সিপিএ মার্কেটিং কি। কিভাবে শুরু করবেন এবং সফল হবেন

অনেকেই ভাবে সিপিএ মার্কেটিং আর এফিলিয়েট মার্কেটিং এক।।কিন্তু এটা তাদের  সম্পূর্ন ভুল ধারনা।।সিপিএ মার্কেটিং এবং এফিলিয়েট মার্কেটিং সম্পূর্ন আলাদা।তাই আপনাকে প্রথমেই জানতে হবে সিপিএ মার্কেটিং কি/কাকে বলে??

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সিপিএ মার্কেটিং কি/কাকে বলে??

সিপিএ মার্কেটিং হলো নিজের ওয়েব সাইটে কোনো বড় বড় কম্পানির বা স্পনসর দের লিংক শেয়ার করে ট্রাফিক এনে কোনো অফার সম্পূর্ন করা।

সিপিএ মার্কেটিং করতে কি কি লাগে?

  •  প্রথমত সিপিএ মার্কেটিং করতে আপনার প্রচুর ধৈর্য  এর প্রয়োজন।
  • একটি ইমেইল একাউন্ট
  • নিজের একটি ওয়েবসাইট/ল্যান্ডিং পেইজ/ব্লগ পোষ্ট।

কারা সিপিএ মার্কেটিং করতে পারবে?

যেকোনো মানুষ সিপিএ মার্কেটিং  করতে পারবে।তবে যার ইন্টারনেট সম্পর্কে ভালো অভিঙ্গতা আছে।অনেক ধৈর্য আছে এবং অনেক সময় দিতে পারবে কমপক্ষে ১ বছর সময় দিতে পারবে।সে সহজেই সিপিএ মার্কেটিং থেকে সহজেই ভালো কিছু করতে পারবে।

পেশা হিসেবে সিপিএ মার্কেটিংঃ

সিপিএ মার্কেটিং অন্যান্য কাজের তুলনায় অনেকটা সহজ এবং সহজেই অনেক টাকা ইনকাম করা জায়।তাই চাইলেই কেউ সিপিএ মার্কেটিংকে পেশা হিসেবে গ্রহন করতে পারে।দিন দিন বাংলাদেশে বেকারত্বের হার বেড়েই চলেছে।অনেকে টাকা দিয়েও চাকরী খুজে পাচ্ছে না।তারা সহজেই নিজের একটি ওয়েবসাইট বানিয়ে এবং একটি ভালো মানের সিপিএ সাইটে যুক্ত হয়ে কিছুটা সময় দিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন। নিজের বেকারত্ব দূর করে পরিবারের পাশেও দারাতে পারেন।

নতুনদের জন্য সিপিএ মার্কেটিংঃ

নতুনদের জন্য একটাই উপদেশ থাকবে সেটি হলো প্রথমে সিপিএ মার্কেটিং সম্পর্কে আপনার যতটুকু সম্ভব ততটুকু ঙ্গান অর্জন করে নিবেন।প্রথম দিকে ভালো কিছু করার জন্য কিছুটা মূলধনের প্রয়োজন হতে পারে তাই কিছুটা মূলধন গুছিয়ে রাখতে পারেন।সামান্য কিছু মূলধন নিয়ে শুরু করলে ভবিষ্যতে ভালো ইনকাম করতে পারবেন।

সিপিএ একাঊন্ট কিভাবে করবেন?

বর্তমানে সিপিএ মার্কেটিং এর জন্য অনেক ওয়েবসাইট রয়েছে।সেসব সাইটে আপনি আপনার ইমেল আইডি নিজের নাম স্কাইপ আইডি দিয়ে রেজিষ্ট্রেশন করে নিবেন।তারপর আপনার আইডি একটিভ করার জন্য সাইটের ম্যানেজারের সাথে কথা বলে আপনার আইডি একটিভ করে নিবেন।মূলত বাংলাদেশ থেকে সিপিএ সাইট গুলাতে একাউন্ট একটিভ করা একটু কঠিন।তবে এমন অনেক সাইট আছে যেখানে ফ্রিতেই আপনি আইডি একটিভ করতে পারবেন।তার মধ্যে একটি ওয়েবসাইট হলোঃ সিপিএ গ্রিপ।

সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয়?

