ক্যাপচা এন্ট্রি কি? ক্যাপচা এন্ট্রি করে আয় করার জনপ্রিয় ৮ টি ওয়েবসাইট।

আস্সালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন?  আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ;- ক্যাপচা এন্ট্রি কি? ক্যাপচা এন্ট্রি করে আয় করার জনপ্রিয় ৮ টি ওয়েবসাইট।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ত চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলে যাই আমাদের মূল আলোচনায়।

টপিক সূচি:-

  1. সূচনা।
  2. ক্যাপচা কি?
  3.  ক্যাপচা এন্ট্রি কি? 
  4. ক্যাপচা এন্ট্রির কাজ কি? 
  5. ক্যাপচা এন্ট্রির জন্য কি কি প্রয়োজন?
  6. ক্যাপচা এন্ট্রি করার জনপ্রিয় ১০টি ওয়েবসাইট।                            

     6.1. 2Captcha.

     6.2. Captcha typers.

     6.3. Captcha2cash.

     6.4. Pro typers.

     6.5. Fixprofit.

     6.6. Fast typers.

     6.7. Macroworkers.

     6.8. Qlink group supervisor.

     7. আমাদের শেষ কথা:-

1. সূচনা:-

বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করার অনেক উপায় রয়েছে। তবে, অনলাইন থেকে আয় করার উপায় গুলোর মধ্যে অন্যতম হলো ক্যাপচা এন্ট্রি করে আয়। 

আর ক্যাপচা এন্ট্রি এমন একটি সহজ কাজ যা আপনি বাড়িতে বসেই আপনার অবসর সময়কে কাজে লাগিয়েই আয় করতে পারবেন। তাই এখন যতদিন যাচ্ছে ক্যাপচা এন্ট্রি কাজের ও চাহিদা তত বৃদ্ধি পাচ্ছে।

আর তাই আমাদের আজকের এই পোষ্টের মূল টপিকে থাকবে ; ক্যাপচা এন্ট্রি। এখানে আমি স্টেপ বাই স্টেপ আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ক্যাপচা এন্ট্রি করে আয় করা যায়।

ত আপনি যদি ঘরে বসে অনলাইনে ক্যাপচা এন্ট্রি করে আয় করতে চান তবে এই পোষ্টটি মনোযোগ সহকারে পড়বেন। ইনশা আল্লাহ পোষ্টটি পড়ে আপনি ও ক্যাপচা এন্ট্রি করে আয় করতে পারবেন।

2. ক্যাপচা কি?

ক্যাপচা মূলত একটি পরীক্ষা, যার মাধ্যমে বুঝা যায় যে ওয়েবসাইট ব্যবহারকারী মানুষ না রোবট। অথাৎ মানুষ নাকি রোবট এটি বুঝার জন্যই ওয়েবসাইটে ক্যাপচা সলভিং মেথড ব্যবহার করা হয়ে থাকে।

Captcha একটি সংক্ষিপ্ত শব্দ।যার পূর্ণ রুপ হলো:- Completely automated public turning test to tell computers and humans apart.   

 3. ক্যাপচা এন্ট্রি কি?

আমরা এখন জেনে গেলাম যে ওয়েবসাইট ব্যবহারকারী মানুষ নাকি রোবট এটি জানার জন্য ক্যাপচা ব্যবহার করা হয়ে থাকে। তা আপনি যখন কোন ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন আপনি সত্যি একজন মানুষ এটি প্রমান করার জন্য আপনাকেও একটি ক্যাপচা পূরণ করতে হবে।

ত আপনি যখন সঠিক ভাবে ক্যাপচা পূরণ করে প্রমান করতে পারেন আপনি মানুষ রোবট নয় তখন আপনি পরর্বতি ধাপে পৌছতে পারবেন।আর মূলত এটিই হলো ক্যাপচা এন্ট্রি। 

4. ক্যাপচা এন্ট্রির কাজ কি?

