্ট নেম। ইউজারনেম, জিমেইল, পাসওয়ার্ড দিয়ে একাউন্ট খোলবেন খোলার পর পুনরায় লগইন করবেন।

লগইন করার সঙ্গে সঙ্গে 10tk আপনি বোনাস পেয়ে যাবেন। আপনার একাউন্টে ডুকে add article এ গিয়ে। আপনি আপনার আর্টিকেল লিখতে পারেন। আর্টিকেল লেখার আগে আপনি গাইডলাইন ভিডিওটা দেখে নিবেন ধন্যবাদ

Writings income

Writings income

উইথড্রো মেথদ পলিসি:

খুব সিম্পিল ভাবে আপনি এখান থেকে উইডথড্র দিতে পারবেন। 20 টাকার উপরে যত হবে আপনি রিচার্জ নিতে পারবেন। এবং 100 টাকার উপরে যত হবে আপনি সেটা বিকাশ নগদ রকেটে নিতে পারবেন। কলকাতার জন্য পেটিএম এর সুব্যবস্থা রয়েছে। এক থেকে তিন দিনের মধ্যে আপনার অ্যাকাউন্টে টাকা প্রবেশ করবে।

আশা করি এই আর্টিকেলটি পড়ার পর জেআইটির মালিকরা   (UPY) টাকার নামানোর ব্যবস্থা করবেন। আমি আবারও বলতেছি এখানে কাজ করতে হলে ভালো মানের জ্ঞান অর্জন করতে হবে। আপনারা অবশ্যই গাইডলাইন ভিডিওটা দেখবেন। এই ছিল আজকের আর্টিকেল। সকলের কেমন লাগলো তা কমেন্ট এ বলবেন?

আরো বিস্তারিত সম্পর্কে জানতে জেআইটির পাশেই থাকুন। সকলে সুস্থ থাকুন ভালো থাকুন খোদা হাফেজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