- ইমেইল দিয়ে সিপিএ সাইটে একাউন্ট করতে হবে।

- পছন্দ অনুযায়ী একটি অফার চয়েজ করতে হবে।

- অফারটির লিংক নিতে হবে।তাতপর লিংকটি নিজের সাইটে প্রমোট করতে হবে।

কি কি উপায়ে সিপিএ মার্কেটিং৷ করা যায়?

-ফ্রি মেথডঃ আপনি ফ্রিতে ফেসবুক গ্রুপ/পেইজ অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে আপনার সিপিএ অফার লিংক প্রমোট করে ট্রাফিক আনতে পারবেন।

-পেইড মেথডঃ আপনি কিছু পরিমান টাকা খরচ করে বিভিন্ন সাইটে এড পোষ্ট করে আপনার সিপিএ লিংক প্রমোট করতে পারবেন।

- ইমেইল মার্কেটিংঃ আপনাকে লক্ষ্যযুক্ত ট্রাফিকের কাছ থেকে ইমেইল সংগ্রহ করে।আপনার ইমেল থেকে ট্রাফিকের ইমেইলে আপনার সিপিএ লিংকটি পাঠাতে হবে।

সিপিএ মার্কেটিং এ কি কি অফার পাওয়া জায়?

-সাইন আপঃ কেউ আপনার লিংকে ক্লিক করে সাইন আপ করলে আপনি কমিশন পাবেন।

- জিমেইল পেস্টঃ কেউ আপনার লিংকে ক্লিক করে জিমেইল পেস্ট করলে আপনি কিছু কমিশন পাবেন।

- ক্রেডিট কার্ড সাবমিটঃ যদি কেউ আপনার প্রমোট করা সিপিএ লিংকে ক্লিক করে তার ক্রেডিট কার্ড৷ সাবমিট করে তাহলে আপনি তার জন্য কমিশন পাবেন।

- ইনস্টল /ডাউনলোডঃ যদি কেউ আপনার সিপিএ লিংকে ক্লিক করে কোনো এপ ডাউনলোড করে তাহলে আপনি কমিশন পাবেন।

সিপিএ মার্কেটিং থেকে কতটুকু লাভবান হওয়া জায়?

যদি আপনার সিপিএ মার্কেটিং সম্পর্কে অভিজ্ঞতা থাকে তাহলে আপনি সিপিএ মার্কেটিং থেকে সহজেই লাভ বান হতে পারবেন।একটু সময় দিয়ে আর একটু অভিজ্ঞতা কাজে লাগিয়ে আপনি সিপিএ মার্কেটিং থেকে মাসে ৪০০০-৫০০০ ডলার ইনকাম করতে পারবেন।

সিপিএ মার্কেটিং এর ঝুকিঃ

মূলত সিপিএ মার্কেটিং এর তেমন কোনো ঝুকি নেই।।যদী কোনো ট্রাফিক আপনার সাইটে ঢুকে অফার সম্পূর্ন নাও করে তাহলে আপনার ওয়েবসাইট বা লিংকের তেমন কোনো ক্ষতি হবে না।এছাড়া আপনার সিপিএ একাঊন্ট এর ও তেমন কোনো ক্ষতি হবে না।

সর্বশেষ কথাঃ

বর্তমানে  আমাদের দেশে অনলাইন কাজের চাহিদা ব্যাপক।অনেকেই একটু সময় দিয়ে অনলাইনে কাজ করে অনেক টাকা ইনকাম করছে।বিভিন্ন ধরনের অনলাইন কাজের মধ্যে সিপিএ মার্কেটিং অনেকটা সহজ এবং একটু সময় দিয়ে অনেকটা পরিমান টাকা ইনকাম করা জায়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
zobayed ahmed tanvir - Apr 9, 2022, 2:16 AM - Add Reply

nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