বর্তমানে ক্যাপচা এন্ট্রি কাজ বেশ জনপ্রিয়। এই সেক্টরে আপনি যদি ধৈর্য ধরে প্রতিদিন ৩-৫ ঘন্টা কাজ করতে পারেন তবে মাস শেষে খুব সহজে ১০-১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আর ক্যাপচা এন্ট্রি কাজের সবচেয়ে বড় সুবিধা হলো এখানে কাজ করার জন্য আপনার কোন ধরনের স্কিলের প্রয়োজন হবে না। আপনি শুধু ভালো ক্যাপচা এন্ট্রি সাইটে সাইন আপ করেই কাজ শুরু করতে পারবেন।

এখানে আপনার কাজ হবে আপনার সামনে বিভিন্ন ছবি যুক্ত ক্যাপচা আসবে। আপনাকে শুধু এই ক্যাপচা গুলো সঠিক ভাবে পূরণ করে দিতে হবে। ব্যাস এই কাজ করেই আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

5. ক্যাপচা এন্ট্রির জন্য কি কি প্রয়োজন?

  1. কম্পিউটার, ল্যাপটপ, অথবা স্মার্ট ফোন।
  2. ভালো ইন্টারনেট কানেকশন।
  3. ভালো টাইপিং স্পিড।
  4. কাজ করার ইচ্ছ,  ধৈর্য, এবং মনোযোগ। 

6. ক্যাপচা এন্ট্রি করার জনপ্রিয় ৮ টি ওয়েবসাইট।       

বর্তমানে ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার অনলাইনে অনেক  ওয়েবসাইট রয়েছে।কিন্তু অনেক সময় দেখা যায় কিছু ফেক সাইট থাকে যে গুলো কাজের বিনিময়ে পেমেন্ট করে না। তাই নিচে আমি ক্যাপচা এন্ট্রি করা বিস্তত ৮ টি ওয়েবসাইট শেয়ার করব।                   

 6.1. 2Captcha.

ক্যাপচা এন্ট্রি করার যত গুলো ওয়েবসাইট রয়েছে তার মধ্যে সবচেয়ে নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত ওয়েবসাইট হলো 2Captcha.পৃথিবীর যে কোন প্রান্তের মানুষ এই ওয়েবসাইট ব্যবহার করে কাজ করতে পারবে।

তার জন্য প্রথমে 2Captcha ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে লগিন করতে হবে। লগিন করার পর এখানে বিভিন্ন ক্যাপচা পেয়ে যাবেন যে গুলো পূরণ করে এখানে কাজ করতে পারবেন।

2Captcha তে ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ১$ ডলার দেওয়া হয়।

পেমেন্ট মেথড:-

Webmoney, paypal, payza,Bitcoin. 

 6.2. Captcha typers.

Captcha typer  একটি জনপ্রিয় ক্যাপচা এন্ট্রির ওয়েবসাইট। এই ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করার জন্য আপনার কোন প্রকার ফ্রি দিতে হবেনা। এখানে আপনি যত বেশি কাজ করতে করতে পারবেন তত বেশে ইনকাম করতে পারবেন।

আর এই ওয়েবসাইটে আপনি যে কোন ডিভাইসের মাধ্যমেই ক্যাপচা এন্ট্রি কাজ করতে পারবেন। এই ওয়েবসাইটে প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ০.৫ $-১$ ডলার পর্যন্ত পেমেন্ট করে থাকে।

পেমেন্ট মেথড:-

Perfect money, webmoney, bitcoin, neteller, payza.

 6.3. Captcha2cash.

ক্যাপচা রিলেটেড কাজ করে ইনকাম করার সেরা সাইট হলো Captcha2cash. এমন অনেক মানুষ রয়েছে যারা এই ওয়েবসাইটে কাজ করে নিজেদের সফল ক্যারিয়ার গড়ে তুলতে সক্ষম হয়েছে।

আপনি যদি এই মাধ্যমে টাকা ইনকাম করতে চান তবে তবে  প্রথমে Captcha2cash নামক একটি সফটওয়্যার ডাউনলোড করে কাজ শুরু করতে হবে।

Captcha2cash তে ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ১$ ডলার দেওয়া হয়।

পেমেন্ট মেথড:-

Perfect money, payza.

 6.4. Pro typers.

ক্যাপচা এন্ট্রির জন্য একটি বিখ্যাত সাইট হলো Pro typer.এই সাইটে আপনি খুব সহজে কাজ করতে পারবেন এবং ইনকাম করতে পারবেন।এই সাইটের নিয়ম-কানুন খুব কড়াকড়ি, এখানে ১৫ সেকেন্ড সময়ে একটি ক্যাপচা পূরণ করতে হবে। এবং ২৪ ঘন্টায় ১০ বার ক্যাপচা পূরণে ভূল করা যাবে তবে এর বেশি হলে আপনার আইডি ব্যান করা হতে পারে।

তাছাড়া ও Pro typer সাইটে বর্তমানে রেটিং সিস্টেম চালু হয়েছে। তাই এখানে যদি আপনার রেটিং ভালো হয় তবে আপনার ইনকাম বেশি পরিমান হবে।এখানে ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ০.৪০$-১.২৫ $ ডলার পর্যন্ত দিয়ে থাকে।

পেমেন্ট মেথড:-

Webmoney, perfect money,paypal, bitcoin.

