কিভাবে বিকাশে আয় করা যায়? মোবাইল দিয়ে বিকাশে টাকা আয় করার সহজ সমাধান, জেনে নিন!

কিভাবে বিকাশে আয় করা যায়? মোবাইল দিয়ে  বিকাশে আয় করার সহজ সমাধান, জেনে নিন! আজকাল আমরা অনেকেই বেশিরভাগ  সময় অযথা  মোবাইল ফোনে ব্যয় করে থাকে, যেমন: ফেইসবুক, ইউটিউব, টুইটার সহ আরো অনেক মাধ্যমে।  তাই অনেকেই এই বিষয়ে ভাবছেন যে কিভাবে মোবাইল ফোন দিয়ে বিকাশে আয় করা যায় বা নগদ, রকেট সহ যে অন্যান্য মোবাইল ব্যাংকিং রয়েছে বাংলাদেশে সেগুলো দিয়ে । 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হ্যাঁ আপনি চাইলে অবশ্য মোবাইল ফোন দিয়ে বিকাশে  আয় করতে পারবেন,  এমন অনেক বিশ্বস্ত অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে বাংলাদেশ  যা সত্যিই সত্যিই বিকাশ, রকেট, নগদ  সহ অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে পেমেন্ট করে

কিভাবে বিকাশে আয় করা যায়? মোবাইল দিয়ে  বিকাশে আয় করার সহজ সমাধান, জেনে নিন! 

আজকাল আমরা অনেকেই বেশিরভাগ  সময় অযথা  মোবাইল ফোনে ব্যয় করে থাকে, যেমন: ফেইসবুক, ইউটিউব, টুইটার সহ আরো অনেক মাধ্যমে।  তাই অনেকেই এই বিষয়ে ভাবছেন যে কিভাবে মোবাইল ফোন দিয়ে বিকাশে আয় করা যায় বা নগদ, রকেট সহ যে অন্যান্য মোবাইল ব্যাংকিং রয়েছে বাংলাদেশে সেগুলো দিয়ে ।  হ্যাঁ আপনি চাইলে অবশ্য মোবাইল ফোন দিয়ে বিকাশে  আয় করতে পারবেন,  এমন অনেক বিশ্বস্ত অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে বাংলাদেশ  যা সত্যিই সত্যিই বিকাশ, রকেট, নগদ  সহ অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে পেমেন্ট করে থাকে। সে জন্য আপনাকে আগে শুধু সঠিক রাস্তাটা বের করতে হবে। যাইহোক আর বেশি না বাড়িয়ে মূল আলোচনায় আসছি।

 কিভাবে বিকাশে আয় করতে হবে?

এখানে বিকাশ বা অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বাংলাদেশ থেকে  অনলাইনে আয় করতে দুটি অপশন রয়েছে,  এক হল অ্যাপ এর মাধ্যমে আর দ্বিতীয় হল ওয়েবসাইট এর মাধ্যমে।  তবে ভালো পরিমাণে অনলাইনে  আয় করার জন্য আরো অনেক হাজার হাজার মাধ্যম রয়েছে, কিন্তু সেগুলো থেকে টাকা তুলতে গেলে দরকার পড়বে,  ইন্টারন্যাশনাল মোবাইল ব্যাংকিং সিস্টেম যেমনঃ পেপার /paypal, পেয়নার/ payoneer,  বা বাংক একাউন্ট। কিন্তু এখানে যে বিষয় টা রয়েছে সেগুলো হল কেবলমাত্র বাংলাদেশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা তুলা।

 

