CPA Marketing কি? সিপিএ মার্কেটিং থেকে মাসিক ইনকাম ১০০০+ ডলার

অনলাইন আয়ের অন্যতম একটি মাধ্যম হলো সিপিএ মার্কেটিং/CPA Marketing । সিপিএ মার্কেটিং কি?  সিপিএ মার্কেটিং এর অফারগুলো কি কি? সিপিএ মার্কেটিং এ কি রকম আয় করা সম্ভব? সিপিএ অফার গুলো কোথায় পাবেন? অফারগুলো যেভাবে প্রমোট করবেন? কিভাবে পেমেন্ট তুলবেন?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সিপিএ মার্কেটিং কি ?

CPA এর ফুল মিনিং Cost Per Action.অর্থাৎ ছোট ছোট কাজের জন্য আপনাকে তারা টাকা দিবে। যেমন ধরুন কাওকে জয়েন করানো তাদের সাইটে ভিজিটর আনা, ইমেইল সাবমিট, অ্যপ/সফটওয়্যার ডাউনলোড করানো ইত্যাদি কাজের জন্য আপনাকে তারা নির্দিষ্ট পরিমান টাকা দিবেন। CPA মার্কেটিং মূলত Affiliate মার্কেটিং এর ই একটি অংশ। Affiliate এর মতো CPA তে প্রডাক্ট বিক্রি করতে হয় না বলে অনেকে Affiliate এর থেকে CPA মার্কেটিংটি বেশি পছন্দ করে থাকেন।

EX: ধরুন আমার একটি ওয়েবসাইট রয়েছে, আমি একটি অফার দিলাম যে আমার সাইটে USA থেকে ভিজিটর এনে দিতে পারবে তাকে পার 10 ভিজিটর এর জন্য আমি ২ ডলার দিব। এখন আপনি আমার এই অফারটি দেখলেন, দেখার পর আমার ওয়েবসাইটটির লিংকটি নিয়ে আপনি আমার ওয়েবসাইট প্রমোট এর কাজটি শুরু করে দিলেন। আমার ওয়েবসাইটে যখনই ভিজিটর আসা শুরু হবে আমি তখন দেখবো যে কার লিঙ্কটি থেকে আমার ভিজিটর আসছে। আমি তাকে প্রতি 10 জন ভিজিটর এর জন্য ২ ডলার করে দিতে থাকবো। এই হলো CPA মার্কেটিং।

সিপিএ মার্কেটিং এর অফারগুলো কী কী? 

সিপিএ তে বিভিন্ন ধরনের অফার পাওয়া যায়। যেমন:

Pay per lead : এ ধরনের অফার গুলো হয় সাইন আপ, ইমেইল সাবমিট ইত্যাদি। প্রতি ইমেইল সাবমিট এর জন্য আপনাকে পে করা হবে।

Pay per download : এ ধরনের অফার গুলো হয় সফটওয়্যার ডাউনলোড, গেমস ডাউনলোড ইত্যাদি। প্রতি সফটওয়ার/গেমস ডাউনলোড  এর জন্য আপনাকে পে করা হবে।

Pay per sale : এ ধরনের অফার গুলো হয় সেল জাতীয় যেমন হেল্থ, ইনসিওরেন্স ইত্যাদি।

এছাড়া আরও বিভিন্ন অফার রয়েছে। যেমন: Financial, Casual Dating, Health and Beauty, Gaming, PIN Submit, Survey, Mobile App, Travel, Ecommerce ইত্যাদি।

সিপিএ মার্কেটিং এ কি রকম আয় করা সম্ভব?

সিপিএ মার্কেটিং এর আয়টি পুরোপুরি নির্ভর করে আপনার কাজ এর উপর। নিয়মিত কাজ করলে এবং নিয়ম মেনে কাজ করলে মাসে হিাজার ডলার বা তারও বেশী আয় করা সম্ভব।

আপনি যদি ৫ ডলার এর একটি অফার নিয়ে কাজ করেন তাহলে দৈনিক ১০টি করে কাজ complete করতে পারেন। তাহলে দৈনিক ৫০ ডলার ও মাসে ১৫০০ ডলার আয় করতে পারবেন।

সিপিএ অফার গুলো কোথায় পাবেন?

অনলাইনে অনেকরকম CPA Marketing এর অনেক মার্কেটপ্লেস রয়েছে। এর মধ্যে জনপ্রিয় মার্কেটপ্লেস গুলো হলো: Maxbounty,  Crak Revenue, Peerfly, CPA Lead, Admitad, Neverblue, affiliaxe, A4D, Clickbooth, Clickdealer ইত্যাদি। এগুলোর Action রেট অনেক বেশি। কিন্তু এসব সাইটে নতুন অবস্থায় কাজ না করাই ভালো।

নতুন দের জন্য সবচেয়ে ভাল এবং সহজে approval পাওয়ার জন্য কিছু সিপিএ নেটওয়ার্ক হলো:

  • Adworkmedia 
  • Cpalead 
  • Cpagrip 
  • Adscendmedia 

কয়েকটি মোবাইল সিপিএ নেটওয়ার্ক YeahMobi, ClicksMob, Matomy, ClickDealer, Avazu, Private, Exchange (APX), GoWide. বাকিটা আপনার ইচ্ছা আপনি কোন নেটওয়ার্কে কাজ করবেন।

অফারগুলো যেভাবে প্রমোট করবেন?

আপনি যখন কোন সিপিএ নেটওয়ার্ক সাইটে এপ্রোভাল পাবেন তখন সেই সাইটে লগিন করলে আপনার ড্যাশবোর্ড পাবেন। ড্যাশবোর্ডে গিয়ে আপনার পছন্দমত অফার বাছাই করবেন। সেই অফারে আপনার লিংকটি পাবেন। সেই লিংকটিই আপনি প্রোমট করবেন।

কিভাবে পেমেন্ট তুলবেন?

পেমেন্ট বিভিন্ন ভাবে তুলতে পাবেন। যেমন : পেপাল, পেওনিওর, ব্যাংক ট্রান্সফার ইত্যাদি মাধ্যমে। বর্তমান বাংলাদেশ এ পেপাল না থাকার কারনে পেওনিওর অথবা ব্যাংক ট্রান্সফার এর মাধ্যমে টাকা তুলতে পাবেন। কিছু কিছু সিপিএ নেটওয়ার্ক এ চেক এর ব্যবস্থা রয়েছে। সাধারনত ৫০ থেকে ১০০ ডলার হলেই টাকা তুলতে পাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