 6.5. Fixprofit.

প্রাইভেট ক্যাপচা এন্ট্রির ওয়েবসাইট গুলোর অন্যতম একটি হলো Fixprofit.বর্তমানে এই সাইটে নতুন ব্যবহারকারীদের রেজিস্টেশন বন্ধ রয়েছে। কারন ওয়েবসাইটে কাজ চলছে। তবে চিন্তার কোন কারন নেই খুব শীঘ্রই তা আবার খুলে দেওয়া হবে।

Fixprofit তে প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ০.৫$-১$ ডলার পর্যন্ত দিয়ে থাকে। 

পেমেন্ট মেথড:-

Webmoney, perfect money.

 6.6. Fast typers.

ক্যাপচা এন্ট্রি করার জনপ্রিয় ওয়েবসাইট গুলোর মধ্যে অন্যতম একটি হলো Fast typers ওয়েবসাইট।তবে এই সাইটে আপনি রেজিস্ট্রেশন করে সরাসরি কাজ করতে পারবেন না।

এখানে কাজ করার জন্য আপনার NID অথবা UTILITY BILL এর স্কেন কপি তাদের দিতে হবে।

এই সাইট প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য ১.৫$ ডলার দিয়ে থাকে।

পেমেন্ট মেথড:-

 Paypal, perfect money, webmoney.

 6.7. Macroworkers.

মোবাইল  দিয়ে ক্যাপচা এন্ট্রির কাজ করার জন্য  Macroworkers বেশ ভালো একটি সাইট।এই সাইটে ক্যাপচা এন্ট্রির কাজের পাশাপাশি অনেক ফ্রীলান্সিং ছোট- ছোট কাজ ও পাওয়া যায়। যেগুলো করে আপনি ইনকাম করতে পারবেন।

এই সাইটে ০.৩ $ ডলার, ৫$ ডলার, ১০$ ডলার পর্যন্ত রেটের কাজ এখানে রয়েছে।

পেমেন্ট মেথড:-

Skrill, Dwoller, paypal. 

 6.8. Qlink group supervisor.

ক্যাপচা এন্ট্রি করার একটি জনপ্রিয় ওয়েবসাইট হলো Qlink group supervisor.এই সাইটে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে সাইটে রেজিস্টেশন করতে হবে।তবে এখানে রেজিস্ট্রেশন করার জন্য এখানে ৫$ ডলার পেমেন্ট দিতে হবে।

এই ৫$ ডলার পেমেন্ট করা ছাড়া আপনাদের রেজিস্ট্রেশন কাজ সর্ম্পূণ করতে পারবেন না।এখানে প্রতি ১০০০ ক্যাপচা পূরণ করার বিনিময়ে ১$-২$ ডলার পর্যন্ত পেমেন্ট করে থাকে।

পেমেন্ট মেথড:-

Paypal, perfect money, bitcoin, litecoin.

7. আমাদের শেষ কথা:-

 ত প্রিয় বন্ধুরা এই ছিল আমাদের আজকে আলোচনা ক্যাপচা এন্ট্রি কি?  ক্যাপচা এন্ট্রি করার জনপ্রিয় ৮ টি ওয়েবসাইট।

আশা করছি পোষ্টটি পড়ে আপনারা ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার বিষয় বেসিক ধারনা লাভ করতে পেরেছেন।কোন সাইটটি আপনাদের কাছে বেশ ভালো মনে হয় অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন।

আর পোষ্ট সর্ম্পকে আপনাদের যদি জানার কিছু থাকে তবে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাকে জানিয়ে দেবেন। আমি ইনশা আল্লাহ চেষ্টা করব আপনাদের সাহায্য করার।

আর যদি পোষ্টটি ভালো লাগে তবে অবশ্যই বেশি বেশি করে বন্ধুদের সাথে শেয়ার করবেন।

ত বন্ধুরা আজ এই পর্যন্তই, সবাই অনেক ভালো থাকবেন, সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।