1. ওয়েবসাইটের মাধ্যমে ব্লগিং বা লেখা লেখি করে আয়। 

 আপনি চাইলে ওয়েবসাইটের মাধ্যমে ব্লগিং বা লেখা লেখি করে ও  আয় করতে পারবে।  বাংলাদেশে এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেখানে আপনি গল্প কবিতা,  তথ্য প্রযুক্তি, বিনোদন,  অনলাইন মার্কেটিং, অনলাইন টিউটরিয়াল,  খবর,  অনলাইনে আয়,  পড়ালেখা,  চলচ্চিত্র, বিজ্ঞান ও প্রযুক্তি, ইসলামিক বিষয়,  ইন্টারনেট, আই সি টি, ফ্রিল্যান্সিং, সফটওয়্যার,  মোবাইল টিপস,  অন্যান্য টিপস অ্যান্ড ট্রিকস,  সোস্যাল মিডিয়া,  এন্ড্রয়েড টিপস,   সহ আরো অনেক বিষয়ে লেখা লেখি করে আয় করতে পারবে।  চলুন তাহলে জেনে নেওয়া যাক এইসব সাইট সম্পর্কে। 

 লেখালেখি করে  আয় করা যায় এমন  ওয়েবসাইটগুলো ⬇⬇⬇।।।

➡ জে আই টি।  jit.com.bd

এখানে আপনাকে আর্টিকেল লেখতে হলে কমপক্ষে ৫০০ ওয়ার্ড এর ভিতরে হতে হবে।  এবং প্রতিটি আর্টিকেল লেখার জন্য ১০-১০০ টাকা পর্যন্ত বোনাস দিবে।  এখানে আপনি সর্বনিম্ন ১০০ টাকা হলেই বিকাশ সহ অন্যান্য মাধ্যমে টাকা তুলতে পারবেন। 

 

 ➡ অর্ডিনারী আইটি। 

অর্ডিনারী আইটিতে মূলত ফ্রিল্যান্সিং জব সম্পর্কেই বেশি আর্টিকেল লেখার ক্যাটাগরি রয়েছে।  অর্ডিনারী আইটিতে কাজ করতে হলে আপনাকে আগে এখানে কিছু কোর্স করে নিতে হবে।  তারাই আপনাকে কোর্স শিখাবে। 

যেসব বিষয়ে এখানে আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

১.এন্ড্রয়েড

২. আডসেন্স

৩. এন্টিভাইরাস 

৪.ইন্টারনেট 

৫. আউটসোর্সিং 

৬.গুগল 

৭.গুগল ক্রোম 

৮.টেক নিউজ 

৯.কম্পিউটার 

১০.ওপেন সোর্স

১১.টিপস আন্ড টিক্স

১২.ডাউনলোড 

১৩.প্রতিবেদন

১৪. অ্যাপ রিভিউ 

১৫.হ্যাকিং  আরো ইত্যাদি। 

➡ প্রতিবর্তন। Pratiborton.com

একানে ও  বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন। প্রতিটি আর্টিকেল এর ওয়ার্ড কমপক্ষে ৭০০ এর মধ্যে হতে হবে,  এবং আর্টিকেল এর মান অনুযায়ী ২০- ৪০-৫০-১০০ এর মত টাকা আর্টিকেল লেখার জন্য দেওয়া হবে।

➡ ফ্রিলান্সারওইং। 

 এখানে বিনোদন সহ উপরের সব ক্যাটাগরিতেই লেখতে পারবেন। তাছাড়া আর্টিকেল পড়ে,  তাদের ওওয়েবসাইট ভিসিট করে ও আয় করতে পারবেন।

এখানে আর্টিকেল ওয়ার্ড কমপক্ষে ৩৫০  এর ভিতরে হতে হবে।  আর্টিকেল লেখার জন্য ৩০-১০০ টাকা পাবেন।  সর্বনিম্ন উইথড্র ৫০০ টাকা। তাছাড়া এখানে আর ছোট ছোট কাজ করে আয় করতে পারবে। 

 

➡ ইনকাম টিউনস।  

 এখানে ও ঠিক অন্যান্য সাইটের মত।  সর্বনিম্ন উইথড্র ৫০০ টাকা।

 

➡ গ্রথোর। 

 এখানে আপনি কল্প কবিতা,  ভ্রমণ, সহ প্রযুক্তি বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন। তাছাড়া আর্টিকেল এ কমেন্ট,  পড়ে ও আয় করতে পারবেন। 

সর্বনিম্ন উইথড্র ১০০০ টাকা।

➡ টেকটিউনস।  techtunes.com

তাছাড়া আরো অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো বিকাশ সহ অন্যান্য মাধ্যমে পেমেন্ট করে বলে শুনে থাকি,  কিন্তু যে সাইটগুলো থেকে মানুষ কাজ করে পেমেন্ট পেয়েছে বলেছে, কেবল সেই সাইট সম্পর্কেই আপনাদেরকে আমি জানালাম।

যাইহোক বিস্তারিত আপনি সাইটে গেলেই দেখতে পারবেন,  তাই আমি এতবেশী আলোচনা করলাম না। শুধু নামটা উল্লেখ করে দিলাম।

 এসব ওয়েবসাইটে  লেখালেখির  আগে আপনাকে যেসব বিষয় জানতে হবে;

  •  আপনাকে  অবশ্য আর্টিকেল লেখার মত অভিজ্ঞতা থাকতে হবে।  আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে   আগে ওয়েবসাইট থেকে ধারণা নিতে হবে।  দেখতে হবে তারা কিভাবে লিখে বা  কোন কোন বিষয়ের উপর লিখে। 
  • লেখা অন্য সাইট থেকে  কপি করে বা হুবুহু লেখলে হবে না।  নিজের মত করে লিখতে হবে।
  • আপনি চাইলে অন্য ভাষার লেখা দেখে দেখে অনুবাদ করে লেখতে পারবেন যদি আপনি অন্য ভাষা জেনে থাকেন। তবে এসব লেখা কোনো ট্রান্সলেটর অ্যাপ বা টুলস ব্যবহার করে অনুবাদ করে সেই লেখা  সাবমিট করলে হবে না।
  • উপরের যে সাইটেই কাজ করেন না কেন,  আগে তাদের লেখায় গাইড লাইন গুলো দেখে নিবেন।  কিভাবে লিখতে হবে,  কোন কোন বিষয়ের উপর লিখতে হলে,  কত ওয়ার্ড এর ভিতরে লেখা লিখতে হলে এগুলো। 

 2. App  অ্যাপের মাধ্যমে এড বা বিজ্ঞাপন দেখে আয় কিংবা গেইম খেলে বিকাশে আয়। 

বর্তমানে অনলাইনে এমন অনেক অ্যাপ রয়েছে, যেগুলো আপনাকে অনলাইনে অ্যাপের  মাধ্যমে বিজ্ঞাপন  দেখে বা অনলাইনে গেইম খেলার জন্য পায়েন্ট দেবে এবং এই পায়েন্ট ভাংগিয়ে আপনি  বিকাশ, সহ অন্যান্য মাধ্যমে টাকা তুলতে পারবেন।  

আপনি প্লে স্টোর থেকে bd online earning app payment Bikash লিখে সার্চ করলে অনেক অ্যাপ পাবেন,  তবে এই রকম অ্যাপে কাজ করতে গেলে  ভিপিএন অ্যাপ VPN app দিয়ে কাজ করতে হয়।

এসব অ্যাপে  কাজ করার আগে যে বিষয় জানতে হবে!

১. এখানে অনেক এমন  অ্যাপ ও  রয়েছে যেগুলো একেবারে ভুয়া, আপনাকে কাজ করিয়ে নিয়ে কোনো পেমেন্ট দিবে না।  তাই সঠিক অ্যাপ আপনাকে বাঁছাই করে নিতে হবে,  অ্যাপ ডাউনলোড করার আগে মানুষের সব কমেন্ট, রিভিউ,  ভালো করে পড়ে নিতে হবে, বেশিরভাগ   মানুষ যদি ভালো অ্যাপ বলে রিভিউ করে থাকে তাহলে কাজ করে দেখতে পারেন। 

2. এসব অ্যাপে বিজ্ঞাপন দেখতে কিন্তু অনেক ইন্টারনেট খরচ হয়। তাই যারা ইন্টারনেট কিনে ব্যবহার করেন, তাদের এসব অ্যাপে কাজ না করাই ভালো।  কেবলমাত্র যারা ওয়াইপাই  Wi-Fi এর মত আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করেন তারাই এখানে কাজ করে ভালো অর্থ আয় করতে পারেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.